এ দাবি সম্ভাবনার চাবি

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: মঙ্গল, ০৫/০১/২০১০ - ১:৫১অপরাহ্ন)
ক্যাটেগরি:

গণ্ডার মেরে ভাণ্ডার লোটা? না ভাই, আমরা পুয়োর,
তাই বাংলার কাদা-জল ঘেঁটে শিকার করছি শুয়োর!
দানাপানি খেয়ে ছানাপোনা যত হচ্ছে বরাহ তাগড়া,
বাগড়া বসাব এ সুখি রীতিতে দু-গালে কষিয়ে নাগরা!
নিষ্ঠার সাথে বিষ্ঠা সাঁটিয়ে ওগরাতে যারা চায়,
আমাদের মতো বরাহশিকারী তাহাদের ভালো পায়!
খোঁয়াড়ে বসেই গোঁয়ারের মতো কথার জোয়ারে ভেসে
শূকর কখনো হয় নি মানুষ সোনার বাংলাদেশে!
পশ্চিমা দেশে ব্যাপক চাহিদা, পিস পিস করে তাই
শুয়ার পাঠিয়ে সম্ভাবনার দুয়ার খুলতে চাই!
জঞ্জাল বেচে জন্মের মতো মুক্ত করব দেশ…
দিন বদলাতে জনতার হাতে করলাম দাবি পেশ!


মন্তব্য

আকতার আহমেদ এর ছবি

গুল্লি গুল্লি গুল্লিগুল্লি

মৃদুল আহমেদ এর ছবি

বেড়ালেও করে বরাহশিকার! বাঃ! বাঃ!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মৃদুল আহমেদ এর ছবি

হেঁ হেঁ হেঁ!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মামুন হক এর ছবি

বাহ্ !!গুল্লি, পুরাই গুল্লি হইসে মামা। ফাটাইয়া ফালাইলি একেবারে। তারা শর্ট পড়ে গেল।

মৃদুল আহমেদ এর ছবি

কস কী? তোর কাছে তারা শর্ট? বিশ্বাস করলাম না!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

নাশতারান এর ছবি

অজস্র গুল্লি

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

মৃদুল আহমেদ এর ছবি

গুল্লি দিয়া হবে না। গৌতমের সর্বশেষ অ্যম্বিগ্রামটা দেখে আমি প্রবল হিংসিত। ছোটবেলার মতোই ঠোঁট উল্টায়া চোখ ভিইজা গেছে। আমি কারো কাছে চাই নাই বইলা আমার একটা সুন্দর অ্যাম্বিগ্রাম থাকবে না কেন? মন খারাপ
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

আরিফ [অতিথি] এর ছবি

পুরাই গুল্লি। আফসুস, তারা দিবার পারি না হাসি

মৃদুল আহমেদ এর ছবি

এইটাই তো চাই! এই আফসোস যতক্ষণ মনে থাকবে, ততক্ষণ আমার ছড়া আপনার মনে গুণগুণ করবে!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

খেকশিয়াল এর ছবি

ওরে-এ-এ-এ-এ-এ!! জটিইইইল!! দেঁতো হাসি

(একখান পাকনামি, "দিন বদলাতে জনতার হাতে করলাম দাবি পেশ!" হইলে কেমন হয়? দেঁতো হাসি )

------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মৃদুল আহমেদ এর ছবি

ভালো হয়। করে দিচ্ছি। ধন্যবাদ। হাসি
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

দ্রোহী এর ছবি

কোপাইয়ালাইছেন গুরু!!!!!!!!!!

মৃদুল আহমেদ এর ছবি

আর কোপাইলাম কই গুরু? আপনের লগে তো দেখাই হইল না!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

উজানগাঁ এর ছবি

ইদানিং নিয়মিত লিখছেন না সচলে। শুধু একটা অনুরোধ কিছুদিন পর পর আইসা এইরকম দু'একটা বোমা ছেড়ে যাবেন। হাসি

মৃদুল আহমেদ এর ছবি

ওক্কে বস! দেঁতো হাসি
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সুরঞ্জনা [অতিথি] এর ছবি

চমৎকার চমৎকার!! হাসি

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ! হাসি
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

বালক এর ছবি

এক্কেবারে ফাটায়া দিছেন... চলুক

*************************************************************************
"জীবন কিছুটা যাতনা শেখায়__ক্ষুধা ও খরার এই অবেলায়__অতোটা ফুলের প্রয়োজন নেই।"

