পলাতক-নামা

অনিকেত এর ছবি
লিখেছেন অনিকেত (তারিখ: বুধ, ০৫/০২/২০১৪ - ১০:২৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

পাহাড়ে উঠে আবার নেমে আসার ঝক্কি নেব না বলে
প্রতি বছর কিছু কিছু লোককে আমার তরফ থেকে পাহাড়ে পাঠিয়ে দিই
সমুদ্র অনেক দূরে বলে
কিছু বন্ধুকে বলি সমুদ্রটা দেখে আসতে
ভালবাসলে বুক ভেঙ্গে যাবে এই ভয়ে পছন্দের মেয়েটিকে বলেছি
আমার শত্রুটাকে ভালবাসতে
জীবন-যাপন কষ্টময় বলে আমি প্রায়ই
অন্যের যাপিত জীবনে নিঃশ্বাস নেই
নিজের কন্ঠ খুঁজে পাইনি বলে হরবোলা হয়ে থাকি
আমি আটক হতে চাই না--তাই পলাতক হয়ে আছি
আমি পালাতে পালাতে একদিন ঠিক ততদূরে যাব
যেখান থেকে আমি চাইলেও ফিরতে পারব না
আমি কোথাও আমার চিহ্ন রেখে যেতে চাই না
আমি চাই একমুঠো বালির মাঝে আমার নিশ্বাস হারিয়ে যাক---


মন্তব্য

সাফিনাজ আরজু এর ছবি

ভালবাসলে বুক ভেঙ্গে যাবে এই ভয়ে পছন্দের মেয়েটিকে বলেছি
আমার শত্রুটাকে ভালবাসতে
জীবন-যাপন কষ্টময় বলে আমি প্রায়ই
অন্যের যাপিত জীবনে নিঃশ্বাস নেই
নিজের কন্ঠ খুঁজে পাইনি বলে হরবোলা হয়ে থাকি
আমি আটক হতে চাই না--তাই পলাতক হয়ে আছি

হাততালি
দারুন অনিকেতদা। হাসি

__________________________________
----আমার মুক্তি আলোয় আলোয় এই আকাশে---

অনিকেত এর ছবি

অনেক ধন্যবাদ সাফিনাজ আরজু
শুভেচ্ছা নিরন্তর!

অতিথি লেখক এর ছবি

এত বিষন্নতা
মনে কাঁপন ধরায়
লেখাটা যেমনই মারাত্মক , অর্থটা ততটাই ভয়াবহ

আফরিন আহমেদ

অনিকেত এর ছবি

পড়ার জন্যে অনেক ধন্যবাদ আফরিন--
শুভেচ্ছা অহর্নিশ--

সাফি এর ছবি

বাইরে যেয়ে এক চা চামচ স্নো খেয়ে আসেন।

অনিকেত এর ছবি

রেগে টং

অতিথি লেখক এর ছবি

চলুক
সচলেই তো সব চিন্থ রেখে গেলন গান, কবিতা, ভালোলাগা চিন্তিত

মাসুদ সজীব

অনিকেত এর ছবি

পড়ার জন্যে অশেষ ধন্যবাদ সজীব
শুভেচ্ছা নিরন্তর--

ত্রিমাত্রিক কবি এর ছবি

চমৎকার অনিকেতদা

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

অনিকেত এর ছবি

থ্যাঙ্কু বস

এক লহমা এর ছবি

উঁহু:, অনিকেত, কবিতা ভালো হয়েছে তো কি হয়েছে, আমার অন্য কবিতা চাই। সেখানে তুমি ফিরে আসার কথা বলবে, পালিয়ে যাওয়ার নয়। হাসি

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

অনিকেত এর ছবি

দাদাআআআ----
অনেক ধন্যবাদ পড়ার জন্যে আর এত সুন্দর মন্তব্যের জন্যে---
ভাল থাকুন সকল সময়ে, সকলকে নিয়ে--

শুভেচ্ছা অফুরান!

অনুপম ত্রিবেদি এর ছবি

আহ, চমৎকার লাগলো কবিতাটা। নগদে পাঁচতারা। কিন্তু পালাবার পথটা বন্ধ করার উদ্যোগ নেয়া দরকার বলে মনে হচ্ছে, হুম!

তো, আজকাল চলছে কেমন??

==========================================================
ফ্লিকারফেসবুক500 PX

অনিকেত এর ছবি

অনেক ধন্যবাদ সুপ্রিয় ফটুগফুর!! চলে যাচ্ছে দিন বস--যেমন যায়!
আশা করি আপনার দিনগুলো ভাল কাটছে

শুভেচ্ছা অফুরান--

তানিম এহসান এর ছবি

পলাতক হতে নেই পুরোপুরি! পরের কবিতা পাচ্ছি কবে? হাসি

অনিকেত এর ছবি

পড়ার জন্যে অনেক ধন্যবাদ তানিম বস---
শুভেচ্ছা জানবেন--

বন্দনা এর ছবি

দারুণ লাগছে অনিকেতদা, বরাবরের মতই মন কেমন করানো।

অনিকেত এর ছবি

অনেক ধন্যবাদ পড়ার জন্যে, বন্দনা'দি--
শুভেচ্ছা অফুরান

akilmostofa এর ছবি

ভালো লাগল।।।।।

অনিকেত এর ছবি

ধন্যবাদ আকিল
শুভেচ্ছা জানবেন--

সাক্ষী সত্যানন্দ এর ছবি

মন খারাপ

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

অনিকেত এর ছবি

মন খারাপ

আশালতা এর ছবি

আহ্‌! দারুণ দারুণ! হাততালি

----------------
স্বপ্ন হোক শক্তি

অনিকেত এর ছবি

ধন্যবাদ আশা'দি!

অতিথি লেখক এর ছবি

ভালো লাগলো

অনিকেত এর ছবি

ধন্যবাদ !

অতিথি লেখক এর ছবি

পড়ে গেলাম, ভাল্লাগলো।

অনিকেত এর ছবি

ধন্যবাদ !

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।