ইচ্ছে ঘুড়ি ...

রায়হান আবীর এর ছবি
লিখেছেন রায়হান আবীর (তারিখ: সোম, ২৭/১০/২০০৮ - ৯:৪৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

১...

পরীক্ষা শুরু হবার অল্প কয়েকদিন আগে...রাতের বেলা আমি মজাসে নেটাচ্ছি। আর পেছনে পোলাপাইন গপ-সপ করছে। কথা প্রসংগে হঠাৎ তুহিন বলল, ও যদি ওর দেখা সুখী মানুষের তালিকা তৈরী করে তাতে আমাকে রাখবে। ঠিক সেই সময়টাতে আমি আমার নিজের তৈরী দুঃখের সাগরে প্রচুর পরিমানে হাবুডুবু খাচ্ছি। আত্মহত্যার বিভিন্ন উপকারীতা লিস্ট করছি...

কিন্তু তুহিনের ঐ কথাটা শোনার পর পরই আমি মনে মনে আর্কিমিডিসের মতো ইউরেকা বলে চিৎকার করে উঠলাম। তুহিনের ঐ কথাটা শোনার আগে আমাকে হয়তো বাইরে থেকে সুখী সুখী লাগতো, কিন্তু মনের মধ্যে ফাল দিয়ে ওঠা একটা কথার পর আমি ভেতরে ভেতরেও প্রচন্ড পরিমানে একজন সুখী মানুষ হয়ে গেলাম।

এখান থেকেই আমার দুই দিনের দুনিয়ার কনসেপ্টের সুচনা...চিন্তা করে দেখলাম আজ থেকে ত্রিশ কিংবা তার সামান্য আগে অথবা পরে রায়হান আবীর বলে আর কারও অস্তিত্ব থাকবে না...তাহলে কেন হুদাই এইসব গিয়ানজাম? যতদিন বেঁচে আছি একটু আনন্দ করে নেই। যা করতে ভালো লাগে করে নেই, যা লাগেনা তার পেছনে কষে দুইটা লাগিয়ে নেই...

২...

নেট ছাড়া বহু দিন। তাই ব্লগ প্রদানে দীর্ঘ- দীর্ঘ বিরতি...মাঝে মাঝে কিছু একটা লিখতে মন আকুপাকু করে। কিন্তু কিছু করার থাকে না...হলে এসে যখন লেখার জন্য বসি তখন দেখি, কি লিখবো সব ভুলে গেছি। নোট প্যাড অন করে আবার অফ করে দেই। থাক আরেকদিন হবে।

সকালের ভেবেছিলাম আজকে হলে থাকব, একটা ব্লগ দেবো। ভুলে যেন না যাই, তাই একটা কাগজ নিয়ে পয়েন্টগুলো লিখে ফেললাম। বলার মতো অনেক কথাই জমা ছিল...মোট পয়েন্ট হলো একুশটা। বাপ্রে বাপ!! ভাগ্যিস অফিস থেকে বের হবার সময় কাগজে আনতে ভুলে গিয়েছিলাম। তা না হলে আজকে মহা-ব্লগ লিখতে হতো...

৩...

খা জনগন খাইট্টা খা- এর যুগে আমাদের ঢাকা ওয়ারিয়র্সের যোদ্ধারা খেটে খাচ্ছে...আমি তাতে দোষের কিছু দেখি না। কিন্তু খেলা দেখা হয়নি ঠিক মতো। কারণ ঠিক পরীক্ষার আগের রাতে খেলা থাকতো।

ফিল্ডস এন্ডস ওয়েভস পরীক্ষার আগের রাতে ডিনার করছি, আর খেলা দেখছি। হঠাৎ করে মেজাজটা বিলা হয়ে গেলো। সাইড লাইনে বসে আমাদের আফতাব আইসিএল গার্ল মায়ান্তিকে সাক্ষাৎকার দিচ্ছে। এবং তা হিন্দীতে। ইচ্ছা করলো যাইয়া ব্যাটারে দড়াম করে একটা দেই। শালা বহুভাষাবিদ হইছে। বদের বদ!!

