যাচ্ছি সেন্ট মার্টিন, এই প্রথম

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি
লিখেছেন সৈয়দ আখতারুজ্জামান (তারিখ: বিষ্যুদ, ২৫/১২/২০০৮ - ২:১৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

শুনলে লোকে হাসে। কাউরে কইতাম পারি না। বয়েসও তো কম হলো না। আর আমি কিনা জীবনে কোনদিন সেন্ট মার্টিন যাই নি। তার মধ্যে সদ্য একটি এ্যাডভেঞ্চার ক্লাব ফরম করেছি। নাম - বিয়ন্ড এ্যাডভেঞ্চার ক্লাব। লোকে একদম যা তা বলে। এ অপমান আর সহ্য হচ্ছে না। তাই আর দেড়ি নয়। সব ঠিক ঠাক। কাল সকাল নয়টায় বাস। সোহাগ। আফিসে চাপা মেরে দুই দিন ছুটি আদায় করেছি। বউ বলে, শুধু তুমি ক্যান, আমিও তো আগে কোনদিন যাই নাই। এই বার আমিও আছি। আমার আড়াই বছরের ছেলে আরবিন আমাদের কথপোকথন শুনে একবার আমার দিকে তাকায়, একবার ওর মা'র দিকে তাকায়। আমি বললাম, বুঝছি ব্যাটা, চিন্তা করিস না, তুই ও যাবি। কী বুঝলো ও কে জানে! সে তার ছোট ব্যাটম্যান ব্যাগে গোটা তিনেক রেলগাড়ি আর একপাটি স্যান্ডেল ঢুকিয়ে এনে আমার হাত ধরে টানতে লাগলো। বললো, বাবা তলো।

সুতরাং আমি যাচ্ছি। বউ, পোলাপাইনসহ। ফিরে এসে আনিস ভাইয়ের মতো আমারও একখান পোষ্ট হবে, সচিত্র। ততক্ষণ অপেক্ষায় থাকেন সবাই। আর একটা বিনীত অনুরোধ, আমি যে এই প্রথমবার সেন্ট মার্টিন যাইতাছি, এই কথা আর কাউরে কইয়েন না। ফিরে এসে এমন পোষ্ট দেব, কেউ বিশ্বাসই করতে পারবে না যে, এইবার প্রথম ছিলো। আর সচলায়তনে আমার এই ক্ষুদ্র সময়ে এই প্রথমবার একখান আবজাব লিখলাম, আর কখনো লিখি নাই। (হয়ত আর লিখবোও না কখোনো।) মন দিয়া খালি কোবতে লিখবো।

বিঃদ্রঃ কীর্তিনাশাকে মিস করবো খুব। এইসব ভ্রমণ ওকে ছাড়া আমার সহজে জমতে চায় না। কীর্তি, তুই মন খারাপ করিস না। আমাদের নেক্সট এ্যাডভেঞ্চার ট্যুর হবে কেওকাড়াডং, খুব শীঘ্রই! তুই আর আমি। আছেন আর কেউ? আমাদের সাথে যেতে চান? তালি বাজান! আর কীর্তিনাশার কাছে নাম রেজিষ্ট্রেশান করান দ্রুত। হয়ে যাক প্রথম সচল এ্যাডভেঞ্চার ট্যুর।


মন্তব্য

মুস্তাফিজ এর ছবি

শুভকামনা রইল। সেন্ট মার্টিন সুন্দর জায়গা, ভালো লাগবে।
Sunrise at St. Martin Island

...........................
Every Picture Tells a Story

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

তাই যেন হয়! সচল মিস করবো খুব!

মুস্তাফিজ এর ছবি

তাই যেন হয়! সচল মিস করবো খুব!

ঐটা বলা ঠিক না, সচলরা একপায়ে দাঁড়া আছে যাবার জন্য। দাওয়াত দিয়েই দেখতেন।

...........................
Every Picture Tells a Story

দ্রোহী এর ছবি

হ....ঘুইরা আইসা খোমাসহ পোস্ট দ্যান।


কী ব্লগার? ডরাইলা?

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

ঠিকাছে, দাদা। সচলে আপানার বিখ্যাত সেই খোমা গেল কই?

পুতুল এর ছবি

যাত্রা শুভ হোক।
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

লাল কমল [অতিথি] এর ছবি

সেন্ট মার্টিনের নারিকেল চাই!!!!!!!

আহমেদুর রশীদ এর ছবি

'শুধু তুমি ক্যান, আমিও তো আগে কোনদিন যাই নাই।'- আমরা যারা কোনদিন যাই নাই-তাদেরকে সংগে নিতে কে না করলো.....

---------------------------------------------------------

আমরা যারা শিখিনি চাষবাস,ফসলের গীত
গুলালিতে পাখি হত্যা

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

ধুসর গোধূলি এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হেহ্... আমিও যাই নাই কোনোদিন... তবে অচিরেই যাচ্ছি... মেয়েটা আরেক্টু বড় হউক... তখন পাঙ্খাঘুরা শুরু হইবো...
কেওকারাডং যাইবেন? আমি যোগ দিলাম... হয়ে যাক...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

শুনলে লোকে হাসে। কাউরে কইতাম পারি না। বয়েসও তো কম হলো না। আর আমি কিনা জীবনে কোনদিন সেন্ট মার্টিন যাই নি।

আমিও। গড়াগড়ি দিয়া হাসি

অতন্দ্র প্রহরী এর ছবি

আপনার সচিত্র কাহিনী পড়ার জন্য অধীর আগ্রহে থাকলাম।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।