জানি, তুমি পারবেই!

দুষ্ট বালিকা এর ছবি
লিখেছেন দুষ্ট বালিকা (তারিখ: মঙ্গল, ০৬/০৪/২০১০ - ১১:৪৭অপরাহ্ন)
ক্যাটেগরি:


উপরওয়ালা আমাকে তৈয়ার করার সময় বেশ জোশে ছিলেন মনে হয়। নাহলে আমার পাঁচফুটের এদিক ওদিক আকারের ছোট্ট শরীরের ততধিক ছোট্ট মাথায় এত প্রকার ঝালেমা ভরে দিবেন এটা ঠিক সুস্থ মস্তিষ্কের কাজ বলে মনে হয়না! এই হেজিমোনির কারণেই বোধহয় আমার শখ আর তার জন্যে লাফানির কোনও শেষ নাই! হঠাৎই একখান শখ মাথাচাড়া দেয় আর তা নিয়ে দিগবিদিক লাফিয়ে বেড়াই। কিছু কিছু আখাস্তা শখ অবশ্য বেশ নির্লজ্জ, এরা শতেক গালিবাজীকেও বুড়ো আঙ্গুল দেখিয়ে দিব্যি টিকে থাকে!

এইসব আকাম কুকামের শখগুলোর মাঝে বেশ উল্লেখযোগ্য স্থান দখল করে আছে মেহেদী দেয়া বিষয়ক শখখানা। জ্বী, জনাব ও বেগমেরা, অত্যন্ত লজ্জার সাথে স্বীকার করছি যে এই কুকর্মটি আমি প্রায়ই করে থাকি! ইয়ে, মানে... এবং করতে ভালুও পাই! এই যে মেহেদীর নাম শুনেই যারা গন্ধের ভয়ে নাক কুঁচকাচ্ছেন তাদের জন্যে বলছি, এখন যেসব মেহেদী ব্যাবহৃত হয় সেগুলোতে আসল মেহেদী আর রাসায়নিক পদার্থের অনুপাত আমার জানা না থাকলেও আন্দাজ করতে পারি যে রাসয়নিকের পরিমাণই বেশী, তাই আপ্নারা ভয় পাইতে চাইলে পাইতেই পারেন, কারণ এই মেহেদীর গন্ধ অবশ্যম্ভাবী ভাবে আরও বিচ্ছিরি! ইয়ে, মানে...

যাইহোক, শুরু থেকে শুরু করি। টিউব আকারে মেহেদীর প্রচলন হয় মনে হয় যখন আমি ছিলাম ক্লাস এইট কিংবা নাইনে [আমার গোল্ডফিশ মেমরির কারণে সঠিক তথ্য মনে নেই! :| ] ঈদে-চান্দে টুকটাক বাটা মেহেদী দিতাম ঝাড়ুর কাঠি দিতে দুনিয়ার গিয়াঞ্জাম করে, টিউব এসে সেই ঝালেমা থেলে রক্ষা করলেও সমস্যা তৈরী করলো আরেকখান! দেখা গেলো টিউব সামলানো বড় দায়। জোরে টিপি দিলে পিচকিরির মতো বাইরায় আর আস্তে টিপি দিলে বাইরায় না! কী সমিস্যা! আবার মাঝে মাঝে মুখখানা যায় জ্যাম হয়ে, তখন টিপলে ভচাক ধরণের বিচ্ছিরি শব্দ করে এমন আকারের একদলা বের হয় যা দেখলে সবাই একবাক্যে বলবেন মুরগীর বর্জ্য! ইয়ে, মানে... এমতাবস্থায় বেশীদিন এই শখ ধরে রাখা সম্ভব হলোনা আমার বেশীরভাগ বন্ধুর পক্ষেই। তারা ক্ষান্ত দিলেও আমি বৃশ্চিক রাশির বদ বালিকা! এক সামান্য টিউব আমারে ডাউন দিবে? এইটা তো কস্মিঙ্কালেও মেনে নেয়া যায়না! সপ্তাহখানেক পেরাক্টিসের পরেই টিউব আসলো বাগে আর আমি পেয়ে গেলাম 'দ্যা সোর্ড [টিউব!] অফ দিশা সুলতান!'

এরপর থেলে শুধু ঈদে চান্দে না, মন ভালো থাকলে বা খারাপ, বৃষ্টি পড়লো অথবা পড়লোনা মেহেদী আমি দিবই। হাত ভরে গেলে পায়েও যখন দিতে শুরু করলাম তখন আম্মাজান বললেন মুখেও বাকি রাখিস না! [দিয়ে দেখসিলাম, রঙ হয়না! মন খারাপ ] এরপরে শুরু করলাম বান্ধবীদের মেহেদী দেয়া। ততদিনে আমি কলেজে। শুধু মীনা বাজারের সময়টাতে মেহেদীবাজী করে পোষালো না তাই বাদ রাখলাম না টিফিন ব্রেক বা ক্লাসকেও। জাবিতে পড়ার সময়েও একই অবস্থা। স্যারের বোরিং ক্লাস কে করে? আমার মতো 'খুউল' মানুষকে কী কেউ নিজের মনমতো কাজ থেকে আটকে রাখতে পারে? তাই করো স্কেচ বা দাও মেহেদী, সময়টা ভালো কাটলেই হলো! খাইছে

অনেক বক বক হলো, এবারে একটু পেতিভা জাহির করি! খাইছে

বিনি আপু আর আনিকা আপুর মেহেদী...
IMG_2295

পহেলা ফাল্গুন ২০০৯, আমার নিজের হাত...
IMG_4271

ঈদ ২০০৯ আমার বাম পা... খাইছে
ঈদ

ঈদ ২০০৯ আমার ডান পা... খাইছে
ডান পায়ে...

