অণুগল্প: স্বপ্নের পর আবার একা।

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ০৮/১০/২০০৯ - ৯:৫৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

"এবার ক'দিন থাকবে?" পাশ ফিরে ডান হাতটা দিয়ে স্বামীকে জড়িয়ে ধরে অরিত্রী জানতে চাইল । জামিলের কাছ থেকে কোনো প্রকার সাড়া না পেয়ে মাথার চুল গুলিকে এলমেলো করতে করতে আবার বলল, "জানো, তুমি বিয়ের প্রথম বর্ষপূর্তীতে যখন এলে না, মা তখন কী বলেছিল?" ঘুমঘুম চোখে ভারী কন্ঠে জামিল জানতে চাইল "কী?" আমার মধ্যে না কি কোনো আকর্ষণ নেই, তাই তুমি আমাকে রেখে নিশ্চিন্তে বিদেশ পড়ে থাকো।" মাথাটা জামিলের প্রসস্ত বাহুর উপর রেখে হাত দিয়ে পিঠে কাটাকুটি আঁকতে আঁকতে অভিমান ভরা বালিকা সুলভ কন্ঠে অরিত্রী বলল। জামিলের কাছ থেকে কোনো উত্তর পেলো না।

"তুমি কয়দিন রেস্ট নিয়ে নাও তারপর তোমাকে নিয়ে কিছুদিনের জন্য সবার আড়ালে চলে যাবো। ভেবেছি সিলেট যাবো। সিলেটের মনোরম প্রাকৃতিক পরিবেশ অবলোক করবো শুধু তুমি আর আমি। সিলেটের শ্রীমঙ্গলে চা বাগানের রিসোর্টে বসে তোমার বুকে মাথা রেখে জোছনা মাখব সারা রাত। যাবার আগে দেখতে হবে পূর্ণিমা কিনা। পূর্ণিমা দেখে যেতে হবে। সেখান থেকে আমরা যাব মাধবকুন্ড। জীবন্ত ঝর্না দেখবো , ঠাণ্ডা পানিতে দুজনে ভিজবো ইচ্ছেমত। এই তোমার আবার ঠাণ্ডা লাগবে না তো?" বলে একটা আলতো করে ধাক্কা দিল। শুধু "হু" বলে জানান দিল জামিল শুনছি, ঘুমিয়ে যায় নি।

"সেখান থেকে আমরা সিলেট যাব, হযরত শাহ্জালাল (রঃ), শাহ্ পরাণ (রঃ) এর মাজার জিয়ারত করে আল্লাহ্ র কাছে আমরা একটা ছেলে চাইব। আমি জানি তুমি বলবে মেয়ে, কিন্তু আমার ছেলে চাই। বিকালের নিস্তেজ হয়ে পরা সূর্যের আলোতে আমরা জাফলং এর পাহাড় আর পাথর কুঁড়ানো দেখব। যাবার পথে মেঘকে বুকে নিয়ে আকাশ সমান উঁচু হয়ে যে পাহাড়ের সারি দাঁড়িয়ে আছে, তাদের সৌন্দর্য অবলোকন করবো তোমার বুকে মাথা রেখে। তুমি আমাকে জড়িয়ে ধরে রাখবে, অনেক মজা হবে। ড্রাইভারকে বলে দিবো গাড়ি আস্তে চালানোর জন্য। কারণ জাফলং যাওয়ার পথটাই নাকি বেশি রোমাঞ্চকর। সাদা সাদা মেঘ গুলি নাকি পাহাড়ের বুকে জড়িয়ে থাকে,ঠিক আমি যেমন করে এখন তোমাকে জড়িয়ে আছি। খুব মজা হবে, তাই না?" বলে জামিলকে একটা মৃদু ধাক্কা দিল। জামিলের দিক থেকে কোনো ফিডব্যাক পেলনা। চিবুকটা জামিলের ডান বাহুর উপর রেখে আবার বলল-"কী ঘুমিয়ে গেলে?" জামিলের এবারও কোনো সাড়া নেই। অরিত্রী জোড়ে একটা ধাক্কা দিয়ে জামিলকে জাগাতে গিয়ে নিজেই ঘুম থেকে জেগে উঠল। জেগে দেখে দু'হাত দিয়ে বুকে জড়িয়ে ধরে আছে পাশবালিশ।

দলছুট।


মন্তব্য

_প্রজাপতি এর ছবি

সিলেটের মনোরম প্রাকৃতিক পরিবেশ অবলোক করবো

আপনার গল্পের নায়িকার সংলাপগুলো কেন জানি একটু বেশি হাস্যকর লাগলো। এত প্যানপ্যানী ডায়ালগের জন্যই হয়ত জামিল বিদেশ পালাইছে।

--------------------------------------------------------
ছিন্ন পাতার সাজাই তরণী, একা একা করি খেলা ...

ছিন্ন পাতার সাজাই তরণী, একা একা করি খেলা ...

অতিথি লেখক এর ছবি

প্রজাপতি ভাই/ বোন (আমি জানি না আপনি ভাই না বোন) তাই এভাবে শুরু করলাম। ভাই বিদেশে পালায় নাই, বিদেশ থেইক্যা আইয়া বিয়া কইরা বউ রাইখ্যা আবার গেছে, বিয়ার পর জামাই দূরে থাকলে কী আর ভাল্লাগে? তাইতো সারা দিনের ভাবনা গুলি স্বপ্নে বিড়বিড় কইরা কইছে----------মাইন্ড কইরেন না, এর পরের বার নায়িকাকে কম প্যানাইতে কমু নে।

ধন্যবাদ ভালো লাগল আপনার মন্তব্য টা, তাই একটু মজা করলাম, মাইন্ড কইরেন কিন্ত ভাই। আশা করি পরের লেখাতেও আপনার মন্তব্য পাবো।

দলছুট।

অতিথি লেখক এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি =))

সুহান রিজওয়ান এর ছবি

ভালো লেগেছে। বানান ভুল কিন্তু এখনো যায়নি- ইংরেজী শব্দের ব্যবহার ও পীড়াদায়ক...

আরেকটা বিষয় হলো লক্ষণীয় হলো, গল্পের নাম। আপনার নাম শুনে বুঝতে দেরী হয় না যে শেষে কী ঘটবে, এটা কাম্য না।

চালিয়ে যান।
---------------------------------------------------------------------------

মধ্যরাতের কী-বোর্ড চালক

অতিথি লেখক এর ছবি

সুহান ভাই ধন্যবাদ।
প্রথমতঃ নাম নির্বাচনের ক্ষেত্রে আপনার কথা মাথায় থাকবে।
দ্বিতীয়তঃ বানানের ব্যাপারে আমি সচেতন হবার চেষ্টা করছি লক্ষ্য করেছেন মনে হয়। কিছু টাইপো ভুল আর জানার সীমাবদ্ধতার কারণে থাকতে পারে, আশা করি সে গুলিও ঠিক হয়ে যাবে।
তৃতীয়তঃ ইংরেজী শব্দ আর ব্যবহার না করার আপ্রাণ চেষ্টা করব।
সর্বশেষে বলব, আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগল। অন্তত একটা লেখা আপনার ভালো লাগাতে পারলাম। ধন্যবাদ।
দলছুট।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।