দত্তক লৈবেন্নি কেউ?

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: শুক্র, ২৭/১১/২০০৯ - ২:১২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:


অনেকেই আপত্তি করতে পারেন এই বলে যে পোস্টখানা বিজ্ঞাপনমূলক। আমি বলছি, মোটেই না। পোস্টটা চিন্তাভাবনার। আপেলগাছের অভাবে এতগুলি বছর নিউটন হতে পারিনি, কিন্তু আর তো দেরি করা যায় না!

আমার এক বন্ধু সচলে লেখে। লেখে বলা ভুল, সে সচলে গত কয়েকশো বছর ধরে লগইন করে পড়ে থাকে আর এর ওর পোস্টে গিয়ে ফোঁপরদালালি করে। তার মন্তব্যের সংখ্যা আর পোস্টের সংখ্যার অনুপাত মন্তব্যের সংখ্যরা সমান।

এই চিড়িয়া আমার গুটকেও আছে। বিভিন্ন রাষ্ট্রবিপ্লব আর ষড়যন্ত্রের সময় সে আমাকে নক করে। পুরাই সিকো অ্যাক্টা।

আজ সকালে সাদা মনে প্রশ্ন করলাম, কীরে তর বাচ্চাকাচ্চা হয় না ক্যা?

সে কিছু বলে না। একটা হিরণ্ময় নিস্তব্ধতা বরণ করে বসে থাকে।

বুঝি তার দুঃখ। সবার সবকিছু হয় না। তাই তাকে প্রস্তাব দিই, এক কাজ কর, আমাকে অ্যাডপ্ট কর।

এইবার সে কী কী যেন টাইপ করতে শুরু করে গুটকে ... সেই টাইপিং আর শেষ হয় না।

আমি সোৎসাহে বলে যাই, কী কী সুবিধা আছে এই প্যাকেজে। ইনজিনিয়ার পাত্র হিসাবে ময়দানে সুবিধা করতে না পারলেও ইনজিনিয়ার পুত্র হিসেবে যে নেহায়েত ফ্যালনা নই, এই কথা বেশ ফাঁদালো করে বুঝিয়ে বলি। এক ধাক্কায় একটা ইনজিনিয়ার ছেলের বাপ হতে পারা তো চাট্টিখানি কথা নয়! বললাম, লোকজনের সামনে আব্বুউউউউউ বলে ডাকবোনি, চিন্তা করিসনা, দোয়েলের মাইয়া দীঘিও ফেইল আমার কাছে। দুই ঈদে পায়ে হাত দিয়া সালাম করবোনি। তুই অফিস থেকে ফিরলে বাপব্যাটায় ধুমাইয়া গেইম খেলুম, বিয়ার গিলতে গিলতে।

সে কী কী যেন টাইপ করতেই থাকে, করতেই থাকে।

বলি, একটা বাচ্চা ছোট থেকে মানুষ করতে গেলে তুই পইড়া মইরা যাবি। প্রথমত বাচ্চা হবার দৃশ্যটা দেখলেই তুই সারাজীবন আর ঠিকমত ভাত খাইতে পারবি না। দ্বিতীয়ত ঐ বাচ্চা সারাদিন ট্যা ট্যা করে কাদবে, হাগবে মুতবে হাজারবার, কাঁথা পাল্টাইতে পাল্টাইতে ডায়াপার বদলাইতে বদলাইতে পাউডার মাখাইতে মাখাইতে তুই শ্যাষ হয়ে যাবি। তারচে আমারে অ্যাডপ্ট কর, বছরে একবার দুইবার মুতের কাঁথা পাল্টাইয়া দিলেই চলবে। আর পাউডার আমি তোরে মাখাইতে দিলে তো, ইউ সিক ব্যাস্টার্ড!

তবুও তার টাইপ করা শেষ হয় না।

বলি, একদম তৈরি ছেলে পাবি। জাস্ট অ্যাডপ্ট করে নিয়ে বিয়া করায় দিবি। তারপর ছেলে-ছেলের বউ-নাতিনাতনি নিয়ে হুলুস্থুলু সংসার করবি ব্যাটা। যেই কাজ করতে লোকের সারা জীবন লেগে যায়, সেই কাজ বছর তিনেকের মধ্যে করে ফেলা সম্ভব। এমন সুযোগ আর পাবি না রে গোদা!

অবশেষে সে টাইপ করা শেষ করে। বলে, যাই আবার চেষ্টা করে দেখি, এইবার কিছু হয় কি না!

