নিমকি ছড়া-০৭

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: শুক্র, ২৪/০৭/২০০৯ - ১০:৪৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

এই ছড়াতে ছন্দ আছে, অশ্লীলতার গন্ধ আছে, বাঁইচা গেছেন যাদের দুচোখ বন্ধ আছে…
ছোট ছোট দু-লাইনে, মনটা কারো দুলাই নে, তবুও যদি একটু খানিক মনটা কারো দোলে… আসেন আমার কোলে!

০১.
ঢেলেছিলাম সাদা পানি...
তাতেই হল কালাপানি!

০২.
মেয়ে তুমি বড়ই চিট...
ফিতায় দেখি মরা গিঁট!

০৩.
শিল্পী তুমি অন্ধকারে
শিখাচ্ছিলে ছন্দ কারে?

০৪.
যা ঘটেছে আদরে...
চিহ্ন আছে চাদরে!

০৫.
এই কথাটা মিছা না রে...
ভালোবাসার ওজন নিতে ভেঙ্গে গেল বিছানারে!

০৬.
যা ছিল ভাণ্ডারে...
উজাড় হল আন্ডারে!

০৭.
দেখা গেছে ইতিহাসে...
সুযোগ পেলে নীতি হাসে!

০৮.
এমন কিছু সর্প থাকে,
ছোবল মারে ফাঁকে ফাঁকে!


মন্তব্য

মামুন হক এর ছবি

আগে তারা দিয়া হাইসা লই এক চোট। পরে পড়ুম। সচলে স্বাগতম হারিয়ে যাওয়া ছড়াকার!!!

মৃদুল আহমেদ এর ছবি

বেডা...
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মামুন হক এর ছবি

যা ঘটেছে আদরে...
চিহ্ন আছে চাদরে!

---সর্বনাশ!!!

ঋদ্ধ [অতিথি] এর ছবি

হুম, আসলেই সর্বনাশ

মূলত পাঠক এর ছবি

আগেরগুলা মজার, তয় শেষের দুইখান (৭ আর ৮) ঠিক অসইভ্য-অসইভ্য লাগল না। আমাগো আবার ইক্টু নুংরা না হইলে ঠিক সুস্সুড়ি লাগে না!

অতিথি লেখক এর ছবি

ভয়াবহ!

প্রকৃতিপ্রেমিক এর ছবি

চরম। বাংলাদেশের ম্যাপ আর ভাঙ্গা বিষয়কটা পড়ে হাসতেই আছি।

ইশতিয়াক রউফ এর ছবি

স্বামী খাইষ্টানন্দের শুভ প্রত্যাবর্তন!

মৃদুল আহমেদ এর ছবি

কিছুদিন কামাশ্রমে কাটিয়ে এলুম রে বেটা... ডরো মৎ!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

যুধিষ্ঠির এর ছবি

চ্রম্জটিল!

অতিথি লেখক এর ছবি

না হেসে পারলাম না হাসি ধন্যবাদ
অমাবস্যা

স্বপ্নহারা এর ছবি

জটিল বস!!...আমিও নামাবো কয়েকটা...দেঁতো হাসি

-------------------------
হতাশাবাদীর হতাশাব্যঞ্জক হতশ্বাস!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

মৃদুল আহমেদ এর ছবি

নামান...
আপনার জন্য শুভকামান!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সুহান রিজওয়ান এর ছবি

2+ 4+5+6= অনন্যসাধারণ !!!

---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

সুধীর (অতিথি) এর ছবি

ছ নম্বরে 'যাহা'?
তবু সকল - বাহা!

netpagol এর ছবি

সেই রকম !!

ঋদ্ধ [অতিথি] এর ছবি

আবারও পড়লাম, আবারও হাসলাম। চলুক

অনিকেত এর ছবি

চ্রম অশ্লীষ-------!!!
ফাডায়া লাইসেন গো---

দ্রোহী এর ছবি

যাহ দুষ্টু!!!!!!!!!!!

