বুঝছ, আমার লেখাটা দেইখো, সবাই তো ভালোই বলছে!

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: বিষ্যুদ, ২৪/০৪/২০০৮ - ৩:৪৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

একটা জোকস আছে এরকম, দুই বন্ধু গল্প করছে...
প্রথম বন্ধু : জানিস, আমার বউটার ওপর বীতশ্রদ্ধ হয়ে পড়ছি দিনকে দিন...
দ্বিতীয় বন্ধু : কেন, কী করেছে সে?
প্রথম বন্ধু : আরে ভাবতে পারিস, ঘরের বউ রোজ রাতে মদের বারে যায়?
দ্বিতীয় বন্ধু : বলিস কী, তাই নাকি? তা সে কী করে সেখানে গিয়ে?
প্রথম বন্ধু : আর কী করবে? আমাকে টেনে হিঁচড়ে নিয়ে আসে!...

আমার অবস্থা তার চাইতেও খারাপ। আমার বউ রোজ সচলায়তনে যায়।
একদিন দুর্ঘটনাক্রমে তার সঙ্গে পার্ট মারতে গিয়েছিলাম... তুমি তো আমার লেখালেখিরে এই জীবনে কোনো পাত্তাই দিলা না! সচলায়তনে কিন্তু সবাই কমবেশি বলছে, আমার লেখা খারাপ না...
এই বলে বউকে আবার লিঙ্কটা পাঠিয়েওছিলাম।
এরপর দেখি, সে অফিসে বসে কাজের চাপের মধ্যেই নেট থেকে আমার একটা লেখা প্রিন্ট করে বাসায় এনে পড়ছে। সেদিন তো আমার বিশাল ভাব, ঘরে মুখটা খুব গম্ভীর করে রাখছি, গম্ভীর ভঙ্গিতে প্রতিটা পদক্ষেপ ফেলছি।
কয়দিন বাদে দেখি, ওয়ারড্রোবের ওপর অনেকগুলো প্রিন্ট করা কাগজ জমা। অবাক হয়ে ভাবলাম, আরে বাঃ! আমি এই কয়দিনে এত লিখে ফেলেছি!
তারপর কাগজগুলো উল্টে দেখি, সেখানে সবাই আছেন, পরিবর্তনশীল, রাগিব, হিমু, সংসারে এক সন্ন্যাসী, কনফুসিয়াস, লুৎফুল, কিংকং, লীলেন, বিডিআর ভাই এবং আরো অনেকে...
স্রেফ নেই আমি!
এমন সময় ঘরে ঢুকল বউ। কাগজগুলো আমার হাতে দেখে সংক্ষেপে বলল, সবাই অনেক সুন্দর সুন্দর লেখা লেখে এখানে... তোমার যা মন চায় তাই লিখে পাঠিয়ো না, একটু ভেবেচিন্তে পাঠিয়ো!
বোঝেন!


মন্তব্য

অছ্যুৎ বলাই এর ছবি

ভাবীকে আমার লেখার দুয়েকটা প্রিন্টআউট গিফট দিয়েন, এরপরে আপনার লেখার মান নিয়া ভাবী আর ক্যাচাল করবেন না, এইটা কনফার্ম। চোখ টিপি

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

লুৎফুল আরেফীন এর ছবি

হাহাহাহা! মজা লাগলো!

অসাধারণ আপনার সরলতা!
আমি মনে করি সহজ কথা সহজে বলতে পারাটা বয়সের সাথে সাথে ক্রমশ কঠিন হয়ে ওঠে। আপনি সেই কঠিন কাজটি অবলীলায় করে যাচ্ছেন!

___________________________
বুড়োরা সবাই সমস্বরে বললো, "নবজন্ম", আমি চাইলাম "একটা রিওয়াইন্ড বাটন"

নিঝুম এর ছবি

হা হা ...ব্যাপক আকারে মজা পাইলাম।
--------------------------------------------------------
শেষ কথা যা হোলো না...বুঝে নিও নিছক কল্পনা...

