নতুন দিনের গান-৫ ঃ A walk in wilderness

অনিকেত এর ছবি
লিখেছেন অনিকেত (তারিখ: রবি, ২৮/০৬/২০০৯ - ৩:২৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমার বাসার ঠিক পেছনেই একটা চমৎকার পার্ক। বাচ্চারা সেখানে দেখি প্রতি উইক এন্ডে এসে খেলাধুলা করে। মায়েরা বাচ্চাদের পার্কে খেলতে ছেড়ে দিয়ে বিশ্রম্ভালাপে ব্যস্ত। একটু দূরে বুড়ো দাদুর হাত ধরে হাটছে লাল টুপি মাথায় এক শিশু। কেবলই ছুটতে চাইছে। দাদুর বয়েসী পা গুলো তাল মেলাতে চাইছে প্রাণপনে--ছুটন্ত মানবকের পিছু পিছু। আরেকটু দূরে যেখানে পথ আর ক্লান্ত সূর্যের অস্তরাগ মিলে মিশে গেছে---সেইখানে এক যুগল বসে। মেয়েটার মুখে লাজরাঙ্গা হাসি----

আমি সেই পথ ধরে হেটে যাই কিছু দূর
পথের শেষে আঁধার ঘন হয়ে নামে, কানে আসে কোন হুতোম প্যাঁচার ডাক--
আরো দূরে, ঐ ঈশান কোনে মেঘের সাজ, ভেসে আসে তার গম্ভীর স্বনন---

বৃষ্টি নামার আগেই ফিরতে হবে ঘরে----

এমনি এক দিন ছিল এই কম্পোজিশানের প্রেরণা---

কেমন লাগল, জানালে খুশি হবো
শুভেচ্ছা।
সুর,সঙ্গীতায়োজন ও বাদনঃ অনিকেত

Get this widget | Track details | eSnips Social DNA


মন্তব্য

মামুন হক এর ছবি

অসাধারণ বললেও কম বলা হয়!
আমারে উদাস করে দিল।

অনিকেত এর ছবি

তোমার ভালো লেগেছে আমার খুব ভালো লাগল---
শুভেচ্ছা----

অনার্য সঙ্গীত এর ছবি

আহাহাহাহাহা...
আপনার বাড়ি কোন দেশে বলেনতো। কোন এক কালে বেহালা ধরতে শিখেছিলাম, আমি আসছি কিবোর্ডের কাজটা বেহালায় তুলতে... ডেমোটা আমাকে দেবেন? আমি দেখব কিবোর্ডটা সাইলেন্ট করে বেহালা দিলে কেমন লাগে। কোন সফ্টওয়ারে করেছেন?
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

অনিকেত এর ছবি

ভাই অনার্য্য,
বাড়ি আমার বাংলাদেশে---এখন কপালের ফেরে পরবাসী---
গোটা জিনিসটা Propellerhead এর Reason দিয়ে করা---
এই সফটওয়্যারের মজা হল, মিডি কীবোর্ড থাকলে তুমি পৃথিবীর রাজা---
আমি মিডি কীবোর্ড দিয়েই বাঁশি বাজাই, গীটার বাজাই, রিদম প্রোগ্রাম করি, টিউন কম্পোজ করি---তারপর সব একসাথে মিক্স করে এইখানে দিয়ে দিই হাসি

অনার্য সঙ্গীত এর ছবি

হে হে। আন্দাজ করেছিলাম। রিজন'র সর্বময় ক্ষমতা আমার অজানা নয় হাসি । কিবোর্ড যন্ত্রটা উপর আমার জন্মগত আক্রোশ। এর গলা দিয়ে বের হয় না এমন সুর নেই। তবে কি, কিবোর্ডের বাঁশিতে হরিপ্রসাদের মজাটা পাইনা মন খারাপ । কিবোর্ডের এমনকি পিয়ানোতেও আমি একটা ফাঁকি ফাঁকি গন্ধ পাই... মন খারাপ

ভাই, কম্পোজিশনটার জন্য গুরু গুরু । তবে ঐ ফাঁকি ফাঁকি গন্ধটার জন্য একটু অভিমান হল... মন খারাপ
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

হ্যালো চেক এর ছবি

দারুন হাসি

অনিকেত এর ছবি

ধন্যবাদ----

দ্রোহী এর ছবি

আমি সাধারণত তারা ব্যবহার করি না। মাঝে মাঝে যখন খুব ভালো লাগে তখন ব্যবহার করি। আপনাকে একটা দিলাম।

অনিকেত এর ছবি

ধন্যবাদ বস
শুভেচ্ছা রইল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

চমৎকার !

