একাকীত্বের স্বাধীনতা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ১১/০৩/২০১০ - ৯:১৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

একাকীত্বের স্বাধীনতা

শঙ্খনীলের রঙ যে ধুলোয় মাছ-রাঙানোর পালটা তুলে ঘর পোড়ানোর গন্ধ বুকের হাড় পুড়িয়ে স্বপ্ন জ্বালে।

ঘাস-ফড়িংয়ের মাঠ ছুঁয়ে তোর বৃষ্টি ভেজা ঠোঁটে আমার গা-শুকোনোর বয়স গেলো মিথ্যে স্বাধীনতার খোঁজে।

হারিয়ে যাওয়ার সাধ্য কোথায় বাধ সেধেছে চোখ দুটো সেই নিমেষটুকু আগলে রাখার নেশায় আমার যাচ্ছে বয়ে।

জানিস কি তুই অন্ধ হয়ে হাত বাড়িয়ে মেঘ জুড়োনোর সাধ নিয়ে যে শরীর সেদিন হার মেনেছে কান্না চেপে।

ছাড়পত্র...


মন্তব্য

শেখ জলিল এর ছবি

একাকীত্বের স্বাধীনতা কবিতার ছন্দটা চেনা চেনা লাগছে।
কোন্ ছন্দে লিখেছেন কবি?

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

অতিথি লেখক এর ছবি

আমি ক্যাটেগরী'তে 'স্মৃতিচারণ' চিহ্নিত করেছি, এর পরে "একাকীত্বের | একাকীত্বের স্বাধীনতা | স্বাধীনতা" এই শব্দগুলো চলে এসেছে আমার না জানার কারনে। আমি কবিতা ভালো বুঝিনা, ছন্দ টা আপনি ধরতে পারলে আমাকে জানান, ভালো লাগবে।

ছাড়পত্র...

গৌতম এর ছবি

কবিতা ভালো লেগেছে। ...তবে স্মৃতিচারণ কিংবা স্বাধীনতার চেয়ে একাকীত্বটাই কি একটু বেশি ফুটে উঠেছে?

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শিক্ষাবিষয়ক সাইট ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

অতিথি লেখক এর ছবি

একা থাকতে হলে তবে স্বাধীনতা দিয়ে কি হবে, ভাবতে বসে হাজার কাথার ভীরে স্বাধীন ছিলাম কবে? -

ছাড়পত্র...

শাহেনশাহ সিমন এর ছবি

উত্তম
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

অতিথি লেখক এর ছবি

কৃতার্থ

ছাড়পত্র...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।