একুশে টিভিতেও সেদিন একটা অনুষ্ঠানের দিকে চোখ আটকে গেল। নাম খুব সম্ভবত ধুম-তা-না-ধুম বা এইটাইপের কিছু। ভারতীয় টিভি চ্যানেলগুলো এক ধরনের অনুষ্ঠান প্রচার করে। পিচ্চি পিচ্চি পোলাপাইন বড় বড় নায়িকাদের মতো পিচ্চি পিচ্চি পোশাক করে ব্রেক ড্যান্স (খ্যামটা নাচ) দেয়। অবিকল সেই ধরণের অনুষ্ঠান। প্রচন্ড অরূচিকর এই অনুষ্ঠানগুলো এখন আমাদের টিভি চ্যানেলেও প্রচার হচ্ছে, আমাদের পিচ্চি পিচ্চি ছেলে মেয়েদের দ্বারা...ভাবতে ভালোই লাগে...দেশ এগিয়ে যাচ্ছে।

৪...

একটেল এ ইন্টার্ন শুরু করলাম। এমনটা খাপে খাপ আমার জীবনে বহুদিন মিলে নাই। ইচ্ছা ছিল অনেক আগে থেকেই। এক বড় ভাইয়ের কাছে যাবার পর তিনি একটা ব্যবস্থাও করে দিলেন। সেটা বিশাল লস প্রজেক্ট। আইটি (ইনফরমেশন টেকনোলোজিতে) ইন্ডাশট্রিয়াল এটাচমেন্ট (বিনামূল্যে কামলা)...

মাঝে মাঝে অপরিচিত মানুষরা আমাকে বিশাল বিশাল সাহায্য করেন। কেন করেন তা আজও জানা হয়নি। ঠিক তেমন সাহায্য করলেন এইচ আর (হিউম্যান রিসোর্স) এর একজন। তিনি আমাকে এইসব এটাচমেন্টের চিন্তা বাদ দিয়ে ইন্টার্শীপের জন্য আবেদন করতে বললেন। করলাম, একদিন ইন্টারভিউ এর জন্যও ডাক আসলো। কিন্তু আমার যাওয়া হলো না। কারণ তখন আমার ফোন নেই। বেশ কয়েকদিন পর সীমটা আরেকজনের সেটে ঢোকানোর পর দেখলাম টাইম ওভার।

আবার গেলাম HR এর সেই ভাইয়ের কাছে। আবার সিভি, আবার এপ্লিকেশন। মনে হচ্ছিল এই যাত্রায় মনে হয় আমার আর ইন্টারভিউতে বসা হবে না, মূল্য সহকারে কামলা খাটাও হবেনা। কিন্তু পরীক্ষা শেষ হবার ঠিক একদিন আগে ডাক আসলো। ভাইভা দিলাম। নির্বাচিত হলাম, পরেরদিন টার্ম-ফাইনাল শেষ করে যোগ দিলাম...আগামী তিনমাস।

HR এর সেই ভাইয়ের বিশাল সাহায্যের ব্যাপারটা মনে হয় পরিষ্কার হলো না। থাক হওয়ার দরকার নাই। হয়তো তিনি তার দায়িত্ব টুকুই পালন করেছেন মাত্র। আমার কাছেই তা বিশাল সাহায্য বলেই মনে হলো...হতে পারে, হতেই পারে।

জীবনে প্রথম চাকরীর অভিজ্ঞতা নিয়ে একটা ব্লগ লিখবো। আজ এটুকুই...

৫...

ব্লগে কি লিখবো, এর পাশাপাশি শিরোনাম কি হবে সেটা নিয়েও আমাকে প্রচুর চিন্তা করতে হয়। আজকে বাসে আসার সময় হেডফোন লাগিয়ে গান শুনছি, আর চিন্তা করছি কি হবে শিরোনাম...