তারপর আর আমাকে শুনানি করার সুযোগ দেয় না সে, চ্যাট অধিবেশন মুলতুবি রেখে কেটে পড়ে।

কিন্তু আইডিয়াটা খারাপ লাগে নাই আমার কাছে। তাই সচলের পাঠকবিশ্বের কাছে আমার কাতর মাইকিং, পয়সাঅলা কোনো দম্পতি আমাকে দত্তক নিয়ে নিন। দুনিয়ার জনসংখ্যা না বাড়িয়ে, বর্তমান জনসম্পদকে কাজে লাগান।


মন্তব্য

সাফি [অতিথি] এর ছবি

ছেলে কামাই করে খাওয়ালে দত্তকে আমি রাজি।

আহির ভৈরব এর ছবি

কেন? পয়সাওয়ালা দম্পতির কী কাম? এঞ্জিনিয়ার পু্ত্রের বহু উপকারিতার মাঝে সবচে' বড় তো এই, যে বাচ্চার পিছে জলের মতো পয়সা খরচের চেয়ে পুত্রই মা-বাপকে খাওয়াবে দাওয়াবে, প্রাগ ঘুরিয়ে আনবে, ছবি তুলে দিবে, ছোটো-ছোটো ভাইবোন হলে তাদেরকে দেখে রাখবে, ইত্যাদি। এইসব সামান্য শর্তে রাজী থাকলে তাড়াতাড়ি বুকিং দিন। সময় গেলে কিন্তু সাধন হবে না বল্লাম।
-----------------------------------------------------
আর কিছু না চাই
যেন আকাশখানা পাই
আর পালিয়ে যাবার মাঠ।

-----------------------------------------------------
আর কিছু না চাই
যেন আকাশখানা পাই
আর পালিয়ে যাবার মাঠ।

হিমু এর ছবি

উপরের দুইজনই ডিস্কোয়ালিফায়েড! দত্তক হওয়ার পরেও যদি কামাই করতে হয়, তাহলে একাকী জীবনের সুখ ত্যাজিয়া কী ছাতাটা লভিব মুই?



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

আ্যমন পাকনা পোলা দত্তক ন্যাওনের ডর আছে। আমারে আব্বু না ডাইক্যা উল্টা আমারে বাপ ডাকানের সম্ভাবনাই প্রবল! দেঁতো হাসি
.
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

ধুসর গোধূলি এর ছবি
অনিকেত এর ছবি

আমি এঞ্জেলিনা জোলির কাছে আবেদন পাঠাচ্ছি---দাঁড়িওয়ালা,তৃতীয় বিশ্বের প্রতিনিধিত্বকারী ৩৭ বছরের কোন 'শিশু' কে দত্তক নিতে চাইলে আমার সাথে শিগগীর যোগাযোগ করুন। ব্ল্যাক ফ্রাইডে উপলক্ষে Shipping Free...!!!!

অতিথি লেখক এর ছবি

সাত সকালে এমন ভেজাইইল্যা পোস্ট পড়ে বেশ মজা পাইলাম।
-- শফকত মোর্শেদ (ঈশান)

অতিথি লেখক এর ছবি

ব্যাফক মজাদার মাইকিং তো । হাহা ।

-আগামী
--------------------
জেনেছি দৈন্য ঘুঁচাও এবার দীনতা ।

সুহান রিজওয়ান এর ছবি

এমুন অশ্লীষ পোস্টের জন্যে মাইনাচ...
আমারে কী পামেলা এন্ডারসন দত্তক নিবো ??

______________________________________________________

মধ্যরাতের কী-বোর্ড চালক

উদ্ভ্রান্ত পথিক এর ছবি

মিয়া মেয়াদউত্তীর্ণ জিনিস খায়া মরবার চাও নাকি!চোখ টিপি

---------------------
আমার ফ্লিকার

সুহান রিজওয়ান এর ছবি

হোহো- আজকের সেরা কমেন্ট দেঁতো হাসি দেঁতো হাসি

______________________________________________________

মধ্যরাতের কী-বোর্ড চালক

নজমুল আলবাব এর ছবি

পুরাই ফাউল।
এরে কে নিবো? মাসে মাসে টেকার গাট্টি দিলেও নিবে না। আমিতো নিমুই না।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

লুৎফুল আরেফীন এর ছবি

হাহাহাহা...! ফেইসবুকে সুবিধা করতে না পেরে সচলে হানা!!

