কমলাপুর কাহিনী

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: মঙ্গল, ০১/০৬/২০১০ - ৩:২৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

নূপুর, নিধি, বুনোহাঁস আর দুষ্ট বালিকা রাজশাহী গেছিলো বেড়াতে। যাযাবর ব্যাকপ্যাকারের আমন্ত্রণে। সময়াভাবে আমার যাওয়া হয়নি। আজ ফিরছে ট্রেনে। আমি তাদের রিসিভ করতে যাবো কমলাপুর রেলস্টেশন। ঘর থেকে বের হতেই পল্লব ভাইয়ের ফোন। প্রথম আলোর পল্লব মোহাইমেন। কথা শেষে ফোন রাখতেই মনে পড়লো পল্লব ভাইয়ের বিয়ে খেতে যাওয়ার সময় কমলাপুর রেলস্টেশনের কাহিনী।

পল্লব ভাইয়ের বিয়ে, যেতে হবে গ্রামের বাড়ি, জামালপুরের সরিষাবাড়ীতে। ঢাকা থেকে ২০ জনের একটা দল তৈরি হলো। সবাই প্রথম আলোর, আমি আর সৈকত শুধু বহিরাগত।

সমস্যা হলো ট্রেনের সময় নিয়ে। ভোরবেলা। ভোরে ঘুম থেকে উঠার অভ্যাস নাই। একটু দেরি হয়ে গেলো, তবু চিন্তা করলাম না। কারণ এত ভোরে রাস্তায় জ্যাম থাকবে না, আর বাংলাদেশের ট্রেন লেট তো করবেই। আমি যখন বাড়ি থেকে রওনা দিছি, অন্য সবাই ততক্ষণে স্টেশনে। রাস্তায় জ্যাম ছিলো না, আমি আরামেই পৌঁছে যেতাম সময়মতো। কিন্তু বিজয় স্মরণীর মাথায় ট্রাফিক আটকে দিলো। মাননীয় প্রধানমন্ত্রী যাবেন। পাক্কা পনেরো মিনিট খেয়ে দিলো। ওদিকে কমলাপুর থেকে বন্ধুরা সব একটার পর একটা ফোন করতেছে।

আমি যখন কমলাপুর পৌঁছলাম, ততক্ষণে ট্রেন চলতে শুরু করেছে। গেটে টিকিট চেকার আটকালো টিকিটের জন্য। আমি চলন্ত ট্রেনটা দেখায়ে বললাম ভাই আমরা ২০ জন সাংবাদিক জামালপুর যাইতেছি, টিকিট নিয়ে বাকীরা উঠে গেছে, আমারে যেতে দেন।
সে কয় ট্রেন তো ছেড়ে দিছে। আমি কইলাম আপনিও ছেড়ে দেন আমারে।
ছাড়লো, আমি দিলাম খিঁচা দৌড়। ট্রেন যায় আমি দৌড়াই। পুরাই দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গের লাস্ট সিন...

প্লাটফর্মের একেবারে শেষ প্রান্তে গিয়ে লাফ দিয়ে ট্রেনে উঠলাম। উঠে দেখি চারপাশে সব খাকী পোশাক পরা লোকজন। ট্রেনের শেষ বগিতে উঠেছিলাম, যেটা রেলওয়ে পুলিশের জন্য বরাদ্দ। বিমানবন্দর স্টেশনে ট্রেন থামলে তারপর যোগ দিলাম প্রথম বাকীদের সঙ্গে।
শুনলাম সেই ট্রেনেই কোন এক মন্ত্রী উঠেছেন, এজন্যই ঠিক সময়মতো ট্রেন ছেড়েছে। মন খারাপ

