Warning: Creating default object from empty value in theme_img_assist_inline() (line 1488 of /var/www/sachalayatan/s6/sites/all/modules/img_assist/img_assist.module).

আরেকটু থাকো...

সুলতানা পারভীন শিমুল এর ছবি
লিখেছেন সুলতানা পারভীন শিমুল (তারিখ: শনি, ০২/০৫/২০০৯ - ১০:৪২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

মন ভালো না ক'দিন থেকেই। কিচ্ছু ভাল্লাগে না। কিচ্ছু না।
কাল রাত থেকেই উথাল পাথাল। আমাদের এখানে লোডশেডিং হয় আধাআধি। এপাশে ইলেকট্রিসিটি চলে গেলেও বাউন্ডারির ওপাশের আলো দেখতে পাওয়া যায়। কাল রাতে হঠাৎ করে পুরো পৃথিবীই অন্ধকার হয়ে গেলো। এপাশে নেই। ওপাশে নেই। নেই রাস্তার নিঃসঙ্গ লাইটগুলোও। কি অদ্ভুত সর্বগ্রাসী অন্ধকার ! ঠান্ডা আর গরম বাতাসের পিঠাপিঠি দৌড় চললো কিছুক্ষণ। যেন কে আমাকে আগে ছুঁয়ে দেবে, তার প্রতিযোগিতা। এর সাথে আছে খামাখা বিজলি চমকানি। ঝড়-বৃষ্টি-তুফান-ভক্ত এই আমার ঘোর অপছন্দ এই বিজলি। অল্প চমকালো তো ঠিক আছে। কিন্ত ভীষণ সাহসী শিমুল প্রচন্ড ভয়কাতুরে হয়ে পড়ে তীব্র বিজলি চমকানিতে। রাতের বিজলি অতোটা ভয়ংকর ছিলো না। চোখ মেলে রাখা গেছে। অল্পমাত্রার অতো ফ্ল্যাশিং দেখে মনে হচ্ছিলো আমার চোখেই বোধহয় সমস্যা। ঘন্টাখানেক অতো হম্বিতম্বি করে শালার বৃষ্টি হলো দুই কেজি। মেজাজ খারাপ করার মতো। শেষ রাত থেকে আর মাতামাতি নয়। শুরু হলো ঝুম বৃষ্টি। একটানা ঝরছে তো ঝরছেই। মন ভালো করে দেবার মতো, মাটিকে পুরোপুরি ভিজিয়ে দেবার মতো অকৃপণ বৃষ্টি। কাঁথামুড়ি দিয়ে শুয়ে বৃষ্টির শব্দ শোনার মতো সুখ আর ক’টা আছে? সাড়ে নটায় আমার সকাল হলো আজ। একটু পরে স্কুলে যেতে হবে। বাইরে মায়াবতী অন্ধকার। কাজল কালো চোখে অসম্ভব মায়া নিয়ে আমাকে বলছে, যেও না কোথাও। বারান্দার গ্রিল ধরে দাঁড়িয়ে দু'চোখ ভরে আজ তুমি শুধু আমাকেই দেখো।..."
স্কুলে যেতে ইচ্ছে করছে না যে আমারো... মন খারাপ


মন্তব্য

নুরুজ্জামান মানিক এর ছবি

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কি কন, মানিক ভাই?
স্কুলে না গেলেও চলবে?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মাহবুব লীলেন এর ছবি

বড়োই মোরান্টিক

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমি কই দুস্কের কথা
আর সে খুঁইজা পায় মোরান্টিকতা... ইয়ে, মানে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

স্কুলে যেতে ইচ্ছে করছে না যে আমারো...

কোন কিলাশে পড়েন আপনে? চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কিলাশের কতা কইয়া আর শরম দিয়েন না, নজু ভাই।
দুস্কের কতা কি আর কমু, কুনোমতেই ইশকুলের সীমানা ডিঙাইতে পারতেছি না...
পড়া মনে থাহে না যি...মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

ঘন্টাখানেক অতো হম্বিতম্বি করে শালার বৃষ্টি হলো দুই কেজি।

গড়াগড়ি দিয়া হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বলেন তাহলে, কেমন লাগে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নজমুল আলবাব এর ছবি

বাচ্চারা চান্স পেলেই স্কুল ফাঁকি মারতে চায়।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

