"আমাদের দাবি মানতে হবে"

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: সোম, ১৬/০৭/২০০৭ - ২:২৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:
"আমাদের দাবি মানতে হবে" নাম দিয়ে ডানে বা বামে কোথাও একটা স্টিকি পোস্ট রাখা হোক। ব্লগারুরা সেখানে হর্তাকর্তার কাছে দাবিদাওয়া পেশ করবে মন্তব্যের আকারে। সময়ের সাথে এই দাবিগুলোর বিবর্তন একটা চমৎকার ব্যাপার হতে পারে। পরবর্তী ব্লগারুরাও সচলায়তনের চলমান বিবর্তনের ধারার সাক্ষী এই পোস্ট পড়ে জ্ঞাত হতে পারেন। আর হর্তাকর্তাদের কাজও অনেক সহজ হয়ে যাবে, টিকেট রেইজ করা আর টিকেট রিজলভ করার মতো। ধন্যবাদ।
নিয়ম
  • আগে দেখুন আপনার সমস্যাটি, জানা সমস্যা কিনা বা আগের কারো হয়েছে কিনা। জানা সমস্যা হলে আবার জানানোর দরকার নেই। কারো হয়ে থাকলে সেই মন্তব্যের থ্রেডে রিপ্লাই দিন। না থাকলেই কেবল নতুন মন্তব্য হিসেবে পোস্ট করুন।
  • সমস্যার সাথে ব্রাউজার, অপারেটিং সিস্টেম, কি করলে সমস্যাটা আবার দেখা দিতে পারে সেগুলো আলাপ করুন। যত বেশী তথ্য দিবেন তত সুবিধা হবে সেগুলো সমাধান করতে।
  • সমাধান হয়ে যাওয়া সমস্যা এক ফাঁকে মুছে ফেলা হবে। সুতরাং আপনার কমেন্ট না থাকলে ধরে নেবেন সেটা সমাধান হয়ে গেছে। যদি দেখেন সমাধান হয়নি অথচ কমেন্ট গায়েব তাহলে সেটা আমাদের ভুল হিসেবে ধরে নিবেন। অনুগ্রহ করে আবার পোস্ট করুন সমস্যাটি।
জানা সমস্যা আপনাদের পরিচিত বাগগুলো জানিয়ে রাখি, যাতে আপনাদের জানা থাকে কোন বাগ গুলো নিয়ে কাজ করছি এবং কোন বাগগুলো রিপোর্ট করতে হবে।
  • ছবিতে ক্লিক করলে একটা এরর মেসেজ দেখা যায়, যার মধ্যে foreach blah blah.. লিখা থাকে। এটা বাংলা সংখ্যা সর্ম্পকিত একটা সমস্যা। এটি অন্য কোন বড় সমস্যা তৈরী করেনা।
  • কোন কোনো পোস্টে মন্তব্য প্রথম পাতায় আসে না। সেই পোস্টগুলোতে কতটা কমেন্ট আছে সেটাও দেখায় না।
জানা আব্দার
  • (উৎস) সাম্প্রতিক মন্তব্য বাড়ানোর চেয়ে হট পোস্টের সংখ্যা বাড়ানো হোক। হটনেস হিসাব করা যায় এরকম h(p) = hotness (ct(p), div(p), r(p), 1/date(p)) p = post hotness = function, 4 params ct = comment total div = diversity of commentators or number of diff ppl commented r = read total date = date/time posted
  • ক্যাটিগরী সুবিধা বা এ সর্ম্পকে আরো সুবিধা
  • ব্লগার সার্চ বা সদস্য সার্চ
  • বন্ধুদের মাঝে পার্সোনাল মেসেজ আদান প্রদান। একবার চেষ্টা করা হয়েছ, মডিউলটির বাগের কারনে সার্ভার সিপিইউ এক্সিড খায়। পরে আবার চেষ্টা করা হবে।
==== চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

শিমুলের কাছ থেকে:

