ইহা কবিতা নয়, কুইজ মাত্র

নীড় সন্ধানী এর ছবি
লিখেছেন নীড় সন্ধানী (তারিখ: সোম, ১৩/০৭/২০০৯ - ৬:৩১অপরাহ্ন)
ক্যাটেগরি:

১.
মাঝে মাঝে সীমানা ছাড়িয়ে ঢুকে পড়ি অন্যের বারান্দায়,
থাকতো যদি কেউ বেঁধে রাখতে আমাকে আমার সীমানায়?
------------------------------------------------------------------
প্রশ্নঃ 'আমাকে' বলতে কাকে বুঝিয়েছেন কবি?


২.

তুমি আসছো না বলে হাতঘড়িতে বারবার চোখ ফেলছি
মোবাইলটা উল্টে দেখছি কোন মিসকল পড়ে আছি কিনা
তুমি আমার প্রেয়সী নও, তবু প্রতিদিন তোমার জন্য কেন এই প্রতীক্ষা?
দুপুর বৃষ্টিতে সয়লাব আজকের দিন
তুমি নেই বলে বুকে চাপ চাপ ব্যাথা, তোমার নাম কি ভালোবাসা?
------------------------------------------------------------------
প্রশ্নঃ 'তুমি' দিয়ে কবি কার কথা বুঝিয়েছেন?

উত্তর:- ১. বলদ ২. চাকরী

[পাদটীকাঃ এরে বাইন্দা রাখ্ নইলে কবিতা লিখবো]


মন্তব্য

জি.এম.তানিম এর ছবি

১ এর উত্তর ভেবেছিলাম উপরের তলার বারান্দায় ঝুলন্ত শাড়ি... ইয়ে, মানে...
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

দুষ্ট বালিকা এর ছবি

তোমার ভাবনায় একটা মেয়ের উপস্থিতি কি থাকতেই হবে? ... [ আস্ত মানুষ না হলেও তার কোনও চিহ্ন?]
বিয়ের বয়েস হইসে! বুঝা যায়! ইয়ে, মানে...

--------------------------------
কাঠবেড়ালি! তুমি মর! তুমি কচু খাও!!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অম্লান অভি এর ছবি

কিছু এলেবেলে ভাবার সুযোগ দিয়ে পরে উত্তর জানালে ভালো হত। এ বুঝি কবিতায় কবিকে হারাবেই। একে ছেড়ে দে..........না হলে ঘরে উঁকি দেবে বারান্দায় দাঁড়িয়ে........

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

ভূঁতের বাচ্চা এর ছবি

আহারে মজাটাই নষ্ট করে দিলেন যে !
উত্তর আরো পরে দেওয়া উচিত ছিল।
কে কি ভাবছিল তাহলে সেটার প্রতিফলন দেখা যেতো তাদের জবাবে।
------------------------------------------------------------

--------------------------------------------------------

গৌরীশ রায় এর ছবি

বাহ দারুন তো..
'''''''''''
তৃপ্তি আমার অতৃপ্তি মোর
মুক্তি আমার বন্ধনডোর

'''''''''''
তৃপ্তি আমার অতৃপ্তি মোর
মুক্তি আমার বন্ধনডোর

সাইফ তাহসিন এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি বিয়াফক মজা ফাইলাম হো হো হো

আপনেরে যে বানতে আইবো, তার কইলাম ব্যাড লাকের ভাগ্য খারাপ

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

পান্থ রহমান রেজা এর ছবি

চিন্তিত

গোপাল ভাঁড় এর ছবি

আমার মনে হয়:
১/ দুষ্ট চোখ
২। গ্যাস্ট্রিকের ট্যাবলেট
--------------------------------------------
<ঘ্যাচাত, ঘ্যাচাত, ঘ্যাচাত> - আমার সিগনেচার

--------------------------------------------
বানান ভুল হইতেই পারে........

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।