ছেঁড়া স্যাণ্ডেল ছিঁড়ে যাচ্ছে।

পরিবর্তনশীল এর ছবি
লিখেছেন পরিবর্তনশীল (তারিখ: রবি, ১৮/০৫/২০০৮ - ১১:১৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

টুপি মাথায় রেখে স্রষ্টার প্রতিনিধিত্ব করতে আমার ভালো লাগে না।
কাঁচুলী বিহীন কোন নারীর দিকে তাকিয়ে- হাত রেখে আমি ভালোবাসা খুঁজে পাই না...
লক্ষ লক্ষ আলোকবর্ষ আমি তাকিয়ে থেকেছি- বিশ্বাস কর। তখন অন্ধকার ছিল না একটুও।

বল্গা ফকিরের মত পাগল হলে আমি ফার্মগেট ওভারব্রীজের ওপর নগ্ন হয়ে দাঁড়িয়ে থাকতাম-
শুকনো হাতের ইশারায় পাজারো... টয়াটা সব ... সব থামিয়ে দিতাম এক মুহুর্তের জন্য।
একেকটা দিন এই সামাজিক অন্তর্বাস নিয়ে ফুটপাত ধরে হাঁটতে আমার আর
ইচ্ছে করে না।

আমার শুধু ইচ্ছে করে-
তোমার চোখে চোখ রেখে আরেকবার শুধু আরেকবার- আত্নহত্যা করতে।
যে হত্যায় থাকবেনা কোন পাওয়ার আকাঙ্ক্ষা।
ঠিক তেমন ... যেমনটি করেছিল ছোট্ট অমিয় পাশের পাড়ার অবন্তীর জন্য।

কী ভাবছ তুমি?
আমি ছিঁড়তে শুরু করেছি? ভুল। খুব খুব ভুল।

আমি তো সে কবেই ছিঁড়ে গেছি।
সেবার তোমরা যখন আমার নাড়ী ছিঁড়ে নিয়ে এলে... তার নাড়ীর গভীর থেকে।

আমি তো সেবারই ছিঁড়ে গেছি।
আমি তো সে রাতেই ছিঁড়ে গেছি।

####################################

ছেঁড়া স্যাণ্ডেল।
১৮ মে রাত পৌনে এগারোটা।


মন্তব্য

খেকশিয়াল এর ছবি

ওরে পাঙ্খা !

-----------------------------------------
রাজামশাই বলে উঠলেন, 'পক্ষীরাজ যদি হবে, তা হলে ন্যাজ নেই কেন?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

পরিবর্তনশীল এর ছবি

ধন্যবাদ।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতন্দ্র প্রহরী এর ছবি

লক্ষ লক্ষ আলোকবর্ষ আমি তাকিয়ে থেকেছি- বিশ্বাস কর। তখন অন্ধকার ছিল না একটুও।

একেকটা দিন এই সামাজিক অন্তর্বাস নিয়ে ফুটপাত ধরে হাঁটতে আমার আর ইচ্ছে করে না।

পুরান কথা আবার বলতে হচ্ছে, এত্ত অসাধারণ কিভাবে লেখ! খুউব ভাল্লাগলো!

অতিথি লেখক এর ছবি

ঠিক।
eru

-------------------------------------------------
pause 4 Exam

রায়হান আবীর এর ছবি

সুনীলের কোবতে পড়লে যেমন পাংখা পাংখা লাগে তোর এইটা পড়েও তেমন অনুভূতি হলো...তোর সেরা লেখা খেতাম দিয়া দে এইটারে। অসাধারণ...

--------------------------
আজকের রাতটা আমার জন্য বেশ আনন্দময়...বাইরে ঝিরিঝিরি বৃষ্টি, মনিটরে ফাহিমভাইয়ের সপ্নবাজী, কনফু ভাইয়ের কংকাবতী আখ্যান আর শিমুল ভাইয়ের ছাদের কার্ণিশে কাক...ব্যাপক প্রেম ভাব উঠিয়াছে মনে...

শিক্ষানবিস এর ছবি

খুবই সুন্দর। তোর এ ধরণের লেখার মধ্যে এটাকেই সেরা মনে হচ্ছে। এরকম ব্লগরব্লগর আরও চাই। তবে এরপর থেকে ব্লগরব্লগর না বলে কবিতাই বলিস। যদিও কবিতা খুব একটা পড়ি নাই, তারপরও মনে হচ্ছে এরকম থিম এবং প্রকাশভঙ্গী তো খুব সহজেই কবিতার রূপ নিতে পারে।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ওই মিয়া, আপনের হইসেটা কী????

