একলা একলা খেলা

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি
লিখেছেন সৈয়দ আখতারুজ্জামান (তারিখ: মঙ্গল, ১৯/০৮/২০০৮ - ১০:১৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বুকের ভেতর ছিলো আমার মস্তবড় মাঠ
মাঠের ভেতর ছড়িয়ে ছিলো ছেলেবেলার স্মৃতি
দুরন্তপনা, হারিয়ে যাওয়া, ঘুড়ির পিছে দৌড়
হারিয়ে গেছে মাঠটা আমার বুকের কাছে নেই
কোন আকাশে কোন সাগরে কোন পাহাড়ের কাছে
মাঠটা আমার হারিয়ে গেছে বুকের কাছে শূন্য
তাই মানুষ আমি পাল্টে গেছি ঋতুর রঙের মতো
এখন আমি মানুষটা আর নেই সেরকম সবুজ
নীলচে আমার চোখে এখন লালচে আগুন জ্বলে
পায়ের নিচে হারিয়ে গেছে নরম ঘাসের বাগান
কঠিন পাথর হচ্ছে ধুলো এখন হাতের মুঠোয়
মানুষ আমি এখন ভীষণ রুদ্র ছন্নছাড়া
মানুষ আমি এখন আমার একলা একলা খেলা


মন্তব্য

কীর্তিনাশা এর ছবি

কবি তার স্বকিয় মহিমায় দেখা দিয়েছে আবার। খুব ভালো লাগলো এইটা।
কবির কলম এগিয়ে চলুক
নীল কাগজে আগুন জ্বলুক!!
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

ধন্যবাদ, ধন্যবাদ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সিঙ্গাপুরি মেম নিয়া একটা কবিতা লেখতে পারতেন।

আমি একটা লেখছিলাম...

ওগো সিঙ্গাপুরী মেম
তুমি করবা নাকি প্রেম?
আজ তোমায় লইয়া যামু
খাস বাঙ্গালী বানামু...

(আবার বইলেন না আমি বাংলা সিনেমা থেকে কপি মারছি)
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

হ, আর কোনো কাম নাই। তারপর সচলের সবাই ক্ষেপে গিয়ে আমাকে অচল করে দিক! আমার প্যারালাল আপনার কাহিনী ছাড়েন। কথা দিয়া না রাখন ভালা লক্ষণ না কইলাম!

সৌরভ এর ছবি

হারিয়ে গেছে মাঠটা আমার বুকের কাছে নেই
কোন আকাশে কোন সাগরে কোন পাহাড়ের কাছে
মাঠটা আমার হারিয়ে গেছে বুকের কাছে শূন্য

কী বিষন্ন, কী মায়া!


আবার লিখবো হয়তো কোন দিন

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

আপনার শব্দদুটোও অনেক মায়াময়। পাঠের জন্য ধন্যবাদ।

অতন্দ্র প্রহরী এর ছবি

আসলেই, মাঠটা হারিয়ে ফেলেছি আমিও! আপনার মাঠের সন্ধান পেলে জানায়েন!

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

ঠিকাছে। সময় নিয়ে পড়েছেন বলে কৃতজ্ঞতা।

ঝরাপাতা এর ছবি

আমি ছন্দে ছন্দে পড়বো বলে এগুলাম। তাতে কি 'এখন আমি মানুষটা আর সেরকম সবুজ নেই' কথাগুলির জন্য যে কোন ছন্দ লাগে না...


যে রাতে গুঁজেছো চুলে বেগুনি রিবন বাঁধা ভাট,
সে রাতে নরকও ছিলো প্রেমের তল্লাট।
. . . . . . . . . . . . . . . . . . (আবু হাসান শাহরিয়ার)


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।