এইসব দিনরাত্রি...

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ৩০/১০/২০০৯ - ১০:৩৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

একটা বহুজাতিক ব্যাংকে ইর্ন্টান হিসেবে ছিলাম গত মাস তিনেক...শুরুটাতে মা আমাকে নিয়ে খানিকটা চিন্তিতই ছিলেন বলা চলে ,আমি ঠিক সামাজিক মানুষ নই কিনা...কিন্তু মজার ব্যাপার হচ্ছে, শেষ কটা দিন প্রতিটা মোমেন্টেই মনে হয়েছে --ইস্ ;আর তো মাত্র কটা দিন !কাল এক কলিগ/ভাইয়া (বয়সে বোধহয় আমার চাইতে বছর ১৫ এগিয়ে )যখন মস্ত চকলেটের বাক্সটা হাতে ধরিয়ে দিলেন কিংবা আরেক কো -ইর্ন্টান যখন জড়িয়ে ধরে বললো, তিথী...তোমাকে আমি ভীষণ মিস করবো !তখন চোখ প্রায় ভিজে উঠলো...সেই আমার চোখ ;বন্ধুমহলে যার কুখ্যাতি "ক্যাডি আপা" বলে, হাঃহাঃহাঃ...যে আমি নিজের দাদাভাইয়ের মূত্যুতেও একফোঁটা কাঁদিনি ||সর্ম্পক ;শব্দটা আসলে বড্ড অদ্ভুত...কখনো কখনো কারো সঙ্গে জীবন কাটিয়েও পুরোপুরি গড়ে ওঠে কই???


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

১। আপনার নাম দিতে ভুলে গেছেন।

২। লেখা ভাল্লাগছে। ছোট কিন্তু গভীর। আরো লেখা আশা করি।

৩। তবে লেখার আকার আরেকটু বড় হলে আমাদের পিপাসা মিটবে। টুকটাক ভুল দেখে মনে হল লিখতে কষ্ট হয়েছে। তবু লিখতে থাকুন।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতিথি লেখক এর ছবি

বিনম্র ধন্যবাদ মুর্শেদ ভাই !বানান ভুলের জন্যে দারুনভাবে হ্মমাপ্রার্থী.. বাংলা টাইপিং শিখেছি সদ্য আর সচলায়তনে নাক গলালাম এই তো সপ্তাহখানেক ! এটা বহু সাহস করে পাঠানো দ্বিতীয় লেখা ... যদিও আমি নিতান্তই তেলাপোকা তবু স্পর্ধা করি...দোয়া করবেন !

অতিথি লেখক এর ছবি

শ্রদ্ধেয় মাহবুব মূর্শেদ,সকল বাক্য শিরোধার্য... *তিথীডোর

রেশনুভা এর ছবি

একটু খিয়াল কৈরা ... "মাহবুব মুর্শেদ"

রেশনুভা এর ছবি

আপনি নিশ্চয়ই তিথীডোর। ঠিক?
কথাটা রাখলেন বলে ধন্যবাদ। আর সমানে কী-বোর্ডে বাংলা লেখা শুরু করেন। লেখা চলুক।

অতিথি লেখক এর ছবি

হুমম, ফন্ট-সাইজ বাড়াইতে হইবে দেখিতেছি !আবারো ধনেপাতা @রেশনুভা.........*তিথীডোর

অতিথি লেখক এর ছবি

হাঃহাঃহাঃ...ঠিক | সাহস যুগিয়েছেন বলে অ-সং-খ্য অ-সং-খ্য ধন্যবাদ !! *তিথীডোর

পুচকুন এর ছবি

সম্পর্ক জিনিসটা আসোলেই অদ্ভুত....... মানুষ কিভাবে, কোথায়, কার সাথে সম্পর্কে জড়ায় সেটা সে হয়তো নিজেই জানে না......
আর কান্না-কাটির কথা বলেছো......???.... ওটা তো একদম ভুলে গেছি.....
শেষ কবে কেঁদেছি আজ আর মনে পড়ে না....

