মেগা সিরিয়ালঃ জঙ্গল থেকে গুলশানে (ডিরেক্টর'স কাট)

পরিবর্তনশীল এর ছবি
লিখেছেন পরিবর্তনশীল (তারিখ: বিষ্যুদ, ২৩/১০/২০০৮ - ৯:১০অপরাহ্ন)
ক্যাটেগরি:

মেয়েটা আমার কথা শুনে খিলখিল করে হেসে উঠল। ভেবো না সে খিলখিল হাসি হৃদয়ে আলোড়ন তুলে। সে এমন হাসি- হৃদয়ে নয়- হৃদয় ধারণ করে যে ব্যাটা তার অবস্থা করুণ হয়ে ওঠে- সে হাসির ঠ্যালায়। হাসতে হাসতেই হাস্যময়ী ঝলকে উঠে...
- বা...তের ব্যথা। হুঁ...ম।
হাস্যময়ী তো একা নয়। সাত আটটা পাখির মাঝে সে একজনা। আমি সামলে নিতে নিতে মুখ খুললাম...
- হ্যাঁ। বাতের ব্যথা। তবে আমার অভ্যাস হয়ে গেছে।
খিলখিল হাসি দেখি আর থামে না। বেড়েই চলে। বরং আশেপাশের সাত আটটা পাখির কয়েকটা বেশ কিচিরমিচির শুরু করেছে। এদের মধ্যে একজন ক্যাঁচ করে ওঠে...
- বুঝতে পারছি। আপনি কারো সাথে বাজি ধরেই এসছেন।
আরেকজন বুঝে গিয়েছেন ইতিমধ্যে। বেশ বুদ্ধিমতী বলতে হবে। আমি বুদ্ধিমতীর দিকে দৃষ্টি দেই। রূপবতীও বটে। তার উপর আবার কালো ফ্রেমের একখানা চশমাও লাগানো হয়েছে। ঠিক তক্ষুণি আমার চোখটা ধ্বক করে ওঠে। আমার চোখের চশমা কোথায় গেল? এতক্ষণ আশেপাশের সকল কিশোরী যুবতীকে আবেদনময়ী মনে হওয়ার কারণটাও পরিস্কার হয়ে গেল।
আমি তুহিনের দিকে তাকাই। দেখি তুহিন নেই। আরেকটু ওদিকে তাকাই। দেখি পোলাপাইন উৎসাহ নিয়ে আমার দিকে তাকিয়ে আছে। মুহাম্মদ হাত তুলে ইশারা করল। নিজেকে নিউজিল্যাণ্ডের সাথে টেস্টে ব্যাটিং করতে নেমে- ''ভালৈ'' ব্যাটিং শুরু করা একজন ব্যাটসম্যান মনে হলো। ওদিকে সেই হাস্যময়ী কণ্ঠ শোনা গেল...
- কী হলো?
আমি তখন একটা বেকুবের মত কিংবা অতি চালাকের মতন কাজ করে ফেললাম। এমন ভাবে পাখিদের টেবিলটার দিকে হেঁটে গেলাম- যেন ওটা আমার টেবিল। ঐ বালিকারা আমার গার্লফ্রেণ্ডস।
- আর বইলো না। চশমা খুঁজে পাচ্ছি না।
সেকেণ্ড শট। সুন্দরী বালিকাদের উদ্দেশ্যে ''আপনি'' সম্বোধনটা ছোটবেলা থেকেই আমার মুখে আসে না। হাস্যময়ী তেমন একটা গা করে না। বেশ আধুনিকা সে। পোশাক আশাকের ধরণ দেখেই আঁচ করে নিতে হয় সে কথা। বাবাঃ এ তো উত্তরাধুনিকা। আমি তাদের টেবিলের কাছে যেতেই পাশে জায়গা করে দিল।
- চশমা পাচ্ছেন না মানে?
- মনে হয় লুংগীর গিট ঠিক করার সময় পড়ে গেছে।
এ তে যেন ঝনঝন করে গেলাস ভাঙতে শুরু করে। এক নাম্বার কাঁচের গ্লাস ভাঙার শব্দ হয় আমাকে ঘিরে। বেশ আমোদ বোধ হয়। আয়েশ করে একটু মুচকি হাসি।
- বসেন না। কই পড়েন আপনারা?
- আপনারা মানে?
আমি অবাক হওয়ার ভান করি। একজন বলে ওঠে...
- আপনারা তো অনেকেই একসাথে আসছেন! সবার টিশার্টে আইইউটি লেখা... আইইউটি থেকে আসতেছেন?
এ সেই বুদ্ধিমতী। পর্যবেক্ষণ ক্ষমতারও প্রশংসা করতে হয়। বাহ!একের মধ্যে অনেক। আলাদাভাবে তার দিকে দৃষ্টি দেওয়ার প্রয়োজন মনে করি। বাহ! মুগ্ধ হয়ে তাকাই। এ শুধু মিষ্টতা নয়- অন্য কিছু। আমি কন্ঠ স্বাভাবিক রাখার চেষ্টা করি...
- হুঁ। ওরা আইইউটির। আমি না.. আমার ভাতিজা আইইউটিতে পড়ে তো। ওরা আসতে বলল... তাই চলে আসলাম...