রানাপু আর তৃষিয়াপুর হাত...
রানাপু আর তৃষিয়াপু...

মাতিস আর রীতা ভাবীর হাতে...
মাতিস আর রীতা ভাবী

পহেলা ফাল্গুন ২০১০...আমার হাত! হাসি
পহেলা ফাল্গুন

আমার বইন দোলার হাত...গেলোবারের ঈদে...
দোলার হাত

পরের দিন সকালে...
কুরবানীর ঈদ, দোলার হাত...

খুব প্রিয় একটা ছবি... নিধি আম্মাজানের হাত... হাসি
নিধি

বন্ধু তাসনীমের খালার ব্রাইডাল...
খালামনির ব্রাইডাল

আনিকা আপুর ঈদের মেহেদী...
আনিকাপুর হাত...

প্রমাণ যে আমিই দিচ্ছি! হাসি
প্রসেসিং

ক্লাসে বসে...
একদিন ক্লাসে

গত স্বাধীনতা দিবসে...
স্বাধীনতা দিবস ২০০৯

বান্টির বিয়ের মেহেদী...
মেহেদী দেই...

প্রায় শেষ...
একটুই বাকি...

এইবারে একখান গান..

জশুয়া র‌্যাডিন আর ফিচারিং ইনগ্রিড মাইকেলসন- আকাশ

অনেকতো ময়ূর, ফুল পাতা আঁকাআঁকি হলো...আজকাল মেহেদী দিয়ে আরও অনেক কিছু আঁকতে মঞ্চায়... ছোটখাটো ছবি আর ট্যাটুতো আগেও করেছি, এবারে দেখি কতোগুলো পিচ্চিকে প্রমিস করেছি যে কার্টুন এঁকে দিবো...একটু ডর লাগছেনা তা না, পিচ্চিদের মতো কঠোর সমালোচক কাউরে ছাড়েনা...কিন্তু হুইল সাবানের সেই অ্যাড মনে করে নিজেই নিজেকে বলছি, 'জানি, তুমি পারবেই!' খাইছে

*শেষ দুইখানা ছবি কিশোরদার তোলা, বান্টির বিয়ের অ্যালবাম থেকে, বান্টির অনুমতি সহ নেয়া...


মন্তব্য

তাসনীম এর ছবি

একদম প্রফেশনাল কাজ, তুমিতো দারুন প্রতিভাবান হাসি

স্পঞ্জবব এঁকেছ দেখলাম, ডোরা করতে পারবে? কন্যাদের নিয়ে যাব তোমার কাছে।

+++++++++++++++++++++++++++++++++++++
মাঝে মাঝে তব দেখা পাই, চিরদিন কেন পাই না?

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

দুষ্ট বালিকা এর ছবি

ধন্যবাদ ভাইয়া... আজকাল আমিও আর ভদ্রতা করিনা... মেহেদী দেয়া বেশ কষ্টের কাজ... প্রফেশনাল হবার চেষ্টায় আছি... হাসি

সেটাইতো বললাম... আজকাল পিচ্চিদের থেকে অনেক রকম আবদার পাই... ডোরা আমার নিজেরও খুব প্রিয়...অবশ্যই পারবো! হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অতন্দ্র প্রহরী এর ছবি

তোমার গুণের কথা আগেও বহুবার বলেছি। নতুন করে আর কী বলবো! হাসি

আবারও মুগ্ধ হলাম। দারুণ সব কাজ! চলুক

কেউ যদি সন্দেহ করেনও, আমি স্বাক্ষ্য দিতে পারবো। নিজের চোখেই বালিকাকে মেহেদি দিতে দেখেছি।

দুষ্ট বালিকা এর ছবি

হ! আমি আগুন! খাইছে গড়াগড়ি দিয়া হাসি

ধইন্যাপাতা!

তুমি যে দুষ্ট লুক! তুমি সাক্ষ্য দিতে গেলে না জানি আমার কী হবে! ইয়ে, মানে... [ খাইছে ]

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

মৃত্তিকা এর ছবি

মাথাটা খারাপ করে দিলা ছবিগুলো আবারও দেখিয়ে! দেশে থাকতে চান্স পেলেই মেহেদী লাগাতাম বান্ধবীর কাছ থেকে বা নিজে নিজে। আর চাঁদ রাতে এটা ছিলো একটা নিয়মের মতনই।
তোমার মেহেদীর কাজ বা ডিজাইন পারলারের ডিজাইনকেও হার মানিয়েছে। সত্যি বলছি! চলুক
আমার দুইহাতের জন্য তোমাকে বুক করে রাখলাম এখন থেকেই, ঠিক আছে?

