কালোদিঘীর স্বপ্নবাজী ০২ - পাখির ভালবাসা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ২২/০৩/২০১৪ - ৩:২৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

গতবার কিছু ছবি পোস্ট দিয়েছিলাম। অনেকের কাছে থেকে উষ্ণ অভ্যর্থনাপেয়ে সাথে সাথে আরো কিছু ছবির পোস্ট দিতে লোভ সাম্লাতে পারলাম না।

এবারের সবগুলো ছবি-ই আমার ঘরের জানালা দিয়ে তোলা। আড়ি পেতে অন্যের কথা শোনা বা উঁকি ঝুকি মেরে অন্যের কাজ দেখতে যাওয়া নিঃসন্দেহে বাজে ব্যাপার। আবার তা যদি হয় প্রেমিক প্রেমিকার ভালবাসার মত একান্তই অন্তরঙ্গ ব্যাপার, তাহলে তা তো রীতিমত গর্হিত কাজ। হোক তা সে মানুষ প্রেমিক প্রেমিকা বা পাখি প্রেমিক প্রেমিকা। কিন্তু কি আর করবো, এমন সুযোগ তো আর সব সময় আসে না। তাই তাদের প্রাইভেসীতে আড়াল থেকে হামলা না চালিয়ে পারলাম না। আর শুধু হামলা চালানোই না, তা আবার জন সম্মুখে প্রকাশ করে দেয়া!!! আমার মত চন্ডাল দুনিয়ায় আর কে আছে???

ক্ষমা করিয়া দিও গো হে কপোত-কপোতি।

:: ০১ ::

Untitled

:: ০২ ::

Untitled

:: ০৩ ::

Untitled

:: ০৪ ::

Untitled

:: ০৫ ::

Untitled

:: ০৬ ::

Untitled

:: ০৭ ::

Untitled

:: ০৮ ::

Untitled

** ইমো ব্যবহার করতে পারছি না কেন কেউ কি বলতে পারবেন? টাইপিং এরর মেসেজ দেখাচ্ছে।

-- কালোদিঘী


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

অন্যায়!!! ঘোরতর অন্যায়!!! হিডেন ক্যাম এর এই খবর এই জুটি জানতে পারলে আপনার জানালায় এসে হাগু করে দিয়ে যাবে!!! খাইছে
যাই হোক, সিরাম রুমানটিক তো!!

সুবোধ অবোধ

অতিথি লেখক এর ছবি

হেঁহেঁ ... কি আর কইতাম... খাইছে

-- কালোদিঘী

সাফিনাজ আরজু এর ছবি

ছবিগুলো জটিল। ...চলুক
কিন্তু ভাই কাজটা কি আপ্নে ঠিক করলেন? চিন্তিত

__________________________________
----আমার মুক্তি আলোয় আলোয় এই আকাশে---

অতিথি লেখক এর ছবি

কি আর কমু কন, এইল্লিগাই তো কয় যে নিষিদ্ধ জিনিসের প্রতি মানুষের দুর্নিবার আকর্ষন। আমিও তো মানুষ, নাকি? খিক খিক... শয়তানী হাসি

-- কালোদিঘী

অতিথি লেখক এর ছবি

চমৎকার ভাই আপনার ছবি তোলার হাতের প্রশংসা না করে পারলাম না।
কপোত-কপোতির কাছে আপনার হয়ে আমিও মাফ চাইলাম আফটার অল গোপনীয়তা বলে কথা।

তুহিন সরকার

অতিথি লেখক এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

গান্ধর্বী এর ছবি

আপনি দেখি পাপারাজ্জির মত কাজ করলেন! চোখ টিপি

কিন্তু খুব রোম্যান্টিক আর সুন্দর হয়েছে হাততালি

------------------------------------------

'আমি এখন উদয় এবং অস্তের মাঝামাঝি এক দিগন্তে।
হাতে রুপোলী ডট পেন
বুকে লেবুপাতার বাগান।' (পূর্ণেন্দু পত্রী)

অতিথি লেখক এর ছবি

আমার পাপ্পারাজির টার্গেট বানানোর জন্য আর কাউকে পেলাম না, তাই হতভাগা কবুতরগুলোই আমার পাপ্পারাজির শিকার হলো। আমার কি দুষ কন? খাইছে

-- কালোদিঘী

অতিথি লেখক এর ছবি

কালোদিঘী, এক কথায় অপুর্ব। আরও অপুর্ব কিছুর প্রত্যাশায় থাকলাম।

Shah Waez (শাহ্‌ ওয়ায়েজ।)
Facebook

..............................................................................................
কোথাও নেই ঝুমঝুম অন্ধকার
তক্ষক ডাকা নিশুতিতে
রূপকথা শুনে শিউরে উঠে না গা
স্বপ্নে আমার শরীরে কেউ ছড়ায় না শিউলি ফুল
আলোর আকাশ নুয়ে এসে ছোঁয় না কপাল