আপাতত মুক্তি দিল "শিরোনামহীন", মুক্তি দিল "ইচ্ছে ঘুড়ি..." গানটি...

Get this widget | Track details | eSnips Social DNA


মন্তব্য

রাফি এর ছবি

অবশেষে শিরোনামহীন আর প্রিয় তুহিন ভাই!!!

লেখা ভালৈছে। নয়া চাকুরীর অভিনন্দন। তোমার লেখা মিস করতেছিলাম।
কোন টার্ম শেষ হল তোমাদের??

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

রায়হান আবীর এর ছবি

হুম!!

আপনি তো মিয়া কই কই জানি থাকেন। কয়েকদিন পর পর দেখা যায়।

3rd ইয়ার শেষ হইলো মনে হয়।

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

পরিবর্তনশীল এর ছবি

ভাগ্যিস অফিস থেকে বের হবার সময় কাগজে আনতে ভুলে গিয়েছিলাম।

বেশ লায়েক হয়ে উঠলি। সাথে- বাচ্চাটার পরীক্ষা, বউয়ের ছোট বোনের বাড্ডে- এসব থাকলে আরো জমত। হাসি

সাইড লাইনে বসে আমাদের আফতাব আইসিএল গার্ল মায়ান্তিকে সাক্ষাৎকার দিচ্ছে। এবং তা হিন্দীতে।

বাংলায় তো ঠিকমত কথা কইতে দেখি না। এখন আবার হিন্দী (গালি)

HR এর সেই ভাইয়ের বিশাল সাহায্যের ব্যাপারটা মনে হয় পরিষ্কার হলো না।

হয়ত কোন কারণ নাই। তোর ছুইট বদন খানা দেইখা আউলায়া গ্যাসে। হো হো হো
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

রায়হান আবীর এর ছবি

আরে তুই দেখি টিজ করাও শিখে গেছস। ভালো ভালো!!

হ আমার বদন খানা মনে হয় আসলেই ছুইট। রূপে আমার আগুন জ্বলে টাইপ। দেখি দ্রোহী ভাইয়ের মতো আমিও এই শিরোনামে একটা ব্লগ লিখুম।

তা আসস ক্যামন?

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

১.
ভাবছিলাম আপনারে শহীদুল জহিরের বই গিফট করুম... এখন মনে হইতেছে আত্মহত্যা বিষয়ক কিছু দিতে হবে। আমার হাতের কাছে এই মূহুর্তে আছে 'আত্মহত্যার আর্থ-সামাজিক ও মনস্তাত্ত্বিক কারণ'- মোহাম্মদ হাবিবুর রহমান বইটা... এক্কেবারে নতুন... সেটাই গিফটামু?

৩.
এইগুলা ইংরেজীতে কথা বলতে পারে না... তাই হিন্দি মারে... ওয়ারিয়র্সের সবগুলাই দেখি হিন্দি মারতে ওস্তাদ... আমি যে কেন এই ভাষাটার কিছুই বুঝি না, সেইটাই বুঝলাম না।

৪.
কংগ্রাচুলেশন... আমার একটেলের বহু পুরাতন একটা পোস্ট পেইড সিম আছে... আদ্দিকালের... ইউজ করি আর না করি... নাম্বারটা রাখতে চাই... আলসেমি কইরা সিমটা তোলা হইতেছে না। এইবার আপ্নের কান্ধে চড়া যাবে। দেঁতো হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রায়হান আবীর এর ছবি

১...

যা মনে চায় সব দিয়েন। নেক্সট শনিবার পার্লে পুরা বাসাটাই প্যাক করে রাইখেন, আমি যাইয়া নিয়া আসমুনে...

৩...

আমিও বুঝিনা। বুঝলে হয়তো হেগোরে গালি না দিয়া মাথায় তুইল্লা দিয়া রাখতাম।

৪...