গুঁতোগুঁতির শীর্ষেতে ইউনিক হিট কাউন্টার ব্যবহার করা হউক।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অনিন্দ্য সেনগুপ্ত এর ছবি

ভাই, এখানে ছাড়া কোথায় লিখবো বুঝতে পারলুম না। আমি একটি সমস্যা নিয়ে লিখছি। আমার ব্লগটি ফায়ারফক্সে তো একেবারেই ঠিকমত rendered হচ্ছেনা। আমি wordpress.com-এ লিখছি, তাই css-এ আমার হাত দেওয়া চলে না। কিছু উপায় বলে দিতে পারেন?
আপনাদের ব্লগটি বেশ আকর্ষনীয়, মাঝে মাঝে উঁকি মারবো।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

সমস্যাটি ক্যারেক্টার স্পেসিং নিয়ে। ক্যারেক্টার স্পেসিং দেয়া থাকলে ফায়ারফক্স যুক্তাক্ষর গুলোতেও স্পেসিং দিতে গিয়ে ভেঙ্গে ফেলে। সমাধান একটাই css এ হাত দেয়া। পয়সা দিয়ে এ সুবিধা পেতে পারেন। বা blogger.com এ চলে যেতে পারেন। শুভেচ্ছা রইল।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আপনি মন্তব্যটা দেখেছেন জানান দিলে মুছে ফেলব। নইলে নতুন সমস্যা ট্র্যাক করতে সমস্যা হয়। ভালো থাকবেন।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

প্রতিটা পোস্ট পড়তে ঢুকলে তার নীচে কতগুলো মন্তব্য এবং কতগুলো নতুন মন্তব্য দেখায় না। এটা দেখালে ভালো হতো। তাছাড়া পোস্টটা লেখকের কততম পোস্ট সেটা দেখালেও ভালো হত।

লেখকের ব্লগে টাইটেল ও টীজার না দেখিয়ে মাস ভিত্তিক শুধু টাইটেল দেখালো ব্রাউজ করতে আরাম হত। টাইটেল ক্লিক করলে টিজার, তারপর বিস্তারিত ক্লিক করলে পুরোটা পড়ার ব্যবস্থা করা যায়।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

শামীম এর ছবি

মাঝে মাঝে সমস্যায় পড়ি:
This account has exceeded its CPU quota.

এই সমস্যার উৎসটা বুঝতেছি না।
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

মাঝে মাঝে কিছু ডিবি কোয়েরী অনেক সময় নিয়ে ফেলে। সেখান থেকে এর উৎপত্তি। অনেক লোক একসাথে (১০০র উপরে) এক্সেস করলে পরেও এটা হতে পারে। আমরা সমাধানের চেষ্টা করছি।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

শামীম এর ছবি

ধন্যবাদ।
[জুইত করে পড়তে বসলেই এটা ঘটা শুরু করে ওঁয়া ওঁয়া ]
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

বিপ্লব রহমান এর ছবি

আমি রেজিস্ট্রেশন করার পরেও লগ ইন করতে পারছিনা কেনো? আমার একাউন্ট কবে সচল হবে??

অতিথি এর ছবি

বাংলায় সদস্যপদ পরিচয় এবং পাসওয়ার্ড-এর টেক্সট বক্স দুটির সাইজ সমান করে দিন অথবা ডানদিকের মার্জিন সমান করে দিন। মনে হয় খাপছাড়া লাগছে। অবশ্য আমার কথা মানবেন কেনো। আমিতো আর সদস্য নই।

"মনের কথা"

শামীম এর ছবি

মুখফোঁড়ের ব্লগে ঢুকলাম। তারপর অনুসরণে ঢুকলাম .... কিন্তু একি .. ওনার বেশিরভাগ লেখা ৩৭বছর ৩১ সপ্তাহ আগের!!