লুৎফুল আরেফীন এর ছবি

ঘন্টাখানেক অতো হম্বিতম্বি করে শালার বৃষ্টি হলো দুই কেজি।

.... হাহাহাহাহাহাহা ফাটাফাটি
___________________________
বাংলাদেশ আমার বাংলাদেশ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নিবিড় এর ছবি

আফসোস, আপ্নেরে এই বয়সেও স্কুলে যেতে হয় দেঁতো হাসি ছোট থাকতে ভাবতাম ছাত্রদের খালি স্কুলে যেতে মন চায় না এখন দেখি কেস অন্য খানেও আছে হাসি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হ। মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নীড় সন্ধানী এর ছবি

‍‌বৃষ্টির দিনে স্কুলে যেতে ভালো লাগতো দুই কারনে।

এক. বৃষ্টিতে ভেজার স্বাধীনতা,
দুই. মাষ্টারদের উদাস চেহারার কারনে পড়া না শিখলেও মারধর হতো না,

এক নাম্বারটা বুঝলেও দুই নাম্বারটা এতদিন বুঝি নি। আজ বুঝলাম মাষ্টারের উদাস চেহারার রহস্য।

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আর বইলেন না ভাই।
কি যে কষ্ট এইটা... মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

পুরান এক চুটকি মনে পইড়া গেল।

মায়ে ঘুম থিকা তুলতেসে পোলারে:
- ওই উঠ! ইস্কুলে যাওনের টাইম হয়া গেল।
পোলায় গাঁইগুঁই করে, কয়:
- ইস্কুলে যাইতে ভাল্লাগে না, মা। আমি যামু না!
- তুই না গেলে কেমনে হইবো? তুই না ইস্কুলের হেডমাস্টার!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
কিছু কিছু চুটকি যতবার শুনি গলা ফাটায়া হাসতে হয়, সন্ন্যাসীজি। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সবজান্তা এর ছবি

আসেন আসেন, আমার দল মানে নিখিল বাংলাদেশ বেকার সমিতিতে যোগদান করেন। বৃষ্টি উপভোগ করছি তারিয়ে তারিয়ে...


অলমিতি বিস্তারেণ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এখনো বৃষ্টি হচ্ছে?
ব্যাপক হিংসাইলাম আপনেরে। ইয়ে, মানে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সবজান্তা এর ছবি

নাহ বৃষ্টিতো হয় না। শুধু কালো মেঘই থাকে...


অলমিতি বিস্তারেণ

ভূঁতের বাচ্চা এর ছবি

একেবারে পরানের কথা কইয়া গেসেন আপুনি। আমার কাজ আর ইস্কুল কোনওটাতেই যাইতে ইচ্ছা করেনা আজকাল। যত বুড়া হয়ে যাইতেসি ততই যেন নিষ্প্রাণ হয়ে পড়ছি আস্তে আস্তে।
-------------------------------------------

--------------------------------------------------------

সুলতানা পারভীন শিমুল এর ছবি

যত বুড়া হয়ে যাইতেসি ... অ্যাঁ
পুলাপাইন কয় কি?

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পলাশ দত্ত [অতিথি] এর ছবি

হুম...বৃষ্টি...শব্দ শোনা...যখন আশপাশে আর শব্দ নাই.. আমিও বৃষ্টি দেখছিলাম...অনেকদিন আগে...মনে করিয়ে দিলো...লেখাটা...বৃষ্টির শব্দ...আক্রমণাত্মক

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হুমমম...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রেনেট এর ছবি

বছরে ২ টা দিন আমার স্কুলে যেতে ইচ্ছা করে না--- যেদিন বৃষ্টি হয়, আর যেদিন বৃষ্টি হয় না।
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হো হো হো

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রায়হান আবীর এর ছবি

বিজলি চমকানো মানে উপরওয়ালার ছবি তোলা। ভয় না পাইয়া বিজলি চমকানো শুরু হলে খোলা আকাশের নীচে দাঁডাবেন। দেঁতো হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হ।
পোজ দিয়া দাঁড়াইতে হবে, বুঝতে পারছি।
আজকে স্কুলে গিয়ে ঝড় শুরু হলো, দুমদাম গাছপালা ভাঙলো, ঝড় থামলো।
ক্লাসে গেলাম, তখনো আকাশে চিড়িৎ করে উঠে একটু পরে সেই ভয়ংকর শব্দ। এটাকে বোধহয় বিজলি না, বাজ পড়া বলে। তো ওই অবস্থা হলে আমি পড়া থামিয়ে দিয়ে ভয় প্রকাশ পায়, এরকম কিছু একটা করি বোধহয়। এক ফাজিল ছেলে মিটমিট করে হাসে আর বলে, "ভয় নাই, ভয় নাই, কিছু হবে না..."
লজ্জা পাইছি রে ভাই... লইজ্জা লাগে