আজকে বসে বসে আমি আর এক ভাই রিপোর্ট বানাচ্ছি। ভাইয়া একটু পর মুখ খ্রারাপ করে আর কয়, একটিভ সাবসক্রাইবারই তো নাই। দেঁতো হাসি

একটেল মনে একটেল এমপ্লোয়িরা ছাড়া আর কেউ ব্যবহার করে না। হো হো হো

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

সবজান্তা এর ছবি

চিলেকোঠার উন্মাদিনী বইটার প্রথম চ্যাপ্টার পড়ছিলাম যাতে আত্মহত্যা নিয়া অনেক ভালো ভালো কথা লেখা আছে। রায়হান ওইটা পইড়া ফ্যালো। দেখবা আত্মহত্যা করলেই কিভাবে তুমি একজন জ্ঞানী লোক হয়ে যাবা...

লেখাটা পইড়া ভালোই লাগলো।


অলমিতি বিস্তারেণ

রায়হান আবীর এর ছবি

আমি নিজেই একটা বই লিখুম। দেখি আগামী বই মেলায় ছাড়া যায় নাকি চোখ টিপি

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

অতিথি লেখক এর ছবি

হুম...... আর তাইলে মাত্র এক বছর তারপর আইউটি থেকে ছুটি । যাক এই বার লেখায় মন খারাপ করা কথার পরিমান একটু কম । আর একুশ টা পয়েন্ট থেকে মাত্র ৫ টা ? দুনিয়া ফাঁকিবাজে ভরে গেছে ।
নিবিড়

রায়হান আবীর এর ছবি

ছুটি চাই না...আজীবন থাকতে চাই।

আমার লেখায় মন খ্রাপের উপাদান বেশী থাকে বুঝি?

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

অতিথি লেখক এর ছবি

হুম...... প্রশ্নের উত্তরের জন্য নিচের কমেন্ট দেখুন । তয় দুঃখ দুঃখ লেখাও খারাপ না । কারণ এগুলা পড়লে বুঝা যায় খালি আমি না আরো অনেকে খারাপ আছে । দেঁতো হাসি দেঁতো হাসি
নিবিড়

শিক্ষানবিস এর ছবি

প্রথমেই কংগ্রেচুলেশন
সুখী হইছস জেনে ভাল্লাগলো। তোর এই ব্লগে আসলেই কোন দুঃখের কথা নাই। শুভ লক্ষণ। এখন থেকে খালি সুখের কথা শুনতে চাই, নো মোর দুঃখ।

রায়হান আবীর এর ছবি

সুখী হওয়ার ঐ ডায়লগটা মনে আছে তো?

মৃত্যুকে ভয় পাওয়ার কিছু নেই। কারণ যখন তুই আসস তখন মৃত্যু নাই, আর যখন মৃত্যু থাকবে তখন তারে ভয় পাওনের জন্য তুই থাকবি না। হো হো হো

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

অনিন্দিতা এর ছবি

Congratulations!
এত অস্থির হয়ো না।

রায়হান আবীর এর ছবি

চাকরি ছেড়ে দিয়ে চাকরি পাওয়া উপলক্ষে পাওয়া কনগ্রাচুলেশন্সের জবাব দিতে বস্লাম। হো হো হো

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

মুশফিকা মুমু এর ছবি

আরেহ Congrats!!! দেঁতো হাসি খুবি ভাল খবর, মিষ্টি কৈ? দেঁতো হাসি
প্রথম চাকরি পাওয়ার মত আনন্দের আর কিছু নাই। হাসি আমার প্রথম ইন্টার্নশিপ পেতে আমার ক্লাসের এক ইন্ডিয়ান ছেলে সাহায্য করসিল, ওর ইন্টার্নশিপ শেষে ওই কম্পানি আরেকজন স্টুডেন্ট নিবে তাই ও আমাকে খবর দিল। আমারো এত অবাক লাগল ওর সাহায্যতে কারন ওর সাথে তেমন বন্ধুত্ব ছিলনা। আসলে অপরিচিতদের কাছ থেকে অল্প সাহায্যতে অনেক বড় কিছু পেয়ে গেলে ঋনি লাগে। অনেক দোয়া রইল নতুন চাকরির। দেশে আসলে খাওয়াতে হবে কিন্তু!!!! খাইছে
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

