সুরা পানের সুরা - ০৬

সংসারে এক সন্ন্যাসী এর ছবি
লিখেছেন সংসারে এক সন্ন্যাসী (তারিখ: রবি, ০৯/১১/২০০৮ - ৮:২৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

মদ্যপানানন্দ সত্তর গুণ বেড়ে যায় জামাত করে খেলে। পানাসরে গেলাশে গেলাশে ঠোকা দেয়া ঝংকার সশব্দে প্রকাশ করে সমবেত পানের মহিমা। আর পানপর্বটিকে পরবে পরিণত করে ফেলে জুতসই বা মোক্ষম কোনও টোস্ট।

------

শহরের পথ ধরে হাঁটছে এক মেয়ে। হঠাত্ পেছনে কার পায়ের শব্দ, ঘুরে তাকিয়ে দেখলো - সুদর্শন এক তরুণ। একটু পরে আবার পেছন ফিরে দেখলো সে, ছেলেটা তখনও অনুসরণ করে চলেছে তাকে। আরও কিছুটা পথ যাবার পর ছেলেটির সঙ্গে পরিচিত হবার ইচ্ছে হলো মেয়েটির। ঘুরে তাকিয়ে দেখলো, ছেলেটি নেই।

আসুন, আমরা আমাদের পানপাত্র তুলে ধরি পৌরসভার কর্মচারিদের উদ্দেশে, যাতে তারা যথাসময়ে বন্ধ করে ম্যানহোলের ঢাকনা।


অগভীর নদী পার হবার সময় মেয়েরা তাদের স্কার্ট কিছুটা উঁচিয়ে ধরে।
আমি পান করতে চাই সেই মেয়েদের উদ্দেশে, যারা পার হয় সাগর-মহাসাগর।


গভীর রাত। নিস্তব্ধ চরাচর। আকাশে পূর্ণিমার চাঁদ। বসে আছে প্রেমিক-প্রেমিকা। প্রেমিক বললো:
- হ্যাঁ।
প্রেমিকা বললো:
- না।

কয়েক বছর পরের কথা।
গভীর রাত। নিস্তব্ধ চরাচর। আকাশে পূর্ণিমার চাঁদ। বসে আছে প্রেমিক-প্রেমিকা। প্রেমিক বললো:
- হ্যাঁ।
প্রেমিকা বললো:
- হ্যাঁ।

কিন্তু সেই বয়স তখন তাদের আর নেই।

আসুন, আমরা জীবনে সবকিছু যাতে যথাসময়ে করতে পারি, এই প্রত্যাশায় পান করি।


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই সাত সকালে যে পানের তৃষ্ণা চাগিয়ে দিলেন এখন কি হবে? সকালিক চা খাই...
দূর্দান্ত... ৫৫৫৫৫
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

এই পানীয়ের আবার সকাল-বিকেল! আপনার ঘরে সব সময় কিছু না কিছু থাকে বলেই তো আমার ধারণা চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

প্রথমটি চলে, তৃতীয়টি ভালো আর দ্বিতীয়টি ব্যাপক।

তবে সন্ন্যাসীজী, যে পর্বে "সরল রুশ কৃষককন্যা মাশা"র গল্প বলেছিলেন সে পর্বের তিনটিই ফাটাফাটি হয়েছিল। সেই পর্ব থেকে আমার আশা যে উচ্চতায় তুলেছেন তাতে এ দফা মন ভরল না। তবুও পঞ্চতারকা না দিলে অন্যায় হবে।



তোমার সঞ্চয় দিনান্তে নিশান্তে পথে ফেলে যেতে হয়


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ভালোগুলো আগে দিয়ে ফেলে ভুলই করলাম নাকি? চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রেনেট এর ছবি

সিরিজগুলো কি সুরা পান করতে করতে লিখেন? হো হো হো
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

না রে, ভাই। আমি সত্, সুবোধ ছেলে তো! তাই "লেখার সময় লেখা আর পানের সময় পান" নীতিতে বিশ্বাসী হো হো হো

ধুমধাড়াক্কা পানোত্সব না থাকলেও প্রতিদিন নিয়ম করে অল্প পরিমাণে রেড-রেড ওয়াইন খাই। শরীরের জন্যে নাকি উপকারী। মনের জন্যে তো বটেই হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ভূঁতের বাচ্চা এর ছবি

প্রথমটা পড়ে নিজের অভিজ্ঞতার কথা মনে পড়ে গেল দাদা, ম্যানহোলে কয়বার পড়েছি সে কথা আর নাইবা বললাম এখানে !