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অনিকেত এর ছবি

থ্যাঙ্কু শিমুল---

এমি এর ছবি

অসাধারন ।।

অনিকেত এর ছবি

থ্যাঙ্কু এমি---

অসমাপ্ত এর ছবি

বাহ.... চমৎকার ! হাসি

অনিকেত এর ছবি

ধন্যবাদ----

ইশতিয়াক রউফ এর ছবি

শুনে ভালো লাগলো খুব। সকাল সোয়া বারোটায় চোখ খুলে এমন সুর শোনার মজা অন্যরকম। শুধু এতে পেট ভরলেই জীবনটা আরামের হত। মন খারাপ

গান-বাজনা শিখিনি কোনদিন, তাই বুঝিয়ে বলতে পারছি না। যেকোন সুর শুনলে মাথায় এক রকম "এক্সপেকটেশন" এসে যায় না? মানে, এরপর এই রকম লয় আসবে, বা সুরটা এই দিকে বাঁক নেবে, ইত্যাদি। সেরকম ছিল কিছু জায়গায়। আমি এক দিকে ভাবি, আপনি আরেক দিকে যান। মজা লাগছিলো ব্যাপারটা। গানের ভাষাটা জানলে খুঁটিনাটি বলতে পারতাম। মন খারাপ

অনিকেত এর ছবি

ধন্যবাদ ইশ্তি----তোমার ভাল লেগেছে জেনে খুশি লাগছে----

সাইফ তাহসিন এর ছবি

আপনার লেখা চেয়ে চেয়ে তো মনে হয় কাহিল হবার অবস্থা, কিন্তু বেলা ১২ টায় উঠে আপনার পোস্ট দেখে আলাজিহ্বাও বের হয়ে গেল। তার উপরে আবার মামুন ভাইও লেখা দিয়েছেন। আপনার পোস্ট খুলে দেখি গান, ততক্ষনে আনন্দে আমার গলা দিয়ে পাকস্থলির উপরভাগো দেখা গেল।

গানটা শুনে সুরের মুর্ছনায় অভিভূত হয়ে গেলাম, একতারার সাথে বাঁশির সুর, কান যদি বিভ্রান্ত না হয়ে থাকে, কি অসাধারণ, ডাউনলোদ করে অ্যাম্পে নিয়ে লাগালাম, সুরের মুর্ছনায় চারিদিক ভেসে যাক !!

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনিকেত এর ছবি

থ্যাঙ্কু বস----
আমি জানি যে তুমি গানের ব্যাপারে সাংঘাতিক রকমের খুঁতখুঁতে---
তাই তুমি ভালো বললে, বেশ স্বস্তি পাই মনে--- হে হে হে ----

সাইফ তাহসিন এর ছবি

ফর্ক পার্কে হাটতে মন চায়

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সাইফ তাহসিন এর ছবি

৬ পর্যন্ত লেয়ার ধরতে পেরেছি, কয়টা মিস করলাম, একটু বলবেন?

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

যুধিষ্ঠির এর ছবি

ভালো লেগেছে।

অনিকেত এর ছবি

ধন্যবাদ---

রেনেট এর ছবি

মনটা শান্তিতে ভরে গেল। পুরো স্বর্গীয় কম্পোজিশন। আহা!
অনেক ধন্যবাদ, এই অসামান্য সৃষ্টির জন্য।
---------------------------------------------------------------------------
No one can save me
The damage is done

---------------------------------------------------------------------------
একা একা লাগে

অনিকেত এর ছবি

এহহে--এইটা একটু বেশি হয়ে গেলো বস!!! হা হা হা হা ----
যাই হোক তোমার ভাল লেগেছে---এতেই আমার আনন্দ
ভালো থেকো---

ধুসর গোধূলি এর ছবি

- আমারে শেখান ক্যামনে কর্ছেন!

