পোস্টারব্লগিং

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: সোম, ২৭/০৭/২০০৯ - ১২:৩৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


আমার রৈখিক নকশাজ্ঞান অপ্রতুল। আমি ছবি ভালো আঁকতে বা তুলতে পারি না কম্পোজিশনে দুর্বলতার কারণে। কিন্তু এই কাজে পারদর্শীর সংখ্যা নিশ্চয়ই সচলায়তনে কম নয়।

আসুন, পোস্টার ব্লগিং শুরু করি। নকশা আর লেখা দিয়ে জমজমাট এক একটা পোস্টার তৈরি করুন, তারপর ফ্লিকারে আপলোড করে এমবেড করে দিন।

আজ তানভীর ভাই আর পিপিদার দুটো পোস্ট পরপর দেখে মাথায় আইডিয়া ঢুকলো, নিচের পোস্টারটা বানালাম। খুব একটা পদের হয়নি যদিও, কিন্তু এটা একটা উদাহরণ হিসেবে তুলে দিলাম।

RAHIM

ছবির জন্যে কৃতজ্ঞতা প্রকাশ করছি ক্রিকইনফো ডট কমের কাছে।

শুরু হোক পোস্টারায়তন।


মন্তব্য

রণদীপম বসু এর ছবি

আর আমরা যারা টেকি-কানা, তাঁরা কী করুম কইলেন না যে !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

অতিথি লেখক এর ছবি

উয়েল্কাম্ব্যাক হিমু ভাই...... আইডিয়া মাশাল্লাহ......পোস্টারায়তন সফল হোক। অগ্রপথিক হিসাবে মুশ'ফকির কে বেছে নেয়ার জন্য জাতি আপনার কাছে কৃতজ্ঞ......

#ওসিরিস

মধ্যসমুদ্রের কোলে এর ছবি

নাইস ওয়ান!! হা হা হা

খেকশিয়াল এর ছবি

আমিও একটা দিসি! দেঁতো হাসি

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

তানভীর এর ছবি

মুশফিকের ছবি তো হিরো মার্কা হইসে।...ডাব্বা মারতেসে এমন ছবি হলে মানানসই হতো। যেমন এইগুলা ---

auto

auto

auto

পান্থ রহমান রেজা এর ছবি

চলুক

কীর্তিনাশা এর ছবি

চলুক !!

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সাইফ তাহসিন এর ছবি

বস, গুরু গুরু

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

চলুক

মাহবুব লীলেন এর ছবি

এইগুলা আমাদেরকে পরীক্ষায় ফেইল করানের বুদ্ধি
পুস্টার আকা আমাদের সিলেবাসে পড়ানো হয় নাই

সুহান রিজওয়ান এর ছবি

হিমু ভাই- ব্লস্টারাইতে হইলে যে প্রাথমিক জ্ঞান দরকার- সেইটা কই পাওয়া যাইবো ??
---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

হিমু এর ছবি

ফোটোশপ (আমি ব্যবহার করি গিম্প) আর ইলাসট্রেটর (আমি ব্যবহার করি ইঙ্কস্কেইপ) লাগবে।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বাহ্ মজা তো... খাড়ান আমি কয়ডা বানাইতেছি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

আমি পারুম্না করতে একটাও, এইগুলা কাজ শিকিওনাই কুনুদিন, ফেইল করনের চিন্তাও নাই, তয় আইডিয়াটা নিঃসন্দেহে ভালু। হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

শিক্ষানবিস এর ছবি

চরম আইডিয়া। আমি বৈজ্ঞানিক থিম নিয়ে কিছু শিক্ষামূলক পোস্টার বানানোর চেষ্টা করব। বিজ্ঞানীদের নিয়েও পোস্টার বানানো যায়।

হিমু এর ছবি

নেট ঘাঁইটা দেখলাম, পাবলিক এনিমিজ মুভি আর এর বিভিন্ন প্রোমোশনালে NEW DEAL টাইপোফেইস ব্যবহার করা হয়েছে। কিন্তু ফন্টটা পাইলাম না কোথাও। এক ফোরামে দেখলাম এক লোক গবেষণা করে রায় দিলেন যে কম্প্যাক্টা ফন্টটা বহুলাংশে মেলে। সেটা দিয়ে টেক্সটটা করলাম। "নিউ ডিল" পেলে আরো বেশি বাস্তবানুগ হতো।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

ভূঁতের বাচ্চা এর ছবি

ভালই তো হইসে।
মজা পাইলাম।

--------------------------------------------------------

--------------------------------------------------------

প্রকৃতিপ্রেমিক এর ছবি

এর জন্য মনে হয় শৈল্পিক মন লাগবে মন খারাপ

অতন্দ্র প্রহরী এর ছবি

হা হা হা। দারুণ তো!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।