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি তুষ্ট আত্মপ্রেমেই। এর সুবিধে হলো, প্রতিদ্বন্দ্বী কেউ নেই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

স্বপ্নাহত এর ছবি

শালা, এমনিতেই কত রকম ডিপ্রেশনে ভুগি।

এই রকম হিংসা জাগানিয়া লেখা লিখে ডিপ্রেশন আরো বাড়াইয়া দিস খালি মন খারাপ

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

ধুসর গোধূলি এর ছবি

- পাংখার দিন শ্যাষ, এখন এসি'র দিন গুরু।

কুল ম্যান, কুল।
মন কেনো এতো চুলবুল!
জংলায় চলে পাখির কলকলি-
চলেন ধরি কারও শালি!

আরিশ্শলায় আমি ও দেহি কোবতে লেখা করতে পারি শুরু! দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

শাহীন হাসান এর ছবি

আমি তো সে কবেই ছিঁড়ে গেছি।
সেবার তোমরা যখন আমার নাড়ী ছিঁড়ে নিয়ে এলে... তার নাড়ীর গভীর থেকে।

আমি তো সেবারই ছিঁড়ে গেছি।
আমি তো সে রাতেই ছিঁড়ে গেছি।

শক্তিশালী কবিতার পংক্তি মনে হয়েছে ...।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

অতিথি লেখক এর ছবি

সেরকম...ফাটাফাটি...কি হইল আপনার পংক্তি ফালানো শুরু করলেন । আরও লিখেন একটায় হবে না।
-নিরিবিলি

অতিথি লেখক এর ছবি

পরিবর্তনশীল ছিঁড়ে যাবে, আবার নতুন হবে তাতে বিস্মিত হওয়ার কিছু নাই, আমার আপত্তিও নাই তবে মনে হচ্ছে কবি সুনীলের মত "জানালা" প্রেমিক, যাদের কবিতা ও গল্পে এত প্রেম কিন্তু বাস্তব প্রেম-অভিজ্ঞতা পাশের বাড়ির জানালা দিয়ে তাকিয়ে থাকা পর্যন্ত। তবে অপ্রাপ্তবয়স্ক হলে ঠিক আছে।

কিন্তু "লক্ষ লক্ষ আলোকবর্ষ আমি তাকিয়ে থেকেছি- ...."

এখানে "আলোকবর্ষ " বলতে আপনি কি কাল বুঝাতে চেয়েছেন, না স্থান?

-অপ্রিয়
(সকল নীরবই নির্বোধ নয়)

অতিথি লেখক এর ছবি

দারুণ হয়েছে!

---
স্পর্শ

অতিথি লেখক এর ছবি

?

দৃশা এর ছবি

একটা স্যান্ডেল ছিড়া গেছে আর একটা স্যান্ডেল আইব।
ছিড়াটারে লইয়া আর ছিড়া ছিড়ি কইরেন না নইলে ছিড়া যাইব।
আগেই কইছিলাম রুপসা স্যান্ডেল কিনতে...তাইলে ছিড়া ছিড়ি কেন ফাড়া ফাড়ি করলেও ফাড়ব না।
যাউক বহুত বেড়াছেড়া সাজেশন দিলাম ফি ছাড়াই।
মদ্দা কথা হইল লেখা ভাল হইছে... মাগার দিলে এতো দুক্কু কেন? হুয়াইইই? (রোজিনা আপা স্টাইল)

দৃশা

অতিথি লেখক এর ছবি

অসাধারণ!!!

কল্পনা আক্তার

....................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

বিপ্রতীপ এর ছবি

আমি তো সে কবেই ছিঁড়ে গেছি।
সেবার তোমরা যখন আমার নাড়ী ছিঁড়ে নিয়ে এলে... তার নাড়ীর গভীর থেকে।

...............................................

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
বিপ্রতীপ ব্লগ | ফেসবুক | আমাদের প্রযুক্তি

পরিবর্তনশীল এর ছবি

পড়ার জন্য আর মন্তব্যের জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ। অনেক অনেক ধন্যবাদ।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

তারেক এর ছবি

সুবহানাল্লাহ!
এইরকম দূর্দান্ত কবিতা পড়লে আমার খালি পিপাসা পায়..
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।