দুষ্ট বালিকা এর ছবি

হেহেহহে, খোখার কল্যাণে বহুবার দেখা ছবিগুলোকে কায়দা করে আবারও দেখালাম! খাইছে গত কয়েক বার মানুষের জ্বালায় আমি নিজ হাতে মেহেদী লাগাতে পারতাম না... সবাইকে সন্তুষ্ট করার পরে ডান হাত ফুলে যেত। আজকাল তাই কোনও উৎসবের আগের দিন আমি যেকোন মূল্যে বাড়িছাড়া হই! হাসি

ধন্যবাদ আপু... অবশ্যই! হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

পুতুল এর ছবি

এইম্নে হাতে পায়ে মেন্দী দিয়া দিলে শুভ-রে আরেক বার বিয়া করুম। পরথম কইরা ভুল করছি, আবার কইরা ভুল ভাঙ্গামু।
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহা... [আপনাদের নামে তব্দা খায়া গেলাম! খাইছে ] ধন্যবাদ!

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নাশতারান এর ছবি

মেহেদীর গন্ধ তো আমার খুব ভালো লাগে। কিন্তু যে ধৈর্য্যের প্রয়োজন সেটা নেই বলে অন্যকে দিয়ে দেয়া তো দূরের কথা, নিজেই দিই না বহুদিন। তবে চেষ্টা করলেও তোমার মতো করে পারবো কীনা সন্দেহ।

আমার হাত দু'খানি তোমার সাথে সারাজীবনের জন্য মেহেদীচুক্তিতে আবদ্ধ হতে ইচ্ছুক। বলো, "কবুল"। দেঁতো হাসি

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

দুষ্ট বালিকা এর ছবি

মেহেদীর গন্ধ আমারও বেশ প্রিয়, তা সে বাতা মেহেদীই হোক বা টিউব... হাসি আমি কিরকম লাফাঙ্গা তাতো দেখসোই... কোথাও মিনিট পাঁচেক স্থির হয়ে বসতে পারিনা... কিন্তু এইসব কাজে আমার ধৈর্য্যের সীমা নাই! হাসি

কবুল কবুল কবুল! [দেন মোহর কতো আগে এইটা বলো! খাইছে ]

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নাশতারান এর ছবি

দেনমোহর চাহিয়া লজ্জা দিবেন না। গরীবের ভালুবাসাই সম্বল। খাইছে

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

দুষ্ট বালিকা এর ছবি

বুক ভরা ভালুবাসা নিয়েও তাও আমরা দোরে দোরে ঠোক্কর খাই! মন খারাপ

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নাশতারান এর ছবি

বাতা মেহেদী!
হি হি হি ! Smiley
পাত গবেষণা কেন্দ্র!

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

দুষ্ট বালিকা এর ছবি

বুনো... :|

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অতিথি লেখক এর ছবি

বানান সতর্কতা:

মেহেদী=মেহেদি

ধৈর্য্য=ধৈর্য

তৌফিক হাসান [অতিথি] এর ছবি

আপনার প্রতিভা দেখে মুগ্ধ। হাততালি
শেষ ছবিটাতে যে মেহেদী লাগাইসেন কত সময় লাগসে তাতে?
পিচ্চিগো লইয়া টেনশান কইরেন না।

'জানি, তুমি পারবেই!'

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহা... এ থেকেই বোঝা গেলো জাহির করণে আমি ভালই দক্ষ! খাইছে

শেষ ছবিটায় যেটুকু দেখা যাচ্ছে আদতে ততটুকুই শেষ নয়... ওইটুকুতো শুধুই এক দিক, অপর পিঠেও ছিলো পুরো ভর্তি, মানে হাতের এপিঠ আর ওপিঠ... ঘন্টা তিনেকে এক পিঠ পুরোটা দিয়েছিলাম তাপ্পরে দুলাভাইয়ের হলুদ থেকে এসে বাকিটা... মোটমাট ৫ ঘন্টা বলা যায়! এর মাঝে অবশ্য সিস্টেম লস আছে। ডালা কুলা বানাতে হয়েছিলো বেশ কিছু, অন্তত দেখিয়ে দিতে হয়েছিলোতো বটেই...

পিচ্চিদের বড় ভালু পাই, তাই তাদের সন্তুষ্ট করতেতো হবেই! হাসি

আপনাকে অনেক ধন্যবাদ! হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

স্বপ্নাহত এর ছবি

দুষ্ট বালিকা এরকম সুস্থির হয়ে বসে অমানুষিক কাজকারবারগুলা করে ক্যামনে? চিন্তিত

---------------------------------

বাঁইচ্যা আছি

---------------------------------

বাঁইচ্যা আছি

দুষ্ট বালিকা এর ছবি

অ্যাঁ! মিয়াভাই, চেষ্টা করেননাই দেইখাই এম্নে কইতেসেন...এইগুলা অনেক সোজা কাজ। শুধু এট্টু ধৈর্য্য ধরণের কাম! হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

তারানা_শব্দ এর ছবি

আমিই তোমার মেহেদীর( কে? কে এই মেহেদী, হুম? )এক মাত্র ব্যার্থ গ্রাহক!! মন খারাপ

লেখা পড়ে হাসিতে হাসিতে কাইত!!!
ছবিগুলোও দারুণ!!
তোমার প্রেতিভা আরো প্রকাশিত হউক...এই দোয়া করছি !! খিক খিক... খাইছে