ফাটাফাটি হইছে বরাবরের মতই।

--------------------------------------------------------

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ম্যানহোলে কয়বার পড়েছি সে কথা আর নাইবা বললাম এখানে

সুন্দরী বালিকার পিছু নিতে গিয়ে? অ্যাঁ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

হিমু এর ছবি
সংসারে এক সন্ন্যাসী এর ছবি

কীরম?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

কারুবাসনা এর ছবি

আপনার মাতাল হওয়া শক্ত। আপনার যতিচিহ্ন প্রয়োগ জটিল।


----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।


----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আমি জাতে মাতাল হলেও তালে, মনে হয়, ঠিক আছি হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

কীর্তিনাশা এর ছবি

জাঝা দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

সহ- দেঁতো হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

দ্রোহী এর ছবি

ইশ! কতদিন পর ....................


কী ব্লগার? ডরাইলা?

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

একই কথা তো আপনাকেও বলা চলে!
ভালো হয়ে যান। সক্রিয় হোন।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

খেকশিয়াল এর ছবি

ব্যাক এগেইন ! চিয়ারস্‌ !

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

চিয়ার্স!
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

পরিবর্তনশীল এর ছবি

তুলনাহীনা। পঞ্চাশতারকা।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

সুনীল সাগরে শ্যামল কিনারে
দেখেছি পথে যেতে তুলনাহীনারে...

গানটা মনে করাইয়া দিলেন। ধন্যবাদ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

নজমুল আলবাব এর ছবি
সংসারে এক সন্ন্যাসী এর ছবি

মন্তব্যটি পড়ে খুবই জোশ পেলাম।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

পান্থ রহমান রেজা এর ছবি

ব্যাপক হইছে দাদা।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ব্যাপক ধন্যবাদ, দাদা।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রায়হান আবীর এর ছবি

সেই রকম মজা পাইলাম, সেই রকম...

কিন্তু আমার একটা প্রশ্ন আছে।

=============================

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

কিন্তু আমার একটা প্রশ্ন আছে।

জিগান। প্রশ্ন আছে কইয়া চুপ কইরা যাওয়া - এইডা কেমুন অভ্যাস? অ্যাঁ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রায়হান আবীর এর ছবি

কমু না...সাতবার আসছি, এই পোস্টে। দেখলাম আপনার প্রশ্নটা জানার আগ্রহের বড়ই অভাব। মন খারাপ

=============================

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

কইয়া ফালান। ঢং কইরেন না (কাগো মতন, সেইটা কইলাম না চোখ টিপি )।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রায়হান আবীর এর ছবি

আপনি এতো বস ক্যান??? (কাগো মতন, সেইটা কইলাম না চোখ টিপি * )

** কাগো মতন, সেইটা কইলাম না চোখ টিপি কথাটির কপিরাইট সংসারে এক সন্ন্যাসী'র

=============================

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

হায় রে! জীবনে কোথাও কুনো চাকরি না কইরাও (না দিয়াও)"বস" হইলাম! চোখ টিপি

সত্যি কইরা একখান কথা কই (আগেও কয়েকবার কইসি নানান মন্তব্যে): আমারে "গুরু" বা "বস" টাইপ সম্বোধন করলে বড়োই অস্বস্তি বোধ করি মন খারাপ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রানা মেহের এর ছবি

তৃতীয়টা কঠিন
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

বাকি দুটো তরল? চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রণদীপম বসু এর ছবি

ছি ছি ! সন্ন্যাসীদের মুখ দিয়ে যখন এইসব ...মাখানো কথাবার্তা বেরোতে থাকে, তখন বুঝতে হবে, কিয়ামতের আর বেশি বাকি নাই !

তয় আমি তো আর সন্ন্যাসী নই। তাই, চিয়ার্স !!!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

শুনুন, ...মাখানো কথাবার্তা সন্ন্যাসীদের মুখ দিয়ে বেরোয়নি। সন্ন্যাসী সংগ্রহ আর অনুবাদ অনুবাদ করেছে শুধু হাসি

আপনার চিয়ার্সের উত্তরে চিয়ার্স
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতন্দ্র প্রহরী এর ছবি

দুর্দান্ত রে ভাই, দুর্দান্ত! যথারীতি "সন্ন্যাসীয়"! চলুক
এই সিরিজের প্রতিটা পর্ব পড়ার সময় সাময়িক আফসোস হয়, কেন (মদ্য)পান করি না!