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

মৃদুল আহমেদ এর ছবি

থ্যাঙ্কু!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

আলমগীর এর ছবি

দুলদা
এটার ফরম্যাটটা কিঞ্চিত পাল্টে দেন,
জটিল একটা গণসঙ্গীত করা হবে।

মৃদুল আহমেদ এর ছবি

বস, একটু ডিটেইলে বললে চেঞ্জ করে দেব। এ তো খুশির খবর, এটা দিয়ে গণসঙ্গীত করতে চান!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত- প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

রাহিন হায়দার এর ছবি

মৃদুল'দা, তারা দিতারিনা, তাই গরীব একখানা সাদাকালো অ্যাম্বিগ্রাম টেরাই লইল।

[img=auto]ambi_mridul[/img]

(আপনার নামখানা বড়ই অ্যাম্বিগ্রামবান্ধব! দেঁতো হাসি )
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

মৃদুল আহমেদ এর ছবি

ভাই, আপনে বুলে গরিব, যে একখান অ্যাম্বি দিছেন, তার দামই তো কমসে কম এক লাখ টাকা!!! আমি বরং গরিব, ঐ টাকা দেয়ার ক্ষমতা আমার নাই! হাসি
সত্যি দারুণ হইছে অ্যাম্বিটা! আপনে অতিশয় দক্ষ মানুষ বুঝতে পারছি। 'বাংলাদেশ'-এর প্রথম অ্যাম্বিটা তো চূড়ান্ত! আপনার কাছ থেকে আরো কিছু তেলেসমাতি কাজ দেখতে চাই।
আমার নাম অ্যাম্বিবান্ধব শুইনা জোরে দম নেয়ার সময় শার্টের একটা বোতাম ছিটকায়া পড়ল! দেঁতো হাসি
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

বর্ষা এর ছবি

'জঞ্জাল বেচে জন্মের মতো মুক্ত করব দেশ…
দিন বদলাতে জনতার হাতে করলাম দাবি পেশ!'---- চলুক

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

মৃদুল আহমেদ এর ছবি

হাসি
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

প্রকৃতিপ্রেমিক এর ছবি

বড়ই ছন্দময় হাসি

মৃদুল আহমেদ এর ছবি

হি হি হি!!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অনিকেত এর ছবি

ওরে গুরু গুরু গুরু গুরু গুরু ----
এই ছড়াতেই শুয়োর মারা শুরু
হোক না তাদের চামড়া পুরু, করুক না ঘোঁৎ ঘোঁৎ
এই ছড়াটাই ছাল ছাড়াবে, নইলে মারবে ঁদ
অতএব আর কাজ কি বসে, সবাই লাগান হাত
লক্ষ্য এখন শুয়োর নিধন, শুয়োর যাক নিপাত---!!

মৃদুল আহমেদ এর ছবি

বাহ! বাহ!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

দুর্দান্ত এর ছবি

একদম নাশপাতির রসে চুবিয়ে ঝলসানো হেমন্তের পোর্কচপের মত চুপাচুপ হয়েছে।
---
পশ্চিমা দেশে ব্যাপক চাহিদা, পিস পিস করে তাই
শুয়ার পাঠিয়ে সম্ভাবনার দুয়ার খুলতে চাই!

ঘরের কাছেই রামশুয়ারখোর চীন থাকতে পশ্চিমে তাঁকানোর কি দরকার? আমরা দেব চুপাচুপ পোর্কচপ আর তুলতুলে স্পেয়ার রিব, আর তারা দেবে মারমুখি মিসাইল, নয়তো সোজাসাপ্টা সেতু।
---
তারাদান রহিত কেন? ঝাতি ঝান্তে ছায়।

মৃদুল আহমেদ এর ছবি

ঠিক আছে, চীনাদের কাছেই বেচব! প্রয়োজনে চীনাবাদামের বিনিময়েই।
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মূলত পাঠক এর ছবি

ফাটাফাটি হয়েছে বস!