"মান্ধাতারই আমল থেকে চলে আসছে এমনি রকম-
তোমারি কি এমন ভাগ্য বাঁচিয়ে যাবে সকল জখম!
মনেরে আজ কহ যে,
ভালো মন্দ যাহাই আসুক-
সত্যেরে লও সহজে।"

দুষ্ট বালিকা এর ছবি

হ! তুই এর জন্যে দোষ দিতে পারিস আদিবের! :| [কে এই মেহেদী শুইনা ইফাদ আটার অ্যাড মনে পড়লো! ইয়ে, মানে... মেহেদী ভাই মনে হয় ভয়েও আমার ছায়া মাড়াবেনা আর! খাইছে ]

থেঙ্কুস! তয় বইন, তুই দোয়া করিস না...ক্ষ্যামা দে আমারে... কী জানি কী দোয়া করতেসিস!

[তোরে একগাদা গান দিসি...দেখ! হাসি ]
-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

মুস্তাফিজ এর ছবি

আমি কিছু কমুনা

...........................
Every Picture Tells a Story

দুষ্ট বালিকা এর ছবি

কেনু কেনু কেনু? [ আপ্নে আমারে একটু ভালু পান না! রীতা ভাবীরে নালিশ দিমু! মন খারাপ( ]

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সাবিহ ওমর এর ছবি

খুব সুন্দর ডিজাইন...কিন্তু আমি না মেন্দি লাগানো হাত খুব ভয় পাই। বিশেষ করে শুকানোর পর যখন লালচে রঙ হয়ে যায়। এখানকার কয়েকটা ছবি দেখেও আঁতকে উঠলাম...মাগগোহ...আমি উইন্ডো বন্ধ করলাম...

দুষ্ট বালিকা এর ছবি

আরও ছবি নিয়া তাইলে আপ্নারে ডর দেখাইতে আইলাম! খাইছে [ধন্যবাদ! খাইছে ]

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দুষ্ট বালিকা ভাত খাইতে খাইতেও বাম হাতে মেহেদী দিতে পারে। তার হাত কখনোই থামে না। ব্যাগে মেহেদীর একাধিক পোটলা থাকেই থাকে... মানুষের এতো ধৈর্য্য কেম্নে হয়?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দুষ্ট বালিকা এর ছবি

ইয়ে মানে... পোটলা বিষয়ক এই অপপ্রচারের বিচার চাই... মন খারাপ বন্ধুদের মতে আমার ব্যাগ হইলো আমার সংসার...তাতে ছোট্ট একটা টিউব তো থাকতেই পারে! তাইনা? ইয়ে, মানে...

বা'হাত দিয়ে এখনও ভালো পারিনা...তবে চেষ্টা চলছেই! হাসি

এইসব ব্যাপারে আমার ধৈর্য্য আসলেও অপরিসীম! হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

মর্ম এর ছবি

মাতিসের নকশাখান অতি সৌন্দর্য হইয়াছে, (নিকলোডিয়ানের নাকি? কার্টুনটা ভাল্লাগতোনা, এইটা ভাল্লাগছে!) দেঁতো হাসি

আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

দুষ্ট বালিকা এর ছবি

ধন্যবাদ! রীতা ভাবীর মেহেদী দেখে মাতিস সোনাটা যখন খুব পানিতে পড়া মুখ করে জিগাইলো যে ছেলেরা কি মেহেদী দিতে পারেনা? তখন ওর জন্যে স্পঞ্জববের চেয়ে ভালু কিছু মনে করতে পারলাম না... মিল নেই তেমন, যেহেতু স্মৃতি থেকে আঁকা... হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ধুসর গোধূলি এর ছবি

- একটা ভালো বুদ্ধি দেই আপনেরে। বাণিজ্যিক ভিত্তিতে মেন্দি উৎপাদন শুরু করেন এবার। ভালো কোয়ালিটি সম্পন্ন মেন্দি পাইলে সেটা দিয়েও আরাম পাইবেন।

আর এত্তো তাত্তাড়ি প্রফেশনাল হয়ে গেলে ক্যামনে? চিন্তিত
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

দুষ্ট বালিকা এর ছবি

এতো কষ্ট করতে কি পারুম? ইয়ে, মানে... তবে কথা সত্য! বাজার থেকে কেনা মেহেদীর টিউবকে বাগ মানাতে বেশ কসরৎ করতেই হয়! ইয়ে, মানে...

আমারতো চাকরী করার বিন্দুমাত্র ইচ্ছা নাই...তাই যা কিছু পারি তাইই ভাঙ্গায় খাওয়া ভালু না? হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

মূলত পাঠক এর ছবি

আরে বালিকা তো মহা প্রতিভাবান!!!! এই রকম চিত্তিরবিচিত্তির আঁকে কেমনে?

দুষ্ট বালিকা এর ছবি

মুলোদা, লইজ্জা দিবেন না...এম্নিতেই ঐ বস্তুটা আমার কম আছে... ইয়ে, মানে...

