চলিষ্ণু

তুলিরেখা এর ছবি
লিখেছেন তুলিরেখা (তারিখ: সোম, ১৩/১০/২০০৮ - ৪:৫৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সে এলো অবশেষে। নক্ষত্ররাত্রির রহস্যময় বাতাসের মতন হাল্কা, নরম পায়ে সে এলো। সে এলো উতল কুলহারা ঢেউয়ের মতন, সে এলো উড়ন্ত অলীক পাখির গল্পের মতন.....

চোখ মেললাম তাকে দেখবো বলে।চোখ ঝাপ্‌সা হয়ে এলো দ্রুত, শুধু দূরাগত বৃষ্টির গন্ধের মতন ঘ্রাণ এসে লাগলো চোখেমুখে....

ঝুঁকে পড়ে সে আলতো গলায় বললো- "চলো, চলো, যাবে না?"

অমনি স্বপ্ন ও বাস্তব, মায়া ও নির্মমতা, ভালোবাসা ও ঘৃণা, হাসি ও কান্না, আনন্দ ও বিষাদ, সুখ ও অসুখ, পাওয়া ও না পাওয়া সবকিছু মিলে রেশমী সুতোর জটিল জালের মতন জড়িয়ে ধরলো আমায়.... সেসবের একটুখানি ফাঁকে যেটুকু আলো, যেটুকু হাওয়া- তার মধ্য দিয়েই পথ করে করে, পিছ্‌লে বেরিয়ে এলাম কোনোক্রমে, হাত বাড়িয়ে দিলাম তার দিকে। তারপর আমরা চলতে লাগলাম-

মেলাভাঙা ডাঙার উপর দিয়ে,
কাশফুল ঢাকা মাঠের উপর দিয়ে,
নদীর আঁচলের পাশ দিয়ে,
শিশিরে ভিজে লুটিয়ে পড়া ধানের পাশে পাশে,
রাশি রাশি পদ্ম ফোটা কাজলদিঘির ধারে ধারে,
শিউলির নরম ঘ্রাণের সঙ্গে সঙ্গে,
শিমূলতুলো-মেঘের ওড়না পরা আকাশের সঙ্গে সঙ্গে-
আমরা চলতে থাকলাম, চলতেই থাকলাম.....


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

সুন্দর!
চলতেই থাকতে থাকুন। হাসি

_ সাইফুল আকবর খান

তুলিরেখা এর ছবি

চলতেই তো আছি!!! থামি নাই। হাসি
-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

রাফি এর ছবি

অপূর্ব;
গুরু গুরু

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

রাফি এর ছবি

আপনার সব কয়টা কবিতা পড়ে ফেললাম, ভাল্লাগলো।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

তুলিরেখা এর ছবি

অনেক ধন্যবাদ, রাফি।
-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

তীরন্দাজ এর ছবি

ভালো লাগলো আপনার কবিতা! সুন্দর!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

তুলিরেখা এর ছবি

আমার ধন্যবাদ জানবেন।
-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

টিকটিকির ল্যাজ এর ছবি

অসাধারণ!

তুলিরেখা এর ছবি

অনেক ধন্যবাদ।
-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

মুজিব মেহদী এর ছবি

কবিতার খাতাটা দিন দিন ভারী হয়ে উঠছে বেশ।
................................................................
তোমার হাতে রয়েছি যেটুকু আমি, আমার পকেটে আমি আছি যতটা, একদিন মনে হবে এটুকুই আমি, বাকি কিছু আমি নই আমার করুণ ছায়া

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

তুলিরেখা এর ছবি

খাতায় যা রইলো সেটুকুই আমি, বাকী কিছুই নেই, শুধুই ছায়া।
ভালো থাকবেন।
-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

তুলিরেখা [অতিথি] এর ছবি

আপনারা খুব ভালো লোক।
আপনাদের ধন্যবাদ,অনেক ধন্যবাদ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।