আলবিদা

মৃদুল আহমেদ এর ছবি
লিখেছেন মৃদুল আহমেদ (তারিখ: রবি, ০৭/০২/২০১০ - ১:৪৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

এই হুশ হুশ! ডাইনে চাপা! আন্ধা নাকি? সামনে বাড়!
ডাইনে তোগোর সসুরবাড়ি? চাপলি নাকি ভাঙ্গমু ঘাড়?
লাইনে আগা, লাইনে আগা... থাবড়া মারুম, থামবি না...
দিলাম পাছায় বেতের বাড়ি... রাস্তা থিকা নামবি না!

কী ভাবছেন? আমরা কিছু জন্তু বোধহয় পেঁদাচ্ছি?
ঠিক ভেবেছেন! সব রাজাকার পাকিস্তানে খেঁদাচ্ছি!


মন্তব্য

অতন্দ্র প্রহরী এর ছবি

ফাটাফাটি!
এইটা আর 'দুই রাজাকার' মারাত্মক রকম ব্যাপক লাগসে। পুরা জোশিলা। দেঁতো হাসি

মৃদুল আহমেদ এর ছবি

যাক, অতন্দ্র প্রহরী তাইলে সত্যি রাত জেগে আছে! মাঝারাতের কমেন্টে তার প্রমাণ! হাসি
ধন্যবাদ!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

...অসমাপ্ত [অতিথি] এর ছবি

ঠিক ভেবেছেন! সব রাজাকার পাকিস্তানে খেঁদাচ্ছি!

দেঁতো হাসি ...সেইরকম হইছে।

রাহিন হায়দার এর ছবি

গুলি তো নয়, যেন পার্‌-অমানবিক বোমা পড়ল!
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

মৃদুল আহমেদ এর ছবি

বেশ বলেছেন! হাসি
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

প্রকৃতিপ্রেমিক এর ছবি

গুলি তো নয়, যেন পার্‌-অমানবিক বোমা পড়ল!
হো হো হো

আপনার জোস এসেছে বেশ দেঁতো হাসি

সুহান রিজওয়ান এর ছবি

আপ্নের ছড়ায় কমেন্ট দেয়ার জন্যে রাজাকার সংশ্লিষ্ট একটা ইমোটিকন চাই। গুল্লি দিয়া আর কয়দিন ??
... দেতে হবে...

_________________________________________

সেরিওজা

মৃদুল আহমেদ এর ছবি

এইটা ভালো কইসেন! এরকম একটা বন্দোবস্ত থাকলে খারাপ হইত না!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সুজন চৌধুরী এর ছবি

হাহহাহাহা....অসাধারণ ! ছবির মতো দেখতে পাচ্ছি।


লাল গানে নীল সুর, হাসি হাসি গন্ধ

মৃদুল আহমেদ এর ছবি

বস, আপনের কামই তো দেখতে পাওয়া। আপনি আমাদের সময়ের সেরা ভিজুয়্যালাইজার! দেঁতো হাসি
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মৃদুল আহমেদ এর ছবি

সবাইকে ধন্যবাদ। ঘুমে ঢুলে পড়ে যাচ্ছি এখন, সকালে এসে জবাব দেব। গুদনাইত!!!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

কী ভাবছেন? আমরা কিছু জন্তু বোধহয় পেঁদাচ্ছি?
ঠিক ভেবেছেন! সব রাজাকার পাকিস্তানে খেঁদাচ্ছি!

অসাধারণ দু'টো লাইন। আহা! সত্যিই যদি এমন হতো।

___________________________________________
ভাগ্যিস, আমার মনের ব্যাপারগুলো কেউ দেখতে পায় না!

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

সাইফ তাহসিন এর ছবি

গুরু গুরু গুরু গুরু গুরু গুরু গুরু গুরু

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনার্য সঙ্গীত এর ছবি

গুরু গুরু
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

দুষ্ট বালিকা এর ছবি

গুরু গুরু ^:)^ গুরু গুরু

আহা! সেরাম!