আরেকবার, তখন বন্ধন ধারাবাহিকটার কাজ চলতেছিলো। বিরোধী দল টানা তিন দিনের হরতাল ডাকলো। তিনদিন কী করা যায়? জাহিদ ভাই প্রস্তাব দিলো সিলেট বেড়াতে যাওয়ার। দেখা গেলো যে দল ঠিক হইছে সিলেট ভ্রমণের, তাতে নাট্যকার, পরিচালক, ক্যামেরামন্যান, নায়ক, নায়িকা সবই আছে। ক্যামেরাটা নিয়ে গেলে একটা এক ঘন্টার নাটকই বানায়ে ফেলা যাবে।
যেই ভাবা সেই কাজ। একদিনের মধ্যে সব রেডি করে ফেললাম। আগ বাড়িয়ে আমি নিলাম ট্রেনের টিকিট কাটার দায়িত্ব। যেহেতু স্টারবহুল দল, তাই আলাদা একটা কামরা রিজার্ভ করার সিদ্ধান্ত হলো। আমি সেইমতো এডভান্স টিকিট কেটেও আনলাম। কিন্তু সবাই মিলে কমলাপুর গিয়ে দেখলাম আমি ভুল করে একটা ঘাপলা করে ফেলছি। কাউন্টারের লোকটারে হয়তো বুঝাইতে পারি নাই, আমারে প্রথম শ্রেণীর এসি সিটের টিকিট ধরায়ে দিছে।
কী বেইজ্জতি। পুরা ট্রেনের লোকজন একটু পর পর জাহিদ হাসান আর আফসানা মিমিরে দেখতে ভীড় জমায়!

ফেরার পথেও হইলো এক বিব্রতকর অভিজ্ঞতা। এক বালিকা ঘোষণা দিলো তার সঙ্গে প্রেম করতে রাজী না হলে সে ট্রেন থেকে ঝাঁপ দিবে। অগত্যা পুরো রাস্তা প্রেম করতে করতে আসতে হলো চোখ টিপি

আরেকবার ট্রেনে না উঠেই কমলাপুর স্টেশনে বসেই চোখে সর্ষের ফুল দেখলাম।
মেরিল বিউটি সোপের কর্পোরেট বিজ্ঞাপন বানানো হবে। চার কালারের সাবানের জন্য চারটা সুন্দরী বালিকা লাগবে। বাছাই করা হলো চারজনকে। তিনজনকে আগে থেকেই চিনি। একজনকে নেওয়া হলো একেবারে নতুন। গিয়াসউদ্দিন সেলিমের একটা নাটকে দেখে তাকে পছন্দ করলাম। সেলিম ভাইও জানালো মেয়ে সুন্দরী আছে। থাকে চট্টগ্রাম। মেয়ে ছবি পাঠালো, ভালো। ফোনে মেয়ের সঙ্গে সবকিছু ঠিকঠাক করা হলো।
আমরা এফডিসিতে বিশাল সেট ফেললাম সাতদিন ধরে। শুটিংয়ের আগের দিন মেয়ে ঢাকায় আসবে। সুন্দরী মেয়েদের দেখার তর আমার কোনোদিনই সয় না। সেবারও সইলো না। কমলাপুরেই গেলাম তাকে রিসিভ করতে। কিন্তু একটু পরে যে মেয়েটা এসে আমার সামনে দাঁড়ালো, তাকে দেখার জন্য প্রস্তুত ছিলাম না। বিশালদেহী একজন। শুনলাম গত কয়েক মাসে নাকি একটু[!] মোটা হয়ে গেছে


মন্তব্য

অনিন্দিতা চৌধুরী এর ছবি

আপনার মজার কাহিনীর স্টক বিশাল বোঝাই যায়।
অনেকদিন পর খুব মজার লেখা পড়লাম।
এরকম অভিজ্ঞতার সিরিজ শুরু করা যায় না?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সিরিজ!! ডর করে... তারচেয়ে এই ভালো, মাঝে মধ্যে লেখবো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মর্ম এর ছবি

চলুক। হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলবে না, ট্রেন ফেইল করছে চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্পর্শ এর ছবি

অগত্যা পুরো রাস্তা প্রেম করতে করতে আসতে হলো

প্রেম কী?


