হায়রে ‘ছেলে’ মানুষ...(২)

দিহান এর ছবি
লিখেছেন দিহান [অতিথি] (তারিখ: রবি, ২৪/০৭/২০১১ - ৬:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

একটা পরিসংখান আমার খুব জানার ইচ্ছা –ইনসমনিয়ার রোগীদের কতো পার্সেন্ট বিবাহিত পুরুষ?

আমার পরিচিত এমন কোনো বিবাহিত মেয়ে নেই যার স্বামীর ঘুমের সমস্যা আছে! স্বামী সম্প্রদায় ঘুমাতে পারেনা এমন কোনো পরিবেশ নেই, এমন কোনো সময় নেই। আমার ঘরের কথাই বলি। সারা সপ্তাহ ধরে শুক্রবারের অপেক্ষা করি। শুক্রবারে এই করবো, ওই করবো, এখানে যাবো, ওখানে খাবো, কতো কি। সেই মহা প্রতীক্ষিত শুক্রবার এলে কী হয়? আমার বর এগারোটা নাগাদ ঘুম থেকে উঠে এবং নাস্তা খেতে খেতে হাই তোলে! চা খাওয়া শেষ করে বলে ‘আরেকটু গড়াগড়ি দিয়ে নেই, বিকালে ঘুরতে যাবো। একদম রাতের খাওয়া দাওয়া সেরে তারপর ফিরবো, ঠিকাছে?’ (মগভর্তি গরম চা খেয়ে শুধুমাত্র ‘স্বামী’রাই আবার ঘুমিয়ে পড়তে পারে!)

তো ‘আরেকটু গড়াগড়ি’ দিতে দিতে দুপুরের খাওয়ার সময় হয়ে যায় আর দুপুরের খাওয়া হলে জোয়ারের মতো ঘুম আসে চোখ ভেঙ্গে। আমার বর বলে ‘দশ মিনিট একটু ঘুমিয়ে নেই কি বলো? সপ্তাহের একটা মাত্র দিন...’। আমি আর কী বলবো? বললে শুনবেটাইবা কে? ততখনে তো নাক ডাকা প্রায় শুরু...

দশ মিনিটের ঘুম শেষ হলে দিনের আলো আর থাকেনা। বর একটু লাজুক গলায় বলে ‘এহহে তুমি আমাকে ডাকলেনা কেনো? চা খেয়ে চলো এক্ষুণি বেরিয়ে যাই...’। বেরোই কিন্তু আমার বর বলে কোথাও একটু কড়া কফি খেয়ে নেই আগে, হাই উঠছে বারবার। কফি খেয়ে জরুরী কেনাকাটা বা কোথাও বেড়াতে গেলে তিরিশ মিনিটের মাথায় সে বলে ‘তাড়াতাড়ি করো, ইশ মেয়েরা বাইরে এলে সময়ের হুশ থাকেনা। ছুটির দিন খেয়ে দেয়ে টিভি দেখে কোথায় একটু ঘুমাবে তা না খালি ঘুরাঘুরি’।

আবার ‘ঘুম’! মাথাটা আর ঠিক থাকে??? ব্যাটা, তুই সারাদিন পড়ে পড়ে ঘুমালি আমি তো তোকে ‘খালি ঘুমায়’ বলিনি। আমি আধাঘন্টা বাইরে ঘুরলে সেটা হয়ে যায় ‘মেয়েরা খালে ঘুরাঘুরি করতে ভালোবাসে’? এই কথাটাও মনে মনে বলি...জোরে বললে বলবে ‘মেয়েরা খালি খ্যাচখ্যাচ করে’!!

