পুবাল হাওয়া... (আরেকটি গান, সাথে কিছু আব্‌জাব)

স্পর্শ এর ছবি
লিখেছেন স্পর্শ (তারিখ: শনি, ১৪/০৬/২০০৮ - ১১:২৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আইপড বা এমপিথ্রী প্লেয়ারে গান শুনতে পারিনা। কানের মধ্যে ইয়ার পিস গুজে দিলেই কেমন সুরসুরি লাগে! একধরণের অস্বস্তিও হয়। মনে হয় কানের মধ্যে মুখলাগিয়ে কেউ গান গাচ্ছে! পুরো ব্যপার টাই মানসিক। তারপরও, মনের মধ্যে খচখচানি নিয়ে তো আর গান শোনা চলে না। বন্ধুদের দেখি মোবাইলের ইয়ার পিস কানের মধ্যে গুজে রাখে সারাদিন!! কখনো গান কখনো কথা। চলতেই থাকে। আমার যা গান শোনা সব আমার পিসির স্পিকারে। এই যুগের ছেলে হয়েও ধুম ধারাক্কা কিছু কেন যেন সহ্য হয়না! শুনি রবীন্দ্রসঙ্গীত, অথবা মেলোডিয়াস সব গান। এক সময় এ, আর রহমানের করা হিন্দি গানও শুনতাম। আর শুনি ইংলিশ কিছু কান্ট্রি সং। বন্ধুরা বলে পানশে রুচি। সে অভিযোগ মেনে মাথা পেতে নিই।

তবে আমার একটু বিলাসিতা করার সুযোগ আছে! সবাই গান শোনে যন্ত্রের কাছ থেকে। আমি চাইলেই সরাসরি শিল্পির কাছ থেকেই শুনতে পারি। এর জন্য অবশ্য হাতে পায়ে ধরা, তেল পাম মারা এবং অনুনয় বিনয় এমন অনেক কিছুই করা লাগে। আমার ছোট দুই বোন গান গায়। তাদের গানই আমার বেশি ভাল লাগে। হয়তো ভ্রাতৃস্নেহের কারনেই।

বাসায় কারেন্ট চলে গেলে গানের আসর বসিয়ে দিই। আমি থাকি খাটে শুয়ে আর দুইবোন খাটের দুই কোনায় বসে গান শুরু করে। নিজেকে তখন পৃথিবীর সবচেয়ে ভাগ্যবান মানুষ মনে হয়। অবশ্য, গানের আসর সবচেয়ে বেশী জমে গ্রামের বাড়ি গেলে। মধুমতিতে নৌকা নিয়ে বের হই। বেশীর ভাগ সময়ই মাঝির ভুমিকায় থাকি আমিই।(এই ফাকে একটু গর্ব করে নিই। আমি কিন্তু ভাল নৌকা চলাই) সন্ধ্যার দিকে নদীর পানিতে চাঁদের আলোর ঝিকিমিকি দেখতে দেখতে ‘পুবাল হাওয়া...’ নাকম এক গান শুরু করে আমার ছোট বোন। (এই ছোট বোন কে নিয়ে আমার একটা লেখার লিঙ্ক) আর পিচ্চিটাও বসে থাকে পাশে। বৈঠার ছলাৎ ছলাৎ শব্দের সাথে বয়ে যায় নদীর স্রোত। আর সেই সাথে সময়...

আপনাদের সাথে শেয়ার করছি আমার প্রিয় শিল্পি (আমার ছোট বোন) এর কন্ঠে ‘পুবাল হাওয়া...’ গানটির একাংশ। শেষের দিকে একটা শব্দ কেটে গেছে। আমার আব্‌জাব প্রোডাকশন হাঊসের কল্যানে!

গানের কথাঃ

পুবাল হাওয়া,
পাও যদি বন্ধুর দেখা বইলো তুমি তারে
আমার মনের কথা হয়নি বলা, হয়নি বলা তারে।
পুবাল হাওয়া।
বলে দিও তারে তুমি দেখা যদি পাও
তারে নিয়ে স্বপ্ন দেখে আমার এ হৃদয়
ওও... বইলো তারে খবর নিতে একটু যদি পারে
আমার মনের কথা হয়নি বলা হয়নি বলা তারে
পুবাল হাওয়া...