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সুবীর নন্দী বলছে পৃথিবীতে প্রেম বলে কিছু নেই। তার মানে এটা একটা অপার্থিব বিষয়...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুস্তাফিজ এর ছবি

গত কয়েক মাসে নাকি একটু[!] মোটা হয়ে গেছে
হো হো হো

নূপুর, নিধি, বুনোহাঁস আর দুষ্ট বালিকা এদের কী অবস্থা?

...........................
Every Picture Tells a Story

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তারা আছে মৌজে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বাউলিয়ানা এর ছবি

অগত্যা পুরো রাস্তা প্রেম করতে করতে আসতে হলো

হো হো হো

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভাইরে, আপনে হাসেন! সে যে কী ভীষণ ডর ছিলো আমার।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

নজরুল ভাই দারুন হয়েছে। জীবনে যদি একটু ব্যতিক্রম না থাকলো তাইলে কী আর চলবো? ভালো আছেনতো।

কামরুজ্জামান স্বাধীন।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভালো আছি স্বাধীন। ধন্যবাদ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নৈষাদ এর ছবি

ফেরার পথেও হইলো এক বিব্রতকর অভিজ্ঞতা।
.. ঢাকা-সিলেট ট্রেনে কত্ত চড়লাম, কেউ বিব্রত করল না মন খারাপ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনেরে মনে হয় পছন্দ করে নাই কেউ চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুহান রিজওয়ান এর ছবি

সিরিজ কর্বার দাবি জানাইলাম বস...
_________________________________________

সেরিওজা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আগে বলতেন, তাইলে তো এই তিনটা ঘটনা নিয়া তিন পর্ব নামায়ে দিতে পারতাম। ধুর খেয়াল করি নাই। ট্রেন বিষয়ক আর কাহিনী নাই তো তেমন মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কুলদা রায় এর ছবি

আপনার ট্রেন গল্পগুলো মজার। সেই গল্পটা মনে আছে তো। সাহেবকে বিদায় জানাতে এসেছে তার বিবিসাব। ট্রেন ছেড়ে দিয়েছে। মুখ বাড়িয়ে বিদায় চুম্বন দিতে গেছে। তখনতো ট্রেন কয়লায় চলত। ভেজাল ছিল না কোনো। এত জোরে ছুটল যে বিবির মুখে পড়ার আগেই ট্রেনটা পৌছে গেল তার গন্তব্যে। সেখানে অপেক্ষা করছিল আর্দালী। চুমুটা গিয়ে পড়ল তার মুখে।
...............................................................................................
'এই পথ হ্রস্ব মনে হয় যদিও সুদূর'

...............................................................................................
'এই পথ হ্রস্ব মনে হয় যদিও সুদূর'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হা হা হা, না এই গল্পটা জানতাম না। মজা পেলাম। বনফুলের গল্পটা জানি অবশ্য
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জুয়েইরিযাহ মউ এর ছবি

সেখানে অপেক্ষা করছিল আর্দালী। চুমুটা গিয়ে পড়ল তার মুখে।

গড়াগড়ি দিয়া হাসি
---------------------------------------
জানতে হলে পথেই এসো,
গৃহী হয়ে কে কবে কী পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

দ্রোহী-স্বপ্নেরা এর ছবি

আহা! কেউ যদি শুধু একবার প্রেম করতে বাধ্য করতো! শুধু অভিনয় ক্যান,পুরা সিনেমাই বানাই ফেলতাম। "search my lub"

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরে জলিল সাহেবরে দেখেন। সিনেমা বানাতে গেলে কতোজনে প্রেম করতে আসবে।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

ট্রেনে উঠতাম চাইইইই... ওঁয়া ওঁয়া
( তয় আমার জন্যি বিশেষ জাগায় 'বালিকা'র ইস্থলে 'বালক' কইরে দিতি হবে কলাম...) দেঁতো হাসি

''চৈত্রী''

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরে চিন্তা কী? বালন না পাইলে আমিই প্রক্সি দিতে খাড়ায়া যামুনে চোখ টিপি উঠে পড়েন ট্রেনে।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

'অগত্যা পুরো রাস্তা প্রেম করতে করতে আসতে হলো'...
এই কাহিনী আরো ডিটেইলস শুনতাম ছাই। চোখ টিপি

........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নাহ্ আর বলা যাবে না চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দুষ্ট বালিকা এর ছবি

প্রেমের কাহিনি শুনতে মোর বড়ই ভালু লাগে...শুনবাম ছাই!