মেহেদী দেয়া আসলেই কোনও ব্যাপার না...সামান্য আঁকাআঁকি করে যে সে খুব সহজেই দিতে পারে...আর লাগে একটু ধৈর্য্য! ব্যস! হাসি

বাড়িতে আসার জন্যে ধন্যবাদ! হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

মূলত পাঠক এর ছবি

বাড়ি মানে ব্লগ পাতা হলে আমি নিয়মিত আসি, সব লেখাই পড়েছি মোটামুটি এ যাবত। সব সময় বক্তব্য থাকে না বলে মন্তব্য করা হয় না, কাঁহাতক আর বাঃ বাঃ বলা যায়।

আর এমন প্রতিভা দেখে সচলের ভাষায় টাস্কি তাব্দা ইত্যাদি খাইলাম, সেইটা আরেকবার বলে যাই।

দুষ্ট বালিকা এর ছবি

হুমমম, ব্লগবাড়ির কথাই বলছি! হাসি

হাহাহাহাহা...

ভাইরে এইগুলারেই যদি প্রতিভা বলেন তাইলে আমার পরিচিত কয়েকজনকে কখনই সচলে আনবোনা...ওদের চিনলে আপ্নেরা আমারে আর বেইলই দিবেন না মন খারাপ ...

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নহক [অতিথি] এর ছবি

দারুণ!! এত ধৈর্য্য কোথা থেকে আসে?? চিন্তিত

আমার কেন যেন মেহেদী ধুয়ে ফেলার পর আর দেখতে একদম ভাল লাগে না। মন খারাপ

দুষ্ট বালিকা এর ছবি

ধন্যবাদ! মেহেদী উঠে যাওয়া শুরু করলে আমি ব্রাশ দিয়ে ঘষে ভালোভাবে তুলে আবার মেহেদী দেই! খাইছে

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ফারুক হাসান এর ছবি

রীতিমত মুগ্ধ!!!

দুষ্ট বালিকা এর ছবি

রীতিমত লজ্জিত!!! ইয়ে, মানে... [ খাইছে ]

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ফারুক হাসান এর ছবি

তাইলে রীতিবিরুদ্ধভাবে মুগ্ধ!!!

দুষ্ট বালিকা এর ছবি

লইজ্জা পাওয়াটা এম্নিতেও আমার রীতিবিরুদ্ধ! তাইলে এখন আমি কী করি? ইয়ে, মানে...

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

_প্রজাপতি এর ছবি

খোমাখাতায় আগেই দেখেছিলাম কিছু ছবি, আসলেই মারাত্মক মেহেদী দিয়ে দিতে পারো তুমি। এবার একটুর জন্য মিস হয়ে গেল, পরের বার দেশে আসলে কিন্তু আমাকে সিরিয়ালে আগে রেখো।

শেষ হাতের ডিজাইনটা সবচেয়ে সুন্দর লাগলো। ইশ কেন যে আমার বিয়ের সময় তোমাকে চিনতাম না মন খারাপ

-------------------------------------------------------
ছিন্ন পাতার সাজাই তরণী, একা একা করি খেলা ...

ছিন্ন পাতার সাজাই তরণী, একা একা করি খেলা ...

দুষ্ট বালিকা এর ছবি

হুমমম আপু... মন খারাপ সাইব্বাই আমাকে তোমার নাম্বার দিলেও রিপোর্টের যন্ত্রণায় ফোনাতে পারিনাই! মন খারাপ দেশে আসো আপু, এইবারে তোমারে আর ছাড়বোনা! খাইছে

মন খারাপ ইশশিরে! মন খারাপ

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

রাহিন হায়দার এর ছবি

এ যে দেখি তুঘলকি কারবার! চলুক
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

দুষ্ট বালিকা এর ছবি

কস্কী রাহিন! খাইছে [থাঙ্কুস!]

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

রেনেট এর ছবি

কোনটা কার হাত জানিনা। তবে হাতগুলোর পেমে পড়ে গেলুম খাইছে

দারুন কাজ চলুক
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

স্বপ্নাহত এর ছবি

রেনেটদা যেহেতু মুরুব্বি, আর হাতটুকু যেহেতু তিনি নিসেন প্রেমে পড়ার জন্য, বাকিটুকুর দায়িত্ব না হয় আমিই নিলুম দেঁতো হাসি

---------------------------------

বাঁইচ্যা আছি

---------------------------------

বাঁইচ্যা আছি

দুষ্ট বালিকা এর ছবি

ইয়ে মানে, সবগুলো হাতের মালিকই মনে হয় আপ্নের চাইতে মুরুব্বী! ইয়ে, মানে...

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

দুষ্ট বালিকা এর ছবি

লেখেইতো দিলাম কার হাত কোনটা? ইয়ে, মানে... [:P ]

হেহেহেহেহে...মাথায় ডিজাইন আর হাতে কপি পেস্ট...দ্যাট'স জাস্ট ইট! হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

রেনেট এর ছবি

লেখা পড়লেই তো দেখা যাবে 'অমুকের বউ', 'তমুকের বান্ধবী' মন খারাপ

কি দরকার পড়ার!

