চুপে। চার।

শুভাশীষ দাশ এর ছবি
লিখেছেন শুভাশীষ দাশ (তারিখ: শুক্র, ১৭/০৯/২০১০ - ১১:৪৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

উর্না চাঁর তুগসি মঙ্গোলিয়ান গায়িকা। ইউটিউবে এটা সেটা দেখতে দেখতে হঠাৎ উর্নার হুডু গানটা পাই। এক নাগাড়ে শুনতে থাকি। এই গানের কোনো লিরিকস্‌ এখনো উদ্ধার করতে পারি নাই। ডিসকোগ্রাফি পুরো নামিয়েছি। কিন্তু হুডুর মানের মনে হয়নি অন্যগুলিকে। এই গানটা শুনলে মনে হয়- ধুরু। অর্থ বা লিরিকসের কোনো দরকার নেই।

31959_422061664792_566304792_4140385_3129246_n

মঙ্গোলিয়ান পরিচালক ব্যামসুরন দাবা পশুপাখির নাম নিয়ে ঘটনা নিয়ে সিনেমা বানাতে ভালোবাসেন। তাঁর প্রথম সিনেমা দুটির নাম – ‘দা স্টোরি অব দা উইপিং ক্যামেল’ আর ‘দা কেইভ অব দা ইয়েলো ডগ’। তৃতীয় সিনেমার নাম ‘দা টু হর্সেস অব চেঙ্গিস খান’। বহু পুরানো ভুলে যাওয়া একটা গান, গানের কথা খোঁজা নিয়ে এই সিনেমায় দাবা অভিনয় করিয়েছেন গায়িকা উর্নাকে। উর্না সাথে পরিচালক মঙ্গোলিয়া চষে বেড়ান কিন্তু গানটা ঠিকঠাক উদ্ধার করতে পারেন না। সিনেমার ঘটনা এটাই। তাই দাবার তৃতীয় সিনেমা নামের দিকে অর্গানিক হলেও বাস্তবে তা নয়।

তুগসির হুডু

-----------

চুপে। তিন।


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গানটা শুনে মুগ্ধ... সিনেমাগুলা নামাইতে হবে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শুভাশীষ দাশ এর ছবি

নামান। অন্য রকম ছবি। হাসি

---------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

কৌস্তুভ এর ছবি

গানে (গুড়)

শুভাশীষ দাশ এর ছবি

হ।

---------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

সবজান্তা এর ছবি

এই গানগুলি খুবই সুন্দর। বিশেষ করে প্রথম গানটা, এতো মসৃণ একটা স্বর...


অলমিতি বিস্তারেণ

শুভাশীষ দাশ এর ছবি

চ্যাটানোর সময় কইছিলেন।

--------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

শিশিরকণা এর ছবি

কলিজা ঠান্ডা করে দেয়ার মত গান।

~!~ আমি তাকদুম তাকদুম বাজাই বাংলাদেশের ঢোল ~!~

~!~ আমি তাকদুম তাকদুম বাজাই বাংলাদেশের ঢোল ~!~

শুভাশীষ দাশ এর ছবি

হ।

-----------------------------------------------------------
অভ্র আমার ওংকার

সংসপ্তক এর ছবি

গানটা অসাধারণ। অনেক দিন ধরেই ইচ্ছা মঙ্গোলিয়া যাব.......ফাঁকা স্তেপ এ শুয়ে বসে কাটাবো কয়েকটা দিন। মানুষ ছাড়া।
.........
আমাদের দুর্বলতা, ভীরুতা কলুষ আর লজ্জা
সমস্ত দিয়েছে ঢেকে একখণ্ড বস্ত্র মানবিক;
আসাদের শার্ট আজ আমাদের প্রাণের পতাকা

.........
আমাদের দুর্বলতা, ভীরুতা কলুষ আর লজ্জা
সমস্ত দিয়েছে ঢেকে একখণ্ড বস্ত্র মানবিক;
আসাদের শার্ট আজ আমাদের প্রাণের পতাকা

শুভাশীষ দাশ এর ছবি

ভালো।

---------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

...অসমাপ্ত [অতিথি] এর ছবি

অন্যরকম.... মানে না বুঝেও ভাল লাগল।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।