এইসব সাদা কালো ফ্রেম-

কনফুসিয়াস এর ছবি
লিখেছেন কনফুসিয়াস (তারিখ: বিষ্যুদ, ২৭/০৮/২০০৯ - ৮:৩৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমার বাকশে থাকতো এতটুকু ছানা মিষ্টি,
আমার চোখের কোণে তোর আটকে থাকা মুখ
আমি বলতাম, বৃষ্টি!

ডাক শুনে হুঁ বলে তুই তাকাতি আমার দিকে,
তোর নীলচে সবুজ স্কার্টে বাদামী ধুলো-
তোর সাদা শার্ট আর সাদাটে ফুল চারদিকে

তোকে ডাকলাম কই, আমি বলতাম, বৃষ্টি নামবে দেখ।
তোর অবাক ভুরু- আচ্ছা পাজি তো-
তোর চোখে টলটলে মেঘ।

আমাদের বাড়ির ঠিক পাশেই, তোদের পাশের বাড়ি,
আমাদের পাশাপাশি ইশকুল, আমাদের রোদ্দুর কাড়াকাড়ি।

আমার তোবড়ানো স্যান্ডউইচ-
তোর বাকশের আলু পরোটা দিলে
আমরা পাশাপাশি বসে, কতগুলো দুপুর উড়ে উড়ে চলে।

আমার বাকশের গোল টিফিনের সাথে,
মাঝে মাঝে থাকতো আমার মন
তুই জানতি, ঠিকই টের পেতিস
তুই আঙুল ছুঁয়ে বসে থাকতি যখন।

সেই অনেক দূর থেকে ভেসে আসা এইসব সাদা কালো ফ্রেম
আমরা দূরান্তে বয়ে যাই, মনে পড়ে আমাদের টিফিন বেলার প্রেম।

-----------------------
২৭/০৮/০৯


মন্তব্য

নাহার মনিকা [অতিথি] এর ছবি

স্মৃতি উস্কে দেয়া 'খবর্দার কবিতা না' পড়ে আনন্দ পেলাম!

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

পুলাপান বাচ্চা বয়সেই নষ্ট হয়ে গেসিলো খাইছে
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

অতিথি লেখক এর ছবি

অসাধারণ লাগলো!! অসাধারণ! প্রিয়তে নেবার সুযোগ নাই...আফসোস!

সূর্যবন্দী মেঘ...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে একটা জিনিয়াস
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নিবিড় এর ছবি

চিন্তিত


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

সুমন চৌধুরী এর ছবি
শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

এসব পড়লে বুকের এক কোণে একটা মোচড় দিয়ে ওঠে।

অনিকেত এর ছবি

দুর্দান্ত!!!!

বিশ লক্ষ তারা-----!!

ধুসর গোধূলি এর ছবি

বুঝলাম 'কবিতা না' তাইলে এইটা কী? প্রেম কাহানী, তাও ঘর ঘর কি? চিন্তিত

তানবীরা এর ছবি

সেই অনেক দূর থেকে ভেসে আসা এইসব সাদা কালো ফ্রেম
আমরা দূরান্তে বয়ে যাই, মনে পড়ে আমাদের টিফিন বেলার প্রেম।

ভালো লেগেছে।
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মণিকা রশিদ এর ছবি

পড়ে তো দারুণ কবিতাই মনে হইলো, তাইলে কবিতা না কেন?

........................................
......সবটুকু বুঝতে কে চায়!

----------------------------------------------
We all have reason
for moving
I move
to keep things whole.
-Mark Strand

এনকিদু এর ছবি

সেই অনেক দূর থেকে ভেসে আসা এইসব সাদা কালো ফ্রেম
আমরা দূরান্তে বয়ে যাই, মনে পড়ে আমাদের টিফিন বেলার প্রেম।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

স্বপ্নাহত এর ছবি

অঞ্জন দত্তের "চ্যাপ্টা গোলাপ ফুল" এর মত ভালো লাগলো।

---------------------------------

তবে যে ভারি ল্যাজ উঁচিয়ে পুটুস্‌ পাটুস্‌ চাও?!

---------------------------------

বাঁইচ্যা আছি

অতন্দ্র প্রহরী এর ছবি

ভাল্লাগছে...

মামুন হক এর ছবি

ডাক শুনে হুঁ বলে তুই তাকাতি আমার দিকে,
তোর নীলচে সবুজ স্কার্টে বাদামী ধুলো-
তোর সাদা শার্ট আর সাদাটে ফুল চারদিকে

--গুল্লি কবিতা হইছে মিয়া!!

মূলত পাঠক এর ছবি

বাঃ!

ফকির লালন এর ছবি

খাসা।
ইশ ! সেই সব বালকবেলা।

অতিথি লেখক এর ছবি

ভাল লাগলো ।

নৈশী।

মুস্তাফিজ এর ছবি

ভালো লাগলো

...........................
Every Picture Tells a Story

নীল ভ্রমর [অতিথি] এর ছবি

বলে দিলেন তাও কেউ বিশ্বাস করল না,
কেউ বুঝলোনা এটা কবিতা না.........

আপনার তোলা কিছু সাদাকালো ছবি।

ফটোগ্রাফারের লিখা এমন ছবির মত না হলে কি চলে? এটাকে ফটোব্লগে স্থান দেয়া যায়।

অসাধারন।

রানা মেহের এর ছবি

সুইটু কবিতা চলুক
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অতিথি লেখক এর ছবি

আসলেই মজারু

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

ভাই লিখছেন একখান, সেই রকম হইছে। নিবিষ্ট হয়ে পড়লাম। ছুটোবেলায় এইরকম আর যা যা হইছে তাই নিয়া একে একে আসতে থাকেন। জবান দিলাম, সবগুলাই দুর্দান্ত হওয়ার চান্স ১০০%।

সাইফুল আকবর খান এর ছবি

চলুক

ঐসব সাদাকালো
শৈশব মনে এলো!
চ্যাপ্টা গোলাপফুল
চ্যাপ্টার-ভরা ভুল!
যৌবন-ফ্রেমে ফের সেই চেনা টু-শট!
চৌপর প্রেম, তবু বাকি চারে সঙ্কট!!

হাসি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

কনফুসিয়াস এর ছবি

আপনার মন্তব্যটা অতীব চমৎকার হয়েছে। হাসি মন্তব্যে পাঁচ তারা।
*

সবাইকে ধন্যবাদ।
দেখা যাচ্ছে, শৈশবের স্মৃতি অনেকেরই মিলে যায়। চোখ টিপি

-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

দময়ন্তী এর ছবি

কি সুন্দর!
-------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

ভূঁতের বাচ্চা এর ছবি

দারুন লাগল।
--------------------------------------------------------

--------------------------------------------------------

অতিথি লেখক এর ছবি

হারিয়ে যাওয়া সোনালু ফুল.... সুন্দর !!! *তিথীডোর

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।