রায়হান আবীর এর ছবি

দেশে আসলে অবশ্যই খাওয়াবো। তবে বিলটা কে দিবে সেইটা তখন ঠিক করা যাবে চোখ টিপি

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

ধুসর গোধূলি এর ছবি

- এতো টেনশনের কী আছে? বাজারে যান, এক বোতল এনড্রিন কিনেন, তারপর আরামসে খান- ভেজাল শেষ! এতো প্ল্যান প্রোগ্রাম করলে তো আর হবে নানে।

আত্মহত্যা কইরা আইসা বইলা যাইয়েন এনড্রিনটা কেমন আছিলো! আরও অনেকরেই তাইলে ব্র্যাণ্ডটা রিকেমন্ড করুম নে। আর রেগুলার ব্লগাইয়েন 'ঐপাশ' থাইকা। কমেন্ট দিমু নে!
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

রায়হান আবীর এর ছবি

গুরু আপনে চান যে আমি মইরা যাই?? দুস্ক পাইলাম পচুর মন খারাপ

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

পান্থ রহমান রেজা এর ছবি

০১.
উফ, ইর্ন্টানি মানে গাধার খাঁটুনি। ইর্ন্টানীওয়ালাদের যে কী মনে করে ওই প্রতিষ্ঠানের কর্তাব্যক্তি ও অন্যান্য ব্যক্তিবর্গরা।
তোমার জন্য শুভকামনা রইল।

০২.
আমার কপাল এ ব্যাপারে একটু ভালোই বোধ হয়। ইর্ন্টানি খুঁজতে গিয়ে এক বড়ো ভাই আস্ত একখানা চাকরির বন্দোবস্ত করে দিয়েছিলেন।

রায়হান আবীর এর ছবি

1..

শুভকামনা কাম করেনাই। ছাইড়া দিসি হো হো হো

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

কনফুসিয়াস এর ছবি

বাহ। পড়া শেষ, চাকরি হাতে। এই বার আর কি? একটা দাও নিয়া বিছানা কাটা শুরু করে দাও। হাসি
(বিয়া সংক্রান্ত অন্য পাড়ার জোক্স খবর্দার এইখানে কইবানা! )
-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

রায়হান আবীর এর ছবি

কোঞ্জোক্স?? চার্পায়ের ঐটা? চোখ টিপি

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

কীর্তিনাশা এর ছবি

নতুন চাকরি'র অভিনন্দন রইলো।

ঢাকা ওয়ারিয়রস নিয়া আর কি কমু - ব্যাটারা তো ভালোই খেলছে। কালকেও জিতলো। অলক তো যে ভাবে ছয় মারা শুরু করছে, কোথায় গিয়া থামবো সেই জানে।

আর ব্যাটারা মজায় আছে তো তাই মুখ দিয়া হিন্দি বাইর হইতাছে। আমারো খারাপ লাগছে ব্যাপারটা। এর চেয়ে ভুল ইংরেজিতে - আমি ভাত খাই, সে স্কুলে যায় এই গুলা কইলেও ভালো লাগতো।

যাই হোক তোমার লেখা খুব ভালো হইছে। চলুক

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

রায়হান আবীর এর ছবি

ঢাকা ওয়ারিওর্স জিন্দাবান। বসেরা তো চ্যাম্পিয়ন হয়ে যাবে বলে মনে লয়।

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

রেনেট এর ছবি

ব্রেশ ভ্রাল খ্রবর। খাওয়া দাওয়ার লাইনে দাঁড়ালাম।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

