বিরহের কবিতা-১। হৃদয়ের সন্চয়।

জাহিদ হোসেন এর ছবি
লিখেছেন জাহিদ হোসেন (তারিখ: শুক্র, ০৭/০৩/২০০৮ - ২:৪৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

হৃদয়ের সন্চয়

মাঝরাতে যদি হঠাত্ ভেঙেছে ঘুম
অপলকে আমি দেখেছি তোমার মুখ
ভালবাসা ছিল বিছানার চারপাশে
পূর্ণিমা চাঁদ জানালায় উন্মুখ।

চুরি করে আমি স্পর্শ করেছি ঠোঁট
যাদুর ছোঁয়াতে জন্ম নিয়েছি আমি
তুমি দেখোনিকো এসবের কোনকিছু
স্বপ্নজগতে শারিরীক পাগলামী।

পৃথিবী আমার তোমারই হাসিমুখ
নাকফুল যেন ঠিকরিয়ে পড়া তারা
চুলের অপার বিস্তৃত বনভূমি
চোখের গভীরে অলিখিত কবিতারা।

হিসেব-কিতেব সব শেষ করে দেখি
আনন্দগুলো তোমার আঁচলে জমা
নিঃস্ব হৃদয়, বিষন্ন নতজানু
ক্রীতদাস যেন করতলে প্রিয়তমা।

অপরূপ শুধু ঐ মুখখানি ছাড়া
আর কিছু নেই হৃদয়ের সন্চয়
ভালবাসাহীন শয্যাতে শুয়ে থাকি
মৃত জানালায় জ্যোত্সনার অবক্ষয়।


মন্তব্য

লুৎফুল আরেফীন এর ছবি

ব্যাপক।
কবিতা বুঝতে পারলে আমার প্রচন্ড আনন্দ হয়!
এখন আনন্দ হচ্ছে হাসি

___________________________
বুড়োরা সবাই সমস্বরে বললো, "নবজন্ম", আমি চাইলাম "একটা রিওয়াইন্ড বাটন"

জাহিদ হোসেন এর ছবি

এটা কি বললেন ভাই? সবাই যদি অর্থ বুঝেই গেল, তাহলে কি আর সেটা কবিতা হোল?
বুঝেছি, আরো কঠিন কঠিন শব্দ ব্যবহার করতে হবে।
ধন্যবাদ।
_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

অতিথি লেখক এর ছবি

জীবনানন্দের কবিতা পড়ে যেমন ভালো লাগে তেমন লাগলো। চলুক।

- রুহি

শেখ জলিল এর ছবি

ভাবনাটা বেশ গোছালো। তবে অন্তানুপ্রাস বা পঙক্তির শেষে মিল না দিলেও হতো। আগে শব্দকে গেঁথে ফেলুন কবিতার নিগূঢ় ভাঁজে...

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

জাহিদ হোসেন এর ছবি

কিভাবে যেন লাইনের শেষে মিলগুলো এসেই যায়। কিছু একটা করতে হবে দেখছি।
ধন্যবাদ সাজেশনের জন্য।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

রায়হান আবীর এর ছবি

আরে আমি ও তো কবিতাটা বুঝে গেলাম। আনন্দ হচ্ছে...

পরিবর্তনশীল এর ছবি

অসাধারণ!!
আমার আর কিছু বলার নাই।
খুঁজে খুঁজে আপনার পুরনো লেখা পড়া শুরু করছি।
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

জাহিদ হোসেন এর ছবি

এই মেরেছে! নববর্ষের দিনে বিরহের কবিতা পড়া কেন? চিয়ার আপ, ম্যান!

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।