কুয়াকাটা: মুহূর্তের জল!

তানিম এহসান এর ছবি
লিখেছেন তানিম এহসান [অতিথি] (তারিখ: মঙ্গল, ০২/০৮/২০১১ - ৮:২৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

কুয়াকাটা: মূহুর্তের জল!
.... তানিম এহসান

১.
আমার মা আমার মায়ের মতন,
কারন আমি তার ছেলে এবং যেহেতু
তিনি আমার মা এখানে তুলনার প্রশ্নটি অবান্তর।
আমার মা শুধুমাত্র আমার মায়ের মতন বলে
আমাদের সব জন্মেই আমার মা আমার মা,
আর আমি তার জলপুত্র!!
৩০. ০৭. ২০১১

২.
পৃথিবীর তিনভাগ জল, পৃথিবীর তিনভাগে স্নাত এ জীবন!
মানুষ হিসেবে তিনভাগ বেড়ে ওঠা, একভাগে বিলাস নেই;
জানিনা, জানতে চাইওনা কার তাতে কিবা আসে যায়; আমি সেই
পুরাতন পাপী; - নৈবদ্য নেবে কি হে জলাধার ভীষন? -
পদপ্সর্শ নয়, অসতিত্তের গুন ধরে টানো,
ভাঙো, অবিনাশী জল আর বাতাসে আনো
সে অবাক মূহুর্ত - মরে যাই সঞ্জীবনি জলে;
ডুবে ডুবে, অতল তলানী ছুয়ে আবার বোধের নাগালে
আসুক সমর্পিত হবার মত আবেশ -
তারপর তুমি আমি প্সর্শ যাতনা জুড়াই সর্বাঙ্গ জলে!!
৩০. ০৭. ২০১১


মন্তব্য

ফাহিম হাসান এর ছবি

ভালই।
কিন্তু শিরোনামে মুহূর্ত বানান ভুল আছে। এছাড়াও কবিতায় কিছু টাইপো রয়ে গিয়েছে। মডারেটারকে অনুরোধ করুন সংশোধনের জন্য।

তানিম এহসান এর ছবি

অনুরোধ করলাম এবং মডারেটরদের অগ্রীম ধন্যবাদ। প্রতিটি লেখাতেই বানান ভুল থেকে যাচ্ছে, বিষয়টা লজ্জিত করলো। অনেক ধন্যবাদ ফাহিম ভাই, আপনি আমার প্রতিটি লেখায় মন্তব্য করেন।

টাইপো বুঝলামনা।

সাইফ জুয়েল এর ছবি

আমি তার জলপুত্র!!! আসাধারন লাগল। ভালো থাকবেন তানিম ভাই। জানি এখন অনেক লিখছেন। জানি আরো অনেক ভাল লেখা আসবে, প্রতিক্ষায় থাকলাম।

তানিম এহসান এর ছবি

ধন্যবাদ জুয়েল!

আয়নামতি1 এর ছবি

প্রথমটা বেশি ভালো লাগলো! ঘুমকাতুরে মডুরা শুনলেই হয় আপনার কথা খাইছে( নইলে, হুমকি দেন ধন্যবাদ ফেরত নেয়া হবে বলে শয়তানী হাসি ) কেমন মানুষ রে আপনি! এত্ত সুন্দর একটা জায়গাতে গেছেন কিছু ছবি দিলে কী হতো!
আমিও বানানে খুব কাঁচা। হিমু ভাইয়ার একটা ষতত্ত্ব নিয়ে লেখা আছে পড়ে নেবেন। ওটা মনে থাকলে আর জীবনেও আপনার 'ষ' এর পিঠে 'ন' সাওয়ার হবে না দেঁতো হাসি কারন' এ ণ হবে...স্পর্শ বানানটা আপনি খুব জানেন। কিন্তু কোন একটা কারণে বানানগুলো ভেঙে যাওয়াতেই হ্যাপাটা হয়েছে। ভালো থাকুন পপকর্ন লইয়া গ্যালারীতে বইলাম

তানিম এহসান এর ছবি

বিশেষ করে যুক্তাক্ষরগুলো লেখার সময় কোনমতে ঠিক রাখলেও যখন আপলোড করি তখন ভেঙে যায়! কি করি বুঝতে পারছিনা। মডুদের সাথে গ্যানজামে জড়িয়ে দেয়ার পায়তার চলছে দেখতে পাচ্ছি! রেগে টং

আমি অন্য মানুষের ছবি উঠাই কিন্তু নিজের জন্য ছবি উঠানো হয়না। এই নিয়ে নানান সমালোচনা আছে। ছবি আপলোড করতে মেলা সমস্যা হয়, এত সময়ও পাওয়া যায়না।

ভালো থাকবেন। নিয়মিত পাঠককে অনেক শুভেচ্ছা, লেখা নেই কেন?