আর আমরা যাওয়ার সময়তো ছার, আসার সময়েও কুনু সুঠামদেহী বালক পাইলাম্না! মন খারাপ

-----------------------------------------------------------------------------------
...সময়ের ধাওয়া করা ফেরারীর হাত থিকা যেহেতু রক্ষা পামুনা, তাইলে চলো ধাওয়া কইরা উল্টা তারেই দৌড়ের উপরে রাখি...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তিন তিনটা বালিকা তাইলে কী করলেন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তাসনীম এর ছবি

ফেরার পথেও হইলো এক বিব্রতকর অভিজ্ঞতা। এক বালিকা ঘোষণা দিলো তার সঙ্গে প্রেম করতে রাজী না হলে সে ট্রেন থেকে ঝাঁপ দিবে। অগত্যা পুরো রাস্তা প্রেম করতে করতে আসতে হলো

আমার এই রকম বিব্রতকর অভিজ্ঞতা হয় না কেনু কেনু কেনু?

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

টিপস দিয়ে দিমুনে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ময়না মিয়া এর ছবি

ভণ্ডামি বাদ দিয়ে ভালো বাংলায় লিখার চেষ্টা করো। টলস্টয়, পাবলো নেরুদা কিংবা ম্যাক্সিম গোর্কি তোমার মতোই বহেমিয়ান টাইপের ছিল। ওদের লিখা এখন জগত জুড়ে মানুষকে আশার বানী শোনায়। আমার সত্যি ভালো লেগেছে তোমার ওই উড়নচণ্ডি লেখাগুলো পড়ে। তবে ওমেনাইজিং বাদ দিয়ে সত্যিকারভাবে মানুষের কাছাকাছি থাকতে চেষ্টা করো। তারাইতো বড় লেখক হয় যারা মানুষের কাছাকাছি থাকে!
ওইসব স্টার-ফার কাহিনী মানুষের কী কাজে লাগে বলতো? বাংলাদেশের মানুষ অনেক প্রতিভাবান আর কষ্টসহিষ্ণু। বর্তমান উত্তপ্ত বিশ্বে বাংলাদেশের মানুষকে দেখলে আমার ভরসা হয়। ভিয়েতনাম, বাংলাদেশ, ভারত-চায়না- এসব অঞ্চলের মানুষ কষ্ট দিয়েই জয় করেছে নিজের জীবনকে।
আমার ব্যাপারে জানতে ইচ্ছে হয় ? আমি থাকি নিউইয়র্কে। এই এখন বেবিসিটিং করছি, স্ত্রী গেছে কাজে। মানুষকে ভালবাসি। বেশি ভালবাসি বাংলাদেশের মানুষকে। বাংলাদেশের তরুণ প্রজন্ম অনেক বেশি সৃষ্টিশীল আর মেধাবী। এরা যৌনতা আর অর্থলালসার কাছে পরাভূত নয়। আমার ধারনা তুমিও তাদের একজন, জয় করার জন্য তোমার আছে পুরো বিশ্ব। বিশ্বের যে প্রান্তেই থাকো, তুমি যুদ্ধবিরোধী, শান্তিকামী, প্রগতিবাদী মানুষের মিছিলে একজন সরব কর্মী। আমি তোমাকে ভালবাসি।

শুভাশীষ দাশ এর ছবি

জটিল কমেন্ট!!