আমার কাছে প্রথমটা দুর্দান্ত লেগেছে, দ্বিতীয়টাও। তবে দ্বিতীয় টোস্ট নিয়ে একটা কথা ছিলো: আমাদের দেশীয় প্রেক্ষাপটে এটা তো খাটবে না! স্কার্টের বদলে শাড়ি হলে না হয় এক কথা ছিলো চোখ টিপি
তৃতীয়টার পাঞ্চ-লাইন অসাধারণ তাৎপর্যপূর্ণ, হোক না তা মজার ছলে বলা! আমার নিজের জীবন অনেক অগোছালো, আর সময়মতো কিছু করতে পারি না (বা করি না) জন্য হয়তো কথাটা মনে দাগ কাটলো বেশি।

আরেকটা কথা, আপনার ইমোটিকনগুলো দারুন। আমারও দিতে ইচ্ছে করে, কিন্তু পারি না। তবে কিভাবে দিতে হতে পারে, একটা আন্দাজ অবশ্য করেছি, চেষ্টা করে দেখতে হবে। সমস্যা হলো, এমন মজার মজার সব ইমো কোথায় পাই! চিন্তিত

মন্তব্য করতে দেরি করতে ফেললাম। এর মাঝেই বেশ অনেকগুলোর নিচে চাপা পড়ে গেছে আমার মন্তব্যটা। ভাগ্য ভালো হলে, আশা করছি মাসের শেষ নাগাদ জবাব দেখতে পাবো মন খারাপ

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আশা করছি মাসের শেষ নাগাদ জবাব দেখতে পাবো

মন্তব্যোত্তর-খেলাপি হিসেবে দুর্নাম ছড়িয়ে পড়ছে। ভাই রে, আমি দিনের সামান্য কিছুটা সময় ব্যস্ত থাকি, আর বাকি সময়টায় আইলসা! কেউ আমারে বুঝলো না! মন খারাপ

...কিভাবে দিতে হতে পারে, একটা আন্দাজ অবশ্য করেছি, চেষ্টা করে দেখতে হবে।

দেখলাম, শিখেই তো গেছেন! এ বিষয়ে আরও কিছু বলছি নিচে।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতন্দ্র প্রহরী এর ছবি

হ, শিখেই গেলাম। সবই আপনার কৃতিত্ব। আপনি শেখালেন না জন্যই না নিজে নিজে শিখতে হলো! আপনি আসলেই "বস"! "গুরু" মানলাম আবারও দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কোনো এক কালে সন্ন্যাসীদা ঘোষণা দিছিলো ইমোটিকন দেওয়ার সহজ পদ্ধতি বিষয়ক একটা পোস্ট দিবে... সেই আশায় আমি বইসা আছি। দিলো না... দ্রোহীদাও ইমোটিকনের দোকান বন্ধ কইরা দিছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

আমারও মনে আছে তা। সরাসরি বললে মনে হয় কাজ হবে না। সেইজন্য একটু ভদ্র ভাষায়, ঘুরায়া-প্যাঁচায়া মনে করায়া দিলাম চোখ টিপি

নজু ভাই, চলেন, এক কাজ করি। সন্ন্যাসী'দা যদি অতি সত্ত্বর "ইমোটিকন দেওয়ার সহজ তরিকা" শিরোনামের পোস্ট না দেন, তাহলে একটা টোয়েন্টি-২০ (গোলরুটি), তিনটা ওয়ানডে (সুরা পানের সুরা) আর দুইটা টেস্ট (দ্বিপদীপঞ্চক)-এর জন্য তাঁকে বহিষ্কার ঘোষণা করি, মানে তাঁর পোস্টে কমেন্ট না করি [গোঁজামিল দিয়ে কিছু একটা বলে দিলাম আর কী!] দেঁতো হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

একমত।
সচলায়তনে খেলাপীদের পরিমাণ বেড়ে যাচ্ছে।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

শিমুল আপু, সাবধান! পালান!! ওই যে দেখেন সন্ন্যাসী'দা কেমন ক্ষেপে গেছেন! পিটাইতে আসতেছেন উনি...