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ইমপোর্ট করার সময় ঘাপলা হয়েছে। দেখছি।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

অতিথি এর ছবি

আমি সচলয়াতনে সচল হতে চাই। আবেদন করেছি কিন্তু সচল হতে পারছিনা। সাহায্য করুন....।

হিমু এর ছবি

সচলায়তনে নিবন্ধনের পর সাধারণত কিছু সময় নেয়া হয় অ্যাকাউন্ট সচল করার আগে। ইতোমধ্যে নিবন্ধনকারী মন্তব্যে অংশগ্রহণ করতে পারেন। এতে করে ব্লগের পরিবেশ ও মেজাজ সম্পর্কেও একটা ধারণা তৈরি হয়ে যায়, সচল সদস্যরাও আপনাকে বুঝতে পারেন।


হাঁটুপানির জলদস্যু

হাসান মোরশেদ এর ছবি

আমি আমার ব্লগে,নিজের সব লেখাগুলো তালিকা আকারে দেখতে পাচ্ছিনা । অন্যরা কি পারছেন?

-----------------------------------
'আমি ও অনন্তকাল এইখানে পরস্পর বিস্ময়ে বিঁধে আছি'

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

অতিথি এর ছবি

আমি এখানে লিখিনা। আমি শুধু পড়ি। মন্তব্যে মন্তব্যকারীর একটা লিংক রাখা উচিত। কী বলেন?

পুরুজিত এর ছবি

বাংলা লগ ইন নাম পরিবর্তন করার কোন উপায় আছে কি?

অতিথি লেখক এর ছবি

অতিথি লেখক হিসেবে ব্লগ লিখেছি, কিন্তু পরে সেগুলো প্রকাশিত হিসেবে পাইনি। কিভাবে খুজে পেতে পারি?
কেউ কি সমাধান দেবেন?

-রহমান আতা

হিমু এর ছবি

অতিথি লেখক হিসেবে পোস্ট দেবার পর যা ঘটতে পারে, তা হচ্ছেঃ

  • পোস্টটি প্রথম পাতায় প্রদর্শিত হতে পারে।

  • পোস্টটি প্রথম পাতায় প্রদর্শিত না হয়ে অতিথি লেখকের ব্লগে প্রকাশিত হতে পারে।

  • পোস্টটি প্রকাশের জন্য অননুমোদিত হতে পারে, সেক্ষেত্রে পোস্টটিকে সচলায়তনের কনটেন্ট হিসেবে খুঁজে পাওয়া যাবে না।


হাঁটুপানির জলদস্যু

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows
ভালবাসার ছড়া-ছড়ি- ২ নামে কাল রাতে এ ক টি ফ্রেস ছড়া দিলাম। প্রথম পাতায় কেন এলনা বুঝলাম না। আমি ব্লগে নতুন। যদি প্রথম পাতায় না আসে তবে লোকজন পড়বে কিভাবে। আমি মূলত ভালবাসার ছড়া লিখি এবং সেই ছড়া গুলির নাম দেই ভালবাসার ছড়া-ছড়ি , ১, ২ , ৩ .........। যদি জানতে পারতাম কেন প্রথম পাতায় আসে না একটু সুবিধে হত।

