এক হাফ গরু রুইইক্ষে

আলমগীর এর ছবি
লিখেছেন আলমগীর (তারিখ: বুধ, ১৭/০৯/২০০৮ - ৭:২৪অপরাহ্ন)
ক্যাটেগরি:


মন্তব্য

শামীম এর ছবি

ঝরঝরে লেখা, কড়কড়ে ঘটনা। চলুক
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

ইশতিয়াক রউফ এর ছবি

লেখাটা পড়ে লগাতে বাধ্য হলাম। অপেক্ষায় আছি পরের পর্বের, এটা জানাতে। ভাল লাগলো খুব।

সবজান্তা এর ছবি

বেশ চমৎকার লেখা। পরের পর্বের অপেক্ষায় থাকলাম।

অফটপিকঃ আপনি কি কমিউনিকেশন ফিল্ডে কাজ করেন ? করলে একটু বইলেন। আমার কিছু কাজে একটু সাজেশন দরকার ছিলো।


অলমিতি বিস্তারেণ

আলমগীর এর ছবি

জ্বী। কিন্তু আমার কাজ পুরো থিওরিটিক্যাল। বলতে গেলে স্ট্যাটিসটিকস আর ম্যাথ।

ঝরাপাতা এর ছবি

খুব ভালো লাগলো। আরো বিস্তারিত আকারে পড়তে চাই। 'আরেক লেখায় শেষ করবো' এই লাইনটা হতাশ করলো।


যে রাতে গুঁজেছো চুলে বেগুনি রিবন বাঁধা ভাট,
সে রাতে নরকও ছিলো প্রেমের তল্লাট।
. . . . . . . . . . . . . . . . . . (আবু হাসান শাহরিয়ার)


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

তো এই হলো অবস্থা। আপনার মত যারা জীবনে কিছুই করেনি তাদের কোথাও কোন পাত্তা নেই; আছে তাদেরই যারা এরকম বাকি খাইতে পারে।

অতিথি লেখক এর ছবি

বাকি পর্বের অপক্ষায় রইলাম ।
নিবিড়

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি হইলাম আপনার পুরা উল্টা... আমি জীবনে লেখাপড়া ছাড়া আর সবকিছু করছি। একেবারে কিশোর বয়স থেকে আমার এই প্রিয় নগরে যা যা ঘটছে আমি তার তার সঙ্গেই থাকছি। সে শিল্প সাহিত্য হোক, সন্ত্রাসী হোক, প্রতিবাদ, মারামারি, মিছিল হোক... সবকিছুর সাথে।
সেদিন এক ছেলে আসলো যে মাশরুম চাষের উপরে প্রশিক্ষন নিয়ে আসছে। তার সাথে এই নিয়ে আলাপ করলাম অনেক্ষন... সে বলে নজরুল ভাই... আপনে এই এক জীবনে এতকিছু কেম্নে করছেন? আমি বলি ভাইরে... এই দেশে জীবনের অর্ধেক সময় কেউ কিছু করে না লেখাপড়া ছাড়া।
আমার যেহেতু এই কাজটা করতে হয় নাই তাই পৃথিবীর আর সবকিছুতে অঢেল সময় পাইছি।

আমার জীবন হইলো সার্টিফিকেট আর সিভি ছাড়া জীবন।
তবে এই নিয়া আমি আবার দেশের বড় দুইটা প্রতিষ্ঠানের বেতন খাইছি- বেক্সিমকো আর স্কয়ার। মাঝের দুই মাস দুইটা থেকেই বেতন তুলছি। কি মজা না?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

"এই দেশে জীবনের অর্ধেক সময় কেউ কিছু করে না লেখাপড়া ছাড়া।
আমার যেহেতু এই কাজটা করতে হয় নাই তাই পৃথিবীর আর সবকিছুতে অঢেল সময় পাইছি।"
হা হা হা
আহারে নজু ভাই, ক্যান যে আগে এই মন্ত্রণা দ্যান নাই।
বোঝার আগেই পড়ালেখা করে খামাখা জীবনটা নষ্ট করলাম। ইয়ে, মানে...
০২
আপনার লেখা ভালো লাগলো, আলমগীর ভাই।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নজমুল আলবাব এর ছবি

পরের পর্বের অপেক্ষায়।

গাজা খাওয়া মাস্টার মশাই কি এনথ্রোপলজির? নাকী বিজনেস এর?

ভুল সময়ের মর্মাহত বাউল

আলমগীর এর ছবি

নজমুল আলবাব লিখেছেন:
পরের পর্বের অপেক্ষায়।

গাঁজা দিতে পারব না হাসি

বড় লেখা পড়তে ভাল লাগে না, সেজন্য দিতেও আপত্তি।
ঠিক, বিবিএর। ভুল হয়ে গেল মনে হচ্ছে। নৃবিজ্ঞানেও ছিল।

অতিথি লেখক এর ছবি

গাজা খাওয়া মাস্টার মশাই অবশ্যই এনথ্রোপলজির যদি 2003 এর আগের কথা হয় ... বর্তমানে ঢাবি তে কর্মরত

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

চমৎকার লাগল! বাকি লেখার অপেক্ষায়।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

মুশফিকা মুমু এর ছবি

হায় হায়, এই রকম অবস্থা ইয়ে, মানে...
দারুন লিখেছেন। এত বড় লেখা পুরোটাই একবারে মোনযোগ দিয়ে পড়লাম
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অনিকেত এর ছবি

হুমম

পান্থ রহমান রেজা এর ছবি

শিক্ষকদের ঘরের খবরের বিস্তারিত জানা গেল। পরের পর্বের অপেক্ষায়।

আনিস মাহমুদ এর ছবি

চমত্কার! অপেক্ষায় রইলাম।

.......................................................................................
Simply joking around...

কনফুসিয়াস এর ছবি

জাঝা।
-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।