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমি ক্যান পলামু ?
কারে পিটাইতে আসতেছে, সেইটা তো জানিই। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

এক সময় আপনের হাত ধরার লাইগা কিসু সচল ফালাফালি করলো। এখন আপনের সেই হাতের পিটন খাইতে পাবলিক টিকেট কইরা বগুড়া যাইতে চায়! ক্যাম্নে কী!

আচ্ছা, সত্যি কইরা কন তো, আফা, আপনের হাতে কি যাদু আছে? হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতন্দ্র প্রহরী এর ছবি

হৈ মিয়া, সারাদিন বইসা বইসা - এই কাম করলে তো এইসব উল্টা-পাল্টা কথাই বলবেন খালি! চিন্তিত

বুঝসি, আপনারও হাত/পা ভাঙার খায়েশ হইসে। এতো সহজে সেই সুযোগ পাবেন না! আসেন আগে হয়ে যাক, তারপর দেখা যাবে আপনাকে "যাদুর হাত"-এর মাইর খাওয়ার লাইনে দাঁড়ানোর সুযোগ দেওয়া যায় কী না! চোখ টিপি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

সুপ্রিয় সচলেরা,

একদা আমার দেয়া প্রতিশ্রুতির (ইমোটিকন বিষয়ক পোস্ট) মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে বিধায় নতুন প্রজন্মের টগবগে তরুণ অতন্দ্র প্রহরী, যিনি কিনা ইতোমধ্যে ইমো দেয়ার তরিকা রপ্ত করে ফেলেছেন, এই দায়িত্বটি পালনে সম্মত হয়েছেন।*

* যদিও এ-ব্যাপারে তিনি এখনও অবগত নন। হা হা হা...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতন্দ্র প্রহরী এর ছবি

অবগত হইলাম, এবং আপনাকে অবগত করতে চাই যে- আজকাল আমরা মেয়াদোত্তীর্ণ ভেজাল খাবার খেয়েই অভ্যস্ত। তাই আপনি আপনার সেই বহু পুরানো বয়কা-পড়া [আমাদের ওইদিকের একটা আঞ্চলিক শব্দ, জানি না অন্য জায়গাতেও এটা বলা হয় কী না। খুব জীর্ণ, ময়লা জমে যাওয়া কোনকিছু বোঝাতে বলা হয়] মেয়াদোত্তীর্ণ পোস্টটাই আমাদের খাওয়ান। আমরা আপনার পোস্টই চাই। হাসি

আর আমি এই পোস্ট কিভাবে দেব? আপনিই বলেন "গুরু", আমি কী আপনার মতো "বস"? চোখ টিপি

অতন্দ্র প্রহরী এর ছবি

শিমুল আপু, এইটা একটা কাজ করলেন আপনি? হাত-পা ভাঙানোর জন্য আমি এতো কষ্ট কইরা বগুড়া যায়া, আপনার বাসার দরজার বাইরে থেকে ঘুরে আসলাম, আপনি দরজাই খুললেন না!

আমার টিকেট-ভাড়া ফেরত দেন! মন খারাপ

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ফুল নিয়া গেসে হাত ভাঙাইতে!
কলিকালের পুলাপান...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
ঠিকই কইছেন, সন্ন্যাসীজি।
দেখেন, আমি গেছি অস্ত্র শান দিতে, সময় তো একটু লাগবোই।
তাই বইলা অধৈর্য্য হইয়া কেউ ফিইরা আসে? রেগে টং
...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

ভীষণ লইজ্জা পাইসি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

@ সুলতানা পারভীন শিমুল

আপনিও আমার বিরুদ্ধে গেলেন? বগুড়ার ছেলে হিসেবে একটু কনসেশনও কি পাবো না? মন খারাপ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এইসব ধুনফুন নাই।
ইমো শিখানোর পোস্ট দিয়া ফালান।
তাড়াতাড়ি। রেগে টং

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

একমত!
সন্ন্যাসী'দা, এক দফা, এক দাবি - মানতে হবে, মানতে হবে!

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

@ নজরুল ইসলাম

কোনো এক কালে সন্ন্যাসীদা ঘোষণা দিছিলো...

