বলছি তোকেই

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ১২/১১/২০০৯ - ১১:৫২অপরাহ্ন)
ক্যাটেগরি:

মন খারাপের মাথায় বাড়ি,
রাগের সাথেও নিলাম আড়ি।
কি আর হবে গাল ফুলিয়ে
চোখ,মুখ আর ঠোঁট ঝুলিয়ে,
অযথা এই কষ্ট করে
সময়গুলো নষ্ট করে,
সব ভুলে তাই
মন ভালো চাই,
চোখটা খুলে ফোনটা নিয়ে
চায়ের কাপে চুমুক দিয়ে,
ঠোঁটের কোণে মিষ্টি হাসি
'আমরা তো বেশ ভালই আছি',
এই যে শুনেন রাণীর পতি
বলছি রানী কঙ্কাবতী,
তোর নাকি আর "ভাল্লাগেনা"
মরিচ খেলেও ঝাল লাগে না,
করতে পারিছ শুধুই প্যাঁচাল
'পড়াশুনা ?সে তো ক্যাচাল'
দিনের শেষে সময় পেলে
কষ্ট লাগে রাঁধতে গেলে,
আলসেমিটা ভালই পারে
ঘুমটা শুধুই সময় কাড়ে,
ভাবিস কেন মিছে মিছে?
সাফল্য তোর পিছে পিছে
এসব কথা ভুলে
আলসেমিটা তুলে
কর সব কাজ
ওরে ফাঁকিবাজ,

উত্তল দর্পণ
shukti.xereenএটজিমেইলডটকম


মন্তব্য

যুধিষ্ঠির এর ছবি

এইটা আগেরটার চেয়েও ভাল্লাগলো। তবে, শেষ দু'লাইন ছাড়া হাসি

একটা কথা বলি, এটা আসলে অতিথি, হাচল আর সচল, সবার জন্যই প্রযোজ্য। ট্যাগে "পুরাই ফাউল", "আবজাব", "কি যে লিখলাম নিজেই বুঝি নাই" - এসব না লিখলে হয় না? এটা কি আমরা বিনয়ের কারণে করি কি না জানি না, তবে বিনয় করতে গিয়ে নিজের লেখার অবমাননা করার দরকার আছে?

সাইফ তাহসিন এর ছবি

ছড়া ভালো লেগেছে, তবে একটা কথা ছিল, বলতে গিয়ে দেখি যুধিষ্ঠিরদা বলে দিয়েছে। ক্যাটেগরী বা ট্যাগ দেওয়া হয় যাতে একই বিষয় নিয়ে লেখাগুলো একসাথে খুজে পাওয়া যায়। যেমন হিমুদার গোয়েন্দা ঝাকানাকা, একটা লেখার লিংক পেয়ে পড়লেন, তারপর বাকিগুলো খুজতে যাবার ভ্যাজালে না গিয়ে ট্যাগে ক্লিক মারেন, পুরা সিরিজ পেয়ে যাবেন। আশাকরি মাইন্ড করেন নি।

তোর নাকি আর "ভাল্লাগেনা"
মরিচ খেলেও ঝাল লাগে না,

এই লাইন ২টা আমার সবচেয়ে পছন্দ হয়েছে।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ভণ্ড_মানব এর ছবি

ছড়া অনেক ভাল্লাগলো। হাসি
তা শুক্তি আপু ছড়ার সাথে সাথে অন্যকিছু লেখাও দিন না।

তানবীরা এর ছবি

অনেকদিন পর সু
কুমার রায়ের কথা মনে পড়ছে
ছড়া লিখতে ইচ্ছে করছে
পড়ছি এখন এমন ছড়া
মুচমুচে কড়কড়া

**************************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

রেজওয়ান [অতিথি] এর ছবি

ভালো হচ্ছে রে। চালায় যা। দেঁতো হাসি

মৃত্তিকা এর ছবি

ছড়া মিষ্টি হইয়াছে!

সাইফ তাহসিন এর ছবি

ছড়াটা পড়ে একটা গান মনে পড়ে গেল। সম্ভবত আগে শুনেছেন।

Get this widget | Track details | eSnips Social DNA

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ভ্রম এর ছবি

অনেক কিউট! দেঁতো হাসি

**না এর ছবি

দারুন ছড়া !!! মজা লাগলো!!!

রানা মেহের এর ছবি

এটা আমার বড়ই পছন্দের
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

জি.এম.তানিম এর ছবি

চরম চরম সব ছড়া লিখো তো...

একটু সমালোচনা করি... ছড়াতে বড় বড় লাইনের মাঝে ছোট লাইন লিখতে পড়তে আরাম কম হয়...

আমার সব কথা আগের লোকজন বলেছে... যেমন বড় পাণ্ডব বলেছে ট্যাগিং এর কথা। আবার প্রিয় লাইন দুইটাও সাইব্বাই এর দখলে...
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।