------------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

জ্বি আচ্ছা!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

আপনার মোষের গাড়ির আম সব শেষ করে দিয়ে গেল এরা, সেই আপসুস? নাকি প্রেম করতে পারলেন না ট্রেনে সেই আপসুস? চিন্তিত

যাযাবর ব্যাকপ্যাকার
___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপসুস কইরেন্না, শুনি তো আপনার আশপাশ চারপাশ সবসময় কী দিয়া পরিবেষ্টিত থাকে... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

এবার ঢাকা বই মেলা শেষে চট্টগ্রাম ফিরবো । আমার খুব ইচ্ছে ট্রেনে যাবার । ২০ বছর পর ট্রেনে উঠবো । উত্তেজনায় আমি অস্থির । যাবো আমি আর আমার চৌধুরী । চৌধুরী একটা কাজে আটকে যাওয়াতে বললো, আমি কাজ শেষে সোজা স্টেশনে চলে যাবো । তুমি চলে যাও । আমি আমার ছোটো ভাইকে নিয়ে যখন স্টেশনে পৌছুলাম ট্রেন ছাড়তে তখন ৩ মিনিট বাকি । চৌধুরীকে ফোন দিয়ে জানতে পারি সে অন্তত পনের মিনিটের দুরত্বে আছে এবং যথারীতি রাস্তায় প্রচুর জ্যাম । আমার মেজাজ প্রচন্ড খারাপ । কারণ ট্রেনের সামনে আমি বসে আছি । যেহেতু হুইল চেয়ারে বসে আছি মানুষের ভির জমে যাচ্ছে ....ট্রেনে উঠতে পারছি না কারণ হুট করে ট্রেন ছাড়লে আমি তো আর লাফ দিয়ে নেমে যেতে পারবো না । আবার একাও যেতে পারবো না । ওদিকে সবাই বলছে ট্রেন লেট হবে না, ছেড়েই দেবে । তিন মিনিট পেরিয়ে গেলো । পাঁচ মিনিট পেরুলো .....দশ মিনিট পেরুলো । অথচ এখনো বলছে আর দুই'মিনিট বাকি আছে ট্রেন ছাড়তে । আমি অস্থির ......মিনিটে মিনিটে চৌধুরীকে ফোন করছি, আর কতক্ষণ !! পাক্কা বিশ মিনিট পর চৌধুরী এলো । কি ভয়াবহ অস্থিরতার মধ্যে দিয়ে আমাকে ট্রেনে তোলা হলো কারণ তখনো তারা বলছে এক্ষুনি ট্রেন ছাড়বে । আমি যখন হুইলচেয়ার ছেড়ে ট্রেনের সিটে তখন বুঝলাম মাত্রাতিরিক্ত টেনশনের ফলে শরীর খারাপ হয়ে গেছে । তির তির করে গা কাপছে আমার ।
সেই ট্রেন কখন ছাড়ল জানেন? আরো আধা ঘন্টা পরে ।
আপনার লেখা পড়ে নিজের ট্রেন ভ্রমণের অভিজ্ঞতা মনে পড়ে গেলো ।

সাবরিনা সুলতানা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হুম...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আলমগীর এর ছবি

আপনে যে নাটকের লোক এটা আর বইলেন না। খুনখারাপির সম্ভাবনা আছে। তিরিশ সেকেন্ডের নাটক দেখতে দেখতে বিরক্ত।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নাটক দেখতে কইছে কে আপনেরে? আমি তো দেখি না। টিভিই দেখি না খেলা না থাকলে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

ভাই, ট্রেনে উঠে জোরপূর্বক প্রেম করার ঘটনা ছাড়া বাকি সব খুব ভাল লেগেছে। প্রেম করার ঘটনাটা মোটেই ভাল লাগেনি। ( দ্রাক্ষা ফল চুকা)

>>>আইজুদ্দীন<<<

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনি ভাই কুন আইজুদ্দীন। ডাক্তার সাব নাকী?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

নারে ভাই আমি ডাক্তার সাব না। আমি "কষ্টে আছি আইজুদ্দীন"।

অতিথি লেখক এর ছবি

ট্রেনে কুনো সুন্দরী বালিকার পাশের আসন অলংকৃত করার সুযোগ এখনো হইলনা,আফসুস!!