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অনিকেত এর ছবি

শিমুল,

আমার দেশের বৃষ্টি বড় মিস করি। বৃষ্টি সব দেশেই হয়।
কিন্তু আমার দেশে, আমার বাড়িতে, আমার চেনা পথের ধারে যে বৃষ্টি--
সে কেবল বৃষ্টি নয়,স্মৃতির ধারাপাত, ভালবাসার মর্মর ধ্বনি---

মনে পড়িয়ে দিলে, শিমুল, খুব করে মনে পড়িয়ে দিলে---

আজ আমারো কোথাও যেতে ইচ্ছে করছে না----

সুলতানা পারভীন শিমুল এর ছবি

একজন বৃষ্টিপাগল মানুষের জন্য শুভেচ্ছা।
মন ভালো থাকুক আপনার, অনিকেতদা...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

পান্থ রহমান রেজা এর ছবি

বৃষ্টির দিন আমি তো স্কুলে যাই না!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হুমমম...
বাচ্চারা তো তাই করে... দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

স্নিগ্ধা এর ছবি

বৃষ্টি কি মন ভালো করলো, নাকি আরও খারাপ করলো? হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ওভাবে মনের গভীরে ছুঁয়ে দিয়ে প্রশ্ন করতে নেই, স্নিগ্ধাজী... হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দময়ন্তী এর ছবি

লেখাটা যদিও পড়তে বড়ই ভাল লাগল৷ কিন্তু ইশ! বৃষ্টি ততক্ষণই ভাল, যতক্ষণ বাড়ী থেকে বেরোতে না হয়৷ বেরিয়েই ঐ ক্ষীরের মত, রাবড়ির মত কাদায় বসে যাবে জুতো --- ইইকস৷
---------------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

স্নিগ্ধা এর ছবি

আপনি শুরু কর্ল্লেন কী?! চকোলেট, ক্ষীর, রাবড়ি - পেটে আপনার পিলে হবে (যদি ইতোমধ্যেই না হয়ে থাকে!), এবং পেটব্যথাও হবে রেগে টং

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দময়ন্তী এর ছবি

লেখাটা যদিও পড়তে বড়ই ভাল লাগল৷ কিন্তু ইশ! বৃষ্টি ততক্ষণই ভাল, যতক্ষণ বাড়ী থেকে বেরোতে না হয়৷ বেরিয়েই ঐ ক্ষীরের মত, রাবড়ির মত কাদায় বসে যাবে জুতো --- ইইকস৷
---------------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

সুলতানা পারভীন শিমুল এর ছবি

একা একা হয়তো খারাপ লাগে।
কিন্তু দলবল থাকলে সেটাও কিন্তু মন্দ লাগে না, দময়ন্তী... হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ধুসর গোধূলি এর ছবি
সুলতানা পারভীন শিমুল এর ছবি


আমিও খুঁজতেছি... চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

বৃষ্টির দিনে আমিও স্কুলে যাই না দেঁতো হাসি

বিজলী চমকানো দেখে ভয় পান! এহ্, আপনে এতো ভীতু! দেঁতো হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

"ভীতু" কি জিনিস? চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

আয়নার সামনে দাঁড়ান, তাহলেই বুঝতে পারবেন ভীতু দেখতে কেমন চোখ টিপি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

রেগে টং

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

বৃথা আস্ফালন করে লাভ নেই। ভয় ঢাকার জন্য মানুষ কতো কায়দাকানুন যে করে... চোখ টিপি

সাইফুল আকবর খান এর ছবি

আমারই কি অফিসে আইতে ইচ্ছা করছিল না কি? তা-ও তো আইতে অয়! মন খারাপ
ভালো লিখছেন আপু।
হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ইচ্ছার বিরুদ্ধে কতো কিছু যে করতে হয়... মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফুল আকবর খান এর ছবি

হ!মন খারাপ

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।