চরম প্রেমের কাব্য

আব্দুর রহমান এর ছবি
লিখেছেন আব্দুর রহমান [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ২০/০৫/২০১০ - ৬:১৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আব্দুর রহমান

( আমার আসলে সবাইকেই কোনো না কোনো কারণে ভালো লাগে, ভয়ে বলতে পারি না , কে কি মনে করে না করে। আজ তাই ফাঁকতালে বলে যাই। )

ওই মেয়েটার হাসি ভালো
এই মেয়েটির কান্না,
সেই মেয়েটি দারুণ নাচে
তোমার ভালো রান্না।

ওই মেয়েটা চালাক ভীষণ,
তুমি একটু ন্যাকা,
আমার পাশে কেউ থাকে নি
আজো আমি একা।

বেঁচে আছি, সুখেই আছি
কেউ বাসে নি ভালো
প্রেমের শালা খেতা পুড়ি
পারলে পানি ঢালো।


মন্তব্য

দ্রোহী এর ছবি

রহমান ভাই। আমি আপনার ফ্যান হয়ে যাচ্ছি। হাসি

তাসনীম এর ছবি

আমিও!!!

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

নাশতারান এর ছবি

আমিও Smiley

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

অতিথি লেখক এর ছবি

হুমম

আব্দুর রহমান

অতিথি লেখক এর ছবি

আমি অনেক আগে থেকেই আপনার ভক্ত, ধন্যবাদ।

অতিথি লেখক এর ছবি

শরমিন্দা কইরেন না।

আব্দুর রহমান

সবজান্তা এর ছবি
অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ

আব্দুর রহমান

আব্দুর রহমান [অতিথি] এর ছবি

অনেকে অনেক কিছু জমায়, আমি ভালবাসা এবং ঘৃণা জমাই। লেখা হয়তো কিছুই হয় না, মানের বিচারে গেলে নিতান্তই মূল্যহীন লেখা, তবু এটা ভেবে ভালো লাগে কেউ একজন বলেছিলো যে তার ভালো লেগেছে। সবাইকে ধন্যবাদ।

আব্দুর রহমান

স্নিগ্ধা এর ছবি

ভাইরে, শুনেন -

ওই ছেলেটার হাসি ভালো,
এই ছেলেটার গান,
সেই ছেলেটা তাকায় এমন
দিল মে ধরকান!

ওই ছেলেটা বাচাল হলেও
রাঁধতে পারে ভালো,
সেই ছেলেটা এমন লেখে
মন হয়ে যায় আলো!

অমুক তমুক ভালোর মাঝে
দিশেহারা দশা,
এমন করেই কাটবে জীবন,
চুকবে প্রেমের আশা? মন খারাপ

কস্ট বেনিফিট এনালিসিস
শিকেয় তুলে এবার,
তাই বলি ভাই, বোনরা শুনুন
কানটি খুলে সবার -

যদি,
মনটা খানিক থিতু করে,
খুঁতখুঁতুনি বাক্সে ভরে,
প্রতিদিনই "হতেই হবে", জপতে থাকেন ক'বার

(বলি)
প্রেম হবে না আবার!!!

এ পর্যন্ত আপনার মোটামুটি সবগুলা ছড়াই তো প্রেম 'না হওয়া' নিয়ে, তাই বলি - প্রেম যখন হবার তখন দেখবেন ধাপ করে এসে মাথার উপর পড়বে, কিস্যু করতে পারবেন না। যদ্দিন না পড়তেসে বেঁচে গেসেন, পারলে বরং সেলিব্রেট করেন!

তাসনীম এর ছবি

চলুক

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

ঠাক্‌মা রক্স!!!!!



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

অতিথি লেখক এর ছবি

কালকে থেকে চ্রম মুড অফ। কিন্তু আপনার এই লেখা পড়ে আমার সব দাঁত বাইর হয়ে গেল! দেঁতো হাসি

ওই ছেলেটা বাচাল হলেও
রাঁধতে পারে ভালো,
সেই ছেলেটা এমন লেখে
মন হয়ে যায় আলো!
দুর্দান্ত! (মাথা নেড়ে) আপনি অতি জ্ঞানী মানুষ।(Y)

যাযাবর ব্যাকপ্যাকার
___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

সুরঞ্জনা এর ছবি

মন্তব্যে উত্তম জাঝা!
দেঁতো হাসি
...........................................................................................
জগতে সকলই মিথ্যা, সব মায়াময়,
স্বপ্ন শুধু সত্য আর সত্য কিছু নয় ।