গত দিনের গান পোস্টে নজরুল ভাই এবং আরো অনেকের মন্তব্যের মাধ্যমে প্রাপ্ত উৎসাহেই এই নতুন গান পোস্টানোর সাহস করলাম। অতএব, আপনারা গান শুনতে থাকেন। আমি ফুটি অথবা ফেটে যাই!

বিদায়।


মন্তব্য

পরিবর্তনশীল এর ছবি

লেখা যথারীতি সুন্দর। গানও সুন্দর হবে জানি। কিন্তু নেটের অসাধারণ স্পীড আমাকে এই মুহুর্তে গান শুনতে দিচ্ছে না। চোখ টিপি

স্পর্শ এর ছবি

হায় হায় শুনতে পারেন নাই !! মন খারাপ
গানের সাইজ কিন্তু অনেক ছোট! এক বার প্লে দিয়ে রাখলেই দু মিনিটে বাফার হয়ে যাবার কথা।
তাড়াতাড়ি গান শুনে ফেলুন। হাসি
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

ইশতিয়াক রউফ এর ছবি

খুবই ভাল গলা আপনার বোনের। পোস্ট না পড়েই গানটা শুনছিলাম নীড়পাতা থেকে। ভাবছিলাম প্রতিষ্ঠিত কোন শিল্পীর গান টুকে দিলেন কিনা। অভিনন্দন রইলো। তারা-টারা দিলাম না ইচ্ছে করেই। যার তারা, তাকে বলে দিয়েন সচল হলে যথাস্থানে তারা পৌঁছে যাবে। হাসি

অফ-টপিক উপদেশ। সচল হলে 'অতিথি' অবস্থায় লিখিত পোস্ট গুলো লেখকের নামের অধীনে আনতে অনেক সময় লেগে যায় প্রায়ই। সচল হবার পর কষ্ট করে নিজের পুরনো লেখাগুলোর লিংক একটি পোস্টে সংকলিত করে সেই পোস্টটি নিজের ব্লগে প্রকাশ করে রাখবেন। পরবর্তীতে রেফারেন্স হিসেবে কাজে লাগবে। রেনেট যদি তালেগোলে এই কমেন্ট পড়ে থাকেন, তবে তার ক্ষেত্রেও এই উপদেশ প্রযোজ্য।

স্পর্শ এর ছবি

যার তারা তাকে বললে আমারে মাইর দিবে!! তার গান আমি দুনিয়া জুড়ে প্রচার করে বেড়াচ্ছি! এইটা জানলে আমার খবর আছে! ইয়ে, মানে...

===
আমি এই অতিথি সচল আকাউন্ট টা পাবার পরেই আগের লেখা গুলো এই আকাউন্টে ট্রান্সফার করে ফেলেছি। হাসি একটা মেইলে সব লিঙ্ক জানিয়ে দিয়েছিলাম এ!!

আপনার কমেন্টের জন্য অনেক অনেক ধন্যবাদ!! হাসি
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

স্পর্শ এর ছবি

অনেক অনেক ধনব্যাদ!! হাসি
ব্লগ নিয়ে(আসলে সব কিছু নিয়েই) অনেক ধরণের পরীক্ষা নিরীক্ষা করি সব সময়। কিছু কিছু পরীক্ষার ফলাফল অনেকে পছন্দ করে!
আপনাকে অনেক ধন্যবাদ উৎসাহ দেওয়ার জন্য। হাসি
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

রেনেট এর ছবি

ভাইরে, গান শুনে মাথা ঠান্ডা হল। মনটাও ভালো হল কিছুটা। আপনার বোনের জন্য কোন প্রশংসাই যথেষ্ঠ নয়।
অসাধারণ!
আবজাব প্রডাকশনের সিডি বের হলে খবর দিয়েন।
তারা ফারা দিয়ে কিছু হবে না জানি, তবুও পাঁচ তারা।
প্রিয় পোস্টে যুক্ত হল।
এই গানটাও কি আপনার লেখা?
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

স্পর্শ এর ছবি

হা হা হা ! সিডি ! কি যে বলেন!!
এরকম গান আরো আছে কিছু। মাঝে মাঝে দিব তাইলে। চিন্তিত
কি বলেন?

