মঙ্গলবুধবৃহস্পতিবার

শুভাশীষ দাশ এর ছবি
লিখেছেন শুভাশীষ দাশ (তারিখ: শুক্র, ০১/১০/২০১০ - ১১:৫৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

রবিবার। একটু তাড়াতাড়ি অফিসে ঢুকি। কম্প্যুটার খুলে মেইলবক্সে আসা যাবতীয় অযাবতীয় সমস্ত মেইল উত্তর করে দেই এক নাগাড়ে। তারপর কফি নিয়ে পেপারে চোখ বুলাই। বস ফোন করবেন বলে প্রস্তুতি নিই কিছুটা। রিসেপশনের মেয়েটার গলা শুনতে ইচ্ছে করলে অকারণে ফোন করি।

সোমবার। টাইমলি অফিসে ঢুকি। কফি খেয়ে পেপারে চোখ বুলাই। তারপর কম্প্যুটার। মেইলের উত্তর করা। বস সোমবার ঢাকার বাইরে থাকেন। ফোন করেন বিকেল চারটের আশেপাশে। দুপুরে রিসেপশনের মেয়েটাকে নিয়ে বাইরে কোথাও লাঞ্চে যাওয়ার কথা মাথায় আসে। এই কারণে তাকে ফোন করি।

মঙ্গলবুধবৃহস্পতিবার। রবি সোমবারের মতোই। তবে বৃহস্পতিবার অফিসে একটু দেরিতে যাই।


মন্তব্য

স্নিগ্ধা এর ছবি

[আহহারে 'টুকুন' গল্প রে! কিছুতেই বড় কিছু লিখবে না রে!]

গল্পটা ভালো লাগলো কিনা বুঝতে পারলাম যখন

মঙ্গলবুধবৃহস্পতিবার। রবি সোমবারের মতোই। তবে বৃহস্পতিবার অফিসে একটু দেরিতে যাই।
এটা পড়ে হঠাৎ একটু ভয় ভয় লাগলো। হ্যাঁ, সত্যিই অনুভূতিটা 'ভয়' এরই ছিলো! "মঙ্গলবুধবৃহস্পতিবার" - এইই তাহলে জীবন? এভাবেই বোঝার আগেই খসে পড়ছে সময়!

শুভাশীষ দাশ এর ছবি

[একটু সময় দ্যান। একটা বড়গল্প নামামু। হাসি ]

----------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

বাউলিয়ানা এর ছবি

বাহ্‌ গল্প দেখি কিছু কিছু মিলে যায়...

শুভাশীষ দাশ এর ছবি

হুম।

----------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

দুর্দান্ত এর ছবি

বাহ! এ গল্প কোথায় মশাই। এতো সত্যের খুব কাছাকাছি।

শুভাশীষ দাশ এর ছবি

কন কী। আমি তো ফিকশনাই।

---------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

অনিন্দ্য রহমান এর ছবি

শুক্রশনিরকিহইল?


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক

শুভাশীষ দাশ এর ছবি

শুক্রশনি। বার নয়। যেন মুহূর্ত।

হাসি

---------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

অদ্রোহ এর ছবি

বুধবার আমগো কাছে ঈদ, বাকি সবই একই।

--------------------------------------------

আজি দুঃখের রাতে, সুখের স্রোতে ভাসাও তরণী
তোমার অভয় বাজে হৃদয় মাঝে হৃদয় হরণী।

--------------------------------------------
যদ্যপি আমার গুরু শুঁড়ি-বাড়ি যায়
তথাপি আমার গুরু নিত্যানন্দ রায়।

শুভাশীষ দাশ এর ছবি

....

---------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

সুহান রিজওয়ান এর ছবি

এটা বুঝছি, কিন্তু তারাইতে গিয়েও তারালাম না... আরেকটা প্লট নষ্ট করায় ধিক্কার...

_________________________________________

সেরিওজা

শুভাশীষ দাশ এর ছবি

একটা বড়গল্প লিখছি। হাসি

-----------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

সবজান্তা এর ছবি

আপ্নে একটা জিনিস !!!!!

