কাঠসূত্র

মাহবুব লীলেন এর ছবি
লিখেছেন মাহবুব লীলেন (তারিখ: রবি, ২০/০২/২০১১ - ৫:৫৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

ছেঁড়া শাড়ির কথা কি স্মৃতিতে ভাসে? ধুয়ে নিংড়াতে গেলে যে শাড়ি ফরফর করে ফেটে যেত কয়েক হাত? রংচটা সেই শাড়িটি কি স্মৃতিতে ভাসে? সেলাই দিতে গেলে সুতার টানে আরও বিঘতখানেক ছিঁড়ে আসতে যে শাড়ি? অপূর্ণ শৈশবের কয়েক সমুদ্র অশ্রু শুষে নেবার মতো পুরোনো সেই শাড়িটা কি তোমার স্মৃতিতে ভাসে?

তোমার কি স্মরণে আসে নাগরিক ড্রেন ছাড়া তোমার অশ্রু ঠিক কতদিন ধরে আর প্রশ্রয় পায় না কোথাও?
২০১১.০২.২০ রোববার


মন্তব্য

নুর-নবী-দুলাল এর ছবি

ভাল লাগল......। ব্লগে ছোট গল্প দেখিনা যে.......।

মাহবুব লীলেন এর ছবি

লেখা সংকটে আছি। খালি ড্রাফট করি। কিন্তু আর ফাইনাল হয় না

অনার্য সঙ্গীত এর ছবি

তোমার কি স্মরণে আসে নাগরিক ড্রেন ছাড়া তোমার অশ্রু ঠিক কতদিন ধরে আর প্রশ্রয় পায় না কোথাও?

কিছু বলার নেই...

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

মাহবুব লীলেন এর ছবি

বলার না থাকলেও ভাবতে সমস্যা কই?

রোমেল চৌধুরী এর ছবি

ওই পুরোনো শাড়ীটা যে আমার মায়ের, আমার দুঃখিনী বর্ণমালার, থেকে থেকে দুঃখজাগানিয়া!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

মাহবুব লীলেন এর ছবি

হয়ত

মাহবুব লীলেন এর ছবি

ধন্যবাদ

সবুজ পাহাড়ের রাজা এর ছবি

ভালো লাগল

মাহবুব লীলেন এর ছবি

ধন‌্যবাদ

মাহবুব লীলেন এর ছবি

ধন্যবাদ স্যার

মুস্তাফিজ এর ছবি

মুগ্ধতা জানিয়ে গেলাম

...........................
Every Picture Tells a Story

দেবোত্তম দাশ এর ছবি

আমার মনে পড়ে একবার মায়ের নিজের একখানা শাড়ী ছিঁড়ে গেলে পিসী বলেছিল দিদ ওটা ফেলে দিলা আমাকে দিয়ে দিও। মা দেয়নি দেয়নি দেখে খুব দুঃখ পেয়েছিলাম, কষ্ট হয়েছিল। কিন্তু মাসের শেষে নিজের মাইনের সাথে সাথে একটা নূতন শাড়ী পেয়ে পিসীর সে কি কান্না আর মায়ের মুচকি হাসি। আমি তখন সবে স্কুল থেকে বাড়ি ফিরেছি, সেদিন থেকে মা আমার হিরো। মা আমার এমনিই, মা বোধহয় সবার এমনিই হয়।
অঃ টঃ – আপনার বইটা এখানে হাতে কি করে পাই বলেন তো। এদিকে আবার আসা হচ্ছেই বা কবে

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

মাহবুব লীলেন এর ছবি

মায়েদের সমস্যা হলো সব মায়েদের চেহারাই প্রায় এক রকম

০২

খাইখচ্চা আর গাড়িভাড়া কামলা মানুষ কেম্নে বিলাত যাই?

মাহবুব লীলেন এর ছবি

ধইন্যবাদ

শুভাশীষ দাশ এর ছবি

অসাধারণ।

মাহবুব লীলেন এর ছবি

ধন্যবাদ

পান্থ রহমান রেজা এর ছবি

এইটা তো কবিতা!

মাহবুব লীলেন এর ছবি

কেডা জানে

তাসনীম এর ছবি

খুব ভালো লাগলো।

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

মাহবুব লীলেন এর ছবি

ধন্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।