দিহান


মন্তব্য

তিথীডোর এর ছবি

ব্যাটা তুই সারাদিন পড়ে পড়ে ঘুমালি

হো হো হো

তবে এ লেখাটায় মন ভরে নি। ইয়ে, মানে...
লিখুন আরো, আরেকটু গুছিয়ে। হাসি

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

কৌস্তুভ এর ছবি

হো হো হো

এটা ঠিক যে আপনি পরিমাণে বেশ কম লেখেন, কিন্তু মনে হয় এমন ছোট ছোট চুটকি হিসাবেই এগুলো পড়তে মজা, বেশি বড় হয়ে গেলে rant এর মত লাগতে পারে। আর একটু বাড়িয়ে দেখতে পারেন হয়ত।

কার যেন ফেসবুকে একটা মন্তব্য দেখেছিলাম, যে ছোট বেলায় মা-পিসিমা চেপেচুপে দুপুরবেলা ঘুম পাড়াতে চাইত, আর আমরা কিছুতেই ঘুমোতে চাইতাম না; এখন এমন অবস্থা হয়েছে, একটা বিস্কুট খেলেও ঘুম পায়...

নীলকান্ত এর ছবি

আমি বিয়া করতে চাই, ঘুমাবো ওঁয়া ওঁয়া


অলস সময়

দিহান এর ছবি

তিথীডোর, আরেকটু গুছিয়ে লিখবো ভেবে এতোকাল লিখা ই হয়ে উঠেনি...চেষ্টা করবো। কৌস্তুভ, ধন্যবাদ। পলাশ, হুম বিয়ে করেন, আরেকটা মেয়ের জীবন হারাম হয়ে যাবে আর কি!

অপছন্দনীয় এর ছবি

খালি খালি "স্বামী সম্প্রদায়"-এর ঘাড়ে দোষ চাপাচ্ছেন কেন? ঘুমাতে হলে ওই সম্প্রদায়ে যাওয়া লাগে নাকি? (হাই তুললাম)

এই যেমন ধরুন, আমি ওই সম্প্রদায়ভুক্ত নই। কোনকালে ভুক্তির কোন সম্ভাবনা বা ইচ্ছে কোনটাই নেই... তারপরেও ঘুমানো কম হয় নাকি? - রেকর্ড একদিনে বাইশ ঘন্টা (আবার হাই তুললাম)...

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

আমার পরিচিত এমন কোন বিবাহিত মেয়ে নেই যার স্বামীর ঘুমের সমস্যা আছে!

দিহান, আপনি আমার স্ত্রী দিশার সাথে পরিচিত হোন। আপনার এই রেকর্ডটা ভেঙে যাবে। আর যদি রেকর্ডটা বজায় রাখতে চান তাহলে আমার কাছ থেকে দূরে থাকবেন। নিয়মিত নির্ঘুম রাত কাটায় এমন ডজন ডজন বিবাহিত পুরুষের খোঁজ আমি আপনাকে দিতে পারবো।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

দিহান এর ছবি

ষষ্ঠপান্ডব, আমি আসলে মজা করে জেনারেলাইজ করেছি। জানি আপনার মতো অনেকেই আছেন। তবে বউকে সময় দিতে হলে বা তার জন্য কিছু করতে হলে আপনার ও যে হাই উঠে আমি নিশ্চিত!!

অনার্য সঙ্গীত এর ছবি

হো হো হো বিধ্বংসী হো হো হো
আমি জানতাম স্বামীরা তাদের কৃতকর্মের সাজা খুন্তি-বেলনের মাধ্যমে পায়। ডিজিটাল যুগে যে ব্লগের মাধ্যমেও পায় তা এই দেখলাম হো হো হো

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

বন্দনা কবীর এর ছবি

হাসতে হাসতে চোখে পানি এসে গেছে।
আহা, আপনি অন্নেক সাহসি বুন্ডি। আপনার মত করে বলতে বড় ইচ্চে করে।
বলতি পাত্তিছেনে তাই হেসেই মন ভারাচ্চি দেঁতো হাসি :D

দুষ্ট বালিকা এর ছবি

আপনি না থেমে আরও লিখুন! দেঁতো হাসি

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অনার্য সঙ্গীত এর ছবি

তুমার জামাইও কি এরকম নাকি? চিন্তিত

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

প্রকৃতিপ্রেমিক এর ছবি

চমৎকার লেখনী। ভালো লাগছে।

saima এর ছবি

হাততালি মজা পেলাম।

মৌনকুহর. এর ছবি

হো হো হো

ফারুক হাসান এর ছবি

হা হা হা।

এই লেখায় আমারে খুঁজে পাইলাম। আমার বউ লেখাটা পড়লে সেও তাকে খুঁজে পাবে দেঁতো হাসি