মৃদুল আহমেদ এর ছবি

ধন্যবাদ!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

ধুসর গোধূলি এর ছবি

- অক্করে হোতাইয়ালচে। অরে আমার কামানটা কৈ? গোলাগুলিতে পোষাইবো না।
মৃদুল্লাম্মেদ'দা ইজ ব্যাক।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অনুপম ত্রিবেদি এর ছবি

কঠিন এবং জম্পেশ। এক্কেবারে উত্তেজনা জাগানিয়া বস্তু।

বরাহ শিকার এগিয়ে চলুক তীব্র গতিতে।

===============================================
রাজাকার ইস্যুতে
'মানবতা' মুছে ফেলো
টয়লেট টিস্যুতে
(আকতার হোসেন)

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঠিকাছে... তয় আমার ক্যান জানি মনে হইলো ইদানীং আপনে গৃহস্থ হয়া ফর্ম হারায়া ফেলতেছেন... আপনের মানের চাইতে একটু কম হইছে...

______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুহান রিজওয়ান এর ছবি

আপ্নে এগুলা ক্যাম্নে পারেন মৃদুল বাই ???

গুল্লি গুল্লি গুল্লি

_________________________________________

সেরিওজা

অনিন্দিতা চৌধুরী এর ছবি

একেবারে লা জবাব।

অনিন্দিতা চৌধুরী এর ছবি

ভীষন ভাল লাগল। আবার বলে গেলাম।

সুজন চৌধুরী এর ছবি

উ: মৃদুল'দা অসাধারণ !!
আমি অনেক দেরি করে ফেল্লাম দেখতে!
পুরা হুলের মতো ফুটতেছে ছড়াটা।
মনে হৈতাছে বরাহগুলারে পপকর্ন পপারের মধ্যে ছাইড়া দিছেন !
দারুণ!


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

তিথীডোর এর ছবি

হ্যাটস অফ!!!!!

--------------------------------------------------
"সুন্দরের হাত থেকে ভিক্ষা নিতে বসেছে হৃদয়/
নদীতীরে, বৃক্ষমূলে, হেমন্তের পাতাঝরা ঘাসে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

রেনেট এর ছবি

ওরে...পুরাই মৃদুলীয়!!! এরকম ছড়া পড়লেই দিনটা ভালো হয়ে যায়!

তবে বস, আপ্নারে দুইটা বাড়িকাজ দেইঃ

১. তাড়াতাড়ি একটা নিমকি ছড়া ছাড়েন। এই বছরে একটাও লেখেন নাই দেঁতো হাসি

২. ঐযে এক নম্বর কমেন্টকারী আছে না...যে ছড়া দিতে না দিতেই আইসা গোলাগুলি শুরু করলো...তারে শক্ত পিটানি দ্যান। বড় দুষ্টু হয়া গেসে লোকটা। ছড়া লিখতেই চায় না মন খারাপ

---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

পুতুল এর ছবি

মৃদুলীয়, অসাধারণ।
অফটপিক আমি কিন্তু বস শোয়ান্স হাক্সে খাই। কিছু পাঠান জলদী। ক্ষিধায় মরতাছি।
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

ইশতিয়াক রউফ এর ছবি

খাসা, মৃদুল দা'। একদম মৃদুলীয়।

আনন্দী কল্যাণ [অতিথি] এর ছবি

চমৎকার দেঁতো হাসি দেঁতো হাসি

আনন্দী কল্যাণ [অতিথি] এর ছবি

চমৎকার দেঁতো হাসি দেঁতো হাসি

অতিথি লেখক এর ছবি

কঠিন হইসে! দেঁতো হাসি

---আশাহত

শুভাশীষ দাশ এর ছবি

খুবই ভালু পাইলাম।

স্বপ্নহারা এর ছবি

জটিল গুরু জটিল...

-------------------------------------------------------------
স্বপ্ন দিয়ে জীবন গড়া, কেড়ে নিলে যাব মারা!

-------------------------------------------------------------
জীবন অর্থহীন, শোন হে অর্বাচীন...

অতিথি লেখক এর ছবি

ফাটাফাটি ফাটাফাটি ফাটাফাটি ... পুরাই ফাইটা গেছে (+)
-- শফকত মোর্শেদ

রানা মেহের এর ছবি

ও মৃদুল ভাই
কী দিয়ে ভাত খান?
আমিও একটু খাবো সেইরকম
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অতিথি লেখক এর ছবি

ছন্দময় ছড়া পছন্দ হইলো। থ্যান্কু
বরাহশিকার জারি থাকুক।

---- মনজুর এলাহী ----

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।