Lina Fardows

যূথচারী এর ছবি

প্রথম প্রস্তাব হলো- প্রথম পাতাতে লেখার কমপক্ষে ৪-৫টি লাইন দেখানোর সুযোগ তৈরি করুন। ২ লাইন লেখা দেখে লেখা সম্পর্কে কোনো ধারণাই করা যায় না। ৪-৫ টি লাইন হলে হয়তো অনেক কম লেখা জায়গা পাবে, তবে সচলায়তনের পাঠকরা আমার ধারণা ২য়, ৩য় পাতার পোস্টগুলোও পড়েন। তবে প্রথম পাতায় লেখা থাকলে সেটি বেশি নজর কাড়ে, এটা ঠিক। সেক্ষেত্রে "গুতোগুতির শীর্ষে আজ"-এর নিচে দ্বিতীয়-তৃতীয় পাতার পোস্ট নামে ২০-৩০ টা পোস্টের শিরোনাম যুক্ত করে দিতে পারেন।
দ্বিতীয় প্রস্তাব- ব্লগে বিজ্ঞাপন দেওয়ার ব্যাপারটা আবারো চিন্তা করে দেখতে পারেন। সাইট মেইনটেইন্যান্স-এর জন্য যে খরচাপাতি হয়, তার একটা ব্যবস্থা হয়েও যেতে পারে। সচলায়তনে যারা ব্লগিং করেন তাদের যোগাযোগের ভিত্তিতে বিজ্ঞাপন জোগাড় করা যাবে বলে আমার মনে হয়। আর বিজ্ঞাপনদাতাদের সাথে এমন চুক্তি করা যেতে পারে, ব্লগে ব্লগাররা স্বাধীনভাবে লিখবেন এবং কোনো পণ্যের বিরুদ্ধেও ব্লগিং করা হতে পারে। বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে লেখা যেসব মাধ্যমে প্রকাশিত হয়, সেই সব মাধ্যমেও ওই কোম্পানীগুলো বিজ্ঞাপন দেয়। তবে ওই মাধ্যমের নিজস্ব অবস্থান কি হবে, সেটা ওই মাধ্যম সংশ্লিষ্ট ব্যক্তিরা আলোচনা করে দেখতে পারেন। আমি একটা প্রস্তাব তুললাম।
তৃতীয় প্রস্তাব- ডিফল্ট ফন্টের সাইজ আরেকটু বড়ো করুন। ব্রাউজারে ফন্ট বড়ো করলে অন্যান্য সাইটের লেখাগুলো গাবদা গাবদা দেখায়, লেখা ফটোর ওপরে উঠে যায়। বিকল্প কোনো সমাধান থাকলে জানান। ব্যক্তিগত মেসেজ হিসেবেও সমাধান পাঠাতে পারেন, খুশি হবো। (আমি ফায়ারফক্স ব্যবহার করি)।

আরো কিছু আবদার আছে, পরে মনে হলো লিখবো। আপাতত, এই বিষয়গুলো বিষয়ে কর্তৃপক্ষের বক্তব্য শুনতে চাই।


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

কিছুদিন থেকে দেখছি আমার কোন লেখাই প্রথম পাতায় আসছে না কারণটা জানতে পারি? আজও একটা নতুন লেখা দিলাম, সাড়াশব্দ পাচ্ছি না।

Lina Fardows

ভুতুম [অতিথি] এর ছবি

ভাইজান, আমি একেবারেই নতুন। নিবন্ধন করলাম গতকাল, কিন্তু এখনো কোন মেইল পাই নাই, কাজেই পাসওয়ার্ড নাই, কাজেই লগ-ইন করতে পারতেছি না। ভাবলাম নিবন্ধনে কোনভেজাল হইছে, কিন্তু আবার করতে গিয়ে দেখি বলতেছে আমার নাম আর মেইল অ্যাকাউন্ট ব্যবহার করা হয়ে গেছে। এইবার ভাবলাম কোন গ্যান্জাম হইছে মেইল আসতে, তাই "পাসওয়ার্ড হারিয়েছে" বিভাগের শরণাপণ্ন হই। কিন্তু এখানে আমার নাম বা মেইল অ্যাকাউন্ট দিলে মেসেজ দেয় "Is not Recognized". মানেটা কিছুই বুঝতেছি না - এখন কোন ভাবে যদি আমারে পাসও্য়ার্ড টা জানানো সম্ভব? নিবন্ধনে আমার নাম ও মেইল অ্যাকাউন্ট এই মেসেজের সাথে যা আছে সেইগুলাই। আমার এই সদস্য নামটাই খুব প্রিয়, কাজেই একটা ব্যবস্থা করে দেন প্লীজ!

অতিথি লেখক এর ছবি

অতিথি লেখক হিসেবে আমার সদস্য নাম দেখছিনা কেন বুঝলাম না.......

