লাল সবুজে ছাওয়া ফেসবুক...

অভ্রনীল এর ছবি
লিখেছেন অভ্রনীল (তারিখ: মঙ্গল, ১৬/১২/২০০৮ - ১২:৫১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

auto

১.
খুব ভাল লাগছে ফেসবুকের ফ্রেণ্ডলিস্টের দিকে তাকাতে। প্রায় পুরো ফ্রেন্ড লিস্টটা লাল সবুজে ছেয়ে গেছে...

২.
রিকোয়েস্টটা পেয়েছিলাম যদ্দুর মনে পড়ে গত সপ্তাহে। বলা ছিল অন্তঃত ১৬ই ডিসেম্বরের জন্য ফেসবুকের প্রোফাইল ছবিটাতে দেশের লাগানোর কথা। প্রথমবার পাত্তা দেইনাই। কারন ফেসবুকে প্রতিদিন গড়ে ৩০টার মত বিভিন্ন রিকোয়েস্ট আমাকে ডিলিট করতে হয়, তাই এইটাতে আলাদা কোন গুরুত্ব দেইনি। গুরুত্ব দিলাম তখন যখন দেখি ডিলিট করার পরও একই রিকোয়েস্ট বারবার আস্তে থাকে বিভিন্ন বন্ধুর কাছ থেকে। পরে একসময় আমিও উড়ালাম লালসবুজের পতাকা আমার প্রোফাইলে। আমার ফ্রেণ্ডলিস্টে দেখলাম লাল সবুজের আধিক্য। সেই রঙের মধ্যে আমিও মিশে আছি। শুধু আমারটা না, অন্য বন্ধুদের প্রোফাইলে গিয়ে দেখলাম সবার ফ্রেণ্ডলিস্টই লালসবুজের ছোপ দেখাচ্ছে। অনেকদিন পর মনে হচ্ছে আমরা সবাই যেন এক কাতারে মিশে গেছি। সবাই যেন লাল সবুজের আবিচ্ছেদ্য অংশ।

৩.
একজনের অনুরোধে হাজারজন যদি তাদের প্রোফাইল ছবিতে পতাকা উড়াতে পারে, তবে আমাদের কোটি মানুষের স্বপ্ন যে "সোনার বাংলাদেশ" আমরা কি পারিনা সেটা সত্যি করতে?

[ছবি সূত্রঃ ফেসবুকে কিংকং এর প্রোফাইল ছবি]


মন্তব্য

নিবিড় এর ছবি
রণদীপম বসু এর ছবি

কিংকং এর ছবিটা লাল-সবুজে দুর্দান্ত হয়েছে !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি তো ফেইসবুক খালি না... সচলের প্রোফাইল পিকচারও পাল্টাইছি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অভ্রনীল এর ছবি

হুমম... দেখতে পাচ্ছি সেটা হাসি
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

অতিথি লেখক এর ছবি

অভ্রনীল লিখেছেন:

একজনের অনুরোধে হাজারজন যদি তাদের প্রোফাইল ছবিতে পতাকা উড়াতে পারে, তবে আমাদের কোটি মানুষের স্বপ্ন যে "সোনার বাংলাদেশ" আমরা কি পারিনা সেটা সত্যি করতে?

পারলে তো খুব ভালো হতো।
কিন্তু "সোনার বাংলাদেশ" যে ঘরের কোনে বসে একটি ক্লিক করেই সত্যি করে ফেলা যায় না!

অতিথি লেখকঃ বাবুবাংলা
বাবুবাংলা@ইয়াহুডটকম

অবনীল এর ছবি

কিন্তু "সোনার বাংলাদেশ" যে ঘরের কোনে বসে একটি ক্লিক করেই সত্যি করে ফেলা যায় না!

আপনাকে বিপ্লব।

___________________________________
অন্তর্জালিক ঠিকানা

এনকিদু এর ছবি

যায়, যদি ক্লিকটা সেরকম জোরদার হয় ।

-----------------------------------------
অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

অভ্রনীল এর ছবি

ধন্যবাদ... এইটাই আমি বলতে চাচ্ছিলাম... সেইরকম জোরদার একটা ক্লিক দরকার আমাদের...
_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

তৌফিক হাসান [অতিথি] এর ছবি

অভ্রনীল ভাই,
আমি আর আমার আমার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছোট ভাই মিলে ডিসেম্বরের শুরু থেকে একটা ইভেন্ট শুরু করি ফেইসবুকে যেন সবাই ১৪ থেকে ১৬ তারিখ পর্যন্ত আমাদের প্রিয় লাল-সবুজ পতাকাটা প্রফাইল ফটোতে দেয়। একটু ঘুরে আসতে পারেন এখান থেকেhttp://www.facebook.com/event.php?eid=200834263672&ref=ts

আমরা ১০,২৬০ জনের কাছ থেকে সাড়া পাই। কি যে ভাল লাগছিল। আমার সব ফ্রেন্ডকে ইনভাইট করেছি আর ওদেরকে বলেছিলাম অদের ফ্রেন্ডদের ইনভাইট করতে।তাছাড়া যারা "এটেন্ড" দিয়েছিল, তারাও অন্যদের ইনভাইট করেছিল। সবাই প্রচন্ড উৎসাহও দিয়েছে। এখন আপনার পোস্টটা দেখে এই কথাটা বলার খুব লোভ হল।

কিছু ছাগু কিন্তু ওখানে এসেও নানা রকম কথা বলসে। একজনতো নিজের প্রফাইলে পাকিদের চান্তারা পতাকাই লাগায়া দিসিলো। সেটা নিয়াও মোটামুটি ভালই ফাইট দিছিলাম।

হিমু এর ছবি

তৌফিক ভাই, এখন এটা ব্যবহার করতে পারেন।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

তৌফিক হাসান [অতিথি] এর ছবি

হিমু ভাই,

ঠিক বুঝলাম না...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।