এই গান যে কার লেখা সেইটা একটা রহস্য। ইয়ে, মানে...
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

রায়হান আবীর এর ছবি

আগে একটা সত্যি কথা বলে নেই। আপনার নিজের গানটা কিন্তু এর চেয়ে ভালো ছিল। গত দুইদিন আমার মাথায় ঘুরছে। বিশাল যন্ত্রণায় আছি। হাসি

আপুনির গানটাও সুন্দর। বিশেষ করে পুবাল হাওয়া টানটার সময় বুকটা ভরে ওঠে। আমার নিজের পিচ্চি ছোট ভাইও অনেক সুন্দর গান গায়। তবে আপুনির সাথে তার একটাই পার্থক্য সে তপু, অর্ণব ছাড়া আর কারও গান গাইতে চায় না।

---------------------------------

স্পর্শ এর ছবি

হে হে হে!! হেই মিয়া! আসো কোলাকুলি করি!! দেঁতো হাসি
তোমার এই কমেন্টের জোরেই এখন আমি আমার বোন দের উপর ছড়ি ঘোরাবো!! হাসি মু হা হা হা !

অর্ণবের কিছু গান আমারো বেশ ভাল লাগে। গান নিয়ে পরীক্ষা নিরীক্ষা করার সাহস আছে তার। আসলে বেশী ভাল লাগে শাহানা বাজপেয়ী'র লেখনী। গানে এত সুন্দর কিছু কথা লেখে সে অসাধারণ। 'তারা নিংড়ানো আলো' এরকম একটা কথা শুনে ছিলাম তার লেখা এক গানে। সেটা এখনো মাথার মধ্যে আছে।
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

রায়হান আবীর এর ছবি

তানভীর ভাই আপনের গ্রামের বাড়ি যেতে খুব ইচ্ছা করছে। ইদানিং কিছুই ভালো লাগেনা। মনে হচ্ছে সেখানে গেলে, নৌকা নিয়ে ঘুরলে বেশ ভালো লাগবে। কবে যাবেন কন?

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

স্পর্শ এর ছবি

আমারো ইদানিং যেতে খুব ইচ্ছা হচ্ছে। জব এর কারনে হয়ে উঠছে না। নেক্সট টাইম যাবার সময় তোমাকে খবর দিব। হাসি

আর মন খারাপ কেন? ছ্যাকা ট্যাকা খাইলা নাকি? তোমাদের বয়সে পোলাপান আবার এই 'সুস্বাদু খাবার' টা বেশী খাইতে চায়। চিন্তিত
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

রায়হান আবীর এর ছবি

হায়রে চাকরি...এইসব বাদ দেন। সব বাদ...

আজকাল কার পোলাপাইনের কথা আর কইয়েন না। হ্যারা আসলেই খালি ছ্যাকা খাইতে চায়। কিন্তু আমার ব্যাপারটা ভিন্ন। আমি চাই দুনিয়ার সকল মানুষ আমারে ছ্যাঁক দেক। আমি একটু শান্তিতে থাকতে চাই। সেইটায় হয়না। হাসি

---------------------------------
জানিনা জানবোনা... কোন স্কেলে গাইছে কোকিল
গুনিনা আমি গুনিনা...কার গালে কটা আছে তিল

ধুসর গোধূলি এর ছবি

- বসেরা, আমারেও নিয়া যাইয়েন। নৌকা ভালো চালাইতে পারি না, তবে নৌকা গোত্তা খাওয়ানোতে আমার ধারেকাছেও কেউ নাই, এই ব্যাপারে আমি মোটামুটি কনফার্ম! হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

স্পর্শ... চালিয়ে যান... ভালো হইছে... গানের কারিগর কি আপনে? আপনার বোনকে শুভেচ্ছা... এক ঘরে তিন ভাইবোন একনাগারে শিল্পী!!!! আপনাদের পরিবারের প্রতি ঈর্ষার তীর...
তবে সাউন্ড এত দূর্বল কেন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্পর্শ এর ছবি

সাউন্ড দুর্বল না হয়ে আসলে উপায় নাই !! মন খারাপ
রেকর্ড করসি তো আমার হেড ফোনের মাইক্রো ফোন দিয়ে! ইয়ে, মানে...
'আব্‌জাব প্রোডাকশন হাউসে' বেটার কোন রেকর্ডিং ডিভাইস নাই! মন খারাপ

কমেন্টের জন্য ধন্যবাদ! হাসি
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