(জয়িতা)

চিমটি খান [অতিথি] এর ছবি

আমি সদস্য হতে নিবন্ধন করে জানত পারলাম আমার নাম এবং আমার ইমেল অলরেডি িনবন্ধিত, অন্য কেউ আমার ইমেল কিভাবে ব্যবহার করতে পারে একটু জানাবেন কি ?

শঙ্কর [অতিথি] এর ছবি

আমার ব্লগের ঠিকানাঃ www.sachalayatan.com/shankar
আমার লেখাঃ http://www.sachalayatan.com/guest_writer/25146
আমার আব্দারঃ এই গল্পটিকে আমার ব্লগে নিয়ে যেতে হবে।

বিপ্লব রহমান এর ছবি

সচল হওয়ার ঠিক তিন বছর পর দুটি দাবি নিয়ে এসেছি:

১। আমার 'রিপোর্টারের ডায়েরি: পাহাড়ের পথে পথে' বইটি ই-বুক হিসেবে প্রকাশের জন্য সচল কর্তৃপক্ষের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

২। 'সচল ব্লাডব্যাংক' এর লিংক প্রথম পাতায় স্টিকি করা হোক।

অনেক ধন্যবাদ।


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

বালক এর ছবি

আমি বালক নামে নিবন্ধন করেছিলাম এবং বালক দিয়েই অতিথি সচল হয়েছি। আমি লগইন করি ইংরেজিতে meghdoot নামে। আমি প্রথমে ভেবেছিলাম বালক দিয়ে নিবন্ধন করলেও পরে নাম বদলাতে পারবো। কিন্তু আমার ভাবাটা যে ভুল সেটা বুঝেছি। সচল মডারেটরদের কাছে আমার আবদার টি ছিলো আপনারা কি আমাকে মেঘদূত নামে নিক'টা দিবেন। ভালো থাকুন। শুভেচ্ছা।

_____________________________________________
কার জন্য লিখো তুমি জলবিবরণ : আমার পাতার নৌকা ঝড়জলে ভাসে...

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

অতিথি লেখক এর ছবি

আমি নতুন এসেছি একটা পোস্ট রেড়ি করেছি সব শেষে আমি প্রকাশ করুন বাটনটা খুঁজে পাইনি, পেয়েছি সংরক্ষন করুন বাটনটি। তো সংরক্ষন বাটনে প্রেস করি।
এবং আমার জানা মতে সেটি প্রকাশের উপযোগী কন্টেন।
প্রকাশ না হওয়ার কি কারন থাকতে পারে জানতে পারলে তখন প্রকাশ উপযোগী লিখা লিখার প্রয়াস চালাব।
আমার ইউজার একাউন্ট নেম
আশমএরশাদ

আমার পোষ্টের শিরোনাম ছিল : তোমার প্রতি ঈর্ষা হয়, এখন নাকি তুমি কবিতা লিখ!!

দেখে জানালে উপকৃত হব।

হিমু এর ছবি
রাহিন হায়দার এর ছবি

অনিবন্ধিত অবস্থায় প্রকাশিত আমার লেখা দু'টির লিংকগুলো হলঃ

http://www.sachalayatan.com/guest_writer/28386
http://www.sachalayatan.com/guest_writer/28448

আর আমার ব্লগ ঠিকানাঃ

http://www.sachalayatan.com/rahin_haider

মডারেটরদের প্রতি অনুরোধ রইল লেখা দু'টি আমার ব্লগে নিয়ে আসার জন্য। ধন্যবাদ।
________________________________
তবু ধুলোর সাথে মিশে যাওয়া মানা

বাউলিয়ানা এর ছবি

আমার নিবন্ধিত নাম - "বাউলিআনা"

যে নামে লিখছি এবং সচল হতে চাই - "বাউলিয়ানা"