যে যাই বলুক, আপনার এই "গল্পের স্লিমিং পয়েন্ট" জিনিসটা আমার খুব মনে ধরসে। কম কথায় বেশি চিন্তা করার সুযোগ দেয় পাঠককে। নাহ্‌, আপনার থেকে অনেক কিছু শেখার আছে, সিরিয়াসলি। হাসি


অলমিতি বিস্তারেণ

নীলকান্ত এর ছবি

সহমত, নীতিটা হইলো গিয়া,"কথা অল্প কিন্তু ভাব বেশি।" সে যে ভাবই হুজ্ঞা। দেঁতো হাসি


অলস সময়

শুভাশীষ দাশ এর ছবি

দেঁতো হাসি

----------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

অতিথি লেখক এর ছবি

"ফিকশন" হয় নাই। বাস্তবের দুর্দশা তুলে ধরার জন্য আপনারে দিক্কার। আর আপনার কমেন্ট খুবই সত্য। "শুক্রশনি। বার নয়। যেন মুহূর্ত।"

অনন্ত

শুভাশীষ দাশ এর ছবি

দেঁতো হাসি

-----------------------------------------------------------
অভ্র আমার ওংকার

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

এই বার বুঝলাম দুনিয়া জুড়ে অর্থনীতিতে এমন ধ্বস নামলো কী করে। এইভাবে অফিস করলে কোম্পানীর ব্যবসা এক বছরেই লাটে উঠবে।



তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

শুভাশীষ দাশ এর ছবি

আপনাকে নিয়ে সমস্যা। গল্পের আসল জায়গা প্রতিবারই বুঝে ফেলেন। চিন্তিত

----------------------------------------------------------------
অভ্র আমার ওংকার

দ্রোহী এর ছবি

হুম। অফিসে এইসব করে বেড়ান!

ভাবীকে বলে দেবো কিন্তু!


কাকস্য পরিবেদনা

শুভাশীষ দাশ এর ছবি

কইয়া দিয়েন না, পিলিজ।

-----------------------------------------------------------
অভ্র আমার ওংকার

কনফুসিয়াস এর ছবি

ইন্টারেস্টিং। হাসি
-----------------------------------
আমার জানলা দিয়ে একটু খানি আকাশ দেখা যায়-

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

নীড় সন্ধানী এর ছবি

‍‌শনিবার আমাদের সপ্তাহের প্রথম কর্মদিবস। অফিসে ঢুকেই দেখতে হবে কমসে দেড়শো মেইল জমে আছে, যার মধ্যে ডজনখানেক প্রাণঘাতী। শুক্রবার বিকেলটা তাই আমার ভালো কাটেনা শনিবারিয় দুশ্চিন্তায়।

আপনার টুকুনগল্প আইডিয়া পাইরেসির চিন্তা ভাবনা করছি হাসি

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
এ ভ্রমণ, কেবলই একটা ভ্রমণ- এ ভ্রমণের কোন গন্তব্য নেই,
এ ভ্রমণ মানে কোথাও যাওয়া নয়।

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

তার-ছেড়া-কাউয়া এর ছবি

এই যদি হাল হয়, তাইলে আমিও চাকর হইবার চাই। তয় ব্যথিত বদনে না, কেলানো-হাসি বদনে। খ্যাকজ!

দময়ন্তী এর ছবি

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

দময়ন্তী এর ছবি

অ| তা'লে এই হল গিয়ে ব্যপার| হাসি
-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

মর্ম এর ছবি

মনে রাখা দরকার, কিছু দূর্ভাগা আছ (আমার মত) যাদের কাছে শনিবারটাও দিন না, বছর!!
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

শাহেনশাহ সিমন এর ছবি

'জীবন থেকে নেয়া'
_________________
ঝাউবনে লুকোনো যায় না

_________________
ঝাউবনে লুকোনো যায় না

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

এমন ক্ষুদ (ক্ষুদ্র) গল্প আর কতদিন চা্লাইবেন? কম খাইতে খাইতে কিন্তু এক সময় শরীরের হাড্ডি স্পষ্ট হইয়া ওঠে।

.
___________________________________________
ভাগ্যিস, আমার মনের ব্যাপারগুলো কেউ দেখতে পায় না!

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।