লবিং সম্পর্কে ধারনা ও একটি আত্নউপলব্ধি মূলক রিপোর্ট

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ২৯/০৩/২০০৯ - ১২:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

লবিং কাকে বলে??........

এ এক বিশাল জিনিস যাকে খাটি বাংলা ভাষায় বলে তৈল মর্দন...

লবিং এর উপকার কি??..........

এখানে শুধু উপকার আর উপকার..এর উপকারের শেষ নেই..

লবিং কাদেরকে করতে হয়??...

অতি অবশ্যই আপনার উচ্চ পদস্থকে যার দ্বারা আপনার উপকার সম্ভব...এবং যারা শুধু কাজেই খুশি নন,যারা তোশামোদির আশাতেই আশে পাশে তেল মারা শ্রেনীদের দ্বারা নিজেদের ঘিড়ে রাখেন

লবিং কে করবে...??

লবিং তারাই করবে যারা চোরা পথে সামনে আগিয়ে যেতে ইচ্ছুক এবং যারা মনে করে জ্ঞান অর্জনে মাথা খাটানোর থেকে তেল মারার জন্য মুখের তুবড়ী ছোটানোই যথেষ্ট...

এতো গেলো লবিং সম্পর্কে ধারনা এবার আশা যাক আত্নউপলব্ধির কথা...

সত্যি কথা বলতে ভাই বিশাল ফাপরের ভিতরে আছি...
স্যারদের সামনে সেজে গুজে যাও তাদের প্রতি কথায় হি হি করে হাসো, ম্যডামের রূপের গুনগান গাও থাকুক আর না থাকুক, শ্রদ্ধা জন্ম নেওয়ার টাইম পাওয়া যায়না তাই রেজাল্টের মুখের দিকে তাকিয়ে তাদের এটা সেটা এনে দেওয়ার কাজ করে দেওয়া..
এসব আমার নীতির বাইরে হলেও এগুলাই এখন কষ্ট হলেও দাঁত চেপে হাসি মুখে করতে হচ্ছে..আমার এক সহপাঠী বলে বসে-কেন যে আল্লাহ মেয়ে বানাইলোনা....!মেয়ে হলে ফাস্ট হওয়া কোন ব্যাপারই ছিলনা...আমি বলি - হারামী তুমি পাওয়ার পাইলে তুমিও লবিং এর আশায় বইসা থাকবা..সাজুগুজু করে করে মিষ্টি হাসি দিলেই নম্বার দিয়ে ভাসাইয়া দিবা..
সহপাঠি তার দুই পাটি দাঁত বের করে বলে- আবার জিগায়...

আর আমি শুধু ভাবি.. ও আল্লাহ তুমি আমাকে এ কোন চক্রে ফেললে...............................!! [-(


মন্তব্য

নিবিড় এর ছবি

হুম...... আপনার অনেক গুলো কথাই সত্য।
নাম বা নীক কিছু একটা লেখায় থাকলে ভাল লাগত


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

অতিথি লেখক এর ছবি

নিক দিতে কিভাবে ভুলে গেলাম বুঝলাম না ।এ জন্য আমি ক্ষমাপ্রার্থী..
নিক সংযোজনের উপায় আমার জানা নেই..তবে মডুদের কারো নজরে ব্যাপারটা পরলে নিক সংযোজন করে দেওয়ার অনুরোধ রইল...

(জয়িতা)

অভ্রনীল এর ছবি

লবিং জিনিসখান কুনু কালেই করন লাগেনাই... এখন পর্যন্ত!! যাই হোক ... আপনের নিকখান তো জানা হইলনা...

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

অতিথি লেখক এর ছবি

একটু ভাল কিছু করার চেষ্টা করতে গেলেই মূলত লবিং এর খপ্পরে পরতে হয়...গড়পরতায় চলে যাওয়ার জন্য অথবা অতি জিনিয়াস কিছু হলে লবিং এর প্রয়োজন পরে না...
তবুও বলতে হয় আপনি ভাগ্যবান........

(জয়িতা)

সুহান রিজওয়ান এর ছবি

মনে হচ্ছে এই লেখার লেখক বূয়েটিয়ান... !!!!
নচেৎ এই নির্লজ্জ সত্য কী করে লিখিলো ...!!

-------------------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

অতিথি লেখক এর ছবি

হা..হা..হা...না ভাই আমি D.U. পার্টি......
আমি আজ পর্যন্ত কেন নির্লজ্জকথা বুয়েটিয়ানদের বলতে শুনিনি..।
তাদেরকে সব সময় গা বাঁচিয়েই চলতে দেখেছি..বরং তাদের কাছে এটা শুনতে হয়েছে যে তোমরা D.U. এর পোলাপান লেখা পড়া নাই খালি আন্দোলন কর...
তারপরও একটা সুখ আমরা মুখ ফুটে কিছুতো বলি যা অনেকে বলেইনা....

(জয়িতা)

ইফতেখার এর ছবি

''লবিং ডাজ ওয়ার্ক'' এটা শতভাগ খাঁটি মনে হলেও, লবিং ছাড়াও ফার্ষ্ট হওয়া যায় কিন্তু।
কাজেই নো হতাশা...

অতিথি লেখক এর ছবি

আমি ভাই আশা নিয়েও নেই হতাশার ভেতরেও নেই আমার কাজ আমি করে যাব...
ধন্যবাদ হতাশ না হতে বলার জন্য..

(জয়িতা)

অতন্দ্র প্রহরী এর ছবি

লবিং এখনও পর্যন্ত করা লাগেনি। করার ইচ্ছাও নাই।

একটা ওয়াইল্ড গেস করি, আপনি কি 'জয়িতা'?

অতিথি লেখক এর ছবি

খক্ খক্... ভাই কিভাবে বুঝলেন.......??
আমার লেখায় জয়িতা জয়িতা গন্ধ পাওয়া যাচ্ছে কিনা বুঝতে পারছিনা.....

(জয়িতা)

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।