অতিথি লেখক এর ছবি

অসংখ্য ধন্যবাদ আপনাকে। সাথে থাকুন। হাসি

-- কালোদিঘী

কল্যাণ এর ছবি

ছবিগুলো ভাল লেগেছে। বিশেষ করে ৩ নম্বরটা।

ফটোগ্রাফারের সিগনেচার এত বড় আর উজ্জল যে ছবির কম্পোজিশনের ক্ষতি হয়ে গেছে মনে হয় মন খারাপ

_______________
আমার নামের মধ্যে ১৩

অতিথি লেখক এর ছবি

ছবি ভাল লেগেছে জেনে ভাল লাগছে।

কম্পোজিশনের কিছু ক্ষতি হলেও সিগনেচার একটু বড় আর উজ্জ্বল করে না দিয়ে পারলাম না। কারন এর আগেও আমার বেশ কিছু ছবি মানুষজন একান্ত নিজের সম্পত্তি মনে করে যেখানে খুশি ব্যবহার করেছে। চিন্তিত রেগে টং বার বার বলেও কোন লাভ হয় নি। এই কারনেই বড় সিগনেচার।

-- কালোদিঘী

এক লহমা এর ছবি

চমৎকার সিরিজ হয়েছে।
ফটোগ্রাফারের সিগনেচার নিয়ে কল্যাণ-এর বক্তব্যর সাথে সহমত।

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

অতিথি লেখক এর ছবি

ছবি ভাল লেগেছে জেনে ভাল লাগছে।

কম্পোজিশনের কিছু ক্ষতি হলেও সিগনেচার একটু বড় আর উজ্জ্বল করে না দিয়ে পারলাম না। কারন এর আগেও আমার বেশ কিছু ছবি মানুষজন একান্ত নিজের সম্পত্তি মনে করে যেখানে খুশি ব্যবহার করেছে। চিন্তিত রেগে টং বার বার বলেও কোন লাভ হয় নি। এই কারনেই বড় সিগনেচার।

-- কালোদিঘী

মরুদ্যান এর ছবি

বেশ কিছু সুন্দর মূহুর্ত ধরে ফেলেছেন তো!

ছবিতে কমলা/ হলুদ রংটা একটু বেশি স্যাচুরেটেড মনে হল, ইচ্ছে করেই করেছেন মনে হয়। কিছু জায়গা ঝলসে গ্যাছে ওভার এক্সপোজারের কারণে, বিশেষ করে সাদা অংশগুলো, হাইলাইট কম হলে আরো ভাল লাগত আমার কাছে হাসি

-----------------------------------------------------------------------------------------------------------------
যদি তোর ডাক শুনে কেউ না আসে তবে একলা চল রে

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ মন্তব্যের জন্য।

হা, ইচ্ছে করেই একটু স্যাচুরেটেড করেছি। আর ছবিগুলো ওভার এক্সপোজড নয়, একটু ভাল করে খেয়াল করলেই বুঝতে পারবেন। আমি কিছু ইফেক্ট দিয়েছি।

ছবির ব্যাপারে আমি একটু বেশি খুঁতখুঁতে। ছবি ভাল না হলে বা আমার নিজের কাছে ভাল না লাগলে আমি সেই ছবি কখনো পাবলিশ করি না। তাই ওভার বা আন্ডার এক্সপোজড ছবি ইনশাআল্লাহ পাবেন না।

-- কালোদিঘী

তারেক অণু এর ছবি

পালকগুলো বেশী শার্প হয়ে গেছে-

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ মন্তব্যের জন্য। হাসি

এটুকু শার্পনেস না থাকলে ছবির ডিটেইলস হারিয়ে যাবে। বিশেষ করে পশুপাখির ছবিতে পালক অথবা গায়ের লোমের রঙ এর ডিটেইলসই তো গুরুত্বপূর্ন অনেক প্রাসঙ্গিক আর সব কিছুর সাথে। আর তাছাড়া যে জিনিসের ছবি তুলবো তার ফোকাস ঠিক রাখাটাই তো স্বাভাবিক, তাই না? ফোকাস ঠিক থাকলে ছবিও শার্প হবে।

-- কালোদিঘী

সাক্ষী সত্যানন্দ এর ছবি

বাহ হাততালি

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ... হাসি

-- কালোদিঘী

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।