-------------------------
ওলো সুজন আমার ঘরে তবু আইলোনা
এ পোড়া মনের জ্বলন কেন বুঝলোনা!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

মৃদুল আহমেদ এর ছবি

ও মেজদা... সবাই কেন দেয় সিজদা?
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

হিমু এর ছবি
তিথীডোর এর ছবি

গুল্লি গুল্লি

--------------------------------------------------
"আমি তো থাকবোই, শুধু মাঝে মাঝে পাতা থাকবে সাদা/
এই ইচ্ছেমৃত্যু আমি জেনেছি তিথির মতো..."
*সমরেন্দ্র সেনগুপ্ত

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

রেনেট এর ছবি

গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি গুল্লি
---------------------------------------------------------------------------
একা একা লাগে

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অনিকেত এর ছবি

মৃদুল'দা নিজেকে অন্য লেভেলে নিয়ে যাচ্ছেন দেখি---!!!
খুব জোশিলা হয়েছে---আরো আসতে থাকুক--!

মৃদুল আহমেদ এর ছবি

অই ব্যাটা, অন্য লেভেল কী? আমার গায়ে লেবেল আঁটো কিত্তে?
আরো আসছে ছড়া... এনশাল্লাহ!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

নাশতারান এর ছবি

সসুরবাড়ি? এর বিশেষ কোন শানে নজুল আছে নাকি?

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

মৃদুল আহমেদ এর ছবি

আছে। কিন্তু শুনতে চাইলে টাকা লাগবে। কীরকম খরচ করতে রাজি আছেন? হাসি
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

আকতার আহমেদ এর ছবি

তুই ব্যাটা পুরাই অমানবিক হয়া যাইতেছস। এমুন কেউ করে! হো হো হো

তৌফিক হাসান [অতিথি] এর ছবি

চরম জোস্‌ হইসে...আরো আরও এইরকম ছড়া চাই।

পান্থ রহমান রেজা এর ছবি

ব্যাপক মৃদুল ভাই!
..................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

মৃদুল আহমেদ এর ছবি

যারা সময় করে মন্তব্য করেছেন, তাদের সবাইকে ধন্যবাদ। হাসি
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অতিথি লেখক এর ছবি

সয়তানের বাচ্চা হয় সয়তান
বাচ্চা গুলিরেও বাইন্ধা আন
আমাগো দেশে তাগো নাই দরকার
খেদাই দে সব পাকিস্তান ...

আপনের লেখা জোস হইছে বস

স্নিগ্ধা এর ছবি

মৃদুল, আমার ক্যামন সন্দো হচ্ছে সারাদিন ধরে ডায়পার বদলাতে বদলাতে ইট্টুস পেগলেমতো গেসো - আর, ক্রিয়েটিভ লোকেরা পেগ্লেগেলে তো দেখি আরো দারুণ সব কান্ড মান্ড করে ফ্যালে! ছড়াটা পড়ে খ্যাক খ্যাক করে হাসছি দেঁতো হাসি

মৃদুল আহমেদ এর ছবি

হো হো হো
তোমার মন্তব্যটা খুবই পছন্দ হয়েছে! আর সবচে পছন্দ হয়েছে 'পেগলে' যাওয়াটা!
খুব ইচ্ছে করছে পেগলে যেতে!
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

অনন্ত [অতিথি] এর ছবি

জটিল হইসে! আহ্, যদি এমন হইত.....

===অনন্ত===

মূলত পাঠক এর ছবি

খাসা ছড়ার হাত আপনার মৃদুলভাই, আরো লিখুন।

তাসনীম এর ছবি

জোশ...

+++++++++++++++++++++++++++++++++++++
মাঝে মাঝে তব দেখা পাই, চিরদিন কেন পাই না?

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

অতিথি লেখক এর ছবি

জাঝা!

তাই তো করতাছি!

বোহেমিয়ান

তারানা_শব্দ এর ছবি

গুরু গুরু

( এস হ্যোলেই পার- অমানবিক বোমা মারা হয়েছে!! )

আসলেই পারমানবিক বোমা মারা হয়েছে।

"মান্ধাতারই আমল থেকে চলে আসছে এমনি রকম-
তোমারি কি এমন ভাগ্য বাঁচিয়ে যাবে সকল জখম!
মনেরে আজ কহ যে,
ভালো মন্দ যাহাই আসুক-
সত্যেরে লও সহজে।"

মৃদুল আহমেদ এর ছবি

সবাইকে অনেক ধন্যবাদ মন্তব করার জন্য। হাসি
--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সাইফুল আকবর খান এর ছবি

গুল্লি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।