অতিথি লেখক এর ছবি

আমিও কঠিন মানুষ ; তবে ইদানিং অল্পেই ভেঙ্গে পড়ি ! (বয়েস হচ্ছে তো ..হাঃহাঃহাঃ ) ধন্যবাদ পুচকুন... *তিথীডোর

অম্লান অভি এর ছবি

আসলে সম্পর্ক কেমন করে যেন গড়ে উঠে। কি এক অদেখা সূত্রের মায়া জালে জড়িয়ে পড়ি আমরা। আপনার লেখার দোলা চলের রেশ ভালো লাগল। মাহবুব মুর্শেদ ভাই এর সাথে সহমত পোষন করলাম। আগামী দিনরাত্রি'র কাহিনীর প্রত্যাশায়।

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

অতিথি লেখক এর ছবি

অভি: অনেক ধন্যবাদ ! তাড়াহুড়ো এবং অনেকখানি সাহস দেখিয়ে এই লেখা ...ত্রুটি-বিচ্যুতির জন্য হ্মমাপ্রার্থনা রইলো | *তিথীডোর

পেন্সিলে আঁকা পরী এর ছবি

সম্পর্ক ব্যাপারটা আসলেই অনেক অদ্ভুত। কিছু মানুষ কে শত দেখেও চেনা হয় না। আর কিছু মানুষ এক দেখাতেও মনে হয় অনেক কাছের, অনেক চেনা। আর অনেক আপন।

-------------------------------------------------------
আমি সেই অবহেলা, আমি সেই নতমুখ, নীরবে ফিরে চাওয়া, অভিমানী ভেজা চোখ।

-------------------------------------------------------
আমি সেই অবহেলা, আমি সেই নতমুখ, নীরবে ফিরে চাওয়া, অভিমানী ভেজা চোখ।

অতিথি লেখক এর ছবি

প্রযুক্তির কল্যাণে নানাধরনের সর্ম্পক গড়ে নেওয়া আজ অনেক সহজ, কিন্তু সত্যিকার অর্থের শব্দটা ,,বোধহয় আজন্মই রহস্য থেকে যাবে... অ-নে-ক ধন্যবাদ @পরী ! *তিথীডোর

অতিথি লেখক এর ছবি

আরে এই সেম এক্সপেরিয়েন্সের ভিতর দিয়াতো আমিও গেছি। চোখটা ছলাৎ ছলাৎ কইরা উঠল।

মহসীন রেজা

অতিথি লেখক এর ছবি

আমরা সবাই একই গাঁয়ে থাকি...একই কংক্রিট পথ ধরে ছুটি... ধন্যবাদ রেজা ! *তিথীডোর

nokhotro এর ছবি

হুম,ভালই.ব্যস্ত শহরে ঠাস বুনটের ভিড়ে আজো কিছূ মানূষ সপ্ন খুঁজে ফেরে!

অতিথি লেখক এর ছবি

"বেঁচে থাকার সেই আদিম সুখে..." ধন্যবাদ ! *তিথীডোর

অতিথি লেখক এর ছবি

ভালো লাগলো।
আমার অভিমত...যে কোন সময়ে যে কোন সম্পর্কের গুরুত্ব বুঝে তার সাথে মানিয়ে নেয়াই ভালো। হাসি
/
ভণ্ড_মানব

অতিথি লেখক এর ছবি

সুযোগ পেয়ে জানিয়ে দিচ্ছি--আপনি কিন্তু আমার ব্যাচমেট, সায়েন্সের বন্ধুদের সঙ্গে চট্টগ্রাম কলেজে দু-চারদিন ক্লাসও করেছি... মন্তব্যের জন্যে অ-নে-ক ধন্যবাদ ! *তিথীডোর

পান্থ রহমান রেজা এর ছবি

সম্পর্কের মতো নক্ষত্রসমান বিষয় নিয়ে এমন পুচকে লেখা! খেলুম না কইলাম! হাসি
....................................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

অতিথি লেখক এর ছবি

আমি মডু বোর্ডরে ডরাই.... অসংখ্য ধন্যবাদ পান্থদা ! *তিথীডোর

বালক এর ছবি

পড়লাম। ভালো লাগলো।

_____________________________________________
তুমি হতে পারো একটি স্বার্থক বিষাদের সংজ্ঞা। স্বার্থক নদী, স্বার্থক ক্লান্তি অথবা স্বার্থক স্বপ্ন।

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ অপূর্ব.... *তিথীডোর

ধুসর গোধূলি এর ছবি

- প্রিডিফাইন্ড সম্পর্কের চেয়ে কখনো রানটাইম সম্পর্কগুলো বড় বেশি অর্থবহ হয়ে ওঠে আমাদের কাছে। খুব সম্ভবতঃ সময়ের প্রয়োজনেই!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতিথি লেখক এর ছবি

প্রত্যাশাহীন প্রাপ্তি সবসময়ই মন ভরিয়ে দেয় , মাত্রা ছাড়িয়ে গেলে তো কথাই নেই...বিনম্র ধন্যবাদ ধূগোদা !! *তিথীডোর

অতিথি লেখক এর ছবি

প্রত্যাশাহীন প্রাপ্তি সবসময়ই মন ভরিয়ে দেয় , মাত্রা ছাড়িয়ে গেলে তো কখাই নেই...বিনম্র ধন্যবাদ ধূগোদা ! *তিথীডোর

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।