কাল পাল্টায়া গ্যাছে। ঘোষণা দেখেন একটু উপ্রে।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

আকতার আহমেদ এর ছবি

যথারীতি ......
শেষে কমেন্ট করার এই এক ঝামেলা । সবাই আগেই সব ভাল ভাল বিশেষণগুলা বইলা ফালায় !

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

খারাপ খারাপ বিশেষণও তো আছে! চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

এনকিদু এর ছবি

চিয়ার্স ! সাগর পার হওয়া মেয়েদের জন্য ।

-----------------------------------------
অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

যদি কোনও মেয়ে গাইতো: আমি সাত সাগর পাড়ি দিয়ে কেন সৈকতে পড়ে আছি...? হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

এই জিনিশ মানুষে খায়? হিক্‌, হিক্‌।

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

খায় না। পান করে। হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ধুসর গোধূলি এর ছবি

- দুই নাম্বারটা পড়ে জোশ পাইলাম। তবে বস সাগর-মহাসাগরে একটু সমস্যা আছে। কারণ ঐসময় মেয়েরা হয় সুইমিং কস্টিউম নাইলে নায়-নৌকা ব্যবহার করবো। তার চাইতে অগভীর নদীর পানিটা আর সামান্য একটু বাড়িয়ে কোমর সমান করে দিন। দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৌরভ এর ছবি

খালি বদ চিন্তা। বিয়া কইরা, দাড়ি-টুপিতে আবৃত হইয়া, নামাজ কালাম শুরু করেন মিয়া, ইয়াজুজ-মাজুজ আইলো বইলা।


আবার লিখবো হয়তো কোন দিন

ধুসর গোধূলি এর ছবি

- ঠিক করছি দাড়ি বড় করুম। তারপর তাতে সাদা ডিসটেমপার মারুম। তারপর ভালো হইয়া যামু! আলহামদুলিল্লাহ্ + সুবহানআল্লাহ্
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

@ ধুসর গোধূলি

পানিটা আর সামান্য একটু বাড়িয়ে কোমর সমান করে দেবো? না "বিপদসীমা" পর্যন্ত? চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৌরভ এর ছবি

আপনার লগে একদিন পান কর্তে হইবো।


২৭. বেহেস্ত যাওনের খায়েশ হগ্গলের, আপত্তি শুধু মরনে


আবার লিখবো হয়তো কোন দিন

ইশতিয়াক রউফ এর ছবি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

@ সৌরভ এবং ইশতিয়াক রউফ

সেই সাধ পুষে রাখি আমিও...
সেদিন আসিবে কবে?
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এক নাম্বারটা বেশি ভালো। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

হাত-পা ভাঙার কারিগর তাইলে এখন ভোলাভালা মানুষদের ম্যানহোলের ভেতর ফেলতে চায়! চিন্তিত

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

যাক! দুই নম্বরীর দিকে নজর নাই চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুমন চৌধুরী এর ছবি

Революция в третий!



অজ্ঞাতবাস

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

Огромное спасибо! Приятно читать русский текст в Сачалайатан-е হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতন্দ্র প্রহরী এর ছবি

সন্ন্যাসী'দা, আপনি এভাবে সিরিয়াল ব্রেক করলেন যে! তেবরো পেতিবাদ জানাই! রেগে টং
যান, আপনার পোস্টে আর কমেন্টামুই না! মন খারাপ

Но вас приветствовать на замечание о моих книгах হো হো হো

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

লন, আপনার লাইগাও সিরিয়াল ব্রেক করলাম। এখন হইসে? হাসি

Честно говоря, что ты хотел сказать тем русским предложением, мне не очень-то понятно মন খারাপ

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

অতন্দ্র প্রহরী এর ছবি

না, এখনো হয় নাই, আপনার সব পোস্টে- এইভাবে সিরিয়াল ব্রেক কইরা, আমার কমেন্টের উত্তর দিবেন আগে, তাইলে হবে! দেঁতো হাসি

তারেক এর ছবি

সাগর মহাসাগর? আমাকে অ্যাঁ বলতেই হচ্ছে...
আর ধুগোদার ওজুর পানিতেও ভাগ বসাতে হবে দেঁতো হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

পানির কি এতোই সংকট? সাগর-মহাসাগর থাকতেও? হো হো হো

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।