দুষ্টু প্রেমিক বনাম নিরেট সংসারী

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি
লিখেছেন সৈয়দ আখতারুজ্জামান (তারিখ: শুক্র, ১৯/১২/২০০৮ - ১০:২০অপরাহ্ন)
ক্যাটেগরি:

বলতে তোমায় অনেক কিছুই পারি
বললে হতাম দুষ্টু প্রেমিক
না বলাতে হয়েছি সংসারী

তোমার বাড়ি নদীর ওপার গ্রামে
খেয়াঘাটে নৌকা ছবির মতো
প্রেমিক হলে হতাম খেয়ার মাঝি
স্বামী হয়ে রয়েছি সংযত

উথাল পাতাল বৃষ্টি যখন নামে
মেঘলা আকাশ ফুঁসে ওঠে জীবন সংগ্রামে
প্রেমিক হলে তোমায় আমি উড়িয়ে নিতাম এসে
দুটো হৃদয় হারিয়ে যেত স্বপ্নে বিভোর দেশে;
স্বামী আমি ভাবছি মরে - কোথায় অর্থ-কড়ি!
বৃষ্টি এলেই ঢোক গিলে খাই সর্দি-কাশির বড়ি

প্রেমিক আমি কেমন ছিলাম আছে তোমার মনে?
কথায় কথায় ছন্দ গাঁথি; সবাই আবাক বনে
তুমি মগ্ন হয়ে শুনতে চেয়ে চেয়ে -
এখন আমার দিন কেটে যায়, থাকি দুচোখ বুজে
তোমার মুখে ফোঁটে কথার খই, আমি শব্দ পাই না খুঁজে।

বলতে তোমায় অনেক কিছুই পারি
বললে হতাম দুষ্টু প্রেমিক
না বলাতে হয়েছি সংসারী।


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হা হা হা হা... পছন্দ হইছে... বউরে এইটা পইড়া শোনাইতে হইবো...
আমার একটা নাটকের ডিভিডি আপনারে দিমুনে... এই কবিতাটা আগে পাইলে সেই নাটকে জুড়ে দিতাম...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

আহা মিস করলাম! দেখি আপনার সামনের নাটকগুলো জন্য কিছু লেখা যায় কিনা!
ভাবীর মন্তব্য পরে এ্যাড করে দিয়েন।

অতন্দ্র প্রহরী এর ছবি

খুব মজা লাগল পড়ে। ছড়া-ছড়া ভাব আছে একটা হো হো হো

একইসাথে "সংসারী" আর "প্রেমিক" হতে পারলে খুব ভাল হত, তাই না? হাসি


যুদ্ধাপরাধীদের বিচার চাই

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

বড় জটিল সে গণিত! বিশ্বাস না হয় দ্রোহী ভাইরে জিগান! ওনার খোমা দেইখা ডড়াইলে নজরুল ভাইরেও জিগাইতে পারেন!

অতন্দ্র প্রহরী এর ছবি

নজু ভাইকে আমি এই বিষয়ে সবসময় আলাদা করে রাখি যে! এই একটাই মানুষ, যাকে দেখলেই মনে হয়- নাহ্, বিয়ে করা মানেই ইন্তেকাল ফরামানো না খাইছে
দোয়া করি মানুষটা যেন আজীবন এইরকমই থাকতে পারেন।

অফ টপিক: আসেন নাই আজ এইদিকে, না?


যুদ্ধাপরাধীদের বিচার চাই

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

দোয়া করি মানুষটা যেন আজীবন এইরকমই থাকতে পারেন।

ছুম্মা আমীন! মানে সহমত!

তারেক এর ছবি

বেশি বেশি জটিল হইছে হো হো হো
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

ক্যান? মিলে গেছে নাকি?

তারেক এর ছবি

স্বামী হয়ে সংযত হব ভেবে হাসি চোখ টিপি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

অতন্দ্র প্রহরী এর ছবি

আপনার "মাফিয়া ডন" ফোটুকটা গেল কই? আবার ঝুলান না! হো হো হো


যুদ্ধাপরাধীদের বিচার চাই

তারেক এর ছবি

আমারে কন? চিন্তিত
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

অতন্দ্র প্রহরী এর ছবি

তারেক লিখেছেন:
আমারে কন? চিন্তিত
ইয়েস ডন! হো হো হো


যুদ্ধাপরাধীদের বিচার চাই

তারেক এর ছবি

ডন?????? খুন কইরা ফেলবো আপনারে!!
ঐ খোমা খাতা-এ-সুরত এ আছে।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

অতন্দ্র প্রহরী এর ছবি

ডরাইলাম দেঁতো হাসি
একটা সৌন্দর্য দেখে ফোটুক ঝুলান দেখি...


যুদ্ধাপরাধীদের বিচার চাই

তারেক এর ছবি

আপনে একজন অতন্দ্র গুঁতাবাজ হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

অতন্দ্র প্রহরী এর ছবি

জ্বি ডন..
আপনি যা বলবেন, তাই সই চোখ টিপি


যুদ্ধাপরাধীদের বিচার চাই

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

আপনে একজন অতন্দ্র গুঁতাবাজ

আমি সাক্ষ্য দিতেছি যে, তারেক যথার্থ কথাই কহিয়াছে! অতন্দ্রের গুঁতার ঠ্যালায় আমার ঘুম হারাম! সারাদিন ধরে পধভ্রষ্ট হইয়া কবিতার জন্য শব্দ খুঁজিয়া মরিতেছি। জানি না আখেরে কী হইবে! তবে যাহাই হউক তাহার জন্য অতন্দ্র গুঁতাবাজ যাতে দায় এড়াইয়া না যাইতে পারে তাহার দিতে সমবেত জনগন খিয়াল রাখিবেন!

