এলোমেলো ৯

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: বুধ, ২৫/০৩/২০০৯ - ২:৪০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

Flowerworks

ভালবাসা, তোমায় আমি ভালবাসি
এপথ-সেপথ ঘুরেফিরে
অচেনা সব মুখের ভীড়ে
চেনা তোমার কাছেই আমি ফিরে আসি।

বড় আমি অনেক এখন
মনের কথা এখন আমার বলতে বারণ
ব্যস্ত থাকি নিজের কাজে
আজেবাজে
খুব অকারণ
বাসতে ভাল আর কি সাজে?

মাঝেমাঝে বড় হওয়ার দুঃখ আমায়
গ্রাস করে নেয় হঠাৎ করে
জেগে থাকা রাতের ভোরে
আমায় ভাবায়
কারণ ছাড়া
হাসিখুশি ভাল আমি হঠাৎই হই দিশেহারা।

ভালবাসা, খুঁজে ফিরি তোমায় তখন
পুরনো সব স্মৃতির কাছে
হারায় এ মন
একেক করে,
রাতের ভোরে
কেউ আমাকে বাসত ভাল,
অন্য কোন ভোরের রাতে
সেই স্মৃতিটার একটু আলো
আমার মনের জানালাতে
সকাল আনে পাখির ডাকে
জানি সেসব স্মৃতির বাঁকে
ভালবাসা আজো আছে।

ভালবাসা, ছিলে আছো আমায় ছুঁয়ে
মা-বাবা-বোন-বন্ধু হয়ে
আগের থেকে একটু শুধু অন্যভাবে
একটু দূরে
সময় এখন আগের থেকে একটু কঠিন
নেই তো এখন ভালবাসা আগের মত বিরতিহীন
মাঝে ভাঙা-গড়ার খেলা
চলল মেলা
নেই তুমি আর সবটা জুড়ে
তাতেই কি সব হারিয়ে যাবে!

ভালবাসা, দূর কিংবা কাছাকাছি
তুমি আছো বলেই জেনো আমিও আছি
স্মৃতি কিংবা বর্তমানে
বন্ধু কিংবা মায়ের প্রিয় আহবানে।

ভালবাসা, দিনের শেষে আমার ঠোঁটে
কাছের দূরের নানান রূপের তোমায় ভেবেই হাসি ফোটে।


মন্তব্য

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

খুবই চমত্কার! আপনার এই কবিতাটির কথা মনে করিয়ে দিলো।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

মাশীদ এর ছবি

ধন্যবাদ বস্, বিশেষ করে আগের কবিতাটা মনে রেখেছেন বলে।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কবিতা জোশ...
ছবিটা বেশি জোশ...

কিন্তু ই বুকের জন্য এখনো ছবি লেখা পাই নাই মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মাশীদ এর ছবি

ধন্যবাদ নজরুল ভাই। নো চিন্তা ডু ফুর্তি, আমি অবশ্যই আপনার ইবুকের জন্য ছবি দেব।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

ধ্রুব হাসান এর ছবি

চমৎকার ব্যালান্সড কাব্য! তবুও যদি কিছুমিছু বেচেঁ বর্তে জিয়ে রয়!

মাশীদ এর ছবি

অনেক ধন্যবাদ।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

পান্থ রহমান রেজা এর ছবি

চলুক

মাশীদ এর ছবি

হাসি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

কনফুসিয়াস এর ছবি

গ্রেট!
মনে হচ্ছে এক যুগ পরে দেখলাম তোমারে।

-----------------------------------
আমার ইচ্ছে হলো বাজাতে গীটার, মন আমার, মন আমার, মন আমার-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

মাশীদ এর ছবি

হি হি...আছি আছি...তবে না থাকার মতই। লিখতে ইচ্ছা করে, তারচেয়েও বেশি পড়তে...কিন্তু দুটার একটাও হয় না। খবর কি তোর? কেমন আছিস? তিথির খবর কি?


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

কীর্তিনাশা এর ছবি

কবিতা পড়ে মুগ্ধ হলাম হাসি

আর ছবি দেইখা মাথা আউলা হইয়া গেল -

ক্যামনে তুলেন এমন ছবি, মাশীদ আপা ????????

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মাশীদ এর ছবি

মুহাহাহাহা!
এই ছবি ক্যামনে তুলেছি সেটার উত্তর হল - অ্যাক্সিডেন্টালি! অরূপের ক্যামেরা দিয়ে এমনি টেপাটেপি করেছিলাম একদিন এক পার্কে। এই একটা ছবি ক্যামনে ক্যামনে জানি বেশ ইন্টারেস্টিং আসছে।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

tuli এর ছবি

ভালবাসা, ছিলে আছো আমায় ছুঁয়ে
মা-বাবা-বোন-বন্ধু হয়ে
আগের থেকে একটু শুধু অন্যভাবে
একটু দূরে
সময় এখন আগের থেকে একটু কঠিন
নেই তো এখন ভালবাসা আগের মত বিরতিহীন

কি সুন্দর!
পারেই যখন তাইলে এত কম লেখে কেন এরা !
এদের মন খারাপ করিয়ে রাখা দরকার ,মন খারাপ না হলে এরা লিখতে পারেনা মনে হয়।
যেমন ভাইজান,তেমন তার বোন...

মাশীদ এর ছবি

হে হে হে!
এইটা ঠিক বলেছেন। আসলেই মন-মেজাজ খারাপ না থাকলে লেখা বের হয় না। আজকাল দিনকাল এমন পড়েছে, মন-মেজাজ খারাপ থাকলেও লেখার সময় পাই না। আসলেই ভাইবোনের এক কাহিনী হাসি । কেমন আছেন? বাবাই কেমন আছে?