নিবন্ধিত ভুল নামটি সংশোধন করে দিলে কৃতজ্ঞ থাকব।
ধন্যবাদ

পল্লব এর ছবি

আমি রেজিস্টেশন করেছি "আশাহত" নামে। নামটা পরিবর্তন করে "পল্লব" করতে চাই। কিভাবে করা যায়, বা আদৌ করা যাবে নাকি কেউ বলবেন? ভাবছিলাম হাচল হবার পরে সেটিংস বা এমন কোথাও এমন অপশন পাব, কিন্তু তেমন নেই।

আমি আজকে হাচল হয়েছি। আগে অতিথি লেখক হিসেবে ৭টি পোস্ট দিয়েছি। এই পোস্টগুলো এখন নিজের ব্লগে এনে দেওয়ার জন্য মডুদের সাহায্য কামনা করছি।

আমার ব্লগ http://www.sachalayatan.com/ashahoto

অতিথি ব্লগে আমার লেখাঃ

ধন্যবাদ।

==========================
আবার তোরা মানুষ হ!

অতিথি লেখক এর ছবি

১.একই সময়ে একাধিক ব্লগ পোস্ট করলে সচল নীতিটি কি জানতে চাইছি।
২.সংরক্ষিত লিখা পরে সুযোগ-সুবিধা-উপযোগীতা অনুযায়ী প্রকাশিত হবার সম্ভাবনা থাকে....?
৩.সচলায়তনের সদস্যরা যেহেতু বানান সংক্রান্ত এক ধরণের সচেতন থাকেন...সেই কারণে জানতে চাইছি...."সচলায়তনে কি কোন বিশেষ বানান রীতি " ফলো করা হয়...? যেমন--
"শাদা" লিখা যাবে না "সাদা" লিখতে হবে
নইলে কেমন যেনো চোখে ঘাঁ লাগবে....

অভদ্র মানুষ

অতিথি লেখক এর ছবি

পোস্টটি প্রকাশের জন্য অননুমোদিত হতে পারে, সেক্ষেত্রে পোস্টটিকে সচলায়তনের কনটেন্ট হিসেবে খুঁজে পাওয়া যাবে না।

খুজে না পাওয়া ছাড়া কি অন্য কোনো ভাবে বোঝা সম্ভব যে পোস্টটি ঘচাং হয়েছে?

আমার নাম ডোডো পাখী - এই পোস্টটি কি আমি নিজে ঘচাং করে ফেলেছি নাকি সচলায়তন তার কন্টেন্ট থেকে বাদ দিয়েছে? জানার উপায় কি?

মনমাঝি [অতিথি] এর ছবি

আমি যদি সচলায়তনে একই পোস্টে একাধিক ভিডিও এমবেড করতে চাই - কিন্তু সেই সাথে চাই যে সবগুলি ভিডিও একটাই প্লেয়ার / উইন্ডো-র মাধ্যমে দেখা যাক - তাহলে কি করতে হবে ? অর্থাৎ আমি চাই না ৫টা ভিডিওর জন্য ৫টা ভিডিও স্ক্রিন / উইন্ডো দেখা যাক। একটাতেই যেন ৫টার কাজ হয়ে যায়। এতে স্থানও বাঁচবে, পোস্টটাও দৃষ্টিকটু হবে না। এটা কি সম্ভব? সম্ভব হলে কি করনীয়?

মনমাঝি [অতিথি] এর ছবি

উদাহরনঃ

এই পৃষ্ঠায়: http://encyclopediadramatica.com/The_Kazantzakis_Guide_to_Article_Building -- 'Multiple Video Embed Example'-শীর্ষক অনুচ্ছেদের নীচে দেখুন। এখানে একটা নমুনা আছে যেমনটি আমি চাচ্ছি তার কাছাকাছি। এদের কোডটা কাট-পেস্ট করে নিজের লিঙ্ক বসিয়ে দিলে কোন কাজ হয় না অবশ্য। এবিষয়ে আমার দৌড় ঐটুকুই অবশ্য ! দেঁতো হাসি

