পরবাসে দুঃখ বিলাস-২

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ৩১/০৩/২০১০ - ৬:০৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

গত দু রাত তোমার ফোন বন্ধ পেয়ে কিছুটা আহত, মানসিক ভাবে বিপর্যস্ত। আমার স্বপ্নের বালিয়াড়ি কখনই তোমার নিষ্ঠুরতার ঝড়স্রোতের সামনে তার স্বপ্ন সাধকে মেলে ধরতে পারেনা। জানিনা এ আমার যোগ্যতার অপূর্ণতা না কোন দৈবক্রম। আমায় তুমি এতটাই এড়াতে চাও তা হয়তো আরো আগে টের পেলে তোমার অতি মুল্যবান সময়গুলো এভাবে নষ্ট হতে দিতে চাইতাম না। আজ নিজেকে বড়বেশি অপরাধী মনে হয়। শঙ্কা হয় আমার অশান্ত মনের নির্বুদ্ধিতার আচরণ তোমার জীবনে এমন কোন অশুভ ছায়া না ফেলে যায় যা তোমার ক্ষণিক মূহুর্তের দুখ বোধের দায়ে মহাপাপী হয়ে ওঠে। আমার জীবনের সুখ দুঃখকর বোধোদয় এখন আর সেভাবে স্পর্শ করেনা। কিন্তু আপনামত করে জীবনে তুমি সুখী হবে এ ভাবনা ক্ষণিক কালের জন্যও মনকে পুলকিত করে। দিনগুলোয় কতবার তোমায় ফোন করেও কেটে দিয়েছি এই ভেবে যে আমার দিনমানের ঘোরের ক্রিয়া প্রিয় মানুষটিকে আবার কষ্টে না ফেলে। আফসোস, এ বিশাল ধরনীর কোন এক প্রান্তে আমার স্মরণ প্রতীক্ষায় কেউ একজন বসে থাকবে, অতটা সৌভাগ্যবান আমি নই। তোমায় ফোন করে লজ্জা, দ্বিধা বা সঙ্কোচে ফেলবো না এতটুকু প্রবোধ মনকে দিতে পারলেও তুমি কেমন আছ এতটুকু জানার তৃষ্ণা আর চাপা রাখতে পারিনি।

sunshineshuvo@yahoo.com


মন্তব্য

নাশতারান এর ছবি

অনেক দিন পর লিখলেন। অনুভূতিটা পুরনো, কথাগুলো নতুন।

লেখা গতবারের চেয়ে ভালো হয়েছে।

ভালো থাকুন আপনি। সেও যেন ভালো থাকে। হাসি

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

ধুসর গোধূলি এর ছবি

- লেখাটা পড়ে মনে হলো কাউকে উদ্দেশ্য করে চিঠি লিখলেন। যদিও আমি মারাত্মকভাবে সন্দিহান, যিনি আপনার ফোন রিসিভ করার ফুরসত পাচ্ছেন না, আপনার এই চিঠি পড়ে খানিক থমকে দাঁড়ানোর চেষ্টাটা তিনি করবেন!

সেদিক থেকে অত্যন্ত দুঃখজনক হলেও সত্যি, আপনার চেষ্টাটা মাঠে মারা গেলো। বরং এই সময়খানি আপনি আলুভর্তা বানানোর পেছনে দিলেও মনটা পুরে খেতে পারতেন গরম ভাত দিয়ে। হাসি

আপনাকে ঠাট্টা করছি না। আপনি গল্প হিসেবে এই লেখাটাকে আরেকটু হাঁড়-মাঁস জড়িয়ে লিখলে সেটা বেশ ভালো হতো, এটা একজন পাঠকের অভিমত।

আপনাকে একটা লিংক দেই, মন্তব্যগুলোসহ পড়ে দেখেন। ভালো লাগবে।

http://www.sachalayatan.com/fahim/30263

আলুভর্তা বানিয়ে সেটা দিলে ডলে ভাত খান ভাই। তারপর জানালা দিয়ে বাইরে তাকিয়ে দেখেন জীবনটা কী রকম রক্স!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাইফ তাহসিন এর ছবি

লেখার সাইজ দেইখা ডরাইছি, আমার মত খালি হাড্ডি, মাংসু কই? ও শুভাশীষদা, মাংসু কি খাইয়া ফেললেন নাকি?

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

মহাস্থবির এর ছবি

শুভাশীষ সম্ভবত মাংস দিয়ে 'চাপ-২' বানাচ্ছেন।

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ বুনোহাঁস।
ধুসর গোধূলি, আপনার লেখা অনেক ভাল লেগেছে।
তার্কি দোকানে মাংসের মেলা দাম বাড়াইসে ...অর্ডার দিসি ঃ)
-----

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।