এখানে উল্লেখ্য, আমি আমার জীবনে এক স্বরযন্ত্র (গলা) দিয়া কান ফাটানি চিৎকার (বের) করা ছাড়া আর কোনো বাদ্যযন্ত্রের সুর বের করতে পারি নাই।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অনিকেত এর ছবি

হা হা হা
ঐসব বললে কি চলবে বস?
লোকমুখে খবর পাই----তুমি নাকি বিরাট গায়ক!! তোমার কিন্নর কন্ঠের গান শুনে কত জর্মন রমণীর 'জ্বর এসে গেল মনে'----তুমি ভেবেছ, আমি তার খবর রাখি না---??!!

আর শিখতে যদি চাও
আম্রিকা চইলা আও----

হে হে হে ----

ধুসর গোধূলি এর ছবি

- অমিকেত'দা নির্ঘ্যাত আপনি জর্ম্মনপ্রবাসী 'অমুক' নামক এক গীতিযন্ত্রণাকরভীতির সঙ্গে আমাকে গুলিয়ে ফেলেছেন। আমাকে এমনকি অনেক বালিকা এমেসেনে এসে রীতিমতো নালিশ ঠুকে গেছে যে ঐ ব্যাটা নাকি অরকুট, এমেসেন, ইয়াহু, মাইস্পেস, ফেইসবুক- হেন কোনো জায়গা নেই যেখানে নিজের কিন্নরী কণ্ঠের বিজ্ঞাপন দেয় নি। আমি কয়েকবার শুনেছিলাম।

আমি দুঃস্বপ্নে সাপ দেখি আমাকে তাড়া করতে, উঁচু জায়গা থেকে পড়তে থাকি দেখি- ভয়ে উঠে যাই, কোনো কথা বলতে পারি না। কিন্তু যেদিন স্বপ্নে আমি সেই জনৈক'র গান দেখি ঐদিন ঘুম থেকে উঠেই আমি ভয়ে কেঁদে দেই। একা ঘরেই বলে উঠি, "আমারে মাফ কইরা দে দোস্ত, আমি জীবনে আর তোর নামে খারাপ কিছু কমু না!" মন খারাপ

আম্রিকা যাইতে তো ডর লাগে। বিশাল খাল পাড়ি দিতে হয় যে! মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

অনিকেত এর ছবি

আমি দুঃস্বপ্নে সাপ দেখি আমাকে তাড়া করতে, উঁচু জায়গা থেকে পড়তে থাকি দেখি- ভয়ে উঠে যাই, কোনো কথা বলতে পারি না। কিন্তু যেদিন স্বপ্নে আমি সেই জনৈক'র গান দেখি ঐদিন ঘুম থেকে উঠেই আমি ভয়ে কেঁদে দেই।

হা হা হা ---তুমি পারোও বস---!!!

শামীম রুনা এর ছবি

অসাধারণ!!!
আর কিছু বলার নাই।

_________________________________________________________
খাতার দিকে তাকিয়ে দেখি,এক পৃথিবী লিখবো বলে-একটা পাতাও শেষ করিনি।

_________________________________________________________
খাতার দিকে তাকিয়ে দেখি,এক পৃথিবী লিখবো বলে-একটা পাতাও শেষ করিনি। ( জয় গোস্মামী)

অনিকেত এর ছবি

ধন্যবাদ রুনা
শুভেচ্ছা রইল

অতন্দ্র প্রহরী এর ছবি

অ-সা-ধা-র-ণ! চলুক

আমি এমনিতেই আপনার কম্পোজিশনের মহাভক্ত, আর এইটা তো মারাত্মকরকম বেশি ভাল্লাগল।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।