---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহা... ভালই কইসেন খাইছে

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

শরতশিশির এর ছবি

আরে! সবাইকে এতদিন ফ্রি ফ্রি লাগিয়ে দিয়ে এখন চার্জ করা শুরু করবা, না, যখন আমি ফেরত আসতেসি! দেখো, কী ব্যবসায়িক বুদ্ধি রে বাবা! অ্যাঁ চোখ টিপি

আর, সবাই খালি হাতের কাজের প্রশংসা করলে হবে - মেয়েটা যে কত গুণের আর কাজের, সেটা কেউ দেখে না। আমার মা পেলে তোমাকে খুশী হয়ে যেতেন, আমি তাঁর কাছে অকালকুষ্মান্ড ছাড়া আর কিচ্ছু না এত বছরেও! দেঁতো হাসি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

তিথীডোর এর ছবি

পরিচিত মহলে এ কাজে আমারো খানিকটা নাম যশ আছে বৈকি, লইজ্জা লাগে তবে এতোটা নিখুঁত যে হয় না সেটা বলাই বাহুল্য!!

কাল তো ঢাকা আসছি, হাতে সময় থাকলে তোমাকে পাকড়াও করা যেতো!

--------------------------------------------------
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

শরতশিশির এর ছবি

আমি এখনও আসি নাই তো, জুলাইয়ে ফেরত আসার ইচ্ছা। দেখা যাক। তখন নিশ্চয়ই দেখা হবে! হাসি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

দুষ্ট বালিকা এর ছবি

আশা আশা আর আশা... হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

দুষ্ট বালিকা এর ছবি

সম্ভব হলে দেখা হবে... হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহা...আপু, ফ্রি ফ্রি মেহেদী লাগানো বন্ধ করসি সেই কলেজ থেকে...কাহাঁতক আর ঝালেমা সয়া যায়?

হিহিহিহিহি...শুধু তুমিই বুঝলা আপু... আর কেউই বুঝলোনা...আফসুস! খাইছে আমার মায়ের কাছে আমার চেয়ে বড় অলস আর বেগুন কেউ নাই খাইছে

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

লীন এর ছবি

পেতিভা ভালু পাই।

______________________________________
লিনলিপি

______________________________________
লীন

দুষ্ট বালিকা এর ছবি

তুইতো শুধু ভালু পাসরে ভাইয়া... আর আমিতো পেমে পড়ি যাই! ইয়ে, মানে...

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

মুগ্ধ করার মত পেতিভা! কিন্তু মেহেদী গন্দ লাগে। ইয়ে, মানে...

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহা... আমার ভাই কে তাড়ানোর খুব কার্যকরী উপায় হলো মেহেদী! খাইছে

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

বোহেমিয়ান এর ছবি

পেতিভার সাগর!!
(আমার বউ এর জন্য) ফ্রি সার্ভিস পাচ্ছি তো? লইজ্জা লাগে

( ইয়ে মেহেদি মুখেও দিছেন!! ইয়াক্কক্কক্ক ... )
_________________________________________
ভজঘটকালি

_________________________________________
ওরে! কত কথা বলে রে!

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহা...

আগে চুপি চুপি বল তোর বউ ক্যাঠা?

হ, খায়াও দেখসি...ভালুনা...তিতা! ইয়ে, মানে...

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

বর্ষা এর ছবি

পায়ের ছবিটা অনেক সুন্দর লাগছে। আমি দেশে আসলে কিন্তু অবশ্যি আমাকে করে দিতে হবে। তুমি কিন্তু চাইলে প্রফেসনালি ব্যবসা শুরু করতে পারো।
********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

দুষ্ট বালিকা এর ছবি

অনেক বস্তা ধনেপাতা আপু... হাসি

কলেজ থেকেই আমি প্রফেশনালি মেহেদী দেই আপু... প্রথমত শখ বলে এভাবেই বললাম...
আমরা দুই বন্ধু বেশ অনেকদিন ধরেই মেহেদী দেই। হাসি আমাদের ব্যবসার মুখ হলো খোমাখাতা...বলতে পারো এটা শখ থেকেই শুরু... মূল ব্যবসা বুটিকের বলে নিজেকে ঠিক মেহেদী শিল্পী বলে পরিচয় দেইনা আরকি! হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

দুষ্ট বালিকা এর ছবি

সব্বোনাশ! আজকাল আমারও দু'বার করে মন্তব্য আসে কেনু কেনু কেনু?

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

তিথীডোর এর ছবি

ভইনডি, আমারও মানে?
তিথীর মতো?? চোখ টিপি

তবে তোমার রেকর্ড ভাঙ্গেনি এখনো... [চারবার, আনন্দীদির পোস্টে] খাইছে

হুমম, সম্ভব হলে দেখা হয়েই যাবে হয়তো... হাসি

--------------------------------------------------
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

দুষ্ট বালিকা এর ছবি

হেহেহে...আমিতো ভয়েই আজকাল পেইজ রিফ্রেশ করিনা! ইয়ে, মানে...

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ভ্রম এর ছবি

কঠিন অবস্থা! :|

দুষ্ট বালিকা এর ছবি

ইয়ে মানে... ইয়ে, মানে...

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

আমাদের বাসার নারী বাহিনী মাঝে মাঝেই লাইন দিয়া মাথায় মেন্দী দিয়ে ঘুরাঘুরি করতো; গন্ধে মাথা ফেটে যায় এমন অবস্থা ... আমি যা করি ছোটভাইটাও তাই করে, কাজেই সেও সারাদিন ওয়াক ওয়াক করে বেড়াইতো ...