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

অতিথি লেখক এর ছবি

ভালো লিখেছেন। মজা লাগল।
eru

-------------------------------------------------
সুগন্ধ বিলোতে আপত্তি নেই আমার
বস্তুত সুগন্ধ মাত্রই ছড়াতে ভালবাসে।

খেকশিয়াল এর ছবি

মৃদুল গুরু, আপনের বউতো দেখি হেভি সিরিয়াস হাহা, তবে সে কি আপনের রঙ্গমঞ্চ পড়সে ? মনে হয় না, জিগায়েন তো

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মৃদুল আহমেদ এর ছবি

আপনারা তো মজা পাইবেনই, যাউকগা, দোয়া রাইখেন, যেন ভালোমন্দ কিছু লিখতে পারি!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মৃদুল আহমেদ এর ছবি

না, ঐটা ভালোই হইছে কইসে!
--------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
মজা পাইলাম।
আপনার বউরে পছন্দ হইলো।
তয় সচলায়তন ধরাইছেন তো, কয়দিন পর মজাটা আপনে নিজেই টের পাইবেন !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

চরম মজা পাইলাম বস্ হো হো হো
ভাবীরে সালাম।

স্নিগ্ধা এর ছবি

মৃদুল আহমেদ লিখেছেন:

বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

আপনার কান্ড পড়ে আপনি যে কোন দলে পড়েন বা আদৌ পড়েনই কিনা ঠিক বুঝতে পারছি না, একটু যদি আপনার স্ত্রীকে জিজ্ঞেস করে জানান বেশ তাহলে ভালো হয়.........

প্রকৃতির আশীর্বাদে মেয়েদের বুদ্ধি আবার একটু......... চোখ টিপি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍প্রকৃতির আশীর্বাদে মেয়েদের বুদ্ধি আবার একটু.........

প্রমাণ ও প্রকাশ চোখে পড়ে না যে!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ফারুক ওয়াসিফ এর ছবি

হুমমম! নদীর এপার কয় ছাড়িয়া নিঃশ্বাস....


মনে হয় তবু স্বপ্ন থেকে জেগে
মানুষের মুখচ্ছবি দেখি বাতি জ্বেলে

হাঁটাপথে আমরা এসেছি তোমার কিনারে। হে সভ্যতা! আমরা সাতভাই হাঁটার নীচে চোখ ফেলে ফেলে খুঁজতে এসেছি চম্পাকে। মাতৃকাচিহ্ন কপালে নিয়ে আমরা এসেছি এই বিপাকে_পরিণামে।

অতিথি লেখক এর ছবি

খুব মজার ভাইয়া। দারুন উপমা দিয়ে শুরু করেছেন। আরো মজার মজার লেখা চাই...

রিজভী

----------------------------------
কেউ যাহা জানে নাই- কোনো এক বাণী-
আমি বহে আনি;

বিপ্লব রহমান এর ছবি

কী সাংঘাতিক! খাইছে


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

জ্বিনের বাদশা এর ছবি

হে হে হে .... ভাবীর কাছে আপনার লেখাগুলোর প্রিন্ট নাই কেন বুঝলেননা? ....নিশ্চিত নিজে পড়ার পর বান্ধবীদের কাছে ফরওয়ার্ড করে দেন .... দেয়ার সময় মনে মনে বলেন, দেখে রাখ্, কাকে বিয়ে করেছি চোখ টিপি
এই হইলো রহস্য
আপনে চালাইয়া যান
========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

চোখ টিপি

তারেক এর ছবি

ভাবী, মৃদুল ভাই তো এই লেখা আপনাকে পড়তে বলবেনই! এই সুযোগে দাবী জানাই আমার লেখারও প্রিন্টআউট নেন... এক্ষুনি নেন। তার উলটো পিঠে নাহয় পরে বাজারের ফর্দই লিখলেন। খাইছে
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

পরিবর্তনশীল এর ছবি

বউ নাই তো টেনশনও নাই। দেঁতো হাসি

---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতিথি লেখক এর ছবি

আনন্দে নাচতে ইচ্ছে করছে......।
ফাটাফাটি......।।

ভাবীরে মন্তব্য সহ প্রিন্ট আউট দিয়েন

(ক্লান্ত পথিক)

বিবাগিনী এর ছবি

আহারে মন খারাপ
এইজন্যই আমি আমার "আঁতেল মাস্টার সাহেব" কে‌‌ সচলায়তন চিনাইনা। হেহে
কিন্তু আপনি তো দুর্দান্ত লেখেন হাসি । ভাবী আপনার সাথে মজা করেছেন মনে হয়।