মাশীদ এর ছবি

অসাধারণ!
অদ্ভুত সুন্দর গলা আর গান!
আপনার ছোটবোনের আরো গান চাই।
পোস্টটাও সুন্দর, তবে এমন চমৎকার একটা গান শুনতে শুনতে পড়েছি বলে ঠিকমতো মনোযোগ দিতে পারিনি।
আপনার ছোটবোনের দোষ।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

স্পর্শ এর ছবি

দেঁতো হাসি
অনেক ধন্যবাদ আপনাকে! হাসি
না পোস্ট তো আব্‌জাব।
গান ভাল লেগেছে জেনে ভাল লাগছে!!
দেখতে হবে না কে রেকর্ড করসে!! দেঁতো হাসি
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

স্নিগ্ধা এর ছবি

স্পর্শ - চমৎকার আপনার বোনের গলা !!! আপনার গলাও সুন্দর, তবে আপনার বোনের গলা যে চর্চিত তা বোঝা যায়। তাকে ভুলিয়ে ভালিয়ে পুরো একটা সুন্দর গান গাইয়ে তাড়তাড়ি আপলোড করুন।

আপনার এই বিভিন্ন বিষয় নিয়ে এক্সপেরিমেন্টেশনের ব্যাপারটা আমি খুবই যে এপ্রিশিয়েট করি সেটা বোধহয় আগেই বলেছি ? হাসি

স্পর্শ এর ছবি

আরো গান আসলে আছে! ইয়ে, মানে...
তবে একইরকম কাজ আমার বেশীদিন ভাল লাগেনা! মানে নতুন গান আপলোড করার আগে আরো কিছু অন্যান্য এক্সপেরিমেণ্ট সাইরা নেই। হাসি

আর দূর থেকে দেখেন তো তাই আমার এক্সপেরিমেন্টেশন ভাল লাগে। কাছে যারা থাকে তারা সবাই বিরক্ত হয় অথবা ভয় পায় ! ইয়ে, মানে...
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

এমনিতেও তেমন একটা গান শুনি না। আপনের কারণেই হেডফোন কিনতে হইলো। সস্তারটাই দাম পনের রিয়াল। আপনার কাছে এই পনের রিয়াল পাওনা হইলাম। মনে রাইখ্যেন। ধন্যবাদ।

____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

স্পর্শ এর ছবি

যাক হেড ফোণ কিনে ফেলছেন!! এখন নিজেও একটা গান গেয়ে আপলোড করে দেন। দেঁতো হাসি

আর আমার গান কেমন লাগলো জানালেন না তো ! চিন্তিত
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

অতিথি লেখক এর ছবি

আইপড কানে দিলে তোমার কানে সুড়ুসড়ি লাগে?
পুরা আতলামি দেখি...!

(রন্টি চৌধুরী)

স্পর্শ এর ছবি

পুরা আইপড তো কানের মধ্যে ঢুকবে না। আইপডের ইয়ার পিস। বিশেষ করে যেগুলো কানের মধ্যে পুরে দিতে হয়। অই গুলা সুরসুরি লাগে। ইয়ে, মানে...

....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

অতিথি লেখক এর ছবি

তুমার পুরা পরিবারই দেখি সুকন্ঠি!
পিচ্চিরে বইল, তারে সাবাশ কইছি।

(রন্টি)

স্পর্শ এর ছবি

আরে আমার বোন রা সুকন্ঠি হতে যাবে কেন? সুকন্ঠ তো আমার! খাইছে ওরা তো কত সব ওস্তাদ আর আন্টিদের কাছ থেকে শিখছে এইসব।

সাবাশ পৌছে দেওয়া হল! হাসি
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

নুশেরা তাজরীন এর ছবি

এ তো সপরিবারে অসাধারণ!

স্পর্শ এর ছবি

ধুর মিয়া কি যে কন।
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

মুশফিকা মুমু এর ছবি

এত্ত মিস্টি গলা, শান্তিতে মনটা ভরে গেল। আমি কয়েকবার শুনলাম, আরো শুনবো। আরো আপলোড করেন আপনার ছোট বোনের গান। খুবি ভাল লাগল।
আপনাকে লেখা আর গান আপলোড করার জন্য ৫ তারা হাসি আর আপনার ছোটবোনের প্রতি ভালবাসা রইল।
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

স্পর্শ এর ছবি

অনেক ধন্যবাদ! হাসি
হুম, আপলোড করবো ইনশাল্লাহ। তবে এখন না। পরে।
৫ তারা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। বস পাবলিক রা তারাটারা পছন্দ করে না। আমার অবশ্য ভালই লাগে তারা পাইতে। আমি তো আর বস না। দেঁতো হাসি
তার উপর নতুন খাইছে
ইয়ে, মানে...
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

