আমি ছেড়ে যাচ্ছি সব প্রশ্ন এবং বর্তমান

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ২৬/০৭/২০০৯ - ৮:৪২অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমি ছেড়ে যাচ্ছি তোমায়
আমি ছেড়ে যাচ্ছি এই অসহ্য সময়
আমি ছেড়ে যাচ্ছি সব প্রশ্ন আর বর্তমান

কিভাবে মানুষ বুকের ভেতর লেখে অন্য কোনো নাম
কিভাবে একটি মানুষ মাঝরাতে আর বাড়ি ফেরেনা
কিভাবে ঘুমের উঠোনে ঝরে স্বপ্নের লাশ
কিভাবে বুকের জমিন ঢাকা আধাঁর আসমান

কিভাবে কামুক ভালোবাসে অন্যের বুকের জোনাকী
কে কাকে বধ করে? ভরে কালের কৌটায়?
কে কাকে পেতে চায়, কষে দর ক্যান্সার ফুসফুসে
কে কাকে শোনায় রাত্রির গান, পাঠায় দেহবিদ্যার খাম?
নতুন কাপড়ের মতো কে জড়ায় শরীর
নতুন জামায় হাসিমুখ সময়ের আয়নায়?

বাতাস পরামর্শ করে বাতাসের সাথে
নিশ্বাস ছুটি চায়, হাসে লোম উঠা রাত
গ্লাস গ্লাস শূণ্যতা পড়ে থাকে পিচের রাস্তায়
দু’টি পা আর গন্তব্যে পৌঁছাতে পারেনা

আমি ছেড়ে যাচ্ছি তোমাদের
ভন্ডের দল শোন, তোমরা লিখো নব্য ইতিহাস
আমি ছেড়ে যাচ্ছি তোমাদের
তোমরা খুঁজে নিয়ে একে অন্যকে অনেকের সাথে
আমি ছেড়ে যাচ্ছি তোমাদের
চায়ের কাপের মতো অনেক স্পর্শের যন্ত্রনা ভালোবেসো
আমি ছেড়ে যাচ্ছি তোমাদের
খুব একান্তে, যেভাবে তোমরা লুকাও একে অন্যেকে

আমি ছেড়ে যাচ্ছি এই অসহ্য সময়
তোমাদের নাগরিক কাক খুঁজে পাক ক্ষুধার অন্ন
তোমাদের জড়তাহীন শরীর যেন মৃত্যুতেও শিউরে না ওঠে
তোমাদের স্বাধীনতায় নক্ষত্রগুলোও যেন লুকিয়ে যায় রাত্রির গুহায়

আমার অন্তরাল আমি ছেড়ে যাচ্ছি তোমায়

আশরাফুল আলম রাসেল


মন্তব্য

নাজনীন খলিল এর ছবি

কিভাবে মানুষ বুকের ভেতর লেখে অন্য কোনো নাম
কিভাবে একটি মানুষ মাঝরাতে আর বাড়ি ফেরেনা
কিভাবে ঘুমের উঠোনে ঝরে স্বপ্নের লাশ

চমৎকার! শুভেচ্ছা।

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ!!!

আশরাফুল আলম রাসেল

স্নিগ্ধা এর ছবি

খুব ভালো লাগলো কবিতাটা! নামটাও!

শুধু - হাসে লোম উঠা রাত এখানে 'ওঠা'র বদলে 'উঠা' পড়তে গিয়ে কেমন যেন কানে লাগলো হাসি

আপনার কবিতার বাকি অংশ এতোই টানটান, সামান্য এই হোঁচটটুকু সেকারণেই বোধ হয় চোখে পড়ে!

সচলায়তনে প্রথম লেখা? স্বাগতম!

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ। হুম সমস্যাটা খেয়াল করা হয়নি। ভালোলেগেছে জেনেও ভালো লাগলো।
সচলায়তনে এটা প্রথম লেখা না। এর আগে ২ টা ছোট গল্প আর কিছু কবিতা লেখা হয়েছে।

আশরাফুল আলম রাসেল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সবকিছু ছেড়েছুড়ে সচলায়তনে চলে আসেন হাসি

অতিথি লেখক এর ছবি

হা হা হা!! আসতে পারলে সত্যি ভালো হতো!!

আশরাফুল আলম রাসেল

পান্থ রহমান রেজা এর ছবি

রাসেল, ভালো লাগলো কবিতাটি। একটু বেশি রকমেরই ভালো। কয়েকদিনের জন্য আবার কৈ গেছিলেন? নিয়মিত লিখুন।

অতিথি লেখক এর ছবি

আরে ভাই, ছেড়ে আসার প্রস্তুতি নিতে কিছু তো সময় লাগে!!

আশরাফুল আলম রাসেল

মামুন হক এর ছবি

তোমাদের জড়তাহীন শরীর যেন মৃত্যুতেও শিউরে না ওঠে
তোমাদের স্বাধীনতায় নক্ষত্রগুলোও যেন লুকিয়ে যায় রাত্রির গুহায়

--কবিতার শুরুটা ভালো হয়েছে। এখানে এসে কিছুটা খেই হারিয়ে ফেললাম।

অতিথি লেখক এর ছবি

ভালো লাগল তবে কবিতাটা একটু বড়, আরেকটু সংক্ষেপে লিখলে হয়ত ভাবটা আরো গাঢ়তা পেতো, তবে আমার ভালো লেগেছে কবিতাটা।

সাইফুল আকবর খান এর ছবি

হুম, বেশ ভালো।
সুর মাঝখানে একটু কেটেইছে মনে হ'লো!
আসোলেই আরেকটু ছোট হ'লে সুবিধাজনক হ'তো কি না- সেটাই ভাবছি। হাসি
বেসিক প্যাটার্ন আর স্ট্রাকচার সত্যিই বেশ ঠাঁসা, সামগ্রিকে উত্তম নিশ্চয়।
চলুক
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

আশরাফুল আলম রাসেল এর ছবি

সাইফুল ভাই, মাঝখানটা নিয়ে আমি একটু সমস্যায় পড়েছিলাম ঠিক। সামনে দূর্বলতা কাটিয়ে উঠতে চেষ্টা করবো।

আমি অতিথি তোমার দেশে.....

আমি অতিথি তোমার দেশে.....

হিমু এর ছবি

আমি তো জানতাম, আপনি একজন অতিথি সচল। নিজের অ্যাকাউন্ট ব্যবহার করে লিখছেন না কেন?



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

আশরাফুল আলম রাসেল এর ছবি

আসলে নিয়ম-কানুন বুঝতে একটু সময় লেগেছে। আপনার মন্তব্য পড়ে নিজের ভুল বুঝতে পারলাম। ধন্যবাদ। এখন একাউন্ট ব্যবহার করেই লিখছি।

আমি অতিথি তোমার দেশে.....

আমি অতিথি তোমার দেশে.....

অতিথি লেখক এর ছবি

ভাল লাগলো।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।