আড়িয়াল বিল টু দ্বীপদেশ

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ০১/০২/২০১১ - ৯:৫২অপরাহ্ন)
ক্যাটেগরি:

কথা হচ্ছে আড়িয়াল বিলে নতুন বিমানবন্দরের চাটনি দিয়ে বঙ্গবন্ধু সিটির তৈরী। টাইপরা লোকেরা দেশের উন্নতির জন্য মানববন্ধন করতেছেন, হলুদ ব্যানারে লাল-কালো লেখা দিয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতেছেন। এদিকে মাইওয়োপিয়ান মন্ত্রীরাও প্রধানমন্ত্রীর ইচ্ছেয় তা দিতেছেন। কারণ, এই দেশ তো গণতান্ত্রিক রাজতন্ত্রের দেশ।

অবশ্য মাটির কাছাকাছি থাকা মানুষেরা এর সরাসরি বিপক্ষে। কারণ, স্বাভাবিক। উচ্ছেদ, জীবিকার উপর হুমকি ও পরিবেশের হুমকি ইত্যাদি। কোন স্থাপনা করলে সেখানে EIA করতে হয়। যাই হোক, কোন এক মন্ত্রী বলেছেন, আড়িয়াল বিলে না হোক, রাজৈরে বা অন্যকোনখানে হবেই।

কেন ভাই? কেন ঢাকার কাছাকাছি! এমনিতেই কেন্দ্রীভূত ঢাকার জ্যামে অস্থির! অন্য জায়গায় পাঠালে হয়না? এই ধরেন, সন্দীপ বা হাতিয়ার মত কোন দ্বীপ! পাশে বিমানবন্দরের মত একটা সমুদ্রবন্দর! যেন বাংলার সিংগাপুর, তাইওয়ান! ঝকঝকা, তকতকা!

দ্য নিউ বঙ্গবন্ধু সিটি
নিউয়ার বঙ্গবন্ধু এয়ারপোর্ট
নিউয়েস্ট বঙ্গবন্ধু সি-পোর্ট!

কেউ কি প্রধানমন্ত্রীর কানে এই ফুসমন্তরটা ঢুকিয়ে দিতে পারবেন? 'সরকারী মাল দরিয়ামে ঢাল'- তো একটু না হয় ভালোর জন্যই ঢালা হোক!

ZASM


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

আইডিয়াটা মন্দ না । চোখ টিপি

------------------------------------
সবুজ পাহাড়ের রাজা

সচল জাহিদ এর ছবি

এই ইস্যু নিয়ে এই ধরনের হালকা পোষ্ট না দিয়ে বিস্তারিত আলোচনা প্রত্যাশা থাকবে।
৫ এ ১ ভোট দিলাম।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

অতিথি লেখক এর ছবি

ভাইজান, এইটা 'বলগের-কোন-এক-চিপা' সুলভ পোস্ট হয়ে গেল। যেহেতু একটা গুরুত্বপূর্ণ ইস্যু, আশা করি ভবিষ্যতে বিস্তৃতভাবে আলোচনা করেই পোস্টাবেন। ধন্যবাদ

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সরকার দেখা যাচ্ছে আড়িয়াল বিলে ঘুঘু চড়িয়ে ছাড়বে। মামলার ভয়ে গ্রামগুলো পুরুষ-শূন্য করে বিমান-বন্দর কিংবা স্বপ্ননগর গড়া ঠেকায় কে?

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

আচ্ছা এই ধরনের প্রতিরোধ আন্দোলনে কি নারীদের কোন অংশগ্রহন থাকেনা? পত্রিকা আর ইলেকট্রনিক মিডিয়ার রিপোর্ট কী বলে? তাহলে শুধু পুরুষদের নামে মামলা কেন? শুধু পুরুষদের নামে মামলা দেয়া হলে এটা বোঝায় যে, আসল অপরাধীদের সনাক্ত করতে পুলিশ ব্যর্থ হয়ে নির্বিচারে পুরুষদের নামে মামলা করেছে।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

কী যে বলেন ভাই, প্রধান আসামীই তো নারী।

Toufiq  এর ছবি

Vai....apni amader Honorable Prime Minister er keu non......apnar kotha uni sunben na. Uni sunben tader kothai jara take Power diyeche....amra unake power dai nai...diyeche amader Neighboring nation. Uni tader kothai sunben.....r tader icchai puron korben ta jodi 160 million Poeple ke marte hoy tarpor o

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।