কালো চুলের দেশে- চুল রাঙানো একজন প্রশ্ন করে... কিন্তু আমি বুদ্ধিমতী'র দিকে আড়চোখে তাকিয়ে থাকি। আড়চোখে তাকানোতেই মজা। রাঙা চুল আবার ঝিঞ্ঝিন করে...
- ভাতিজা মানে?
- ভাতিজা মানে। আমার ভাইয়ের ছেলে।
- যা! আপনি ফাইজলামি করতেছেন।
- কী আশ্চর্য! ফাইজলামি করতে যাবো কেন? আমার ভতিজা আইইউটিতে পড়তে পারে না? আমিই তো ওকে ওখানে ভর্তি করিয়ে দিয়ে আসলাম। বেশ নিরিবিলি জায়গা। মেয়ে টেয়ে নাই। ঝামেলাও নাই...

বুদ্ধিমতী-রূপবতী- এবং পর্যবেক্ষণকারীর নতুন দিক আবিস্কৃত হয়। আমার শেষ কথা শুনে সে ফোঁস কর জ্বলে উঠে যেন... আমি মুগ্ধ নয়নে সে ফোঁস করে জ্বলে ওঠা দেখি...
- মেয়ে মানেই ঝামেলা নাকি?
- আরে না। সে কথা বলি নাই তো। হে হে... কথার কথা।

আমার দিকে খাবার এগিয়ে দেওয়া হয়। দুই একটা ফ্রাই তুলে নিয়ে মুচমুচ করে খাই। আড়চোখে বুদ্ধিমতী'র দিকে তাকাই। আহা!

হাস্যময়ী আমার দিকে তাকিয়ে বলে... লবস্টারটা খেয়েছেন? জোস হইছে না.?
আমি আবার দাঁত বের করি।
- জোস মানে?
- যা! আপনি এত ঢং করেন না... হি হি...
- হে হে।
আরেকটা ফ্রাই মুখে দিতে দিতে আয়েশ করে বলি...
- কই পড়ো তোমরা?
বুদ্ধিমতীর দিকে মুখ করেই এ কথা বলি আমি। এবং বুদ্ধিমতী'র নতুন পরিচয় পেয়ে যাই। এর সাথে সাথে...
- তোমরা মানে?
- তোমরা মানে তোমরা?
- ওরা হলিক্রসে পড়ে। আমার পড়ালেখা তো সেই কবেই শেষ। ওরা আমার ভাগ্নী।
- হে হে। ফাইজলামি করো।

ঠিক তক্ষুণি আট দশ বছরের একটা ছেলে কোত্থেকে যেন ছুটে আসে। ধপ ধপ করে মেঝে কেঁপে ওঠে তার পায়ের গতিতে। হাতে একটা বাচ্চা। বুদ্ধিমতীর সামনে এসে সে বাচ্চাটাকে এগিয়ে দেয়। আর ম্যাঁও ম্যাঁও করে চিৎকার করে ওঠে...
- আন্টি তোমার ছেলেকে তুমি কোলে নাও... উঁ... আমার নতুন প্যাণ্টে বাঁদরটা হিসু করে দিছে...

(চলবে। )


মন্তব্য

রাফি এর ছবি

ইজ্জতের বারোটা;

বালক ভুল করে নেমেছে ভুল জলে।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

পরিবর্তনশীল এর ছবি

দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

হিমু এর ছবি

এইসব মেগাসিরিয়াল দিতে চাইলে মাঝে কমার্শিয়ালের জন্য ব্রেক দিতে হয়। তুমি স্পন্সর যোগাড় কইরা ব্লগাও মিয়া। বিজ্ঞাপন বিরতি ছাড়া তোমার এই পোস্ট তো হাসিনার আমলে বিটিভিতে খালেদার কাভারেজের মতো হইয়া গেলো।


হাঁটুপানির জলদস্যু

পরিবর্তনশীল এর ছবি

দেঁতো হাসি

তাইলে কমার্শিয়াল ব্রেক দিতে হইতেছে।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ধুসর গোধূলি এর ছবি

- এইরমের টাশকি নতুন না গুরু। আবহমানকাল থাইকাই হয়া আসতেছে। আপনার পূর্বসূরী টাংকীবাজরাও এই ঘটনার স্বীকার দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

পরিবর্তনশীল এর ছবি

আমি কেমনে বুঝুম কন। দেইখা তো বুঝবার উপায় আছিল না। দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ধুসর গোধূলি এর ছবি

- আমরাও বুঝি নাই দেঁতো হাসি
পরে অবশ্য কতোক্ষণ হা কইরা থাইকা লুঙ্গির গিঁঠ খুইলা মুখমণ্ডল মুইছা কাটাপাতলা দিছি।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতিথি লেখক এর ছবি

হুম......... সাসপেন্সতো ভালই তবে ব্রেক আরেকটু পরে দিলে হত না ?
নিবিড়

পরিবর্তনশীল এর ছবি

এমনিতেই অনেক বড় হয়ে গ্যাছে। মাঝখানে বিজ্ঞাপন বিরতি আর সংবাদের বিরতি দিতে ভুলে গেছি দেইখা বুঝতে পারেন নাই।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

স্বপ্নাহত এর ছবি

মেগা সিরিয়াল এর সাফল্য এবং এর পাঠকদের সুস্বাস্থ্য কামনা করছি।

---------------------------------

বিষণ্ণতা, তোমার হাতটা একটু ধরি?