সেই থেকে মেহেদির প্রতি একটা চিরস্থায়ী বিতৃষ্ণা চলে আসছে দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

শরতশিশির এর ছবি

তুমি বিয়ে করসো তো, না? এই ডায়ালগ পাঁচ বছর পর দিও তো দেখি! চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

দুষ্ট বালিকা এর ছবি

শুক্তিপু অন্নেক সুইট! হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

দুষ্ট বালিকা এর ছবি

ইশ! মাথায় মেহেদী দেয়াটা একটা জঘণ্য ব্যাপার! এর মাঝে আবার কাঁচা ডিম দেয়! ওয়াক থু! ইয়ে, মানে...

হাতে মেহেদী দেয়াটা অনেক ভালু, এর চেয়ে! ইয়ে, মানে...

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ধুসর গোধূলি এর ছবি

- মাথায় মেন্দি ক্যামনে দেয়? আগে টাকলু হতে হবে না? চিন্তিত
নাকি মেয়েরা পরচুলা লাগিয়ে তার উপর মেন্দি দেয়! তাইলে আর মেন্দি দিয়া লাভ কী! যতো সব সিস্টেম লস।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

দুষ্ট বালিকা[কোটা পূর্ণ হয়ে যাওয়ায় অফ্লাইনে] এর ছবি

হাহাহাহাহা...ভাণ এমন করেন যেন কিস্যু জানেন না...দুষ্ট লুক! চুলে রঙ করতে মেহেদীর জুড়ি নাই...কিন্তু মিকচারের গন্ধে... ইয়ে, মানে...

ধুসর গোধূলি এর ছবি

- না জানার ভান না, অজ্ঞতা বলতে পারেন। আমি আমার আশে পাশের কোনো মহিলাকে মাথায় মেন্দি দিতে দেখছি বলে মনে পড়তেছে না। তবে আমার ফুফাত এক ভাই দাঁড়িতে মেন্দি দিছিলো, তার একদিন আগে সে অবশ্য ক্লিন শেভ করে নিছে!

তো ক্লিন শেভ করে দাঁড়িতে মেন্দি দিতে হয়, প্রাপ্ত সেই জ্ঞান থেকেই দুয়ে দুয়ে চার মিলিয়ে বললাম আরকি যে মাথা ক্লিন শেভ করে তবেই না মেন্দি লাগাতে হয়! চিন্তিত
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

দুষ্ট বালিকা এর ছবি

ইয়ে মানে এইবার আমি আরও আউলায় গেলাম! ইয়ে, মানে...

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

পথেপথিক এর ছবি

ম্যারাথন আর্ট,
ম্যারাথন কমেন্ট,
ভালই সময় কাটলো।
ছবি মেহেদী লাগানো শুধু
হাতের কয়েকটা ছবি পেষ্ট করলাম ।

দুষ্ট বালিকা[কোটা পূর্ণ হয়ে যাওয়ায় অফ্লাইনে] এর ছবি

ভাইরে, ঈমানে কই আমি আপ্নের মন্তব্য কিস্যুই বুঝলাম্না! ইয়ে, মানে...

ভালা থাইকেন! হাসি

মেয়ে [অতিথি] এর ছবি

জটিল অবস্থা। আমি তো এক্সপার্ট লোকজন দেখলেই পাকড়াও করি। নিজে পারি কিন্তু একদমই ধৈর্য হয় না মন খারাপ

দুষ্ট বালিকা[কোটা পূর্ণ হয়ে যাওয়ায় অফ্লাইনে] এর ছবি

ধইন্যাপাতা... অনেক ধৈর্য্য আর ঘাড়ের মালিশের জন্যে মলম লাগে! ইয়ে, মানে...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

টাশকি!
আমি তো আমি, আমার ভাগ্নীটাও বলসে, চাহিবামাত্র যেন এই পোস্টের সকল ডিজাইন তাকে আমি দেখাইতে বাধ্য থাকি।

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দুষ্ট বালিকা[কোটা পূর্ণ হয়ে যাওয়ায় অফ্লাইনে] এর ছবি

হাহাহাহাহা... ধন্যবাদ আপু... হাসি অবশ্যই, এইসব নক্সায় কুনু কপিরাইট নাই! হাসি খাইছে

নিঘাত তিথি এর ছবি

কঠিন গুনবতী বালিকা। শিল্পবোধ আর ধৈর্য, দুটোই ব্যাপক পরিমাণে বিদ্যমান।
আর নিজের এই সব গুনগুলো নিয়ে যে স্বাধীন উপার্জনের প্রচেষ্টা, তাকে ভীষনভাবে এপ্রিশিয়েট করি।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

দুষ্ট বালিকা[কোটা পূর্ণ হয়ে যাওয়ায় অফ্লাইনে] এর ছবি

অনেক অনেক অনেক বস্তা ধনে পাতা [তবে এই এত্তোগুলা দিয়ে কী করবা জানিনা, তাত্তাড়ি খেয়ো নইলে পচে যাবে! ইয়ে, মানে... ] এবারেতো সময় হলোনা...পরের বার, আশা করি! হাসি

দুষ্ট বালিকা[কোটা পূর্ণ হয়ে যাওয়ায় অফ্লাইনে] এর ছবি

অনেক অনেক অনেক বস্তা ধনে পাতা [তবে এই এত্তোগুলা দিয়ে কী করবা জানিনা, তাত্তাড়ি খেয়ো নইলে পচে যাবে! ইয়ে, মানে... ] এবারেতো সময় হলোনা...পরের বার, আশা করি! হাসি

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

এখন কোটা দেখুন তো।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

ওয়াইল্ড-স্কোপ এর ছবি

কোটা? ১ বছর পরেও কমেন্ট মডারেটেড - দুনিয়া!!