অদ্রোহ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অদ্রোহ, এর প্রতিবাদে একটা বিদ্রোহ শুরু করেন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শুভাশীষ দাশ এর ছবি

আপ্নের কপালে কপাল ঘষা দর্কার।
----------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পুরা পোস্ট জুড়ে দুর্ভোগের কথা কইলাম। তবু কপাল নিয়ে টানাটানি? কেনু কেনু কেনু?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

লাইক বাট্ন কই? ক্লিক মারতাম ছাই।

আব্দুর রহমান

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমার দুখের কাহিনী এতোই পছন্দ হইছে?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

একবার বাদে সবসময়ই আমি ট্রেনে উঠেছি দৌড়াতে দৌড়াতে। এতদিন ভেবেছিলাম আমারই বোধহয় এঅবস্হা শুধু, কিন্তু আজ বুঝলাম না আরো কেউ আছে। চোখ টিপি

পাগল মন

ধুসর গোধূলি এর ছবি

- আপনি তো তাও "উঠেছেন" বললেন। আর আমি অধম এখনও উঠি। খালি ট্রেন না, বাস, ট্রাম সবকিছুতেই। সকাল-বিকাল ব্যায়াম না করেও আমার জগিং করা হয়ে যায় প্রতিদিন! মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতিথি লেখক এর ছবি

আহা আপনার মত যদি আমারও ব্যায়াম না করে জগিং করা হয়ে যেত!!! খাইছে

পাগল মন

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

যান আবার দৌড় দেন, নাইলে ট্রেন মিসাইবেন।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

প্রখর-রোদ্দুর এর ছবি

আরে আরে আরে ! বিশাল ডাবলি মুখে পুরলেই সেকেণ্ডে ফিনিশ আপনার লেখাও তাই । যেই শুরু দেখে জম্পেশ বর্ননায় নড়ে চড়ে বসি ওমা দুই তিন লাইনে সারাংশ ।
বিস্তারিত না হলে এ জাতীয় লেখার মজা নেয়া যায় ? আপনি বলেন -

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হায় হায়, আমি তো আরো ভাবলাম বেশি বড় হয়ে যাইতেছে।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হায় হায়, আমি তো আরো ভাবলাম বেশি বড় হয়ে যাইতেছে।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হেব্বি মজা হইছে! চলুক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ স্যার...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদ স্যার...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জুয়েইরিযাহ মউ এর ছবি

জটিল মজারুমার্কা পোস্ট...... দেঁতো হাসি

----------------------------------
জানতে হলে পথেই এসো,
গৃহী হয়ে কে কবে কী পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

উজানগাঁ এর ছবি

আপনার লেখার সেই পুরাতন ধারটা পাইলাম না। ক্যামুন যেন একটু অগোছালো সেইসাথে পুরো লেখাটা খুব তাড়াহুড়া করে শেষ করলেন। ঘটনা কি কন্তো ?

ফেরার পথেও হইলো এক বিব্রতকর অভিজ্ঞতা। এক বালিকা ঘোষণা দিলো তার সঙ্গে প্রেম করতে রাজী না হলে সে ট্রেন থেকে ঝাঁপ দিবে। অগত্যা পুরো রাস্তা প্রেম করতে করতে আসতে হলো চোখ টিপি

বালিকার নাম জান্তে মঞ্চায়। :পি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তাড়াহুড়া না। রইদের মধ্যে জ্যামের মধ্যে কমলাপুর গিয়া আইসা ঘাম খুব অসহ্য লাগতেছিলো। এই অবস্থাতেই লিখতে বসে গেছি মন খারাপ

তবু তো আমি লেখি টেখি মাঝে মধ্যে, আপনে তো শেষ লেখছিলেন সেই ছোটবেলায়। আর ছবি দিছিলেন শৈশবে। মনে পড়ে?

