কাঁচা কবিতা - ১

রেশনুভা এর ছবি
লিখেছেন রেশনুভা (তারিখ: মঙ্গল, ১২/০১/২০১০ - ৯:৫৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

তার মতন কাউকে কখনও দেখিনি –
নির্জন অলিতে গলিতে অথবা রাজপথের জনারণ্যে, কোথাও নয়।

আমি মুগ্ধ চোখে চেয়ে রয়েছি –
ফেরা হয়েছে আমার এই ঝুপড়ি ঘরে, মনটাকে অকারণ বন্ধক রেখে।

রঙগুলো মেঘ হয়ে ঘুরে বেড়িয়েছে আকাশের বুকে –
দৌড়ে ধরতে চেয়েছি ওদের, বৃষ্টি হয়ে ঝরে পড়ে আড়াল দিয়েছে আমাকে।

সত্যি বলছি ভালো তো বাসিনি তোমায় –
নিতান্তই অবহেলা ভরে দেখেছি দুয়েকবার, যতবার তাকালে ভালোলাগাটুকু হয়।

তুমি থাকবে বুকের চাপা দীর্ঘশ্বাসে, মিলিয়ে যাবে সময়ের সাথে।


মন্তব্য

তিথীডোর এর ছবি

রেজওয়ান ভাই এবার কবি রুপে আত্মপ্রকাশ করলেন!!!

-------------------------------------------------
"সুন্দরের হাত থেকে ভিক্ষা নিতে বসেছে হৃদয়/
নদীতীরে, বৃক্ষমূলে, হেমন্তের পাতাঝরা ঘাসে..."

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

রেশনুভা এর ছবি
জুয়েইরিযাহ মউ এর ছবি

কাঁচা কবিতা - ২, ৩, ৪, ৫........আসুক....
তারপর পাকা কবিতাও আসবে জানি হাসি
কবিতা পড়ে ভালো লাগলো.... হাসি

------------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

রেশনুভা এর ছবি

যার গোফ আছে, সে গোফ কেটে ফেললে যেমন করে - আমার এখন তেমন লাগতেছে ... খাইছে

মামুন হক এর ছবি

শুধু সাহস করে কবিতা লেখার কারণেই রেশ্নু ভাইকে পাঁচে পাঁচ দিলাম। এতখানি হিম্মৎ আমার কোন কালেই হয়না, অথচ পেটের ভিত্রে আকুলি বিকুলি করে কতো কথা, কবিতা হয়ে যারা কখনোই আলোর মুখ দেখেনা হাসি

রেশনুভা এর ছবি

ধন্যবাদ মামুন ভাই। ভুল করে বেশি সাহস করে ফেলছি ... দেঁতো হাসি

মাহবুব লীলেন এর ছবি

শেষ লাইনটা বাদ দিয়ে দেন
অন্য রকম একটা মাত্রায় দাঁড়াবে লেখাটা

রেশনুভা এর ছবি

অনেক ধন্যবাদ লীলেন'দা। কষ্ট করে পড়ার জন্য।
সম্পাদনা তো করতে পারি না। ধরে নেন, বাদ দিয়ে দিছি।

রাহিন হায়দার এর ছবি

আরে তাই তো!
আসুক আরো, রেজওয়ান ভাই।
________________________________
বাজারে প্রাণবীণা,
আজ সবার মিলন বিনা এমন জীবন বৃথা যায়...

রেশনুভা এর ছবি
বালক এর ছবি

লীলেন ভাই যে কথা বললেন আমিও সেটাই বললাম...

*************************************************************************
"জীবন কিছুটা যাতনা শেখায়__ক্ষুধা ও খরার এই অবেলায়__অতোটা ফুলের প্রয়োজন নেই।"

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

রেশনুভা এর ছবি
মজনুভাই [অতিথি] এর ছবি

সত্যি বলছি ভালো তো বাসিনি তোমায় –
নিতান্তই অবহেলা ভরে দেখেছি দুয়েকবার, যতবার তাকালে ভালোলাগাটুকু হয়।

কোট করা আমার একটা অভ্যাস বলতে পারেন

ভালো লাগলো(শুনেছি আপনার নাম) "রেজওয়ান" ভাই

আর শেষ লাইন বাদ দেওয়ার কথা যে বলেছেন, আমারও একই মত।
শেষ লাইন থেকে গেলে আপনার জন্য আমার মনটা নরম থাকবেনা বেশি সময়

রেশনুভা এর ছবি

শুভেচ্ছা জানবেন।

নাশতারান এর ছবি

যতবার তাকালে ভালোলাগাটুকু হয়

এটা সবচাইতে ভালো লাগলো। হাসি

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

রেশনুভা এর ছবি

পড়ার জন্য অনেক ধন্যবাদ তোমাকে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

লীলেন্দা যা বলে তার উপরে আর কথা নাই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রেশনুভা এর ছবি
স্পার্টাকাস এর ছবি

সাহিত্যের সব কোটা পূরণ করবেন নাকি? একটা দিলে তো হবে না, আরো...

----------------------------------------
জননীর নাভিমূল ছিঁড়ে উলঙ্গ শিশুর মত
বেরিয়ে এসেছ পথে, স্বাধীনতা, তুমি দীর্ঘজীবি হও।

জননীর নাভিমূল ছিঁড়ে উলঙ্গ শিশুর মত
বেরিয়ে এসেছ পথে, স্বাধীনতা, তুমি দীর্ঘজীবি হও।

রেশনুভা এর ছবি

একটা বের হইছে ... এই তো বেশি।

অনিকেত এর ছবি

ভাল হয়েছে, কিন্তু আরো আসুক--
শুভেচ্ছা

রেশনুভা এর ছবি

ধন্যবাদ অনিকেত'দা।

আশরাফ মাহমুদ এর ছবি

কাঁচা কবিতায় যথেষ্ট পরিমাণ রোদ, তাপ, পুষ্টি দেয়া হোক- পাকতে সময় লাগবে না! ভালো লাগল।

==============================
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
==============================
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

রেশনুভা এর ছবি

ধন্যবাদ আশরাফ ভাই।

ফারুক হাসান এর ছবি

কবিতা ভাল্লাগছে। আরো আসুক এমন কবিতা।

রেশনুভা এর ছবি

অনেক ধন্যবাদ আর শুভেচ্ছা ফারুক ভাই।

দুষ্ট বালিকা এর ছবি

কিলিয়ে কাঠাঁলের মতো খামচি দিয়ে কবিতা পাকানো যায় নাকি? চিন্তিত

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

পান্থ রহমান রেজা এর ছবি

আমার তো শেষের লাইনটাই ভালো লাগলো!
..................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

অতন্দ্র প্রহরী এর ছবি

রেশ্নুভাই বড়ো হয়ে আরও অনেক বড়ো কবি হবেন, এই দু'আ করি দেঁতো হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।