লুডু

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বুধ, ০৭/০৪/২০১০ - ৮:১৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

মহাপ্রভু ছক্কা চালেন খেলার ছলে,
তাঁর খুশিতে ছক্কা ঘোরে ওলটপালট
ঘূর্ণনে তার রঙ বদলায় দুনিয়াদারি-
একই খেলায় কাটান তিনি অনন্তকাল।
চার উঠলে আস্তাকুঁড়ে গলিত শব,
দুই উঠেছে? হত্যা করো অবোধ শিশু।
তিন ফোঁটাতে লাঞ্ছিতা মেয়ের জারজ প্রসব।
লাখে একবার ছয় পড়লে
ভিখিরিকে আমীর করে
প্রভু মোদের আত্মশ্লাঘায় সুড়সুড়ি খান।

মহাপ্রভু ছক্কা ছোঁড়েন ইতস্তত-
আঘাতে তার চূর্ণ হৃদয়
লাগছে মড়ক আসছে প্রলয়
প্রভুর কী দোষ?
ছয়শ কোটি ঘুঁটির কানে
ইবলিশ কুমন্ত্রণা দেয়!


মন্তব্য

নাশতারান এর ছবি

বাহ! দারুণ লাগলো তো!

আপনার নিকটা বলে দিন দয়া করে।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

অতিথি লেখক এর ছবি

আমার নিক কনীনিকা। হাসি

নাশতারান এর ছবি

সচলে স্বাগতম, কনীনিকা। নিয়মিত লিখুন। হাসি

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সাইফ তাহসিন এর ছবি

এইডা কিরাম কপিতা! ইয়ে, মানে...
ডিস্কু টাইপ নিকি? নাকি গদ্য কপিতা? কোন মিলঝিল নাই, যা কওয়ার লাইন কইরা কইয়া গেলেন। যাউকগা কথাগুলান ভালু কইছেন।
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ বুনোহাঁস, লেখালেখির চেষ্টা করি মাঝেমধ্যে, তেমন কিছু পারি না। আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম

ও সাইফ তাহসিন ভাই, এইটা কিরাম কপিতা, এইটা আদৌ কপিতা কিনা সেটা তো আমি জানিনে। বিচার করার ভার তো আপনাদের। তবে মিল আর ছন্দ ছাড়াও কবিতা হয় তো! হাসি

সাইফ তাহসিন এর ছবি

হে হে হে, এই জন্যই আমি কপিতা ভালু পাই না, ছড়া লিখলে আইসা ৫ তারা দাগায় যামু হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

হেহে, তেইলে ছড়াও লিখবো। দেঁতো হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।