রায়হান আবীর এর ছবি

ল্রাভ ন্রাই।

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

অতন্দ্র প্রহরী এর ছবি

HR এর সেই ভাইয়ের বিশাল সাহায্যের ব্যাপারটা মনে হয় পরিষ্কার হলো না।

পরিষ্কার না হওয়ার কী আছে! খোঁজ নিয়ে দেখো তার কোন শালী আছে কী না! হয়তো তার গতি করার জন্যই তোমার "ছুইট বদন" খুব পছন্দ হইসে উনার! শয়তানী হাসি

লেখায় কষ্টের পরিমাণ কমতেসে... গুড সাইন... ভেরি গুড সাইন... চলুক

জব ফাঁকি মারার প্রসেস শিখে ফেলো... আমি তো গত দুইদিন অফিস করি নাই... এখন অফিসের লাঞ্চ ব্রেকে মনে হচ্ছে, ছোটবেলার স্কুল পালানোর মতো অফিস পালাই... চোখ টিপি

রায়হান আবীর এর ছবি

হুম জব ফাকি দেওয়ার প্রসেস শিখে ফেলছি। জবে না গেলেই হয় দেঁতো হাসি

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

রানা মেহের এর ছবি

চাকরী মানুষ করে?
রায়হান আবীর আপনি শীগগির আত্নহত্যা করুন
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

রায়হান আবীর এর ছবি

চাকরী মানুষ করে?

একদম ঠিক বলছেন। কয়েকদিন মানুষ ছিলাম না, এখন আবার হয়ে গেছি। হাসি

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

নিঘাত তিথি এর ছবি

আহারে ছেলেটা পোস্টে ছেড়ে আবার নেট-ছাড়া হয়ে গেছে।

চাকরীর জন্য অভিনন্দন।
আর এই ডায়ালগটা তো দারুন, আগে শুনি নাই, কই পেলে? মৃত্যুকে ভয় পাওয়ার কিছু নেই। কারণ যখন তুই আসস তখন মৃত্যু নাই, আর যখন মৃত্যু থাকবে তখন তারে ভয় পাওনের জন্য তুই থাকবি না।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

রায়হান আবীর এর ছবি

আহারে ছেলেটা পোস্টে ছেড়ে আবার নেট-ছাড়া হয়ে গেছে।

আর জীবনেও হবেনা। জীবনে প্রথমবারের মতো নিজের পিসি নিজের নেট দিয়ে নিজের বিছানায় শুয়ে ব্লগিং করার সুযোগ পেলাম। এখন থেকে আর হবোনা।

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

রায়হান আবীর এর ছবি

আর এই ডায়ালগটা তো দারুন, আগে শুনি নাই, কই পেলে?

এইখানে একটা টিপি দেন আপু।

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কনগ্র্যাচুলেশানস, সুখি মানুষ ! হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রায়হান আবীর এর ছবি

ধইন্যাপাতা!! হাসি

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

নিরিবিলি এর ছবি

হাসি

রায়হান আবীর এর ছবি

হাসি

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

এই পোস্টটা চট করে পড়ে চট করে ভুলে গেছিলাম ... কবর খুঁড়ে আবার বের করার জন্য নিরিবিলিকে ধন্যবাদ হাসি

১ ...
সেটাই, যা হবার হবে, এত ভাইবা আসলে লাভ নাই ... তবে এই ফিলসফির একমাত্র ব্যাকফায়ার হচ্ছে পড়ালেখার করুণাবস্থা মন খারাপ

২ ...
আমার গুগলডকসে কমসে কম বিশ পচিশটা ড্রাফট জমে আছে যেগুলি শুরু করে আর শেষ করা হয় নাই ...

