আমার ফটোব্লগ- ১

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ৩১/০৫/২০১১ - ১:০১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি প্রফেশানাল ফটোগ্রাফার না... তবে ছবি তুলা আমার নেশার মত...। তাই সময় সুযোগ পেলেই ছবি তুলি...।

এটা বাহারি কোন ফুল না এটা আনারস । আনারস সাধারণত সিলেটের বাগানে দেখে থাকবেন কিন্তু এটা আনারসের বাগানে তোলা না । এটা বড়ই নিঃসঙ্গ ...

বৃষ্টির পর নালা দিয়া পানি নামে হাওরে ... আর নালার স্রোতে ছোট মাছ ধরতে অনেকেই নামে টাক জাল নিয়ে...

কোন মঠ বা গম্বুজ না এটা শিমুল কাঁটা।।

আহত পিঁপড়াটিকে বয়ে নিয়ে যাচ্ছে আরেকটি পিঁপড়া...

কোন একদিন হয়তো পশুপ্রানীর ভাষা বুঝা জাবে...সেদিন এই পিপড়া গুলো কি বলেছিল তা কি জান যাবে ???

আম গাছের মগ ডালে এই মাশরুমটি অনেকটা একাই...

এটা টিকটিকির ডিম না এটা শামুকের ডিম...

কাজী নজরুল ইসলাম কবিতায় ঝিঙে ফুলের সৌন্দর্য বর্ননা করেছেন আমি কবিতা লিখতে পারি না তাই ছবিতেই চেষ্টা করলাম...

এটা গান্ধি পোকা ... তবে তারা কি করছে সেটা বলা নিষ্প্রয়োজন ...

এটা সাধের ডিজিটাল বাংলাদেশ...

এটা গিরগিটি ...

কেমন যেন লেড এর মত জ্বলছে ...

কেউ আবার এটা দর্শনীয় কোন স্থান ভেবে বসবেন না ... তবে আমার খুব ইচ্ছা আছে বাংলাদেশের বুদ্ধিজীবী আর রাজনীতিবিদদের অনেককেই এখানে বসাতে...

ফরিংটা আমার পোষা ।বিশ্বাস হচ্ছে না তবে একটু পরেই দেখেন ...

কি বিশ্বাস হল তো ????

সবাই কি ফ্ল্যাশব্যাকে ছোট বেলায় চলে গেলেন নাকি ???

দেশীয় ওয়ার্কশপে তৈরী এই পাখাটি সেলো মেশিনে চলে আর ধান উড়াইতে অনেক কাজের ... কারও বাসায় লাগলে অর্ডার দিতে পারেন। বিদ্যুৎ এর যে অবস্থা এ ছাড়া মনে হয় আর কোন উপায় নেই ...।

এটা কিছুই না ... আমার ভাই...

আর আমার সবগুলো ছবি আছে

এখানে

আর আমার facebook লিঙ্কতো ছবিতেই দেয়া... সবাই দেখতে এবং কমেন্টও করতে পারবেন...

ছবি: 
03/06/2007 - 2:11am

মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ছবি শুধু আনারসেরটাই দেখা যাচ্ছে। একটু প্রিভিউ করে নিলে এরকম পোস্ট এড়ানো যাবে হাসি লেখক/মডুমামা সবার জন্যই প্রযোজ্য দেঁতো হাসি

সাজ্জাদ সাজু এর ছবি

ছবিগুলো প্রিভিউ করার সময় তো ঠিকই দেখালো। এটা কী সচলের কোন সমস্যা??

সাজ্জাদ সাজু এর ছবি

প্রিভিউ করার সময়তো ঠিকই ছিল। সচলের কোন সমস্যা?

সাজ্জাদ সাজু এর ছবি

প্রিভিউতো ঠিকই ছিল!!

সচলের কোন সমস্যা??