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নজমুল আলবাব এর ছবি

তুলি এইসব কি বলে মাশীদ?

ভুল সময়ের মর্মাহত বাউল

মাশীদ এর ছবি

হি হি হি খাইছে !


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

ফাহা এর ছবি

অনেকদিন পর!

মাশীদ এর ছবি

খবর কি তোর, মেরি কুদ্দুস?


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অতন্দ্র প্রহরী এর ছবি

খুবই চমৎকার।
আর ছবিটা তো মাশাল্লাহ্ ফাটাফাটি! চলুক

মাশীদ এর ছবি

থেংকু থেংকু!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভালো লাগলো ছবি, কবিতা, দুটোই।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাশীদ এর ছবি

অনেক ধন্যবাদ।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

তানিয়া এর ছবি

এই মেয়েটা এত্তো ভালো লেখে ..... কিন্তু এতো কম কেন লেখে ??

মাশীদ এর ছবি

কি কন না কন তানিয়াপু!
অতি লজ্জা পাইলাম!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সৌরভ এর ছবি

বড্ড নরম। বড্ড তুলতুলে। বড্ড আদর মাখানো।


আবার লিখবো হয়তো কোন দিন

মাশীদ এর ছবি

হাসি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সুমন চৌধুরী এর ছবি

শরম্পাছ আর যাই পাছ.....

তোর সব কয়টা এলোমেলোই ভাল্লাগছে...



অজ্ঞাতবাস

মাশীদ এর ছবি

বদ্দা, আরো শ্রম্পাইলাম।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

ইশতিয়াক রউফ এর ছবি

আপনার আগামী লেখা পড়ার আগে আমার আরো দু'খান দাঁত না পড়ে গেলেই হয়! অবশেষে শীতনিদ্রা কাটলো?!

দেরি করে পড়লাম বলে দুঃখিত। কিঞ্চিৎ আলস্যে দিন কাটছে কিনা! খাইছে

মাশীদ এর ছবি

এত আলস্য ক্যামনে?


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

জ্বিনের বাদশা এর ছবি

"পড়ে আরাম পাওয়া যায়" আর "পড়ে অর্থ বোঝা যায়" -- দুটো শর্তই পূরণ করা কবিতা খুঁজে পাওয়া আসলেই কঠিন ....আপনার কবিতাগুলো সবসময় সেই শর্তদুটো পূরণ করে .... এরকম কবিতাগুলোই মনে হয় দীর্ঘজীবি হয় চলুক
========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

মাশীদ এর ছবি

অনেক অনেক ধন্যবাদ। এমনিতেই ফোলা, আরো ফুলে গেলাম হাসি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নজমুল আলবাব এর ছবি

অনেকদিন পরে মাশীদের লেখায় কমেন্ট করার সুজোগ দিলো সে।

এইভাবে দীর্ঘদিন পরে পরে লেখা দেয়াটা যে ঘোরতর অন্যায় এইটা কি সে বুঝে?

এলোমেলো অতি উপাদেয় হইছে ভগ্নি।

ভুল সময়ের মর্মাহত বাউল

মাশীদ এর ছবি

হাসি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

উজানগাঁ [অতিথি] এর ছবি

ভালো লাগেনি। দুঃখিত।

নজমুল আলবাব এর ছবি

ভালো না লাগলেতো দুঃখটা আপনার পাওয়ার কথা না। লেখক দুঃখ পাবে, কারণ পাঠকরে সে ভালো লাগাইতে পারে নাই। তবে পাঠকের ভালো না লাগলে, কেন ভালো লাগেনাই সেইটা হালকায় পাতলায় বইলা নেওয়াটা ভালো। লেখকের আখেরে লাভ হয়।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

মাশীদ এর ছবি

না লাগলে কিছু করার নাই।

ভাইজান, কবিতা কি আপনি পাঠকের জন্য লেখেন না নিজের তাগিদে? যাই হোক, যে যার মত লিখুক, যে যার মত পড়ুক, যে যার মত কমেন্টাক - আমি কালে-ভদ্রে নিজের জন্য লিখি, কারো ভাল লাগলে সেটা উপরি পাওয়া, আর না লাগলে নাই।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

ভূঁতের বাচ্চা এর ছবি

আমার কাছে সবচেয়ে ভাল লাগসে প্রথম দুইটা প্যারা। পড়ার পর থেকে মাথার মধ্যে যেন টুংটাং করে বাজতেসে। সময় করে লিখবেন মাশীদাপু; ভাল লাগে আপনার লেখা পড়তে। ছবিটাও ভাল লেগে গেল। তবে দেখে বুঝতে পারছিলাম সাধারণ পয়েন্ট এন্ড শুট ক্যামেরার ছবি না এটা।
----------------------------------------------------

--------------------------------------------------------

ব্যঙের ছাতা এর ছবি

আমি সচলে এসেছি প্রায় ছয় মাস। অবসরে সচলায়তনের এর শেষ পৃষ্ঠা থেকে পড়তে পড়তে একদিন আপনার সাথে পরিচয় হয়। সচলের "মনের মুকুরে" আপনাকে পেলাম আজ। খুবই ভাল লেগেছে কবিতাটি। আমি কবিতা ভালো বুঝিনা, কিন্তু পড়ার পর যদি ভালো লাগে, মনের মধ্যে অনুরণন হয়, মনে হয় কবিতাটি ভাল হয়েহে। সরল হিসেব। আপনার কবিতাটি ভালো লেগেছে আমার। দারুন!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।