কালো কাক এর ছবি

আমার মা ব্লগ লিখলে নিশ্চয়ই এমন একটা পোস্ট দিত। মাকে সারা সপ্তাহ আশা দিয়ে রাখি ছুটির দিনে শপিংএ যাব, আত্মীয়দের বাসায় যাব আর ছুটির দিন আসলে এগারোটা নাগাদ ঘুম থেকে উঠি এবং নাস্তা খেতে খেতে হাই তুলি .............. ...... বলি আম্মু শুধু খ্যাচখ্যাচ করে !

আশালতা এর ছবি

লেখা ভালো লাগলো দিহান। আরেকটু গুছিয়ে নাহয় বড় করেই লিখুন না। আমার ধারনা আপনার ঝুড়িতে মেলাই রত্ন পাথর আছে। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

শামীম3701 এর ছবি

আমি ঘুম খুব বালা পাই!
বিয়া করতে চাই, ঘুমরে আরো বালা পাইতে চাই!।.....হাসি

বইখাতা এর ছবি

এই তাহলে অবস্থা! হাসি

দিহান এর ছবি

ধন্যবাদ সবাইকে।

guesr_writer rajkonya এর ছবি

এই রে, আমিও যে ঘুমের ব্যাপারে খুব সৌখিন! বিয়ে করলে আমার জামাইর অবস্থাটা হবে দেখছি আপনার মত, দিহান আপু। ইয়ে, মানে...

Arafat Saklainপাঠক এর ছবি

ব্যাটা তুই সারাদিন পড়ে পড়ে ঘুমালি......jaigai asolei moja..haslam 5 min...

sowrov এর ছবি

আমি বিয়ে করি নি, কিন্তু আমার জন্যও প্রথম উইকএন্ডটা হলো শুধু ঘুমের জন্য... আগের দিন রাত ১১টার দিকে ঘুমাতে যাই আর ঘুম থেকে উঠি বিকাল ৪-৫টার দিকে! সারা সপ্তাহ কম কম ঘুমিয়েও ক্লান্ত হইনা শুধু এই দিন সব পুষিয়ে দেব এই আশাতে.... সো বুঝতেই পারছেন এটা আপনার স্বামী বা স্বামী প্রজাতির দোষ না, সারা সপ্তাহের ক্লান্তি আর দৌড়-ঝাপের দোষ... চিন্তিত

guest_writer এর ছবি

ছোটবেলায় আমাদের বাসায় এই অবস্থা দেখতাম। আম্মু পুরো সপ্তাহটা অপেক্ষা করে থাকতো শুক্রবারের জন্য। কিন্তু আব্বু আমাদের কোথাও নিয়ে যেতে পারতো না তার সাত রাজার ধন ঘুমের জন্য।

আমার বিয়ের পর যদি দেখি আমার হাসবেন্ডও এমন হয়েছে আমি মনে হয় মেরেই বসবো।

-মেঘা

কল্যাণF এর ছবি

সপ্তাহ শেষে ভাল একটা ঘুম খুব দরকার। না হলে কিন্তু কাজ-কাম চালু রাখা খুব কঠিন হয়। আপনারা দয়া করে বোঝার চেষ্টা করুন। শুধু শুধু বেচারা ছেলেদের উপর রাগ করবেন না।

কল্যাণF এর ছবি

একটা কথা না বললেই নয়, আজ কে আমাদের এখানে ঈদ, তাই আপনাদের সবাইকে ঈদের শুভেচ্ছা। রাতে ঘুমাইনি, আজ ভোরে ঘুমিয়েছি ০৫.০০টায় এই ব্লগটাই পড়ছিলাম, আমার বউ এর নাক ডাক্তেছিল। ঘুম থেকে উঠেছি ৭.১৬ তে, এখন বাজে ১২.৫০, আমার বউ আবার ঘুমায়, আমি এখনো নিজেরে সচল রাখার চেস্টা করতেছি। খিক খিক।

sahoshi এর ছবি

আপনি লেখেন ভালো।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।