হিমু এর ছবি

আই শ্যাল নট ফ্ল্যাগ নর ফেইল ... আই শ্যাল গো অন টু দ্য এন্ড ... আই শ্যাল নেভার সারেন্ডার ... দেঁতো হাসি



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

অতিথি লেখক এর ছবি

হেহেহেহেহেহেহেহেহেহে.........
মজা মজা মজা... পাইছি পাইছি ঃপ

নীল ভূত।

স্বপ্নহারা এর ছবি

আইচ্ছা নিতাম নাহয়...কিন্তু আমিও 'পুওর গ্রাড ইস্টুডেন্ট'! সবচেয়ে বড় প্রব্লেম হইল বাপের চেয়ে পোলার বয়স বেশি হইয়া যাইব!

-------------------------------------------------------------
স্বপ্ন দিয়ে জীবন গড়া, কেড়ে নিলে যাব মারা!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

রণদীপম বসু এর ছবি

কদিন পরে তো দেখি দত্তক-বাপ হওনের মাইকিংও শুরু হইয়া যাইবো ! আলামত ভালা দেখতেছি না !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

দময়ন্তী এর ছবি

হুঁ দুনিয়ার জনসংখ্যা আর না বাড়ানোই উচিত্৷
দত্তক নেওয়া ও নিতে উত্সাহিত করাও উচিত্৷

ঐজন্য আমি কোন মানুষের ছানাকেও দত্তক নেবো না৷ বরং একটা তিমি, সম্ভব হলে নীলতিমিকে দত্তক নেবো৷ আপনমনে প্রশান্ত মহাসাগর আর অ্যাটলান্টিক জুড়ে খেলে বেড়াবে৷ কখনও কখনও ইচ্ছে হলে কিছু প্ল্যাঙ্ক, জ্যান্ত ব্যাঙাচি, ছোট চুনো মাছ মুখে ধরব, কপাত্ করে খেয়ে নেবে৷
দেঁতো হাসি
-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

রানা মেহের এর ছবি

দেঁতো হাসি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

আরিফ জেবতিক এর ছবি

বাপের পিটা খাইতাম সময় এইম ইন লাইফ ছিল নিজে বাপ হইয়া নিজের পুলারে শখ মিটাইয়া পিটামু।

দামড়া পুলা নিয়া লাভ কী ?
সুখ মিটাইয়া পিটাইতে না পারলে পুলার বাপ হইয়া পুষাইব না।

ধুসর গোধূলি এর ছবি

- ফেসবুকে (আসলে ফার্মভিলেতে) মাঝে মইধ্যে দেখতে পাই, "একটা গরু ঘুরতে ঘুরতে তোমার ফার্মে আইসা ঢুইকা পড়ছে, তারে সাহায্য করো নতুন ঘড় খুঁইজা পাইতে!" আমার খালি মনেহয় শালায়, যদি আসলেই এইটা সত্যি সত্যি গরু হইতো তাইলে তো ঝাঁপাইয়া পইড়া 'এ্যাডপ্ট' করোন ঘটাইতাম। কুরবানীর খরচটা বাঁইচা যাইতো!

এই পোস্টটা পইড়া আমার সেই 'গরু হারানি বিজ্ঞাপনে'র মতো লাগতাছে। কুরবানী না দেই কুরবানির হাটে তো 'গরু'র গলায় দড়ি লাগায়া বেইচা ৩০-৪০ হাজার টাকা আমদানি করোন ঘটাইতে পারতাম! কিন্তু আপসুস, হযরত ইব্রাহিম (আঃ) আর হযরত ইসমাইল (আঃ) এর জামানাটা শেষ হয়া গেলোগা! মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

আমি রাজী আছি। একটাই শর্ত, দত্তক নেবার পর আমার আর দিশার কথামত চলতে হবে এবং আমরা যা যা করতে বলব সেগুলো করতে হবে। এর অন্যথা করা যাবে না। এই শর্তে রাজী থাকলে অবিলম্বে ঢাকা চলে আসুন।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

হিমু এর ছবি
ষষ্ঠ পাণ্ডব এর ছবি

ভয় পেলে চলবে কেন? বাপু হে হাঁটু পানি দেখেছেন, পাণ্ডব পিতা দেখেননি। কী অবস্থা হবে সেটা একবার বাবানের কাছ থেকে ফোনে জেনে নিতে পারেন।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

ধুসর গোধূলি এর ছবি

- জিয়ার খালকাটা কর্মসূচীর কথা শুনছি, কিন্তু খাল কেটে কুম্বির আনার কর্মসূচী এই প্রথম নিজের চোখে অবলোকন করলাম! হো হো হো
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