অতিথি লেখক এর ছবি

আমি গতকাল রাতে একটা পোস্ট দিয়েছি "মৃত ভাষার উপাখ্যান" শিরোনামে। লেখাটা প্রথম পাতায় আসেনি, অতিথির কীর্তিকলাপেও এর কোন এভিডেন্স খুঁজে পাচ্ছি না। লেখাটি মানসম্মত হয়নি নাকী অন্য কোন কারণে প্রকাশিত হয়নি, নির্দিষ্ট করে জানালে উপকৃত হতাম।

উন্মাদ কবি

অতিথি লেখক এর ছবি

আমি আমার কিছু লেখা ফেসবুকে নোট আকারে সেভ করেছি......সেই লেখাগুলো কি এখানে পোস্ট করতে পারব??????

-অতীত

অতিথি লেখক এর ছবি

আমি মো: সহিদুর রহমান সুমন গত ১৯/১০/১০ তারিখে কীরণ নামে সচলায়তনের সদস্য হয়েছি এবং অতিথি লেখক হিসেবে লিখছি। ইতোমধ্যে আমার লেখা তৈলমর্দন, ফাঁকি, অবলা প্রকাশ হয়েছে। কিন্তু গত ঈদ উল আজহার কিছু দিন আগে থেকে আমার পোষ্ট করা কোন লেখাই প্রকাশিত হচ্ছে না। সমস্যাটা কি আমার লেখার গুণগত মানে নাকি কোন টেকনিক্যল ব্যপার বুঝতে পারছিনা। সমাধান পেলে উপকৃত হব।

অতিথি লেখক এর ছবি

গত তিন মাস যাবৎ আমার কোন লেখা প্রকাশিত হচ্ছেনা। ব্লগ পোষ্ট করলে কোথায় পোষ্ট হলো খুজে পাইনা, আগে আমার কীর্তিকলাপে পেতাম। একেবারে যে খারাপ লিখি তাও তো নয়। সচলের নীতি লঙ্ঘন করেছি বলেও মনে পরেনা। অতি সম্প্রতি ”ফেইসবুকের ভালোবাসা” শিরোনামে একটা ছোট গল্প ও বাসর রাতের বেড়াল নামে একটি কবিতা পোষ্ট করেছি। সন্মানিত মডু সাহেবগনের সদয় দৃষ্টি আকর্ষন করছি। ব্লগে বা মন্তব্য করতে গিয়ে বাংলাও ঠিক মত লিখতে পারছি না। ংধপযধষধুধঃধহ.হবঃ এ সমস্যা জানালেও সমাধান পাইনা। কেউ কি দয়া করে আমার সমস্যার সমাধান দেবেন।

মো: সহিদুর রহমান সুমন (সচলের নাম : কীরণ : আপাতত অতিথি লেখক)
পিএস টু ডিজি, বিআরডিবি, পল্লী ভবন, ৫, কাওরানবাজার
ঢাকা ১২১৫। মোবাইল : ০১৭১২৯০০৬৩৭
ইমেইল :

রিসালাত বারী এর ছবি

অতিথি সচল হওয়ার আগে আমার লেখা দুটোকে নিজের ব্লগে এনে দেয়ার জন্য আবদার জানিয়ে গেলাম।

লিঙ্ক ১। http://www.sachalayatan.com/guest_writer/38210
লিঙ্ক ২। http://www.sachalayatan.com/guest_writer/38645

সাক্ষী সত্যানন্দ এর ছবি

প্রিয় মডারেটর বৃন্দ,

অতিথি হিসেবে প্রকাশিত আমার লেখাগুলোর লিঙ্কঃ

১। http://www.sachalayatan.com/guest_writer/49541
২। http://www.sachalayatan.com/guest_writer/49571

হাচল হবার পরে, আমার বর্তমান ব্লগ লিঙ্কঃ

http://www.sachalayatan.com/sadeque_001

অতিথি হিসেবে প্রকাশিত লেখাগুলো আমার ব্লগে যুক্ত করে দেবার আবদার জানিয়ে গেলাম হাসি

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।