প্রকৃতিপ্রেমিক এর ছবি

স্বরূপে আবির্ভূত। ইশতির মন্তব্য কপি করলাম।

স্নিগ্ধা এর ছবি

মৃদুল, একের পর এক লেখা দিচ্ছো, হাতে অনেক সময় না বিরহ - কোনটা? হাসি

আর, তোমার ছড়া ... সেটা নিয়ে আর কীই বা বলার আছে!

মৃদুল আহমেদ এর ছবি

বিরহ এবং সময় দুটোই। জানো তো, বিরহশোকেই বাংলার কবিরা বারে বারে জ্বলে ওঠেন! চোখ টিপি
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

তানবীরা এর ছবি

ছিঃ অসভ্য ঃ)
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সাইফ তাহসিন এর ছবি

৪>৮>৫>৬ এই ধারায় ফাটাফাটি লাগল। মহা জটিল।
একটা প্রশ্ন আছিল!

৪ এর লাইগা, রাজা আছে কি কামে?? চিন্তিত
২ এর লাইগা কেঁচি নাই নাকি দেশে? দেঁতো হাসি
৩ আমারে আমার বেদ-বেদিনির খেলার কথা মনে করায় দেয়
৫ পইড়া গেটো কাল্লুগো কথা মনে হয়।
৬ তো দেখি মহা দুর্বল মানুষ

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সুজন চৌধুরী এর ছবি
নিবিড় এর ছবি

দেঁতো হাসি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

জাহিদ হোসেন এর ছবি

আমি এত বাজে লেখা পড়িনা। তাই এই ছড়াগুলাও পড়ি নাই। বিশেষতঃ প্রথম ছয়টাতো পড়িই নাই।
আরো যদি এই রকম আজেবাজে লেখা/ছড়া পোস্ট করেন তাহলে সেগুলোও পড়বো না।
_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

মৃদুল আহমেদ এর ছবি

ওঃ! কী আনন্দ! তাহলো তো এমন লেখা পোস্টাতেই থাকব!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অতিথি লেখক এর ছবি

ছড়া তো আপনার হাতে ছড়ির মত খেলে! চমতকার!

- রেজুয়ান মারুফ

রেনেট এর ছবি

আমি মিয়া আপনার নিমকি ছড়া বেজায়গায় কোট করতে গিয়া ভালো ধরা খাইছি।
এরপর থিকা সিদ্ধান্ত নিছি নিমকি ছড়া আর পড়ুম না।
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মৃদুল আহমেদ এর ছবি

এই দোষও কি আমার... কন? হো হো হো
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

খেকশিয়াল এর ছবি

খাস্রামি শুরু হইয়া গেল রে!!! হো হো হো

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

অতন্দ্র প্রহরী এর ছবি

খাইছে

মণিকা রশিদ এর ছবি

বড়ই সৌন্দর্য্য!

........................................
......সবটুকু বুঝতে কে চায়!

----------------------------------------------
We all have reason
for moving
I move
to keep things whole.
-Mark Strand

ধুসর গোধূলি এর ছবি

- সন্ন্যাসী দাদুর অনুপস্থিতির সুযোগ নিয়ে মৃদুলাম্মেদ'দা একা একা আস্তাগফিরুল্লা বলিয়ে নিবে, এটা মেনে নেয়া যায় না! মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাইফুল আকবর খান এর ছবি

হ।
সন্ন্যাসী দাদু, এট্টু এইদিকে আইয়েন গো!
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হো হো হো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

জব্বর!

গড়াগড়ি দিয়া হাসি

মধ্যসমুদ্রের কোলে এর ছবি

হা হা হা
বেশি ভালো!
বেশি ভালো!

সাইফুল আকবর খান এর ছবি

গালে-গাল ধ'রে চাটানি!
বহুকাল পরে ফাটানি!!!
হো হো হো
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।