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

জাহিদ হোসেন এর ছবি

ভাবীর কথা অর্ধেক সইত্য। সচলায়তনে অনেক ভাল লেখক আছেন।
এবং তাঁরা আপনার মত ভাল লেখকের সাথে পাল্লা (ভাল অর্থে) দেন বলেই তাদের লেখার মান নীচু হতে দেন না।
_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

সুবিনয় মুস্তফী এর ছবি

হাহাহা! এক্কেরে ঝাক্কাস হইসে! ভাবি'রে সালাম।

-------------------------
হাজার বছর ব্লগর ব্লগর

ধুসর গোধূলি এর ছবি

- কোন পুরুষ কবে বউয়ের কথা শুইনা মহাপুরুষ হৈছে কন দেখি!
বউ আছেই কথা কওনের লাইগা, অত কথায় কান দিলে চলে?
_________________________________
<সযতনে বেখেয়াল>

সুলতানা পারভীন শিমুল এর ছবি

যত গর্জে, তত বর্ষে না
মহাপুরুষ ধুসর গোধূলির ভবিষ্যতের দিকে চাইয়া থাকলাম।
দেখি না কি করে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

হিমু এর ছবি

আছি, আছি! তাইরে নাইরে না না!

কিন্তু ভাবি, কাজটা কি ঠিক করলেন? মৃদুল কিন্তু বাসর রাতেই বেড়াল মেরে সাফ করে দিচ্ছেন সচলায়তনে। কোন না কোন সচলের বউ কিন্তু ঠিকই মৃদুলের লেখার প্রিন্টাউট নিয়ে ওয়ার্ডরোবের ওপর জমাচ্ছে!


হাঁটুপানির জলদস্যু

অমিত আহমেদ এর ছবি

সচলের বউই শুধু কেনো... নারী-সচল কিংবা ললনা অতিথিদেরকে ভুলে যাবেন না। তবে এ বিষয়ে কথা বেশি না বাড়ানোই ভালো, ব্লগার মৃদুললের লেখা হারাবার সম্ভাবনা আছে।


ওয়েবসাইট | ফেসবুক | ইমেইল

অতিথি লেখক এর ছবি

ভাগ্যিস আমি এখনো বিয়া করি নাই।
চির আমি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍বউ নাই। থাকলে কী হইতো, কইতারি না হাসি

একটা কড়া মন্তব্য।

কথ্য বাংলায় ব্যাপকভাবে প্রচলিত হলেও "একটা জোকস" শব্দবন্ধটি কি সঠিক? জোকস (JOKES) শব্দটি বহুবচনাত্মক বলেই তো জানি।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি একগামী পুরুষ। একমাত্র নারীদের ভালোবাসি চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ইশতিয়াক রউফ এর ছবি

একেই বলে ধরা... দুর্দান্ত!

অতিথি লেখক এর ছবি

কিন্ত সক্রেটিস বললেনঃ বিবাহ কর, যদি স্ত্রি ভাল হয় তবে তুমি হবে সূখী (এবং বোকা) আর যদি স্ত্রি ভাল না হয় তবে তুমি হয়ে যাবে এক দার্শনিক (অথবা ভাল লেখক)!

(বন্ধনির ভেতরের গুলো আমার)

অতএবঃ লেখক ভাল ঘর কালো অথবা লেখক পচা স্ত্রি খাঁসা - প্যকেজ ডিল, কোনটি চান?

- অপ্রিয়

মৃদুল আহমেদ এর ছবি

সবাই মিলা আমারে যে সাপোর্ট দিছেন, এল্লাইগ্যা থ্যাঙ্কিউ! আমার বউ এমনিতে অনেক রোমান্টিক, আমি তারে জিগাইছিলাম, তুমি লেখা নিয়া এত নিস্পৃহ ভাব দেখাইলা ক্যান?
সে এতক্ষণের হাসি হাসি মুখটা গম্ভীর করে ফেলে বলল, তোমাকে আমি চিনি না... দুনিয়ার কুইড়া তুমি! তোমার লেখা যদি ভালো হয়েছে বলি, তাহলে দুই দিন বাদেই তোমার লেখালেখি বন্ধ হয়ে যাবে!
সবাইরে অনেক ধন্যবাদ...

--------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।