অপ্প সপ্প গপ্প - রেজুয়ান মারুফ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ২৯/০৭/২০০৯ - ৩:৩৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

প্যাঁচাল: চাইছিলাম অন্য একটা লেখা পোস্ট করবো কিন্তু আইলসামির জন্য আর হইলো না। কয়েকদিনের জন্য Newquay (Cornwall ) যাইতেছি। আপনাদের অনেকেই শোহেইল মতাহির চৌধুরীর থেইক্যা কর্ণওয়ালের গল্প শুনছেন। আমিও ফিরা আইসা একটু লেখবো আশা করছি। শোহেইল ভাইর কিছু উপদেশবানী সঙ্গে নিছি। আর আমার - অদ্য লেখা পদ্যটা আপনাদের জন্য । কেমন লাগলো জানাইয়েন।

অপ্প সপ্প গপ্প

দুই মন্ত্রী খোশগল্প করে-

খেয়ো ভায়া রেখে ঢেকে
সুযোগ বুঝে- সময় দেখে
আমায় দিয়ো অল্প করে।

খাবার সময় ভুল খেয়ো না
কাঁঠাল রেখে কুল খেয়োনা

গুরুপাকের খাদ্য যতো
রাখবে দূরে সাধ্য মতো

ভাবটা ধরবে মৌন ঋষি
রাত্রে খাবে রঙিন-শিশি

কিন্তু বন্ধু যাই'ই খাওনা
সর্ব সময় - নগদ পাওনা
খেয়ো খুব সংকল্প করে -

মন্ত্রীরা জাস্ট গল্প করে .......


মন্তব্য

মূলত পাঠক এর ছবি

মজা পেলাম হাসি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সুন্দর হয়েছে। আরো চাই, আরো চাই.. সমসাময়িক ঘটনাবলী নিয়ে এরকম ছড়া আরো চাই।

যুধিষ্ঠির এর ছবি

পদ্য ভালো লেগেছে। আরও লিখুন।

অতিথি লেখক এর ছবি

পদ্য পড়ে মজা পেলাম।

নৈশী

স্নিগ্ধা এর ছবি

মজার!

নজমুল আলবাব এর ছবি

বাংলার শর্মীরে নিয়া লেখা ছড়াটা দেয়া যায় না ভাইজান?

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

মন্ত্রীদের গল্পে নতুন শাখা/টপিক আসুক

আরিফ জেবতিক এর ছবি

নয়া ছড়াকার ভাত পায় না , এর মাঝে পুরান ছড়াকারের আমদানি। হাসি

তয় ওপেনিং ওভারটা ভালো লাগে নাই , ঝড়ো ব্যাটিং প্রত্যাশা করি।

আকতার আহমেদ এর ছবি

শুদ্ধস্বরে একদিন "বিলেত ফেরত" লীলেন ভাইয়ের মুখে আপনার ছড়ার কাহিনী শুনেছিলাম। তাই মাথায় হেলমেট পরে দর্শক গ্যালারিতে বসে পড়লাম। কারণ আরিফ ভাইয়ের কমেন্টের পর "ঝড়ো ব্যাটিং" এই শুরু হলো বলে! হাসি

কীর্তিনাশা এর ছবি

ফাটাফটি ছড়া গুল্লি

সচলে স্বাগতম ! ঝড়ো ব্যাটিং কখন শুরু হবে ??

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দূর্দান্ত...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নিবিড় এর ছবি

আপনি কি কথাকলির লোক নাকি???


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

ধুসর গোধূলি এর ছবি

- বস, আমার মাথায় ঠুশ কইরা একটা জিনিষ বাড়ি খাইলো। রঙিন শিশি খাবে কেমনে? দাঁত ভাইঙা যাবে না? মানলাম হামান-দিস্তায় গুঁড়া করে খাবে, কিন্তু খাদ্যনালী 'হুলাক' হয়ে যাবে না? চিন্তিত
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

আরিফ জেবতিক এর ছবি

আপনে দেশে আসার আগে বইলেন। আমি দুইটা রঙিন শিশির নাম দিয়া দিব, মুখ না খুলে নিয়ে আসবেন।
প্র্যাকটিকাল না দেখালে আপনে বুঝতারবেন না।

রেজুয়ান মারুফ এর ছবি

বেড়াতে গিয়েছিলাম - দূরে কোথাও ....
অর্ন্তজাল থেকে দূরে থাকতে হয়েছে তাই বেশ কয়েকদিন।
যারা পড়েছেন- মন্তব্য করেছেন, সব্বাইকে ধন্যবাদ!

আমার জীবন থেকে আধেক সময় যায় যে হয়ে চুরি
অবুঝ আমি তবু হাতের মুঠোয় কব্য নিয়ে ঘুরি।

আমার জীবন থেকে আধেক সময় যায় যে হয়ে চুরি
অবুঝ আমি তবু হাতের মুঠোয় কব্য নিয়ে ঘুরি।

রেজুয়ান মারুফ এর ছবি

আমার জীবন থেকে আধেক সময় যায় যে হয়ে চুরি
অবুঝ আমি তবু হাতের মুঠোয় কব্য নিয়ে ঘুরি।

আমার জীবন থেকে আধেক সময় যায় যে হয়ে চুরি
অবুঝ আমি তবু হাতের মুঠোয় কব্য নিয়ে ঘুরি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।