---------------------------------

বাঁইচ্যা আছি

রায়হান আবীর এর ছবি

আমিও...

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

আরিফুর রহমান এর ছবি

জাক্কাস!

পরিবর্তনশীল এর ছবি

কী জাক্কাস? দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ছোটন [অতিথি] এর ছবি

হোটেল ক্যালিফোর্নিয়া গানটার একটা র্যাপ শুনছিলাম, বাংলায়...

ঘুম ভেঙে দেখি মাঝরাতে...আমার লুঙ্গী নাই.....আমার লুঙ্গী নাই.....লুঙ্গী লুঙ্গী...আমার লুঙ্গী নাই.....

লুঙ্গী জিতা রহো...

পরিবর্তনশীল এর ছবি

শুনিবার চাই হে সুধী।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

রণদীপম বসু এর ছবি

হুঁম, বুঝছি ! কী বুঝছি আরেকদিন কমুনে । তয় শেষ করেন আগে।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

পরিবর্তনশীল এর ছবি

আইচ্ছ্যা।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

পেন্সিলে আঁকা পরী এর ছবি

এর পরে কি! তাড়াতাড়ি শেষ করেন লুঙ্গিওয়ালা ভাই.......

-------------------------------------------------------
আমি সেই অবহেলা, আমি সেই নতমুখ, নীরবে ফিরে চাওয়া, অভিমানী ভেজা চোখ।

পরিবর্তনশীল এর ছবি

কী করব? এখনো তো শুরুই হয় নাই। দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অনিন্দিতা এর ছবি

এত তাড়াতাড়ি শেষ?

পরিবর্তনশীল এর ছবি

তাড়াতাড়ি হয়ে গ্যাসে নাকি? আমি তো ভাবছিলাম লম্বা হয়ে যাইতেছে। তাই লাস্ট অংশ পোস্ট করি নাই। দেঁতো হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

তীরন্দাজ এর ছবি

বেশ মেগা মেগাই মনে হচ্ছে।
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

পরিবর্তনশীল এর ছবি

শুকরিয়া। এটাই ডিরেক্টরের সার্থকতা। হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

দৃশা এর ছবি

শিরিনরে বলা দরকার এইবার লুঙ্গিওয়ালা নিয়া গান গাইতে আপনারে ডেডিকেট কইরা। যাউক পুরাটা শেষ হোক এরপর কমু কি হইল।
-------------------------------------------------------
দুঃখ তোমায় দিলেম ছুটি...
বুক পাঁজর আজ ফাঁকা।
দুঃখ বিদায় নিলেও সেথায়...
দুঃখের ছবি আঁকা।

দৃশা

পরিবর্তনশীল এর ছবি

বইনরে মাপ করন যায় না? মন খারাপ
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

ভূঁতের বাচ্চা এর ছবি

তুমি বেশি ধান্দাবাজ হয়া গেছ মিয়া !
কয়শো পর্বের যে মেগা সিরিয়াল বানাইতেছ আল্লা মালুম।
যাই হোক কাহিনীতে নতুন মোড় দেখলাম।
ঐটা আসলেই আন্টি ছিল ! আহারে !!!

--------------------------------------------------------

পরিবর্তনশীল এর ছবি

হে দর্শক। মেগা সিরিয়ালের ক্ষেত্রে আপনি চূড়ান্ত কোন সিদ্ধান্তে উপনীত হতে পারেন না।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

টিকটিকির ল্যাজ এর ছবি

কঠিন অবস্থা! চরম সাসপেন্স! দেঁতো হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভাগ্যিস !
এক ঝুলানি টের পাই নাই। দুইটা পড়লাম একসাথে।
তক্তামাইরের কথা এবারে কেউ কিছু কয় না ক্যান?চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

আহারে! মন খারাপ
একদম ১০০% ড্রামাটিক হইসে, শুধু লাস্টে তুমি যদি ঐ বাচ্চার কথা শুনে "নাআআআআআ!" বলে চেয়ার থেকে পরে যেতা তাইলে আরো ড্রামাটিক হত, তবে এই পর্বের এন্ডিং ও ভাল হয়েছে চলুক
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

বিপ্রতীপ এর ছবি

মহিব,
তুমি চোখের ডাক্তার দেখাও...নাইলে এইরম ঘটনা আরো ঘটবে গড়াগড়ি দিয়া হাসি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
http://biprodhar.com

কীর্তিনাশা এর ছবি

জয় বাবা লুঙ্গিনাথ!!

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।