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

এটা মডারেশন নয়। ফ্লাডিং ঠেকাতে গৃহীত ব্যবস্থার একটি হল মন্তব্য এবং লেখার সংখ্যা অটোমেটিক্যালে ক্যাপ করে দেয়া।

অতিথি ২৪ ঘন্টায় সর্বোচ্চ ১০০টি মন্তব্য করতে পারতেন। এখন যেহেতু গড় পোস্ট এবং মন্তব্যের সংখ্যা বেড়েছে, তাই সেটা বদলে ২০০ করা হয়েছে।

আশা করি বিষয়টি নিয়ে আপনার অহেতুক আশংঙ্কা দূর হয়েছে।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

ওয়াইল্ড-স্কোপ এর ছবি

দুষ্ট বালিকা এর ছবি

অসংখ্য ধন্যবাদ ভাইয়া! হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সুহান রিজওয়ান এর ছবি

ইয়ে, হাতের মেহেদী লাগানো ছবিগুলো আসলেই দুর্দান্ত...

কথা হচ্ছে কী, মানে- আপনার বান্ধবীদের মুখেটুখে মেহেদী দ্যান্নাই ?? দেখে একটু সুখ করে নিতাম ?? দেঁতো হাসি

_________________________________________

সেরিওজা

দুষ্ট বালিকা এর ছবি

ধন্যবাদ শব্দশিল্পী...

খাইছে আমার সব বান্ধবী আপ্নের চেয়ে বয়েসে বড় না ?

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

মামুন হক এর ছবি

আমি কিছু কমুনা, খালি তারা দিয়ে গেলাম হাসি

দুষ্ট বালিকা এর ছবি

আমি শুধু ধইন্যবাদ ক্যাম্নে দেই? আচ্ছা, এষা আর আয়লার জন্যে আদর! হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

শেখ নজরুল এর ছবি

মেহেদী শিল্পে বিমোহিত হয়েছি।
শেখ নজরুল

শেখ নজরুল

দুষ্ট বালিকা এর ছবি

অনেক ধন্যবাদ নজরুল ভাই... হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ফ্রুলিক্স এর ছবি

মেহেদী লাগানো ছবিগুলো কঠিন।
দেশে গেলে আমার ছোট বোনকে আপনার কাছ থেকে কিছু শিখে নিতে বলবো।
রাতের পর রাত উনি একা-একা মেহেদী লাগিয়ে আমাদের নিদ্রায় আঘাত করেন (কেমন হয়েছে, আরো কিভাবে ভালো করা যায়..এইসব ব্লা ব্লা। যাই হোক না কেন বলি খুবই ভালো হয়েছে)। সময়ে অসময়ে গুগল থেকে ডাউনলোড করে প্রিন্ট করেও কাজ হয় না। জন্মে-কর্মে দেশের বাইরে বড়ো হয়েও এইসব যে কোথা থেকে শিখছে ( এখনো স্কুলের সীমানাই পার হয়নি। তারপরও মেচিং করে সাজগুজের ধাক্কায় পুরো কাইত)

টিউকে এতো কড়া রঙ হয় জানতাম না।

নীড় হারা পাখি এর ছবি

বুটি ফুল
অহন আমারো দিতে মন চাইতেছে মেহেন্দী।দু্ষ্ট বালিকার এত স্থীর কাজ! আমি তো মনে করলাম দৌড়ের উপরে থাকেন।ভাল থাকুন

দুষ্ট বালিকা এর ছবি

যতটা না নিজে দৌড়াই, তারচে' বেশী রাখি অন্যকে দৌড়ের উপর! খাইছে

ধন্যবাদ, ভালো থাকবেন! হাসি

-----------------------------------------------------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে আমার প্রাণের কাছে চলে আসি, বলি আমি এই হৃদয়েরে; সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

বুনো জারুল এর ছবি

আপু,

কী বলবো, অ-সা-ধা-র-ণ . . . ! ! !
আমার খুউব লোভ হচ্ছে বউকে নিয়ে যাই আপনার কাছে . . .

ঠিকানা না জানাতে বেঁচে গ্যালেন।

জানাবেন ঠিকানাটা? আমার নাম্বারটা দিয়ে দিলামঃ

০১৭১E০১Z১TI

*****************************************************
Everyone thinks of changing the world,
but no one thinks of changing himself.
*****************************************************

*****************************************************
Everyone thinks of changing the world,
but no one thinks of changing thyself.
*****************************************************

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহা! আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

আমি প্রফেশনালি মেহেদি দেই ভাইয়া! হাসি যোগাযোগের ঠিকানা saikaডটshahrinঅ্যাটgmailডটcom

-----------------------------------------------------------------------------------
...সময়ের ধাওয়া করা ফেরারীর হাত থিকা যেহেতু রক্ষা পামুনা, তাইলে চলো ধাওয়া কইরা উল্টা তারেই দৌড়ের উপরে রাখি...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।