৩ ...
খুদে গানরাজ বা কাছাকাছি নামের একটা শো হয় কোন একটা চ্যানেলে ... একদিন কোন একটা ব্লগে লিংক পায়ে দেখলাম, পিচ্চি এক মেয়ে "খায়রূন লোওওওও" বলে টান দিয়ে ফাটায়ে ফেলতেছে ... মেয়েটা অসম্ভব ভাল গায় অস্বীকার করবো না কিন্তু আমার দেখে মেজাজ খারাপ হয়ে গেছিল ... এই মেয়েটা এবং অন্য কোন প্রতিযোগির মাঝে শিশুসুলভ কোন আচরণ নাই ... তাদের কোন ক্যামেরা ভীতি নাই, কোন জড়তা নাই, মেকাপ গেটাপ হাঁটাচলা কথাবার্তা সব বড়দের মত ... গানও সব বড়দের ... এই জেনারেশনটা তৈরি হইলো কবে? এরা যখন আরেকটু বড় হবে তখন এদের আচরণ কেমন হবে?

একসময় শুক্রবার সকালে বসে বসে নতুন কুড়ি দেখতাম ... সেই বাচ্চাদের সাথে এই বাচ্চাদের কোন মিলই নাই ... আশ্চর্য ...

নাচের অনুষ্ঠানটা দেখি নাই ... পারলে নাম দিও, ইউটিউবে খুঁজে দেখবো ...

৪ ...
ইন্টার্নির জন্য অভিনন্দন ... সেই সাথে জানায়ে রাখি (নিশ্চই নিজের টের পেয়ে গেছ এতদিনে), বাংলাদেশে ইন্টার্নির কোন বেইল নাই ... কোন কিছু শিখাবে না, কোন কাজের কিছু করাবে না, কেরানিমার্কা কিছু কাজ করায়ে ছেড়ে দিবে ... তবে এই কাজ করতে গিয়ে ডিপার্টমেন্টে সবার সাথে একটা চেনাজানা হয় যেটা পরে কাজে লাগে ... ভবিষ্যতে যদি এখানে চাকরির জন্য এপ্লাই কর তখন অগ্রাধিকার পাবা ...

৫ ...
অনেকদিন পরে আবার শিরোনামহীন শুনলাম ... দারূণ লাগলো ...

নাম নিয়ে যন্ত্রণা এড়ানোর সবচে ভালো উপায় হইলো সিরিজ লেখা ... এক দুই তিন চার দিয়ে কাজ শেষ দেঁতো হাসি

ব্যাপক লম্বা কমেন্ট দিলাম, এইবার ফুটি ... নেক্সট ওয়ান উইক লগিন না করলেও চলবে দেঁতো হাসি
................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

রায়হান আবীর এর ছবি

নিরিবিলিরে ধন্যবাদ। এই পোস্টটা কবর খুড়ে বের করে আনার জন্য। নাইলে আমি ফাহিম ভাইয়ের মন্তব্য পাইতাম না হাসি

১..

এই ফিলোসোফির ব্যাকফায়ার পড়ালেখার করুন অবস্থা, কিংবা পড়ালেখার করুন অবস্থার কারণেই এই ফিলোসোফির উদ্ভব। ঠিক না??

২...

আমি একটু কমার্শিয়াল আছি। লিখতে বসলে যা হোক শেষ করে ছেড়ে দেই। কোন লেখাই ফেলে রাখি না। হো হো হো

৩...

হুম আপনার এই অবজারভেশনটাই পারফেক্ট। এদের কেন জানি ছোট বাচ্চা বলে হয় না। নতুন কুড়ির অনুষ্ঠানের কথা মনে পড়ে গেল। মন খারাপ
লিংক নাই। টিভিতে দেখছি তো।

৪...

ইন্টার্নি। ছাইড়া দিসি হো হো হো

৫...

মিয়া লগাইলে কি হয়। সবি তো পড়েন।

=============================
তু লাল পাহাড়ীর দেশে যা!
রাঙ্গা মাটির দেশে যা!
ইতাক তুরে মানাইছে না গ!
ইক্কেবারে মানাইসে না গ!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।