সচল হলাম আমিও

অদৃশ্য ভগবান এর ছবি
লিখেছেন অদৃশ্য ভগবান (তারিখ: রবি, ২৩/০৯/২০০৭ - ৩:৫৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ভাল লাগছে সচলায়তনে সচল হয়ে । বেশ কিছুদিন আগে যখন সচলায়তনের জন্য ফর্ম ফিলাপ করেছিলাম তখন সেখানে আসল নাম আর সহরের ফিল্ডের জায়গায় লিখেছিলাম বলব কেন? তাই আমি সচলায়তনে সচল হব এরকম আশা করি নি । ভেবেছিলাম আমার এরকম জবাবে তাঁরা হয়তো আমার ফর্ম বাতিল করবেন । কিন্তু তা হয় নি । হয়ত এঁদের মধ্যে কেউ কেউ আমার ব্লগস্পটের ব্লগ পড়েও থাকতে পারেন ।
ছদ্মনামে ব্লগিং করি বলে অনেকেরই প্রশ্ন কেন আমি আমার আসল নামে ব্লগিং করি না । আমার কিন্তু এই ছদ্মনামে ব্লগিং করতে ভালই লাগে । মনে হয় আমি যেন আরেকটা পরিচয় পেয়েছি যা আমার নিজের পরিচয় থেকে কিছুটা আলাদা ।
কিছুদিন আগে যখন তসলিমা নাসরিনের উপর ভারতের হায়দ্রাবাদে আক্রমন হয়েছিল তখন আমি আমার ব্লগে তার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিলাম । সহব্লগার রেজওয়ান এবং অপর্ণা আমার সেই লেখা তুলে ধরেছিলেন গ্লোবাল ভয়েস অনলাইনএ । এমনিতে আমার ব্লগ বেশি কেউ পড়েন না । কিন্তু তার মধ্যেও যে আমি কিছু মানুষের কাছে পৌছাতে পেরেছি তাতে আমার ভালো লেগেছিল । সচলায়তনের মতো সাইটে লেখার সবথেকে বড় সুবিধা হল এই যে সহজেই অনেক বেশি মানুষের কাছে পৌছানো যায় ।যেটা ব্লগস্পটে সম্ভব না । কারন সেখানে ব্লগগুলি বিচ্ছিন্ন দ্বীপের মতো । কিন্তু আবার কখনও কখনও এই ধরনের সাইটে সাইট মডারেটর দের সাথে মতান্তর হবার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায় না ।
প্রথম থেকেই আমি সচলায়তনের পাঠক । সাইটটি বেশ খাসা হয়েছে সে কথা স্বীকার করতেই হবে অন্তত বিভিন্ন উপযোগিতা আর ডিজাইনের দিকে লক্ষ্য রাখলে ।


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

সুস্বাগতম অদৃশ্য ভগবান।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

হাসান মোরশেদ এর ছবি

লিখুন,বেশি বেশী-আরো বেশী ।

ও হ্যাঁ,স্বাগতম
-----------------------------------
মানুষ এখনো বালক,এখনো কেবলি সম্ভাবনা
ফুরোয়নি তার আয়ু

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

সৌরভ এর ছবি

হিডেন গড, স্বাগতম।
আমি আছি আপনার পাঠকের দলে সবসময়।



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আ ভগবান, আপনিও ব্লগাইতে এলেন তাহলে! ভালই হল।

আরিফ জেবতিক এর ছবি

ভগবান,আপনার ধর্মানুভূতি কি আহত হয় না ব্লগিং করতে এসে?

স্বাগতম।

কারুবাসনা এর ছবি

প্রতিবাদে থাকুন, সচলায়তনেও।


----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।


----------------------
বিড়ালে ইঁদুরে হলে মিল, মুদির কিন্তু মুশকিল ।

বিপ্লব রহমান এর ছবি

স্বাগতম।... অনেক অনেক লেখা চাই।...

(ভগবান আবার দৃশ্যমান হয় না কি, অ্যাঁ! ...চোখ টিপি)


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

হাসিব এর ছবি
হিমু এর ছবি
অদৃশ্য ভগবান এর ছবি

ধন্যবাদ সবাইকে...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।