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

শুভাশীষ দাশ এর ছবি

আব্দুর রহমান রক্স
দিদিভাই রক্স

----------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ।
আব্দুর রহমান

অতিথি লেখক এর ছবি

বইনডি, মারাত্মক লিখেছেন। অনেক ধন্যবাদ।
আমি আসলে প্রেমে পড়তে চাই না, প্রেমের কোবতে লিখতে চাই। তাই যতদিন না হবে ততদিন ই বিরহ থাকবে , আর এই হাবিজাবি লিখতে থাকবো।

তিথীডোর এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি
দুটো ছড়াই দুর্দান্তিস!! খাইছে

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

দৃশা এর ছবি

যা বুইঝলাম আন্নের লাই তো অর্ডার দি মাইয়া বানান লাইগবো।
আগে ইগা কন চাই দেহি আন্নেরেও কি কেউ অর্ডার দি বানায় লইছে নি যে আন্নে এমিক্কা বেক মাইয়াগো মইধ্যে খুঁত খুঁজি হান। দেঁতো হাসি

দৃশা

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দেঁতো হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতিথি লেখক এর ছবি

উলটো বুঝলেন দিদি, আমিতো বলিনি যে সব গুণে গুণী , এমন কাউকে খুঁজছি।
আমার নিজের হাজারো খুঁত, আমার কি আর খুঁতখুঁতে হওয়া মানায়?

আব্দুর রহমান

নীড় সন্ধানী এর ছবি

‍‌রহমান ভাইয়ের কবিতা আর স্নিগ্ধাপার জবাব দুইটা পড়ে তব্দা খায়া গেলাম। পুরা পাংখা!!

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতিথি লেখক এর ছবি

ভাইয়া আপনিতো অসাধারন লিখেন...স্নিগ্ধাপু আপনি ও।।
বন্দনা

মামুন হক এর ছবি

রহমান রক্স...স্নিগ্ধাদি...না থাউক কমুনা, এই বুড়া বয়সে মাইর খাওনের শখ নাই দেঁতো হাসি

অতিথি লেখক এর ছবি

ইয়ে.. আঞ্চলিক ভাষায় বুললে - জব্বর হইসে!
কিন্তু আমি ভাবছিলাম, কবিতার নামটা চরম প্রেমের আকালের কাব্য হবে কী না...?! খাইছে

যাযাবর ব্যাকপ্যাকার
___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

লীন এর ছবি

বাহ বাহ, চমৎকার লাগলো।
______________________________________
ভাষা উন্মুক্ত হবেই | লিনলিপি

______________________________________
লীন

মেহবুবা জুবায়ের এর ছবি

আমার এক পরিচিত ছড়াকার আছে। তার নামও আবদুর রহমান। আপনার লেখা ওর কথা মনে করিয়ে দিলো।
@স্নিগ্ধা ফুলুন দেবী তোমার তো অনেক গুন!

--------------------------------------------------------------------------------

সুরঞ্জনা এর ছবি

খুব ভাল। হাসি
আপনার আগের দুটো কবিতাও খুব ভাল লেগেছিল।
অনেক শুভকামনা।
চলুক
.............................................................................................
জগতে সকলই মিথ্যা, সব মায়াময়,
স্বপ্ন শুধু সত্য আর সত্য কিছু নয় ।

............................................................................................
এক পথে যারা চলিবে তাহারা
সকলেরে নিক্‌ চিনে।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হাহাহা
মজা পেলুম।
স্নিগ্ধাজীও মাশাল্লাহ... দেঁতো হাসি

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতিথি লেখক [অতিথি] এর ছবি

মাত্র কয়েক দিন আগেই সন্নাসীদার এই ছড়া পড়লাম। ভাবে মিল আছে।

http://sachalayatan.net/real_nowhere_man/15879

রানা মেহের এর ছবি

স্নিগ্ধা আপু..............
হাহাহাহাহাহাহাহা
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

জি.এম.তানিম এর ছবি

দারুণ লিখেছেন, ফ্যান হয়ে যাচ্ছি...

স্নিগ্ধা আপুর লেখাটাও দারুণ!
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

অনার্য সঙ্গীত এর ছবি

ছড়া জুস হাসি

স্নিগ্ধা'দি আপ্নে চ্রম দেঁতো হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

বাউলিয়ানা এর ছবি

ওরে কে কোথায় আছিস,
রহমান ভাইকে একটা মালাই চা দে-দুধ চিনি বেশি!

আপনি আরো এমন মিষ্টি মিষ্টি ছড়া লিখতে থাকুন।

অতিথি লেখক এর ছবি

অসাধারণ অসাধারণ ..... হাসি

সাবরিনা সুলতানা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।