বালিকার নাম বলা যাবে না। তার একটা মানিজ্জত আছে না? বড় হইছে না এখন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

ট্রেন যদি দৌড়াতে দৌড়াতেই না ধরা হল, আর মিস মিস করতে করতেই না কামড়ায় ওঠা হল, তাইলে আর কী 'ট্রেন ধরা' হল? আমি তো চিরকাল এম্নেই ধরলাম! একবার সুকান্তের সংকলন সামলাতে গিয়ে (প্লাটফর্ম থেকে আরেকটু হইলেই গেছিল রেললাইনে ছিটকে) লাস্ট বগিতে উঠতে না উঠতেই ছেড়ে দিল ট্রেন, আরেকবার কেক-কুক কিনেছিলাম ছোট ভাই-বোনদের জন্যে, তো ঢাকার জামের সুবাদে শেষ-মেষ সেটার বক্স নিয়ে যে দৌড় লাগাইছিলাম প্ল্যাটফর্ম ধইরে, যে না দেখসে বুঝবে না পাগল কয় কিসিমের হয়। দেঁতো হাসি
অবস্থা এমুন দাঁড়াইছিল যে জাফর ইকবালের মত আমারও খালি ট্রেনে চিঠি আসা বাকি আছে। আফসোস যে সেইরম চিঠিটা এখনো পাইলাম না, ট্রেন/বাড়ি কোন ঠিকানায়। যদি কেউ আশ্বাস দেয় ঐ চিঠি আসবে একদিন (হোপফুলী দ্রুত) তাইলে না হয় আরো কিছুদিন দৌড়ায়ে ট্রেন ধরাটাই প্র্যাক্টিস রাখতাম... খাইছে

যাযাবর ব্যাকপ্যাকার
___________________
ঘুমের মাঝে স্বপ্ন দেখি না,
স্বপ্নরাই সব জাগিয়ে রাখে।

অতন্দ্র প্রহরী এর ছবি

আপনার এই ধরনের লেখাগুলাই সবচেয়ে বেশি ভাল্লাগে। এইটাও জোস হইসে। সিরিজ হইলে মন্দ হয় না কিন্তু হাসি

অতিথি লেখক এর ছবি

আমি আসলে আপনার সম্পর্কে বিস্তারিত কিছু জানি না। তবু অনুমান করতে পারছি আপনি মিডিয়ার সাথে জড়িত। লেখাটা ভালো লেগেছে। আসলে লেখার দিকে আর মনোযোগ থাকেনি যখন বন্ধন নাটকের উল্লেখ দেখলাম।
অর্ণবের গাওয়া গানটা কালকেও শুনছিলাম। একুশেতে নিয়মিত এই নাটকটাই দেখা হত। এখনও মাঝে মাঝে মনে পড়ে। একবাটি চানাচুর মুড়ি নিয়ে বন্ধন দেখতে বসে যেতাম বাসার সবাই। আধাঘণ্টা পর যখন শেষ হয়ে যেত তখন খুব খারাপ লাগতো এইভেবে যে এত তাড়াতাড়ি শেষ হল কেন?
এই একটা ধারাবাহিক, আর একটা টেলিফিল্ম 'তিনিই একজন' (হূমায়ূন ফরীদি আর শমী কায়সার অভিনীত) এর কাহিনী প্রায়ই মনে পড়ে।
একুশে আবার চালু হবার পর ভেবেছিলাম আবার হয়তো দেখটে পারবো নাটকটা।
যাই হোক, ভালো থাকবেন।
পলাশ রঞ্জন সান্যাল

অনার্য সঙ্গীত এর ছবি

আমার জীবনের স্বপ্ন ছিল কেবল নারীদের জন্য নির্ধারিত বিআরটিসির বাসের কন্ট্রাক্টর হমু। এখন সিদ্ধান্ত নিছি একখান ট্রেন কিনমু। দেঁতো হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।