তিথীডোর এর ছবি

আনারসখানার রঙিন বদন ব্যতীত পোস্টে আর কিছু দেখা যায় না তো! অ্যাঁ

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

কবি-মৃত্যুময় এর ছবি

চমৎকার বেশ কিছু ছবি ছিল, আমি দেখেছিলাম। লেখক সাহেব রিপোস্ট করুন, এমন লিঙ্ক দিন যা সবসময় পাব্লিকলি এক্সেসিবল।

ফাহিম হাসান এর ছবি

শুধু প্রথম ছবিটা দেখা যায়। মন খারাপ

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আমি সবগুলো দেখছি! চিন্তিত

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ও আচ্ছা বুঝেছি। আপনার মাল্টিপল পোস্ট ছিলো। অন্যগুলো ডিলিট করায় ছবিগুলো মুছে গেছে। আরেকবার রিপোস্ট। জাস্ট একবার পোস্ট করবে। লেট ইটি টাইম আউট।

রোমেল চৌধুরী এর ছবি

এক ছবিতেই তো মাত করে দিলেন।

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

অনার্য সঙ্গীত এর ছবি

ছবি ভালো লেগেছে। হাসি

দু'লাইন জ্ঞান দিয়ে যাই,

পিঁপড়ারা কী বলে সেটি এখনই জানা গেছে হাসি

গিরগিটির ছবিতে ওটি গিরগিটি নয় (একই গোত্রের হতে পারে। নিশ্চিত নই)। শুদ্ধ বাংলাটা জানি না। আমাদের গ্রামাঞ্চলে এটিকে "আইজে" বলে। এটিকে আপনি সাধারণত গাছে দেখবেন না। ভেজা/অন্ধকার জায়গায় ঝোপঝাড়/গর্তে থাকে এরা। হাসি

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

সাজ্জাদ সাজু এর ছবি

এটা গিরগিটির মতই তাই গিরগিটি লিখেছি... আর এটা আমি ৫০- ৬০ ফুট নারকেল গাছের উপরেও দেখেছি... আর গাছের উপরেই দেখেছি সবছেয়ে বেশি...

সাজ্জাদ সাজু  এর ছবি

আসলে অভ্র ফোনেটিক দিয়ে টাইপ করেছি তাই মনে হয় এমন হয়েচে ...

আমি আবার পোস্টটা দিচ্ছি...

ফাহিম হাসান এর ছবি

এইটা এক ধরনের grass skink মনে হচ্ছে। বাংলায় যাকে অনেকে বলে অঞ্জনী।

দ্রোহী এর ছবি

দুর্দান্ত সব ছবি এবং অতি দুর্বল বাংলা বানানে ভর্তি একটি চমৎকার পোস্ট!

কবি-মৃত্যুময় এর ছবি

এখন আবার দেখতে পাচ্ছি। : D চমৎকার সব ছবি। চলুক চলুক

আসমা খান, অটোয়া। এর ছবি

খুব খুব সুন্দর ছবি।আনারসের ছবি খুব সুন্দর, পানির মধ্য ছেলেগুলি আমাদের ছেলেবেলার স্মৃতি মনে করিয়ে দিলো। ধন্যবাদ।

দ্য সৈকত  এর ছবি

নিয়মিত ছবি পোস্ট করিস... বাঘের বাচ্চা

মাশরুফ এর ছবি

দারুন হইছে। চালিয়ে যা..

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ফড়িং, আনারস আর অঞ্জনীর ছবিটা বেশি ভালো লাগলো

______________________________________
পথই আমার পথের আড়াল

পাঠক এনায়েৎ ইউ এস ইসলাম এর ছবি

খুব সুন্দর ছবিগুলো। শিমুল কাঁটার ছবিটি চমৎকার হয়েছে। ১৩নং ছবিটিও কি শিমুল কাঁটা? হলুদ ফুলটি কিসের।
চমৎকার ছবিগুলো শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

সাজ্জাদ সাজু এর ছবি

ধন্যবাদ...
ছবিটি শিমুল কাঁটার... আর হলুদ ফুলটি ঝিঙে ফুল...

তারানা_শব্দ এর ছবি

সব ছবিই ভালো লাগলো। সব চাইতে ভালো লাগলো শেষের ছবিটি। দারুণ!
বানানগুলো ঠিকঠাক করে পোস্টটা দিলে পড়তেও ভালো লাগতো আরো। হাসি

"মান্ধাতারই আমল থেকে চলে আসছে এমনি রকম-
তোমারি কি এমন ভাগ্য বাঁচিয়ে যাবে সকল জখম!
মনেরে আজ কহ যে,
ভালো মন্দ যাহাই আসুক-
সত্যেরে লও সহজে।"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।