আকতার আহমেদ এর ছবি

স্পর্শ.. আপনার গান শুনে কমেন্ট করা হয়নি সেদিন । আজ বলছি, আপনার গায়কী ভালো, আপনার বোনেরও । শুভ কামনা আপনাদের দু'জনের জন্য ।

স্পর্শ এর ছবি

অনেক ধন্যবাদ আপনাকে! হাসি
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

স্পর্শ এর ছবি

ওহ একটা কথা বলা হয়নাই! আমি আপনার বিরাট ফ্যান! আপনার কমেন্ট পেয়ে আমি খুব খুশি! দেঁতো হাসি
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

অচেনা কেউ এর ছবি

আপনার বোনের গান শুনলাম, ওর গলা তো আসলেই খুব মিষ্টি, ভাল গায়কীর সাথে গলাটা বেশ পরিণত মনে হল।আমি অবশ্য জানিনা ওর বয়স কত!!সামনে আরো শোনাবেন আশা রাখি।শুভকামনা আপনাদের সবার জন্য।

স্পর্শ এর ছবি

অনেক ধন্যবাদ আপনাকে। আশাকরি ভবিষ্যতেও এরকম কিছু পোস্ট দিব! হাসি
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

কেমিকেল আলী এর ছবি

গানটা আমার খুবই ভাল লেগেছে

স্পর্শ এর ছবি

ধন্যবাদ! হাসি
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

ধুসর গোধূলি এর ছবি

- এই পোস্টের সুন্দর গান, সুন্দর শব্দ বিন্যাস ছাড়িয়ে আমার কেনো জানি জানতে ইচ্ছে করছে সেদিন সেই কিউট, পুলিশী দায়িত্ব পাওয়া ফার্স্ট গার্লের পেছন পেছন কি নার্সারী ক্লাসে গিয়ে হাজির হয়েছিলেন?

কুকিলের কথা বুঝে ফেললে তো আপনার রাজকন্য হয়ে যাওয়ার কথা! তখনতো নার্সারী ক্লাসে ঢুকেই বাতাসী ভবনের যুবরাজের মতো হাত তুলে অভিবাদন আদান-প্রদান করার কথা। আপনি কোন পথ অবলম্বন করেছিলেন জনাব? চিন্তিত
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

স্পর্শ (কোটা উত্তীর্ণ) এর ছবি

কি যে করছিলাম মনে নাই!! তয় ঐ ফার্স্ট গার্ল এখন যা সুন্দরী হইসে মাইরি!! চোখ টিপি সেইরকম!!

আর ক্লাসে গেছিলাম কান ধইরা মন খারাপ
আর আমি রাজকন্যা হমু ক্যান!! আমি হইসি রাজপুত্র!! হে হে হে

ধুসর গোধূলি এর ছবি

- ফার্স্ট গার্লরে ফুসলিয়া ফাসলিয়া আমাদের ভিক্ষা কল্যান সমিতিতে একটা পোস্ট দেয় যায় না? চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

স্পর্শ এর ছবি

হা হা হা ! কি যে কন!! তার বাপ হইল দেশের ১ নাম্বার ডাক্তার!! তাদের যে টিয়া-পয়সা। ইয়ে, মানে...

হইবো না। বড়ো জোড় "আম্মাজান কয়ডা ভিক্ষা দ্যান" কইয়া হাত টা চাইপা ধরা যাইতে পারে!! চোখ টিপি হে হে হে !
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

ধুসর গোধূলি এর ছবি

- এইখানে আইসা অবশ্য কালেকশন ডিপার্টমেন্টে একটু বদল হবে। আমরা দুইজন এইখানে কালেক্টর। আর বাকিরা ভোকাল এবং যন্ত্রমেন্টাল।

আপনে "আম্মাগো দুইডা টিয়া দেন" কইয়া হাত চেপে ধরবেন আর আমি "ওগো বিদেশিনী" কইয়া ডাইরেক্ট হা হা হা যারে বলে একেবারে বু-কে! চোখ টিপি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অতিথি লেখক এর ছবি

