কাঁচা কবিতা - ২

রেশনুভা এর ছবি
লিখেছেন রেশনুভা (তারিখ: মঙ্গল, ২৬/০১/২০১০ - ১১:৩৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

তাহলে এবার রাখি? ফোনের ওপাশ থেকে একথাটাই শোন তুমি-
নীরবতাটা খুব অসহ্য রকমের চুপচাপ, বিদায় বলে তাই সরে যাওয়া।
আর কিছুক্ষণ যেতে না যেতেই, অস্থির আমি আরো অস্থির হই।
ফের বকতে ইচ্ছে করে; নিজের বাধ্য হতে যে পারি না আমি-
রঙিন স্বপ্নগুলোর জন্য মায়া হয়; তবুও মুক্তি দেই এক নিঃশ্বাসে।
দৌড়ে যাই পিছু পিছু; ফিরে পেতে চাই স্বপ্নগুলো, অবুঝ মায়া যে।
সত্যি বলছি, ভালোলেগে ছিল তোমায়- হয়ত ভালোবাসা ...
নিজেকে ঠকালাম বলেই কী ভালোবাসাটা 'হয়তই' থেকে গেল?
তুমি এসে কখনও দেখে নিও এক ঝলক; স্বপ্নদের মৃত্যু নেই যে-


মন্তব্য

জুয়েইরিযাহ মউ এর ছবি

ভালো... আরও কিছু কবিতা লেখা হোক হাসি

-----------------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

রেশনুভা এর ছবি

হাহাহা ... ইদানীং সাহস বেশি হয়ে গেছে।
যে বা যেটা আমার জন্য না, সেখানেই উৎসাহ বেশি ... খাইছে
অনেক ধন্যবাদ।

অতন্দ্র প্রহরী এর ছবি

ভালোবাসা মানেই বোধহয় কেবল নিজেকে ঠকানো...

রেশনুভা এর ছবি

কয়বার হল অপ্র? নিজেকে ঠকানো?

তিথীডোর এর ছবি

হায়... "সখী ভালবাসা কারে কয়/
সেকি কেবলি যাতনাময়!!"

ভায়া, কবিতায় মার্কস দেবো নাকি আবৃত্তিতে??

--------------------------------------------------
"আমি তো থাকবোই, শুধু মাঝে মাঝে পাতা থাকবে সাদা/
এই ইচ্ছেমৃত্যু আমি জেনেছি তিথির মতো..."
*সমরেন্দ্র সেনগুপ্ত

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

রেশনুভা এর ছবি

দুইটাতেই একটু বেশি করে দিও ... হাসি
তা নাহলে কিন্তু "সংঘর্ষ অবশ্যম্ভাবী" খাইছে

অনিকেত এর ছবি

চলুক

রেশনুভা এর ছবি

এইটা কিছুই হয় নাই বস আমি জানি।
ঘোরে ঘোরে দিয়া দিছি।
আর আপনি আছেন, সেই ভরসাও আছে ... দেঁতো হাসি

দুষ্ট বালিকা এর ছবি

ব্যাপার্কি? এইয়া কেডা মনু? কেডা তোমার লগে ঘিড়িঙ্গিবাজী করসে? নামটা খালি কও। সানডে মানডে কোলজ কইরা দিমু! :|

-------------------------
ওলো সুজন আমার ঘরে তবু আইলোনা
এ পোড়া মনের জ্বলন কেন বুঝলোনা!

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

রেশনুভা এর ছবি

এই সমাজের সামনে হ্যাতের কথা কওন কি উচিৎ কাম হইব? খাইছে

সমুদ্র এর ছবি

কোবতে বুঝি না; তয় সব মহান এবং গুরুজন লেখক নাকি কোবতে দিয়ে শুরু করে, তারপর বাকি সব।
চলুক!

"Life happens while we are busy planning it"

রেশনুভা এর ছবি

আরো চলবে? চললে পরে পঁচা ডিম অবধারিত। দেঁতো হাসি

পান্থ রহমান রেজা এর ছবি

'স্বপ্নদের মৃত্যু নেই' আপনারে কেডা কইছে! আলবৎ মৃত্যু আছে তার!
..................................................................

আমি অতো তাড়াতাড়ি কোথাও যেতে চাই না;
আমার জীবন যা চায় সেখানে হেঁটে হেঁটে পৌঁছুবার সময় আছে,
পৌঁছে অনেকক্ষণ ব'সে অপেক্ষা করার সময় আছে।

রেশনুভা এর ছবি

এমনে চিন্তা করেন দেইখাই তো শুধু হা-হুতাশ করেন।
স্বপ্নে থাকেন ম্যান। বাস্তবে নামলেই গিয়াঞ্জাম।

নীড় সন্ধানী এর ছবি

‍‌এই কবিতটা একদিন আমারই লেখার কথা ছিল...........প্রতিভার অভাবে লেখা হয়নি হাসি

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

রেশনুভা এর ছবি

হ...এখন দেখলেন, কুপ্রতিভার ব্যবহার। দেঁতো হাসি

শেখ নজরুল এর ছবি

কাঁচা ছিলো কিনা জানি না, এখন বেশ টসটসে মনে হচ্ছে।
শেখ নজরুল

শেখ নজরুল

রেশনুভা এর ছবি

অনেক ধন্যবাদ নজরুল ভাই।

মামুন হক এর ছবি

কাঁচা কবিতা নুন দিয়া খাইতে মজাই লাগে হাসি

রেশনুভা এর ছবি

আপনে এইখানে কী করেন? ভাবীর পাশে বইসা থাকেন। যান।

অতিথি লেখক এর ছবি

কবিতা সাধারণত পড়ি না, বুঝি না বলে। এই কবিতার প্রথম লাইন পড়ে মনে হল আরও একটু পড়ে দেখি, আর পড়া শেষে মনে হল- বাহ্..বেশ তো...
সব কবিতা কি এমনই হয়?

সন্ধ্যা

রেশনুভা এর ছবি

পড়ছেন দেখে ভিজা কাপড়ের মতন হৃদয় নিংড়ায় ভালোবাসা দিলাম। দেঁতো হাসি
কোবতে পড়ার লোক নাই ... মন খারাপ
আর আপনি আমার কবিতা বুইজ্জা লাইছেন! কত বড় অফমান ... খাইছে

সাইফ তাহসিন এর ছবি

ঝাইড়া কাশেন মিয়াভাই

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদ্বপি গরীয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

রেশনুভা এর ছবি

যে ঠাণ্ডা পড়ছে কাশতেই আছি, শুনেন না? খাইছে
ভালো থাকেন ভাইয়া।

নাশতারান এর ছবি

নিজেকে ঠকালাম বলেই কী ভালোবাসাটা 'হয়তই' থেকে গেল?

নাকি ভালবাসাটাকে "হয়তো" হতে দিয়েই দুজনে ঠকলেন?

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

রেশনুভা এর ছবি

ইন্টেলিজেন্ট কোশ্চেন ... দেঁতো হাসি
ঠগ আর বাটপারের গল্পের মতন মনে হচ্ছে এখন ... খাইছে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।