অনিন্দ্য রহমান এর ছবি

মানুষ হিসেবে তিনভাগ বেড়ে ওঠা, একভাগে বিলাস নেই; - এই লাইনটা কবিতা হৈছে


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক

তানিম এহসান এর ছবি

আপনি আমার পোষ্টে এই প্রথম মন্তব্য করলেন, আপনাকে অনেক ধন্যবাদ!

অনিকেত এর ছবি

খুব ভাল লাগল প্রথম কবিতাটা
বানান আস্তে আস্তে ঠিক হয়ে যাবে।
লেখালেখি চলুক---

শুভেচ্ছা নিরন্তর

তানিম এহসান এর ছবি

আমার পোষ্টে আপনার প্রথম মন্তব্য, তবলার বোলের মত লাগলো হাসি .... ধন্যবাদ অনিকেত ভাই। ভালো থাকবেন।

তানিম এহসান এর ছবি

অনেক ধন্যবাদ আপা। আপনার লেখা পাচ্ছিনা অনেকদিন। ভালো থাকবেন। শুভেচ্ছা,

বন্দনা এর ছবি

দুটোয় ভালো লাগলো হাসি । আর ও লিখুন।

শাহীন হাসান এর ছবি

মানুষ হিসেবে তিনভাগ বেড়ে ওঠা, একভাগে বিলাস নেই;
পংক্তিগুলো বেশ চোখে পড়ার মতো ....

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

আশালতা এর ছবি

চাইলাম ট্যুর গাইড, পাতে পড়ল কবিতা ! কেমন হল ? দারুন সুন্দর হয়েছে। তবে আরজি কিন্তু এখনও পেশ করা আছে। মনে থাকে যেন। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

তানিম এহসান এর ছবি

ট্যুর গাইড যে লিখতে পারিনা, ছবি তুলিনা যে দেব। কাজের ফাপড়ের মধ্যে তিনদিন ধরে মুড ধরে রেখে যশোরে বসে একটা লিখেছি কিন্তু নিজের কাছেই পছন্দ হচ্ছেনা, নিজের কাছে যা পছন্দ হয়না তা দেই কিভাবে?

কেমন একটা ছিরিংখলার মইধ্যে পইড়া গেলাম!

তানিম এহসান এর ছবি

নিসর্গ দিয়ে প্রেয়সীকে সাজানো কবি, আপনাকে ধন্যবাদ! এর পরের সিরিজটা কি হবে? অপেক্ষায় আছি!

মৃত্যুময়-ঈষৎ এর ছবি

আমার মা শুধুমাত্র আমার মায়ের মতন বলে
আমাদের সব জন্মেই আমার মা আমার মা,
আর আমি তার জলপুত্র!!

পদপ্সর্শ নয়, অসতিত্তের গুন ধরে টানো,
ভাঙো, অবিনাশী জল আর বাতাসে আনো
সে অবাক মূহুর্ত - মরে যাই সঞ্জীবনি জলে;

সুন্দর হয়েছে তানিম ভাই....... চলুক .......ভ্রমণ কেমন হল?

অটঃ আমার পরীক্ষা শেষ হল আজ, নাও ফ্রি লাইক অ্যা ফ্লাই!!!!!!!!! দেঁতো হাসি

তানিম এহসান এর ছবি

ভ্রমন নারে ভাই, সরকারী লোকজনকে নিয়ে একটা কাজে গিয়েছিলাম। তারই ফাকে রাতের বেলা সময় করে সমুদ্রে গিয়েছি, আমার রাতের সমুদ্রই টানে। পরীক্ষা শেষ! গুড, ফ্রি ফ্লাই? ওকে, নাউ টাইম টু ফ্লাই, সময়টা উপভোগ কর। শুভেচ্ছা রইলো।

সুমন_তুরহান এর ছবি

পৃথিবীর তিনভাগ জল, পৃথিবীর তিনভাগে স্নাত এ জীবন!
মানুষ হিসেবে তিনভাগ বেড়ে ওঠা, একভাগে বিলাস নেই;

বাহ! সুন্দর হয়েছে। কবিতা চলুক হে জলপুত্র কবি।

তানিম এহসান এর ছবি

সুমন ভাই, অপেক্ষায় ছিলাম আপনার মন্তব্যের জন্য। অনেক ধন্যবাদ ভাই, ভালো থাকবেন।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।