আমার সাম্রাজ্য

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ২৬/০৭/২০০৯ - ৯:০৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমার সাম্রাজ্যে আমিই রাজা,
এটাই কি স্বাভাবিক নয়?
এটাই কি স্বাভাবিক নয় যে
আমিই কথা বলবো,
হাজারো প্রণত শ্রোতার সামনে
আর হাত নাড়বো উঁচু ব্যালকনি থেকে?

এটাই স্বাভাবিক যে আমি মুণ্ডু নেব,
আবার আমিই জোড়া লাগাবো,
কথাও বলাবো দু'চারটা যখন প্রয়োজন।
আনকোরা যত যীশুকে শূলে চরাবো
আর ঝুলিয়ে রাখবো গীর্জায় গীর্জায়।
লেলিয়ে দেবো নেকড়ের পাল
যদি দুয়ারে শোর তুলে আঠারো অশ্বারোহী।

এটাই স্বাভাবিক যে আমি স্বেচ্ছাচারী হব।
মোহর ছড়াব জোকারের ভীড়ে
আর রোদে শুকাবো চাষীদের হাড়।
হানা দেবো পর্দানশীন অন্তঃপুরে,
যার তার গোরে গেঁথে দেবো
আস্ত তাজমহল।

তবু আমি চাই
আমার বাগানে ফুটুক পারস্যের গোলাপ আর
তার রঙ শুষে গাঢ় হোক বিকেলের রোদ।
আমি সেই বিকেলের আশায় ধরে রাখি
আমার নশ্বর দেহ!
আমার সাম্রাজ্যে আমিই একমাত্র ভিখারী!

সাবিহ ওমর
omarsabih এট জিমেইল ডট কম


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

শেষের প্যারাটা দারুণ লাগলো।

যদি দুয়ারে শোর তুলে আঠারো অশ্বারোহী।
এখানে মনে হয় তোলে হবে।

অতিথি লেখক এর ছবি

হ্যাঁ শেষ প্যারাটার জন্যই পুরোটা লেখা। সময়ের অভাবে এক্টু কাঁচা রয়ে গেল। ভাল লেগেছে জেনে ভাল লাগলো। আচ্ছা, এডিট করার কোন উপায় আছে?

হিমু এর ছবি

না। অতিথিদের একটু বাড়তি সতর্কতা অবলম্বনের ঝামেলা পোহাতে হয় মন খারাপ । লেখার শেষে আবার একবার দু'বার পড়ে নিতে পারেন, কোন ভুল রয়ে গেলো কি না দেখার জন্যে।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

মধ্যসমুদ্রের কোলে এর ছবি

ভালো লাগছে আপনার লেখালেখি মরালধর্মী কবিতা।

অতিথি লেখক এর ছবি

সেটা আবার কী ভাই???

অতিথি লেখক এর ছবি

ভালো!!

আশরাফুল আলম রাসেল

অতিথি লেখক এর ছবি

খুব ভাল লাগলো ।শেষ প্যারাটা চমৎকার।

নৈশী

অতিথি লেখক এর ছবি

আপনাদের ইম্প্রেস করা ছাড়া দ্বিতীয় কোন উদ্দেশ্য নেই আমার...

সাজিদ মুহাইমিন চৌধুরী এর ছবি

কবিতাটা পরে ম্যাট্রিক এর বাংলা সারমর্ম লেখার কথা মনে পরে গেলো. guess করছি এইটা নশ্বর মানবজীবনের সম্পর্কে বলেছ, এবং স্বৈরশাসক এর জীবনের শেষে পরাজয়ের কথা বলেছ, ঠিক না?

ট মন্তব্য করার সময়ে log out করে নিলে নিজের নামে মন্তব্য করতে পারতে.

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।