অতন্দ্র প্রহরী এর ছবি

হায় হায়, ইদানিং দেখি "গুঁতাবাজ" হিসাবে আমার নামে মিথ্যাচার ছড়ানো হচ্ছে চারিদিকে। এর তেবরো নিন্দাজ্ঞাপনপূর্বক যথাযোগ্য বিচার চাই আমি মন খারাপ

শাস্তি হিসাবে দাবি করছি— "ব্লগর-ব্লগরীয় কবি" তারেক লিখবে একটা মন ভাল করা কবিতা, আর "কর্পোরেট কবি" আখতারুজ্জামান ভাই আগামী একমাস প্রতি সপ্তাহে লিখবেন একটা করে। আনিস ভাই আড্ডায় গান শুনিয়ে মন ভরিয়ে দিয়েছেন জন্য তাঁকে আপাতত এই শাস্তির আওতার বাইরে রাখা হল হো হো হো


যুদ্ধাপরাধীদের বিচার চাই

মৃদুল আহমেদ এর ছবি

কিন্তু আমি তো দেখি, তুমি সেই আগের মতোই মিষ্টি প্রেমিক পদটিই বহাল রেখেছ সগৌরবে!
---------------------------------------------
রাজাকার আলবদর নিপাত যাক!
জয় বাংলা আমার থাক!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

সবই উনার ইচ্ছা!

বিপ্রতীপ এর ছবি

মৃদুল ভাই ফাঁস কইরা দিছেন দেখি... হো হো হো
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

আমি যাই কই!

শাহীন হাসান এর ছবি

উথাল পাতাল বৃষ্টি যখন নামে ...
প্রেমিক আমি কেমন ছিলাম আছে তোমার মনে?

ভাল লাগলো।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

বহুদিন পর এই অভাগার উঠানে পা রাখলেন কবি!
আমারও আসা হয় না নিয়মিত। এখোনো যে বেঁচে সেটা জানান দিতেই ক পংক্তি লিখে রেখে যাচ্ছি, এইখানে।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

অবশ্যই উত্তম জাঝা!

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

অনেক ধন্যবাদ।

অতন্দ্র প্রহরী এর ছবি

কবি ভাই, আপনার ইয়াহু! মেইল একটু চেক করেন প্লিজ...


যুদ্ধাপরাধীদের বিচার চাই

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

রিপ্লাই চেক করেন প্লীজ!

এনকিদু এর ছবি

ভাল লাগল ।
দীর্গশ্বাস ও বাইরাল ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

সময়মতো ট্যার পাইবেন! দীর্ঘশ্বাস উর্ধ্বশ্বাসে বাইর হবে তখন। বিশ্বাস হয় না?

এনকিদু এর ছবি

অ্যাঁ
লাড্ডু ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

অঘটন ঘটনের আগে সবাই এম্নেই কয়! দেখুমনে...

অনিন্দিতা চৌধুরী এর ছবি

চমৎকার লাগল।

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

ধন্যবাদ!

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

কবিতা সচরাচর এড়িয়ে চলি বুঝি না বলে।
তবে এটা পড়ে তো বুঝে ফেললাম!
খুব ভালোও লাগলো।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

কবিতা সচরাচর এড়িয়ে চলি বুঝি না বলে

কবিতা ইচ্ছে করে দুর্বোধ্য করার একটা প্রবণতা অনেকের মধ্যে এক সময় লক্ষ্য করেছি। জানি না এখন কেমন! আমি এই ধারার সচেতন প্রতিপক্ষ!

s-s এর ছবি

স্বামী হবার কি দরকার??

জীবন জীবন্ত হোক, তুচ্ছ অমরতা

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

আমরে জিগাইলেন নাকি?

আহমেদুর রশীদ এর ছবি

ঝাক্কাস..

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

আমারে দিয়া তাইলে হইবো কইতাছেন?

ভূঁতের বাচ্চা এর ছবি

কবিতাটা মজার হইসে ।
ভাল লাগল।

--------------------------------------------------------

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

অনেক অনেক ধন্যবাদ।

নজমুল আলবাব এর ছবি
সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

বহুদিন পর আপনার মন্তব্য পেলাম আলবাব ভাই!
ভালো লাগছে শুইনা খুশি হইলাম।
আশাকরি সামনের লেখাগুলোও পড়বেন।

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

হাসি

রায়হান আবীর এর ছবি

আমি আজীবন দুষ্টুই থাকতে চাই। দেঁতো হাসি

=============================

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

মতলব খারাপ!

কীর্তিনাশা এর ছবি

যাউকগা, আবারে কবিতার ঢল নামছে তাইলে চলুক

মজা লাগলো কবিতাটা *****
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

যেই সেই ঢল না! এক্কেরে পাগল পাগল লাগতাছে... দ্রুত স্বাভাবিক জীবনে ফিরতে চাই।

সাইফুল আকবর খান এর ছবি

বেশ সুন্দর।
ছন্দও সুন্দর। প্রেম-সংসারের দ্বন্দ্বও ভালো।
তয়, আমি এখনো তিরিশোত্তীর্ণ (না)বালক- এইসব প'ড়ে আমার খালি ধ্বন্ধ লাগে।
হাসি

------------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

রানা মেহের এর ছবি

আগে বলা হয়নি।
আপনার এই কবিতাটা চমতকার লেগেছে
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।