শোন মিয়া, বাধনের এই গান নিয়া তো খোজা খুজি শুরু হইছে...
আসল গানটাও শুনতে চায় সবাই।
আমি অবশ্য এই গান শুনে টাসকি খাইছিলাম, যদিও আমার এটা একটা প্রিয় গান, কিন্তু এটা তো অত মার্কেট পায় নাই। তোমাদের ফ্যামিলিতে এটা গেল কেমনে।
সনু নিগমের এই গানটা আমার অনেক প্রিয়। অথচ তার কন্ঠে এই গানটা আমার ওতটা ভাল লাগে না। ভাল লাগে আমার বন্ধু মারুফের কন্ঠে। ছেলেটা ক্লাসরুমে বসে গান গাইত। ওরে সবাই ক্ষেপাত ও। কলেজে একটা অনুষ্টান করেছিলাম আমরা, ওখানে ওরে গান গাওয়ানোর ব্যবস্থা করে দিলাম। এরপর ও আমাদের শহরে ছোটখাট শিল্পীই হয়ে গেছে। কলেজলাইফের শেষের দিকে অনেক সময় ফাকা কলেজে গিয়ে আমি ও আর আরও দএকটা বন্ধু ফাকা ক্লাসরুমে গান গাইতাম, ওর গাওয়া এই গানটা আমার এখনও কানে বাজে। আমি এমনই মুগ্ধ যে ওর অডিও এ্যালবাম বের করতে আমি পুরো স্পন্সর করব বলে দিয়েছি।

আর ভাল লাগল এখন পিচ্চির কন্ঠে।

(ronty)

স্পর্শ (কোটা উত্তীর্ণ) এর ছবি

গানটা আমারো খুব প্রিয়। তবে বাঁধন এইটারে আরো বেশি কারুকাজ (টানটুন) দিয়া গায়। ওর কণ্ঠে সনুনিগম এর চেয়ে বেশি ভাল লাগে আমার কাছে।
মারুফ ভাই এর ক্যাসেট বাইর করলে আমারে দিয়েন একটা ! হাসি

শেখ জলিল এর ছবি

ভিন্ন ধরনের পোস্ট। বেশ ভালো লাগলো গানটি।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

স্পর্শ এর ছবি

ধন্যবাদ ! হাসি
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

পুতুল এর ছবি

শিল্পীর উপর যদি আমার কোন প্রভাব খাটতো তবে উচ্চাঙ্গ সংগীত শিখতে প্রভাবিত করার চেষ্টা করতাম। গায়কী-টা এত মোহনীয় লাগলো যে, উচু অংগের গানেই তাকে মানায়।
**********************
কাঁশ বনের বাঘ

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

স্পর্শ এর ছবি

ধন্যবাদ ! হাসি শিল্পী কে বলা হবে। মজার ব্যপার হল শিল্পীর বর্তমান ওস্তাদ কি যে গান শিখায়। তার গান শুনলেই ঘুম পায় !! খাইছে
মনে হয় ওস্তাদের কণ্ঠে "কারার ঐ লৌহ কপাট..." টা শুনলেও ঘুম পাবে !! ইয়ে, মানে...

....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

পুতুল এর ছবি

হা হা হা, আকাশে কি নেই?
**********************
কাঁশ বনের বাঘ

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍আপনার বোনের গানের গলা কিন্তু সত্যিই চমত্কার। সচলায়তনের অডিশনে তিনি সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হাসি

তাঁকে

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
মৌমাছির জীবন কি মধুর?

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

স্পর্শ এর ছবি

হা হা হা ! অনেক ধন্যবাদ! হাসি
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

স্বপ্নাহত এর ছবি

অনেক দিন পর ছোট বোন না থাকার কষ্টটা আবার মনে করিয়ে দিলেন। মন খারাপ

আমার কোন গানই প্রথম বার শুনে ভাল্লাগেনা। এইটা হল। আমি এখনো ঘোরের মধ্যেই আছি।

তানভীর ভাই, পুরা গান না দিলে কিন্তু আপনার খবরই আছে। মিলিয়ন ডলার প্রজেক্ট একবারে খান খান করে দিয়ে আসবো...

---------------------------

থাকে শুধু অন্ধকার,মুখোমুখি বসিবার...

---------------------------------

বাঁইচ্যা আছি

স্পর্শ এর ছবি

ছোট বোন থাকার জ্বালাও আছে। দেঁতো হাসি
আসল গান টা আমার নাই। পুরোটা রেকর্ড করা নাই। হাসি
....................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।