হিমু এর ছবি

লক্ষ্য করে দেখলাম, আমার মৌনতাকে তুই দুর্বলতা ভাবছিস। তখন থেকেই প্যাকেরপ্যাকের করেই যাচ্ছিস, করেই যাচ্ছিস।

বাভারিয়ার সেই বণিতাদের গায়ের ঠিক কোন কোন জায়গায় হস্তক্ষেপ করেছিলি কালান্তক অক্টোবরফেস্টে, সেই গুপ্ত চিত্র সব টোকা হয়ে গেছে ডিজিটাল চিত্রগুপ্তের খাতায়। খুউপ খিয়াল কইরা। বেশি কথা কইলে সব আপ্লোড কইরা দিমু।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

ধুসর গোধূলি এর ছবি

- তুই হইলো দোস্ত নামের কলঙ্ক। কই আমার যেখানে সেখানে ত্যাগ করা গু তুই ঢাইকা ঢুইকা রাখবি, তা না উলটা আমার নিজের ঢাইকা রাখা গু গিয়া নিজের কইরা আঙুল দিয়া খোঁচাইয়া বাইর কইরা আইনা কস, "দোস্ত, তোর এক ফালি গু পাইছি!" মন খারাপ

হালা অধম। যা তোর লগে এই মর্মে, এতদ্বারা পান্তামুক বন্ধ করার ঘোষণা দিলাম। তোর লগে আমার বউতুতো সম্পর্ক অদ্য হৈতে খারিজ। তোর বউ লৈয়া তুই থাক। আমারে আর তোর জায়গায় প্রোক্সি দিতে ডাকবি না কলাম। আলবিদা, খুদাপেজ।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাইফ তাহসিন এর ছবি

হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো
হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো হো

বিয়াফক মজারু পুস্ট আর সব মজারু কমেন্ট, সচলে তো আমার মতন ফকির মিস্কিনের পরিমাণ বেশি, তাই এইখানে মাইকিং করলে ভবিষ্যত আন্ধার। বরং হলিউডে মাইকিং করেন সকল হটি নায়িকাদের কাছে, যারা সমাজ সেবার নামে খুব ফালাফালি করেন।

আপনে গৃহক ফর্মূলা বাদ দিয়া দত্তক খুজপার লাগলেন, আগেরটাই তো বেশি ভালু আছিল চোখ টিপি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

কী মুসিবত!!! এইরকম একখান সিরিয়াস বিষয় নিয়া সবাই এইরকম হাস্যরস তৈরী করতাসে কেন???
হিমুদা, কোন চিন্তা নাই... আমাদের প্রধানমন্ত্রী বরাবর এই লিঙ্কখানা পোস্ট কইরা দিন- অল্পকিছুদিনের মধ্যেই কামিয়াবি নিশ্চিত...
উনিতো সোনার ছেলেদেরই খুঁজছেন...

মনজুর এলাহী

হিমু এর ছবি

নামের গোড়ায় শেখ বসলে ঝামেলা তো। আর এসেসেফ পাহারা দিবে সবসময় ... ঝামেলা না?

আমি এক ভদ্রলোককে চিনি, তার নাম শেখ মিজানুর রহমান। লীগ ক্ষমতায় থাকলে তিনি নিজেকে পরিচয় দেন শেখ মিজান নামে। আর বিম্পি ক্ষমতায় থাকলে বলেন এস এম রহমান। ঐরকম লীগ আমলে শেখ হাঁটুপানি আর বিম্পি আমলে এস এইচ জলদস্যু হওয়ার শখ আমার নাই।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

অনার্য সঙ্গীত এর ছবি

খেক খেক খেক
পোস্টে বিপ্লব ভাই
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

দ্রোহী এর ছবি

শিমুল আপ্নার খবর কী?

উচ্ছলা এর ছবি
ধূসর জলছবি এর ছবি

হো হো হো

প্রৌঢ় ভাবনা এর ছবি

ধারনাটা মন্দ নয়। শুনেছি, বৃদ্ধ হলে মানুষ শিশুর মত হয়ে যায়। সেই হিসাবে আমিও একটা ঢ্যাঁড়া পিটিয়ে দেখতে পারি, না কী ! আরও বছর তিনেক বেঁচে থাকলে হয়ত উচ্ছলাই ।

মন মাঝি এর ছবি

হিমু-ধুগোর খুনসুটি আর চাপান-উতোরমূলক কমেন্টগুলি সব পোস্ট থেকে কোলেট করে আলাদা একটা পোস্ট দিলে দারুন হত। দারুন এনজয় করেছি। হাসি

****************************************

শাব্দিক এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।