কাঠুরিয়া মন

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: সোম, ১৬/০১/২০১২ - ১১:১৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

বুকের দেয়াল ঘেঁষে যে নদী চলে গেছে
মদ্যপ মহাসাগরের দিকে,
সে বলে গেছে -
আগামী বর্ষায় জল নোনতা হলেই
পরিচিত সবাই যাবে নৌকাবিহারে।
এরপর থেকে
ল্যাম্পপোস্টের হলুদাভ চোখে জড়ো হয়
উচ্ছৃঙ্খল পোকাদের নীল নীল শরীর।
জ্যোৎস্না রাতের কাকতন্দ্রা চুপচাপ ভাঙে
কাঠুরিয়া মন জঙ্গলের দিকে হাঁটা ধরে,
উড়ুউড়ু দাবানলে ফুটে
রিমঝিম বৃষ্টির জলজ ফুল।

মাসুম
নিউইয়র্ক


মন্তব্য

তাপস শর্মা এর ছবি

বাহ। ভালো লাগলো কবিতাটি...

মাসুম এর ছবি

এই ব্লগে আমার প্রথম পোস্টে প্রথম কমেন্ট করে একেবারে ইতিহাসের অংশ হয়ে গেলেন হাসি

অনেক ধন্যবাদ আপনাকে

মাসুম

তাপস শর্মা এর ছবি

বস, ইতিহাস অইতে চাইনা। ইতিহাস তো মুর্দা মানুষেরে লইয়া, তয় আমি মুর্দা হইতে চাইনা দেঁতো হাসি

মাসুম এর ছবি

হাহাহাহা বস এই ইতিহাস সেই ইতিহাস না, এইটা ব্লগ ইতিহাস। যেমন ধরেন আজ থেকে এক বছর পর এক বছর পূতি স্মৃতিচারন টাইপের পোস্ট দিমু সেখানে আপনার নাম পরথমে জ্বলজ্বল করব দেঁতো হাসি

উচ্ছলা এর ছবি
তাপস শর্মা এর ছবি

চিনি কই পাইলা ইয়ে, মানে...

উচ্ছলা এর ছবি

তুমি চুপ থাকো। চিনি-মিষ্টি-দই-লাড্ডুর ব্যাপার-স্যাপার তুমি আমার চেয়ে ভাল বুঝো?!

তাপস শর্মা এর ছবি

জ্বী , একদম ভালো বুঝিনা ম্যাডামজী। কিন্তু চিন্তিত । আচ্ছা এক্কাম করো আমার ডিটেকটিভ গিরির যে পাওনাটা ছিল, এক গামলা রসগোল্লা, ওইটা দেও, তাইলে আর কোন কথা কমুনা খাইছে

উচ্ছলা এর ছবি

এম্নিতেই দুবলা শরীল...রসগল্লা খেয়ে পেট-টেট ছেড়ে দিলে তোমার বৌ শেষে আমাকে এসে পিট্টি দেবে।

কল্যাণ এর ছবি

লাঠি লাগবে নাকি? দিমু? খাইছে

_______________
আমার নামের মধ্যে ১৩

তাপস শর্মা এর ছবি

আরে নাহ! কল্যাণ ভাই লাগবে না। ইয়ে মানে... হে হে দেঁতো হাসি

ম্যাডামজী। সেই চিন্তা নাই। মিষ্টির চিন্তা তোমার, পেটের চিন্তা আমার।

আশালতা এর ছবি

উচ্ছলা, এরে কাঁচকলা দাও। খাইছে

----------------
স্বপ্ন হোক শক্তি

তাপস শর্মা এর ছবি

কেনু !!! চাইলাম মিষ্টি কাঁচকলা কেনু চিন্তিত । আশাপু তোমার কাছে চাইলাম বই, দিলা ভেংচি।

আমি কই যাই। কি কইচ্চি ওঁয়া ওঁয়া

মাসুম এর ছবি

wow !এখানে তো একটা মিষ্টি আড্ডা হয়ে গেল ! মিস করলাম ! ধন্যবাদ সবাইকে

মাসুম এর ছবি

@ উচ্ছলা - ধন্যবাদ আপনাকে

আশালতা এর ছবি

বেশ কবিতা। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

মাসুম এর ছবি

ধন্যবাদ আপনাকে

মাহবুব ময়ূখ রিশাদ এর ছবি

চলুক

------------
'আমার হবে না, আমি বুঝে গেছি, আমি সত্যি মূর্খ, আকাঠ !

মাসুম এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

অরফিয়াস এর ছবি

কবিতার শব্দ-চয়ন বেশ ভালো লাগলো, কবিতাটা কেনো জানি মনে থাকবে অনেকদিন ....

----------------------------------------------------------------------------------------------

"একদিন ভোর হবেই"

মাসুম এর ছবি

ধন্যবাদ আপনাকে

তানিম এহসান এর ছবি

কবিতা ভালো লাগলো ভাই, আপনাকে স্বাগতম হাসি

মাসুম এর ছবি

অনেক ধন্যবাদ আপনাকে

নক্ষত্র-নীরব এর ছবি

ভাল লাগল, চালিয়ে যান চলুক

মাসুম এর ছবি

ধন্যবাদ আপনাকে

আলিম এর ছবি

সুন্দর কবিতা

মাসুম এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।